বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা - Bkash Priyo Number Set

আমরা যারা বিকাশ ব্যবহারকারী রয়েছি তারা সকলেই জানি যে বিকাশের মাধ্যমে মোবাইলে টাকা লেনদেন করা হয়ে থাকে। যখন আমরা আমাদের বিকাশ একাউন্ট থেকে আরেক বিকাশ একাউন্টে টাকা সেন্ড করি তখন কিছু টাকা কেটে নেয়। তবে আপনি চাইলে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। 


অর্থাৎ আপনি বিকাশে টাকা পাঠাবেন কিন্তু কোন চার্জ কাটবে না। এই কাজটি করার জন্য আপনি যে বিকাশ নাম্বারে সেন্ড মানি করবেন সেই বিকাশ নাম্বার প্রিয় নাম্বারে সেট করতে হবে। অর্থাৎ আপনার বিকাশে যে সকল নাম্বার প্রিয় নাম্বারের লিস্টে থাকবে সেই সকল নাম্বারে শর্ত অনুযায়ী আপনারা ফ্রী সেন্ড মানি করতে পারবেন। 


বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম


বিকাশে ফ্রি সেন্ড মানি করার প্রথম শর্ত হচ্ছে আপনি যে নাম্বারে সেন্ড মানি করতে চাচ্ছেন সেই নাম্বার প্রিয় নাম্বার সেট করতে হবে। অনেকেই রয়েছে যারা বিকাশে প্রিয় নাম্বার সেট করার উপায় না জানায় ফ্রী সেন্ড মানি করতে পারেনা। আপনি যদি বিকাশে প্রিয় নাম্বার সেট করতে না পারে তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম জানাবো। এছাড়াও বিকাশ প্রিয় নাম্বার কি এবং বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা সম্পর্কে জানতে পারবেন। যদি বিকাশে প্রিয় নাম্বার যুক্ত করতে না পারেন তাহলে পুরো টিউটরিয়াল পড়তে ভুলবেন না- 


বিকাশ প্রিয় নাম্বার কি ? 

বিকাশ প্রিয় নাম্বার সম্পর্কে বলার আগে এখানে একটা প্রশ্ন আসতেছে যে বিকাশ প্রিয় নাম্বার কি? অনেকেই বিকাশ প্রিয় নাম্বার সম্পর্কে জানেনা। বিকাশ প্রিয় নাম্বার হচ্ছে আপনি যার বিকাশ নাম্বার আপনার বিকাশ একাউন্টের প্রিয় নাম্বারের লিস্টে সেভ করে রাখবেন তার বিকাশ নাম্বারে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। 


অর্থাৎ বিকাশ আমাদেরকে ফ্রী সেন্ড মানি করার একটি উপায় দিয়েছে। যখন আমরা কোন বিকাশ নাম্বার আমাদের বিকাশ অ্যাকাউন্টের প্রিয় নাম্বারে সেট করব তখন সেই প্রিয় নাম্বারে আমাদের বিকাশ থেকে ফ্রি সেন্ড মানি করতে পারব। অর্থাৎ বিকাশ প্রিয় নাম্বারের মাধ্যমে কিছু শর্ত অনুযায়ী ফ্রী সেন্ড মানি করা যায়। এই হচ্ছে বিকাশ প্রিয় নাম্বার


আরো পড়ুনঃ বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা


বিকাশ প্রিয় নাম্বারের সুবিধাঃ

আপনি যদি আপনার বিকাশে প্রিয় নাম্বার সেট করেন তাহলে বিভিন্ন সুবিধা পাবেন। বিকাশের প্রিয় নাম্বার সেট করলে যে সুবিধা পাওয়া যায় তা হচ্ছে সেন্ড মানি একদম ফ্রি। সাধারণত যখন আমরা কোন নাম্বারে সেন্ড মানি করি তখন টাকার পরিমাণ অনুযায়ী কিছু চার্জ কাটে। 


আপনি যদি বিকাশ প্রিয় নাম্বার সেট করেন তাহলে সেই প্রিয় নাম্বারে কোন চার্জ ছাড়াই ফ্রী সেন্ড মানি করতে পারবেন। অর্থাৎ বিকাশ প্রিয় নাম্বারে টাকা পাঠালে কোন চার্জ কাটবে না। এই হচ্ছে বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা। আশা করছি আপনারা বিকাশ প্রিয় নাম্বার কি এবং বিকাশ প্রিয় নাম্বার সুবিধা সম্পর্কে জানতে পারছেন। 


বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার শর্তঃ

আপনারা বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। তবে বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার জন্য কিছু শর্ত রয়েছে। শর্তগুলো হচ্ছে- 


