সকল নাম্বারে অনলাইনে আনলিমিটেড ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

বর্তমানে মোবাইল ফোন কতটা জনপ্রিয় এটা আমরা কমবেশি সকলেই জানি। এই মোবাইল ফোনের মাধ্যমে আমরা একে অন্যের সাথে যোগাযোগ করতে পারি। মোবাইলে যোগাযোগ করার অন্যতম একটি মাধ্যম হচ্ছে এসএমএস। অন্যের সাথে যোগাযোগ করার জন্য এসএমএস একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।  


তবে একে অপরের সাথে এসএমএস করার জন্য আমাদেরকে এসএমএস কিনতে হয়। আমরা যদি কোনো অপারেটর থেকে এসএমএস কিনি তাহলে আমাদের পকেট থেকে টাকা খরচ হয়। কিন্তু অনেকেই আছেন যারা টাকা খরচ না করে ফ্রী এসএমএস পাঠাতে চান। যারা ফ্রি এসএমএস পাঠাতে চান তাদের জন্য সুখবর। 


সকল নাম্বারে অনলাইনে আনলিমিটেড ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম


কারণ আমি আপনাদের এই পোস্টে দেখিয়ে দিব কিভাবে অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের যে কোন নাম্বারে আনলিমিটেড ফ্রী এসএমএস পাঠানো যায়। আশা করছি পুরো টিউটোরিয়াল টি মনোযোগ দিয়ে পড়লে আপনারা অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠাতে পারবেন। 


ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়মঃ

ফ্রী এসএমএস পাঠানোর জন্য আপনাকে BD GO SMS ওয়েবসাইট ব্যবহার করতে হবে। আপনারা গুগলে এটি লিখে সার্চ করলে নিচের স্ক্রীনশটএর মত BD GO SMS ওয়েবসাইট দেখতে পারবেন। আপনাকে BD GO SMS ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।


ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

BD GO SMS ওয়েবসাইটে প্রবেশ করার পর এখানে আপনারা দুইটি অপশন দেখতে পারবেন। নিচের স্ক্রীনশটএর লক্ষ্য করলে দেখতে পারবেন যে ফ্রি এসএমএস পাঠানোর ওরা দুইটি অপশন রেখেছে। প্রথম অপশনটি হচ্ছে তাদের অ্যাপ ব্যবহার করে ফ্রি এসএমএস পাঠানো এবং দ্বিতীয় অপশনটি হচ্ছে তাদের ওয়েবসাইটের মাধ্যমে ফ্রি এসএমএস পাঠানো।


আপনারা চাইলে তাদের অ্যাপ ব্যবহার করে ফ্রী এসএমএস পাঠাতে পারবেন। তবে আমি আপনাদেরকে ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে ফ্রি এসএমএস পাঠানো যায় সেই নিয়ম দেখাচ্ছি। ওয়েবসাইটের মাধ্যমে ফ্রি এসএমএস পাঠানোর জন্য আপনারা নিচের স্ক্রীনশটের মত দ্বিতীয় অপশনটি সিলেক্ট করুন।


ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

এরপর আপনাকে ফ্রি এসএমএস পাঠানোর ওয়েবসাইট BD GO SMS এ লগইন করে নিতে হবে। যদি আপনার আগে থেকে BD GO SMS ওয়েব সাইটে একাউন্ট করা থাকে তাহলে লগইন করে নিবেন। আর যদি আপনার এই ওয়েবসাইটে আগে অ্যাকাউন্ট না করে থাকেন তাহলে সাইনআপ করে নিবেন। একাউন্ট খোলার জন্য আপনারা নিচের স্ক্রীনশটএর মত রেজিস্ট্রার অপশন এ ক্লিক করবেন।


ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। এখানে নাম্বারের বক্সে আপনার নাম্বার দিতে হবে। নাম্বার দেয়ার পর নিচের বক্সে আপনি যে রোবট নন তার প্রমাণ দিতে হবে। এরপর Go অপশন ক্লিক করে একাউন্ট খুলে নিবেন।


ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

আশা করছি আপনারা উপরের নিয়ম অনুযায়ী অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। তো একাউন্ট খোলার পর আপনাকে এই ওয়েবসাইটে লগইন করে নিতে হবে। লগইন করার জন্য নিচের স্ক্রীনশটএর মত প্রথমে আপনার নাম্বার দিতে হবে। যেই নাম্বার দিয়ে অ্যাকাউন্ট খুলেছিলেন সেই নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন অপশন এ ক্লিক করতে হবে। 


ওয়েবসাইটের মাধ্যমে সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

লগইন করার পর আপনি দুইটা অপশন দেখতে পারবেন। দুইটা অপশনের একটি আছে সেন্ড এসএমএস এবং আরেকটি ইনবক্স। যেহেতু আমরা এসএমএস পাঠাবো তাই সেন্ড এসএমএস অপশনে ক্লিক করব। 


কিভাবে ফ্রি এসএমএস পাঠাতে হয়

সেন্ড এসএমএস অপশনে ক্লিক করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত একটি বক্স দেখতে পারবেন। ফ্রী এসএমএস পাঠানোর জন্য এই বক্স সম্পূর্ণ সঠিকভাবে পূরণ করতে হবে। এখানে প্রথম অপশনটি হচ্ছে সেন্ডার নেম। আপনি যদি সেন্ডার নেম অন রাখেন তাহলে এসএমএস পাঠানোর সময় আপনার নাম সো করবে। কারণ এখানে অ্যাকাউন্ট খুলতেও আপনাকে ইউজারনেম দিতে হবে। 


আর যদি আপনি এসএমএস পাঠানোর সময় সেন্ডার নেম অন রাখেন তাহলে যাকে এসএমএস পাঠাবেন সে আপনার নাম দেখতে পারবে। পরের বক্সে আপনি যে নাম্বারে ফ্রি এসএমএস পাঠাতে চান তার নাম্বার দিতে হবে। নাম্বার দেয়ার পর নিচে একটি বক্স দেখতে পারবেন। আপনি যা লিখে এসএমএস পাঠাতে চান তা এই বক্সে লিখতে হবে। বক্সে আপনার এসএমএস লেখার পর সেন্ড অপশনে ক্লিক করবেন।


সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

সেন্ড অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত ইন্টারফেস দেখতে পারবেন। যদি আপনার এসএমএস কাঙ্খিত নাম্বারে চলে যায় তাহলে এসএমএস ডেলিভারি দেখাবে। আর যদি না যায় তাহলে ফেল দেখাবে।


ফ্রি এসএমএস কিভাবে পাঠানো যায়

আপনাদেরকে প্রমাণ দেখানোর জন্য নিচের স্ক্রিনশট দিলাম। আমি আমার নিজের নাম্বারে এসএমএস করছিলাম এবং এসএমএস সাথে সাথে এসেছিল। 


ওয়েবসাইট ব্যবহার করে আনলিমিটেড ফ্রী এসএমএস পাঠানোর নিয়ম

তবে এখানে লক্ষ্য করলে দেখতে পাবেন যে আপনি যে নাম্বার দিয়ে ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলেছিলেন আপনার এসএমএস এর সাথে সাথে সেই নাম্বারটি ও চলে যাবে। তবে আপনার নাম্বারে এসএমএস যাবে না। এসএমএস যাবে ওয়েবসাইটের মালিক এর নাম্বারে। এসএমএসে আপনার নাম্বার শো করবে যেন যাকে এসএমএস করবেন সে জেনো আপনাকে চিনতে পারে।


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

এই ছিল অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের সকল নাম্বারে ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম। আপনারা এই নিয়ম ব্যবহার করে যে কোন নাম্বারে আনলিমিটেড ফ্রি এসএমএস করতে পারবেন। আপনার এসএমএস করতে কোন টাকা খরচ হবে না। আশা করি টিউটোরিয়াল টি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। কোথাও কোনো সমস্যা হলে কমেন্ট করুন সমাধান দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url