বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার ও চেক করার তিনটি নিয়ম

যদি আপনি বাংলালিংক সিম ব্যবহার করে থাকেন তাহলে আপনার জন্য সুখবর। কারণ আপনার যদি পড়ে থাকা বাংলালিং সিম ব্যবহার করতে শুরু করেন তাহলে বাংলালিংক বন্ধ সিমের অফার পাবেন। আপনার দীর্ঘদিন থেকে পড়ে থাকে বাংলালিংক সিম একটিভ করলে আপনি বাংলালিং বন্ধ সিমের অফার ব্যবহার করতে পারবেন। 


অনেকেই রয়েছেন যাঁরা জানেন না কিভাবে বাংলালিংক বন্ধ সিমের অফার নিতে হয়। তাদের জন্য আমার এই পোস্ট। আশা করছি পুরো টিউটরিয়ালটি পড়লে বাংলালিংক বন্ধ সিমের অফার সম্পর্কে সকল কিছু জানতে পারবেন। শুধু তাই নয় এই পোস্টে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা সহজেই বাংলালিংক বন্ধ সিমের অফার নিতে পারবেন এবং আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা সেটা জানতে পারবেন। 


বাংলালিংক বন্ধ সিমের অফার চেক


বাংলালিংক বন্ধ সিমের অফারঃ 

সাধারণত বাংলালিংক কোম্পানি তাদের তাদের গ্রাহক বাড়ানোর জন্য বন্ধ সিমের অফার দিয়েছে । অনেক সময় গ্রাহকরা বাংলালিংক সিম ব্যবহার করতে চান না বা ব্যবহার করেন না। তখন ব্যবহারকারী তাদের বাংলালিংক সিম ফেলে রেখে অন্যান্য অপারেটর ব্যবহার করে থাকে। 


এজন্য বাংলালিংক অপারেটর তাদের গ্রাহক বাড়ানোর জন্য বন্ধ সিমের অফার নিয়ে এসেছে। বন্ধ সিমের অফার এর কারণে গ্রাহকরা তাদের ফেলে দেয়া বাংলালিংক সিম আবার নতুন করে ব্যবহার করবে। বন্ধ বাংলালিংক সিম একটিভ করার কারণে বাংলালিংকের ব্যবহারকারী বেড়ে যাবে এতে কোম্পানির ই লাভ। 


বাংলালিংক বন্ধ সিমের অফার কারা পাবে? 

বাংলালিংক বন্ধ সিমের অফার সবাই পাবে না। অর্থাৎ বাংলালিংক বন্ধ সিমের অফার পাওয়ার জন্য আপনাকে কিছু নিয়ম-নীতি মানতে হবে। নিয়মগুলো হচ্ছে আপনার বাংলালিংক সিম কমপক্ষে দুই মাসের বেশি পড়ে থাকতে হব। 


দুই মাসের বেশি আপনার বাংলালিং সিম যদি পড়ে থাকে অর্থাৎ আনএক্টিভ থাকে তাহলে আপনার সেই বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় পড়বে। এভাবে আপনার বাংলালিংক সিম যদি বন্ধ সিমের আওতায় পড়ে তাহলে আপনি বাংলালিংক বন্ধ সিমের অফার নিতে পারবেন। 


আরো পড়ুনঃ মাই বাংলালিংক অ্যাপ চালু ও ব্যবহারের নিয়ম


বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়মঃ

বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করতে পারবেন। আপনার বন্ধ থাকা বাংলালিং সিম বন্ধ সিমের আওতায় কিনা সেটা বিভিন্ন উপায়ে চেক করতে পারবেন।  চেক করার নিয়ম গুলো হচ্ছে - 


  • মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করা। 


  • এসএমএসের মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করা। 


  • কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করা। 


আমি আপনাদের সুবিধার জন্য সকল উপায়ে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়ম দেখিয়ে দিব। আপনারা নিয়মগুলো অনুসরণ করলে খুব সহজেই বাংলালিংক বন্ধ সিমের অফার সম্পর্কে জানতে পারবেন। তাহলে এবার বাংলালিংক বন্ধ সিমের অফার জানার সকল নিয়মগুলি জেনে নিন- 


মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক বন্ধ সিমের অফার জানার নিয়মঃ

আপনারা মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনাদের পড়ে থাকা বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা সেটা জানতে পারবেন। অর্থাৎ আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা সেটা জানার জন্য মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করা অনেক সহজ। 


আপনার মোবাইলে যদি মাই বাংলালিংক অ্যাপ না থাকে তাহলে প্লে স্টোর থেকে মাই বাংলালিংক অ্যাপ ইন্সটল করে নিন। মাই বাংলালিংক অ্যাপ ইন্সটল করার পর আপনার নাম্বার দিয়ে সাইন আপ করতে হবে। আশা করছি এটুকু কাজ করতে পারবেন। এরপর নিচের নিয়ম গুলো সঠিক ভাবে পালন করতে হবে। 


মাই বাংলালিংক অ্যাপ এ প্রবেশ করার পর আপনার হাতের ডান দিকের নিচের মেনু অপশনে ক্লিক করতে হবে।


মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক বন্ধ সিমের অফার জানার নিয়ম


মেনু অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মতো Bondho Sim Offer নামে একটি অপশন দেখতে পারবেন। বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার জন্য আপনাকে এই অপশনে ক্লিক করতে হবে- 


বাংলালিংক বন্ধ সিমের অফার ২০২১


এবার আপনি নাম্বার দেয়ার জন্য একটি বক্স দেখতে পারবেন। আপনি যে বাংলালিংক নাম্বারে বন্ধ সিমের অফার চেক করতে চাচ্ছেন সেই বাংলালিংক নাম্বার বক্সে দিতে হবে। নাম্বার দেয়ার পর Check Status অপশনে ক্লিক করতে হবে- 


বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার নিয়ম


চেক স্ট্যাটাস অপশনে ক্লিক করার পর যদি আপনাকে নিচের স্ক্রীনশটএর মত কংগ্রাচুলেশন জানায় তাহলে বুঝে নিবেন যে আপনার বাংলালিংক নাম্বারে আপনি বন্ধ সিমের অফার পাবেন। এরপর আপনার বাংলালিংক বন্ধ সিমের অফার জানার জন্য Check offer now অপশনে ক্লিক করতে হবে- 


বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়ম


এবার আপনার সামনে নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ আসবে। এই পেজে আপনাদেরকে আপনার বাংলালিংক বন্ধ সিমের অফার জানিয়ে দেয়া হবে- 


বাংলালিংক বন্ধ সিমের অফার,


এগুলোই হচ্ছে আপনার বাংলালিংক বন্ধ সিমের অফার। আপনি চাইলে খুব সহজেই মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে এখান থেকে বাংলালিংক বন্ধ সিমের অফার নিতে পারবেন- 


বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়ম


এই ছিলো মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার বের করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করে নিতে পারবেন। 


মাই বাংলালিংক অ্যাপে বন্ধ সিমের অফার চেক করার  সুবিধাঃ

মাই বাংলালিংক অ্যাপে বন্ধ সিমের অফার চেক করার একটি সুবিধা হচ্ছে যে আপনি যে কোনো বাংলালিংক নাম্বারে বন্ধ সিমের অফার চেক করতে পারবেন। অর্থাৎ আপনার নিজের নাম্বার ছাড়াও আপনি আপনার বন্ধুর, আত্মীয়-স্বজন বা যে কোনো বাংলালিংক নাম্বার এখানে সার্চ করে বন্ধ সিমের অফার সে পাবে কিনা তা জানতে পারবেন। 


এছাড়াও যদি আপনি অথবা যে বাংলালিংক নাম্বার দিয়ে বন্ধ সিমের অফার চেক করবেন সে যদি বন্ধ সিমের অফার না পায় তাহলে নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। অর্থাৎ বন্ধ সিমের অফার চেক করার সময় যদি নিচের স্ক্রীনশটএর মত সরি জানায় তাহলে বুঝে নিবেন যে আপনি ওই নাম্বারে বন্ধ সিমের অফার পাবেন না- 


বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার নিয়ম


এই ছিলো মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক বন্ধ সিমের অফার জানার নিয়ম। আপনারা উপরের নিয়ম অনুসরন করে খুব সহজেই আপনার বাংলালিংক সিমের বন্ধ সিমের অফার রয়েছে কিনা তা জানতে পারবেন। শুধু তাই নয় মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে যে কোন নাম্বারে বন্ধ সিমের অফার জানতে পারবেন। 


কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়মঃ

কোড ডায়াল করার মাধ্যমে আপনারা খুব সহজেই বাংলালিংক বন্ধ সিমের অফার সম্পর্কে জানতে পারবেন। অর্থাৎ আপনারা আপনাদের মোবাইলে শুধুমাত্র একটি কোড ডায়াল করার মাধ্যমে জানতে পারবেন আপনি বাংলালিংক বন্ধ সিমের অফার পাবেন কিনা।  কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার জন্য আপনাকে *১২১*২০০# ডায়াল করতে হবে- 


কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়ম


*১২১*২০০# ডায়াল করার পর যদি আপনি বাঙালি বন্ধ সিমের অফার পান তাহলে বাংলালিংক বন্ধ সিমের অফার লিস্ট দেখতে পারবেন। এভাবে কোড ডায়াল করার মাধ্যমে আপনার পরে থাকা বাংলালিংক বন্ধ সিমের অফার নিতে পারবেন। 


তবে যদি আপনি বাংলালিংক বন্ধ সিমের অফার না পান তাহলে নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। 


বাংলালিংক বন্ধ সিমের অফার যারা পাবে


উপরের স্ক্রিনশটটা লক্ষ্য করলে দেখতে পারবেন যে আমি বাংলালিংক বন্ধ সিমের অফার পাবো না। কারন আমার বাংলালিংক সিম বর্তমানে একটিভ করা। তো আপনাদের যদি উপরের স্ক্রীনশটএর মত আসে তাহলে বুঝবেন যে আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় নয়। 


আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় না হওয়ায় আপনি বাংলালিংক বন্ধ সিমের অফার পাবেন না। এভাবে সহজেই কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করা যায় এবং বন্ধ সিমের অফার নেওয়া যায়। 


এসএমএসের মাধ্যমে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করার নিয়মঃ 

আপনারা শুধুমাত্র একটি এসএমএস করার মাধ্যমে জানতে পারবেন যে আপনার বাংলালিংক বন্ধ সিমের অফার রয়েছে কিনা। অর্থাৎ এসএমএসের মাধ্যমে জানা যায় আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা। 


এসএমএসের মাধ্যমে আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা সেটা জানার জন্য 4343 নাম্বারে ফ্রি এসএমএস করুন। ফিরতি এসএমএসে আপনাকে জানিয়ে দেয়া হবে যে আপনার বাংলালিংক সিম বন্ধ সিমের আওতায় কিনা। সাথে এটাও জানিয়ে দেয়া হবে যে আপনি বাংলালিংক বন্ধ সিমের কি কি অফার পাবেন। 


বাংলালিংক বন্ধ সিম চালু করার নিয়মঃ

আপনার বন্ধ থাকা বাংলালিংক সিম চালু করার জন্য বেশি কষ্ট করতে হবেনা। আপনি শুধুমাত্র আপনার বন্ধ থাকাকা বাংলালিং সিম মোবাইলে প্রবেশ করাবেন। এরপর আপনার মোবাইলে রিচার্জ করতে হবে। রিচার্জ করার মাধ্যমে আপনার বাংলালিংক সিম একটিভ হবে। এভাবে আপনারা বাংলালিনক বন্ধ সিম চালু করতে পারবেন। 


এই ছিলো বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার ও চেক করার নিয়ম। উপরে আমি বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার এবং চেক করার সকল উপায় সম্পর্কে আলোচনা করেছি। আশা করছি আপনারা উপরের নিয়ম থেকে যে কোন একটি নিয়মে বাংলালিংক বন্ধ সিমের অফার চেক করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

আশা করছি বাংলালিংক বন্ধ সিমের অফার দেখার ও চেক করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বাংলালিংক বন্ধ সিমের অফার সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url