  • আপনি পাঁচটি নাম্বার প্রিয় নাম্বারে সেট করতে পারবেন। 
  • আপনি যে পাঁচটি নাম্বার প্রিয় নাম্বারে যুক্ত করবেন সেই পাঁচটি নাম্বারে প্রতি মাসে 25 হাজার টাকা পর্যন্ত ফ্রি সেন্ড মানি করতে পারবেন। 
  • যখন আপনি এক মাসে 25000 টাকা সেন্ড মানি করবেন তখন 25000 টাকার বেশি এবং 50 হাজার টাকা আগে প্রতি হাজারে সেন্ড মানি খরচ 5 টাকা কাটবে। 
  • যদি আপনি প্রিয় নাম্বারে পঞ্চাশ হাজার টাকার বেশি 1 লাখ টাকার মধ্যে সেন্ড মানি করেন তাহলে প্রতি হাজারে 10 টাকা কাটবে। 



বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার নিয়মঃ

বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার জন্য আমি একটি টিউটরিয়াল লিখেছি। আপনারা প্রথমে এই টিউটরিয়াল থেকে বিকাশ প্রিয় নাম্বারে সেট করার নিয়ম জেনে নিবেন। এই পোস্ট দেখে বিকাশে প্রিয় নাম্বার সেট করার পর আপনারা নিচের পোস্টে প্রবেশ করে বিকাশ প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করার নিয়ম জানতে পারবেন। 


👉 পাঁচটি প্রিয় নাম্বারে বিকাশে ফ্রি সেন্ড মানি করার নিয়ম


বিকাশে প্রিয় নাম্বার করার সেট করার উপায়ঃ

আমি আপনাদেরকে আগেই বলেছিলাম যে বিকাশে ফ্রি সেন্ড মানি করার জন্য প্রথম শর্ত হচ্ছে আপনি যে নাম্বারে সেন্ড মানি করবেন সেই নাম্বার অবশ্যই প্রিয় নাম্বার যুক্ত করতে হবে। আপনারা একসাথে পাঁচটি বিকাশ নাম্বার প্রিয় নাম্বারে সেট করতে পারবেন। 


আপনি যে পাঁচটি নাম্বার প্রিয় নাম্বারে সেট করবেন সেই পাঁচটি নাম্বারে প্রতি মাসে 25 হাজার টাকা পর্যন্ত ফ্রি সেন্ড মানি করতে পারবেন। বিকাশ প্রিয় নাম্বার সেন্ড করার দুইটি উপায় রয়েছে। উপায় দুইট হচ্ছে- 


  • আপনারা বিকাশ অ্যাপ্লিকেশন থেকে প্রিয় নাম্বার সেট করতে পারবেন। 

  • দ্বিতীয় উপায় হচ্ছে কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ প্রিয় নাম্বার সেট করা।  


তবে আমি আপনাদেরকে দেখানোর জন্য দুইটি নিয়মেই বিকাশ প্রিয় নাম্বার সেট করার উপায় জানাবো। আপনারা বিকাশে অ্যাপ থেকে এবং কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বিকাশ প্রিয় নাম্বার যুক্ত করতে পারবেন।


বিকাশ অ্যাপের মাধ্যমে প্রিয় নাম্বার সেট করার নিয়মঃ

আপনার যদি বিকাশে অ্যপ্লিকেশন থাকে তাহলে খুব সহজেই প্রিয় নাম্বার সেট করতে পারবেন। অর্থাৎ বিকাশ অ্যাপ্লিকেশন থেকে খুব সহজেই প্রিয় নাম্বার সেট করা যায়। 


যদি আপনার মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে Bkash Apk এই লিংকে প্রবেশ করে প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ইন্সটল করে নিন। আশা করছি আপনার মোবাইলে বিকাশ এপ্লিকেশন আছে অথবা এই লিংক থেকে বিকাশ এপ্লিকেশন ইন্সটল করে নিয়েছেন। 


এরপর আপনারা আপনাদের বিকাশ অ্যাপ্লিকেশন অপেন করবেন। বিকাশ এপ্লিকেশন ওপেন করার পর আপনার বিকাশ একাউন্টের নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে প্রথমে লগইন করে নিবেন। 


বিকাশ প্রিয় নাম্বার কি


লগইন করার পর আপনারা প্রিয় নাম্বার নামে একটি অপশন দেখতে পারবেন। আমাদেরকে এই অপশনে প্রবেশ করতে হবে।


বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা


প্রিয় নাম্বার অপশনে প্রবেশ করলে নিচের স্ক্রীনশট এর মত আপনার প্রিয় নাম্বার লিস্ট দেখতে পারবেন। তবে যেহেতু আমরা প্রিয় নাম্বার সেট করব তাই যোগ করুন অপশনে ক্লিক করব- 


বিকাশ প্রিয় নাম্বার করার নিয়ম


এবার আপনারা যে নাম্বার প্রিয় নাম্বারের জন্য সেট করতে চাচ্ছেন সেই নাম্বার দিতে হবে- 


বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা


আপনারা নিচের স্ক্রীনশটএর মত দুইটা বক্স দেখতে পারবেন। এখানে প্রথম বক্সে আপনি যে নাম্বার প্রিয় নাম্বারের জন্য যুক্ত করতে চাচ্ছেন সেই নাম্বার দিতে হবে। দ্বিতীয় বক্সের মধ্যে নাম দিতে হবে। আপনি এখানে যে না দিবেন সেই নামে ঔ নাম্বার সেভ হয়ে থাকবে- 


