নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার উপায়

 প্রত্যেকটি ইউটিউব চ্যানেলের নির্দিষ্ট একটি লিংক রয়েছে। আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থাকে তাহলে সেই ইউটিউব চ্যানেলের অবশ্যই একটি লিংক রয়েছে। আপনি আপনার ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করার মাধ্যমে আপনার ইউটিউব চ্যানেল অন্যকে দেখাতে পারবেন। 


ইউটিউব চ্যানেলের লিংক বের করার উপায়


এছাড়াও যদি আপনার ইউটিউব চ্যানেল সম্পর্কে কেউ জানতে চায় অথবা আপনার ইউটিউব চ্যানেলে প্রবেশ করতে চায় তাহলে আপনার ইউটিউব চ্যানেলের লিংক তাকে দেয়ার মাধ্যমে সে আপনার ইউটিউব চ্যানেলে প্রবেশ করতে পারবে। এছাড়াও নিজের ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব এবং ভিউ বাড়ানোর জন্য অনেক সময় ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করতে হয়। 


যখন আপনি আপনার ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করবেন তখন আপনার ইউটিউব চ্যানেলে মানুষ প্রবেশ করে সাবস্ক্রাইব এবং ভিউ বারাবে। এভাবে আপনি আপনার ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করার মাধ্যমে আপনার ইউটিউব চ্যানেল জনপ্রিয় করতে পারবেন। 


কিন্তু অনেকেই রয়েছেন যারা ইউটিউব চ্যানেল থাকা সত্ত্বেও ইউটিউব চ্যানেলের লিংক বের করতে পারেন না। যদি আপনি আপনার ইউটিউব চ্যানেলের লিংক বের করতে না পারেন তাহলে আপনার ইউটিউব চ্যানেল আপনার বন্ধুদের বা কারো সাথে শেয়ার করতে পারবেন না।  


আপনার ইউটিউব চ্যানেল যদি শেয়ার করতে না পারেন তাহলে আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব এবং ভিউ সহজে বাড়বে না। কারণ প্রথম অবস্থায় ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার করার মাধ্যমে ভিউ এবং সাবস্ক্রাইব বাড়াতে হয়। 


তো যদি আপনি আপনার ইউটিউব চ্যানেলের লিংক বের করতে না পারেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার উপায় দেখাবো। 


নিজের ইউটিউব চ্যানেলের লিংক কিভাবে বের করতে হয় এই নিয়ে আমার এই টিউটোরিয়াল। আশা করছি আপনারা পুরো টিউটরিয়াল মনোযোগ সহকারে পড়লে আপনার নিজের ইউটিউব চ্যানেলের লিংক সহজেই বের করতে পারবেন। 


নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার নিয়ম - 


নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার নিয়ম অনেক সহজ। তবে যারা নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করতে পারেনা তাদের জন্য এই কাজ কঠিন মনে হয়। তবে আপনারা এই পোস্ট অনুযায়ী কাজ করার মাধ্যমে খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের লিংক বের করতে পারবেন।


আমি আপনাদেরকে মোবাইলের মাধ্যমে নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার নিয়ম দেখাবো।আপনারা এই নিয়মে কম্পিউটার অথবা অন্যান্য ডিভাইসে নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করতে পারবেন। 


তাহলে দেখে নিন কিভাবে নিজের ইউটিউব চ্যানেল লিংক বের করতে হয়


প্রথমে আপনার ইউটিউব অ্যাপ্লিকেশনে প্রবেশ করবেন। ইউটিউব অ্যাপ্লিকেশনে প্রবেশ করার পর আপনার জিমেইল দিয়ে লগইন করে নিবেন। যখন আপনার ইউটিউবে লগইন করবেন তখন নিচের স্ক্রীনশটএর মত উপরে ডান দিকের কর্ণারে একটি আইকন দেখতে পারবেন। আপনার ইউটিউব চ্যানেলের লিংক বের করার জন্য নিচের স্ক্রিনসট দেখানো আইকনে ক্লিক করতে হবে।

কিভাবে নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করতে হয়


এবার আপনারা Your Channel নামে আরেকটি অপশন দেখতে পারবেন। নিজের চ্যানেলের লিংক বের করার জন্য Your Channel অপশনে প্রবেশ করতে হবে। 

ইউটিউব চ্যানেলের লিংক বের করার নিয়ম


Your Channel অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত উপরের ডান দিকের কর্ণরে একটি আইকন দেখতে পারবেন। আপনাকে ওই আইকনে ক্লিক করতে হবে।


ইউটিউব চ্যানেল শেয়ার করার উপায়


এবার আপনারা শেয়ার নামে আরেকটি অপশন দেখতে পারবেন। শেয়ার অপশনে ক্লিক করার মাধ্যমে আপনাদের ইউটিউব চ্যানেলের লিংক শেয়ার অথবা কপি করতে পারবেন। 


ইউটিউব চ্যানেলের লিংক বের করা


শেয়ার অপশনে ক্লিক করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত আপনার ইউটিউব চ্যানেলে শেয়ার অথবা লিংক কপি করার অনেক অপশন পাবেন। নিচের স্ক্রিনসট দেখানো আইকনে ক্লিক করলেই আপনার ইউটিউব চ্যানেলের লিংক কপি হবে। 

অথবা আপনারা যদি চান আপনার ইউটিউব চ্যানেল টুইটার অথবা ফেসবুকের মেসেঞ্জারে শেয়ার করবেন তাহলে সেই আইকনে ক্লিক করলেই কাজ হবে।


নিজের ইউটিউব চ্যানেলের লিংক বের করার নিয়ম


এই ছিল নিজের ইউটিউব চ্যানেল লিংক বের করার সহজ উপায়। আপনারা উপরের নিয়ম অনুযায়ী আপনাদের ইউটিউব চ্যানেলের লিংক খুব সহজে বের করতে পারবেন। আপনারা চাইলে এই নিয়মে আপনাদের ইউটিউব চ্যানেলের লিংক টুইটার, ইনস্টাগ্রাম অথবা ফেসবুকের মেসেঞ্জারে খুব সহজেই শেয়ার করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি নিজের ইউটিউব চ্যানেলে বের করার এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি বুঝতে কোন সমস্যা হয় অথবা আপনার ইউটিউব চ্যানেলের লিংক বের করতে না পারেন তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url