বাবর-রিজোয়ানের অপরাজিত জুটিতে ২য় টি টুয়েন্টিতে ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাজিত করলো পাকিস্তান

আজকে ক্রিকেটপ্রেমীরা পাকিস্তান বনাম ইংল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টিতে একটি রেকর্ড দেখতে পেলো। রেকর্ডটি হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ২০০ রান তারা করতে নেমে বাবর ও রিজওয়ান ১০ উইকেটে রেকর্ড করে ম্যাচ জিতেছে। 


অর্থাৎ এই ২০০ রান করতে তাদের কোনো উইকেট যায়নি। বিনা উইকেটে বাবর আজম এবং রিজওয়ান তিন বল বাকি থাকতেই ২০৩ রান করে ম্যাচ জিতে যায়। বিস্তারিত প্রতিবেদন জেনে নিন- 


England vs pakistan 2nd t20 2022


বাবর এবং রিজওয়ান ইংল্যান্ডকে ১০ উইকেটে হারালোঃ

ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের বিরুদ্ধে ২০০ রান টার্গেট দিয়ে ম্যাচ জেতার আশা করতেই পারে। এদিকে বাবর এবং রেজওয়ান কোনো উইকেট না হারিয়েই ১৯.৩ বলে ২০৩ রান করে ম্যাচ জিতে যায়। ইংল্যান্ড ভেবেছিলো হারতে পারি তবে উইকেট না নিয়ে হারবোনা। 


কিন্তু শেষে ইংল্যান্ডের অবস্থা গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত এবং পাকিস্তানের ম্যাচের মত হয়েছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যেমন কোনো উইকেট না হারিয়েই ১৫২ রান করে ভারতকে লজ্জা দিয়ে ম্যাচ জিতেছিল সেটি আবার তারা ইংল্যান্ডের বিপক্ষেই করে দেখালো। 


তবে এবার শুধুমাত্র ১৫২ রানের টার্গেট নয়। বরং পুরো 200 রানের টার্গেট নিয়ে খেলতে নেমে বাবর আজম ৬৬ বলে 166 স্টাইক রেটে ১১০ রান করে। অপরদিকে রেজওয়ান ৫১ বলে 172 স্ট্রাইক রেটে ৮৮ রান করে অপরাজিতা থাকে। 


ইংল্যান্ড শেষ মুহূর্তে গিয়ে ভাবতেও পারেনি তারা এভাবে হেরে যাবে। তারা খুব করে চেষ্টা করেছিল ম্যাচ হারলেও যেনো একটা হলেও উইকেট নিতে পারে। কিন্তু বাবর আজম এবং রিজওয়ান সেটা হতে দেয়নি। 


তারা কোনো উইকেট না হারিয়েই ২০০ রান চেজ করে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের বিপক্ষে খেলার ম্যাচের কথা মনে করিয়ে দেয়। একই সাথে কিছুদিন আগে হওয়া এশিয়া কাপে বাবর আজম খারাপ পারফরম্যান্স করলে যারা হিংসা এবং কটুক্তি করেছিলো তাদেরকেও বাবর আজম মাত্র ৬৬ বলে ১১০ রান করে অপরাজিত থেকে সমালোচক এবং হিংসুকদের উচিৎ জবাব দেয়। 


ক্রিকেট বিশ্ব আবার বাবর আজম এবং রিজওয়ান জুটি দেখতে পেলো। সকলেই দেখতে পেলো রান তারা করতে নেমে বাবর আজম এবং রেজওয়ান কতটা বিধ্বংসী হতে পারে। তবে আজকের ম্যাচটি ইংল্যান্ড খুব দ্রুত ভুলে যেতে চাইবে।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url