বিকাশ প্রিয় নাম্বার করার নিয়ম


প্রিয় নাম্বার নিশ্চিত করে আপনার বিকাশের পাসওয়ার্ড দিয়ে পরের অপশনে চলে যাবেন- 


বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম


নিচের স্ক্রীনশটএর মত আসলে বুঝতে পারবেন আপনি সঠিকভাবে প্রিয় নাম্বার যুক্ত করতে পেরেছেন। আপনি যে সকল নাম্বার প্রিয় নাম্বারে যুক্ত করবেন তার লিস্ট দেখার জন্য "প্রিয় নাম্বারের তালিকায় ফিরে যাই" অপশনে ক্লিক করলেই হবে- 


বিকাশ প্রিয় নাম্বার কি


আমি এখন বিকাশের যে প্রিয় নাম্বার সেট করলাম সেটি নিচের Screenshot দেখলে বুঝতে পারবেন- 


বিকাশ প্রিয় নাম্বারের সুবিধা


যদি আপনারা প্রিয় নাম্বার থেকে কোন নাম্বার বাতিল করতে চান তাহলে নিচের স্ক্রীনশটএর মত বাদ দিন অপশনে ক্লিক করলেই প্রিয় নাম্বার থেকে বাতিল করতে পারবেন- 


বিকাশে প্রিয় নাম্বার করার নিয়ম


এই ছিলো বিকাশ অ্যাপের মাধ্যমে প্রিয় নাম্বার সেট করার নিয়ম। আপনারা উপরের নিয়ম অনুযায়ী বিকাশ অ্যাপ্লিকেশন ব্যবহার করে প্রিয় নাম্বার সেট করতে পারবেন। 


কোড ডায়াল করে বিকাশ প্রিয় নাম্বার সেট করার উপায়ঃ

যাদের মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন নেই অথবা বাটন মোবাইল ব্যবহার করেন তারা চাইলে খুব সহজেই কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ প্রিয় নাম্বার সেট করতে পারবেন। বিকাশ তাদের গ্রাহকদের কোড ডায়াল করে প্রিয় নাম্বার সেট করার উপায় দিয়েছে। 


যেভাবে কোড ডায়াল করে বিকাশে প্রিয় নাম্বার সেট করবেন- 


  • প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *247# কোড লিখে ডায়াল করবেন। 


  • এবার আপনারা মাই বিকাশ অপশন সিলেক্ট করবেন।


  • মাই বিকাশ অপশনে প্রবেশ করার পর প্রিয় নাম্বার নামে আরেকটি অপশন দেখতে পারবেন। আপনাকে এই প্রিয় নাম্বার অপশনে প্রবেশ করতে হবে।


  • যখন আপনারা প্রিয় নাম্বার আপশনে প্রবেশ করবেন তখন সেন্ড মানি এবং ক্যাশ আউট নামে দুইটা অপশন দেখতে পারবেন। যেহেতু আমরা সেন্ড মানি করার জন্য প্রিয় নাম্বার যুক্ত করবো তাই সেন্ড মানি অপশনে প্রবেশ করব।


  • সেন্ড মানি অপশনে প্রবেশ করার পর আপনারা আরও চারটি অপশন দিতে পাবেন। এখানে প্রথম অপশন রয়েছে Add Priyo Number। এই অপশনে প্রবেশকরে আপনারা প্রিয় নাম্বার যুক্ত করতে পারবেন। 


  • এখানে দ্বিতীয় অবস্থানে রয়েছে রিমুভ প্রিয় নাম্বার। আপনারা যদি আগে থেকেই প্রিয় নাম্বার সেট করা থাকে তাহলে এই অপশনে প্রবেশ করে আগের প্রিয় নাম্বার রিমুভ করতে পারবেন।



এই ছিলো মোবাইলে কোড ডায়াল করে বিকাশ প্রিয় নাম্বার যুক্ত করার নিয়ম। আপনারা কোড ডায়াল করার মাধ্যমে এভাবে খুব সহজেই প্রিয় নাম্বার যুক্ত এবং রিমুভ করতে পারবেন। প্রিয় নাম্বার সেট করার পর আপনার পরবর্তী কাজ হবে সেই প্রিয় নাম্বারে সেন্ড মানি করা। আপনি যদি প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি  করতে না পারেন তাহলে প্রিয় নাম্বারে বিকাশে ফ্রি সেন্ড মানি করার নিয়ম টিউটোরিয়ালটি দেখে নিবেন। 


বিঃদ্রঃ আমি আপনাদেরকে বিকাশে প্রিয় নাম্বার যুক্ত করার দুইটি নিয়ম দেখিয়েছি। আপনাদের যে নিয়ম ভালো লাগে ঠিক সেই নিয়মে বিকাশ প্রিয় নাম্বার সেট করে ফ্রি সেন্ড মানি করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

আশা করছি বিকাশে প্রিয় নাম্বার অ্যাড করার উপায় নিয়ে এই টিউটরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ প্রিয় নাম্বার সেট সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url