ভুল নাম্বারে রিচার্জ করলে রিচার্জ করা টাকা ফেরত পাওয়ার সকল উপায়

মোবাইলে একে অন্যের সাথে যোগাযোগ অর্থাৎ কথা বলার জন্য আমাদের মোবাইলে ব্যালেন্স রাখতে হয়। যে নাম্বার দিয়ে আমরা কথা বলবো সেই নাম্বারে টাকা থাকলে তবেই আমরা অন্যের সাথে মোবাইল কলে কথা বলতে পারি। অর্থাৎ মোবাইল ফোনে কল দিয়ে কথা বলার জন্য নিজের নাম্বারে রিচার্জ করা প্রয়োজন। 


সাধারণত আমরা বিকাশ, নগদ, উপায় ইত্যাদি মোবাইল ব্যাংকিং মাধ্যম ছাড়াও ফ্লেক্সিলোডের দোকানের মাধ্যমে মোবাইল রিচার্জ করে থাকি। তবে মোবাইল রিচার্জ করার সময় যদি আমরা ভুল নাম্বার দেই তাহলে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ হবে। এতে আপনার নাম্বারে আপনি একটি টাকাও পাবেন না। তবে যদি আপনি ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করেন তাহলে নিশ্চয়ই ফিরে পেতে চাইবেন। 


ভুল নাম্বারে রিচার্জ করার পর ফেরত পেতে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। আপনারা যে সকল পদ্ধতি ব্যবহার করে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করার পরেও টাকা ফেরত পাবেন সেই সকল পদ্ধতি এই পোস্টে আলোচনা করা হবে। আশা করছি আপনারা পুরো পোস্ট পড়ার মাধ্যমে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করা টাকা ফেরত পাওয়ার উপায় জানতে পারবেন।


wrong-number-recharge-money-back-ways


মোবাইল রিচার্জ করার সময় নিজের সঠিক নাম্বার চেক করা - 

আমাদের সকলের মোবাইল নাম্বার সংখ্যা 11 টি। যখন আমরা আমাদের মোবাইলে রিচার্জ করি তখন এই 11 টি সংখ্যা ব্যবহার করতে হয়। এই 11 টি সংখ্যার যদি একটি সংখ্যাও ভুল হয় তাহলে অন্য নাম্বারে মোবাইল রিচার্জ হয়ে যায়। তাই আমাদেরকে সব সময় মোবাইল রিচার্জ করার সময় নিজের সঠিক নাম্বার চেক করে মোবাইল রিচার্জ করতে হবে। 


তবে অনেক সময় ভুলবশত অনেকেই নিজের নাম্বারে মোবাইল রিচার্জ করতে গিয়ে ভুল নাম্বারে রিচার্জ করে ফেলে। আবার এমন হয় যে আপনি ফ্লেক্সিলোডের দোকানে গিয়ে নিজের নাম্বারে রিচার্জ করতে বললেন কিন্তু তারা ভুল করে অন্য নাম্বারে রিচার্জ করে দিল। 


যদিও আপনি সঠিক নাম্বার বলেন কিন্তু দোকানদারের একটি সংখ্যা ভুল করার কারণে আপনার মোবাইল রিচার্জ হবে না। এখন আপনি নিশ্চয়ই ভুল নাম্বারে রিচার্জ করা টাকা ফেরত পেতে চাইবেন। ভুল নাম্বারে রিচার্জ করা টাকা ফেরত পাওয়ার জন্য আপনাকে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। 


আরো পড়ুনঃ অন্যের মোবাইল নাম্বার জানার উপায়

 


ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করলে রিচার্জ করা টাকা ফেরত পাওয়ার উপায়ঃ

সাধারণত ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করলে সেই টাকা ফেরত পাওয়া অনেকটাই কঠিন। কারণ আপনি যদি ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করেন তাহলে যার নাম্বার মোবাইল রিচার্জ করবেন সে নিজে থেকে ফেরত না দেওয়া পর্যন্ত আপনি সেই টাকা ফেরত পাবেন না। 


এই কারণে সব সময় মোবাইল রিচার্জ করার সময় আমাদেরকে সতর্ক থাকতে হয়। এরপরেও যদি ভুল নাম্বারে মোবাইল রিচার্জ হয় তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করবেন - 


  • আপনি যে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করেছেন সেই ভুল নাম্বারে কল করে সকল কথা বলবেন। তাকে বলবেন আপনি ভুল করে রিচার্জ করেছেন এবং সেই টাকা ফেরত দিন। যদি সেই লোক সৎ হয় তাহলে সাথে সাথে আপনার টাকা ফেরত পাবেন।
  • ভুল নাম্বারে রিচার্জ করা মোবাইল নাম্বারে কল করে টাকা চাওয়ার পর কিছুক্ষণ অপেক্ষা করবেন। কারণ সেই ব্যক্তি আপনার ঢাকা ফেরত দেয়ার জন্য ফ্লেক্সিলোড অথবা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে টাকা ফেরত দিতে কিছুটা সময় লাগবে। তাই কিছুক্ষণ করবেন। 
  • সাধারণত ফ্লেক্সিলোডের মাধ্যমে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করলে আপনি ভুল নাম্বার সম্পর্কে জানবেন না। তাই ফ্লেক্সিলোডের দোকানদারকে বলে সেই নাম্বার বের করে কল করে আপনার সমস্যার কথা জানাবেন। 
  • যদি আপনি নিজে ভুল নাম্বারে রিচার্জ না করেন অর্থাৎ ফ্লেক্সিলোডের দোকানদার ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করে তাহলে সেই দোকানদারকে বললে দোকানি আপনার মোবাইলে টাকা ফেরত দিতে পারে। কারণ এক্ষেত্রে দোষ আপনার না। তাই যদি দোকানি ভুল করে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করে তাহলে আপনি তার থেকে রিচার্জ করা টাকা ফেরত পাবেন।

আপনারা এই সকল পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে ভুল নাম্বারে রিচার্জ করলেও সেই টাকা ফেরত পাবেন। তবে ভুল নাম্বারে মোবাইল রিচার্জ করলে সেই টাকা ফেরত পেতে কাস্টমার কেয়ারে কল দিয়ে বেশি একটা উপকার হয় না। কারণ আপনি যার ভুল নাম্বারে রিচার্জ করবেন সেই ব্যক্তি যদি সৎ হয় তাহলে আপনি অল্প সময়ের মধ্যে রিচার্জ করা টাকা ফেরত পাবেন। 


আর যদি সেই ব্যক্তি টাকা ফেরত দিতে না চায় তাহলে আপনার টাকা পাওয়ার আশা অনেকটাই ছেড়ে দিতে হবে। এই কারণে আমাদেরকে সবসময়ই মোবাইলে রিচার্জ করার সময় সতর্ক হয়ে নিজের নাম্বার যাচাই করে মোবাইল রিচার্জ করতে হবে। যদি কখনো ভুল নাম্বারে রিচার্জ হয় তাহলে ভুল নাম্বারের ব্যক্তিকে কল করে বিনয়ের সাথে কথা বলে সেই টাকা চাইতে হবে।


পরিশেষে বলতে চাচ্ছি - 

এই ছিল ভুল নাম্বারে রিচার্জ করলে রিচার্জ করা টাকা ফেরত পাওয়ার সকল উপায়। আপনারা উপরের পদ্ধতিগুলোর অনুসরণ করার মাধ্যমে খুব সহজেই ভুল নাম্বারে রিচার্জ করা টাকা ফেরত পাবেন। যদি এই পোস্টটি আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না এছাড়া আপনাদের কোথাও বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাতে পারেন ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url