সহজেই বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম জেনে নিন

আমরা সকলেই জানি যে মোবাইল ব্যাংকিং সার্ভিস গুলোর মধ্যে বর্তমানে জনপ্রিয় হচ্ছে বিকাশ। বিকাশ একাউন্ট ব্যবহার করেনা অথবা বিকাশ সম্পর্কে জানেনা এমন মানুষ খুব কমই রয়েছে। বিকাশের মাধ্যমে আমরা টাকা আদান প্রদান সহ বিভিন্ন কাজ করে থাকি। 


অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছে যারা তাদের বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম জানেনা। সাধারণত যাদের মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন নেই অথবা বাটন মোবাইল ব্যবহার করে তাদের জন্যে বাটন ফোনে বিকাশে টাকা দেখতে হয়। অর্থাৎ আপনারা চাইলে আপনাদের বাটন মোবাইলে বিকাশের টাকা চেক করতে পারবেন। 


যদি আপনি বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে বাটন মোবাইলে বিকাশের ব্যালেন্স চেক করতে হয় তার উপায়। আপনারা পুরো পোস্ট করার মাধ্যমে খুব সহজেই বাটন মোবাইলে বিকাশে টাকা দেখতে পারবেন।


button-phone-bkash-taka-dekhar-niom
বাটন ফোনে বিকাশের টাকা দেখার পদ্ধতি


বাটন মোবাইলে বিকাশ ব্যালেন্স চেক - 

সাধারণত যারা স্মার্ট ফোন ব্যাবহার করে তারা বিকাশ এপ্লিকেশন ব্যবহার করে থাকে। বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই বিকাশ ব্যালেন্স চেক করা যায়। কিন্তু অনেকেই রয়েছেন যারা বাটন মোবাইল ব্যবহার করায় বিকাশে অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারে না। 


তবে বাটন মোবাইলে সরাসরি কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ ব্যালেন্স চেক করা যায়। আপনারা সরাসরি কোড ডায়াল করার মাধ্যমে বাটন ফোনে বিকাশ ব্যালেন্স দেখতে পারবেন। 


আরো দেখুনঃ বিকাশ থেকে মোবাইলে অটো রিচার্জ করার দুইটি নিয়ম ও সুবিধা


বাটন ফোনে বিকাশ টাকা দেখতে কি কি লাগবে? 

বাটন ফোনের বিকাশ টাকা দেখার জন্য একটি কোড ডায়াল করাই যথেষ্ট। তবে আপনার যদি বিকাশ একাউন্ট না থাকে তাহলে অন্য যে কোন স্মার্টফোন অথবা বিকাশ এজেন্টের মাধ্যমে বিকাশ একাউন্ট খুলে নেবেন। 

অতঃপর আপনি যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলেছেন সেই নাম্বার বাটন মোবাইলে লাগাবেন। অর্থাৎ বাটন ফোনে বিকাশ ব্যালেন্স চেক করার জন্য সেই ফোনে অবশ্যই বিকাশ একাউন্ট যে সিম দিয়ে খোলা সেই সিম লাগাতে হবে। 



বাটন ফোনে বিকাশের টাকা দেখার নিয়মঃ

বাটন ফোনে বিকাশের টাকা দেখার নিয়ম অনেক সহজ। বাটন ফোনের বিকাশে টাকা দেখার জন্য আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। আপনারা নিচের দেখানো পদ্ধতি গুলো অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই বাটন মোবাইলে বিকাশ ব্যালেন্স চেক করতে পারবেন। 


ধাপ - ১ 

প্রথমে আপনাকে আপনার বাটন মোবাইলে *247# কোড ডায়াল করতে হবে। তবে এই কোড আপনি সেই সিমে ডায়াল করবেন যে সিমে আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে। 


button-phone-bkash-taka-dekhar-niom


ধাপ - ২ 

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত অনেকগুলো অপশন দেখতে পারবেন। বাটন মোবাইলে বিকাশের ব্যালেন্স চেক করার জন্য আপনারা নিচের স্ক্রিনসট দেখানো My Bkash অপশনে প্রবেশ করবেন। 


button-phone-bkash-taka-dekhar-niom


ধাপ - ৩ 

মাই বিকাশ অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত চেক ব্যলেন্স নামে আরেকটি অপশন দেখতে পারবেন। তো আপনারা চেক ব্যলেন্স অপশন সিলেক্ট করে সেন্ডে ক্লিক করবেন। 


বাটন ফোনে বিকাশের ব্যালেন্স চেক করার নিয়ম

ধাপ - ৪ 

এবার আপনার কাছে আপনার বিকাশ একাউন্টের পাসওয়ার্ড চাইবে। আপনি আপনার বিকাশ একাউন্টের পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করবেন। 


কিভাবে বাটন মোবাইলে বিকাশ ব্যালেন্স চেক করে

ধাপ - ৫ 

বিকাশ একাউন্টের পাসওয়ার্ড দিয়ে সেন্ড অপশনে ক্লিক করার সাথে সাথেই নিচের স্ক্রীনশটএর মত আপনারা আপনাদের বিকাশ ব্যালেন্স দেখতে পারবেন। 


বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

আপনারা উপরের স্কিনশট লক্ষ্য করলে দেখতে পারবেন যে আমি কোড ডায়াল করার মাধ্যমে আমার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পেরেছি। আপনারা একই নিয়মে কোড ডায়াল করার মাধ্যমে আপনার বাটন মোবাইলে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। 


যদিও আমি আপনাদেরকে এন্ড্রয়েড মোবাইলে কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ ব্যালেন্স চেক করে দেখিয়েছি তারপরেও আপনারা একই নিয়মে বাটন মোবাইলে বিকাশে টাকা দেখতে পারবেন। এই ছিল কোড ডায়াল করে বাটন মোবাইলে বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার নিয়ম। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

বাটন ফোনে বিকাশে টাকা দেখার এটিই ছিল নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী কোড ডায়াল করার মাধ্যমে বাটন মোবাইলে বিকাশে টাকা দেখতে পারবেন। আশা করছি এই পোস্টটি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url