kalpurush Font Download । কালপুরুষ ফন্ট ডাউনলোড করুন এখান থেকে

অনেকেই ইন্টারনেটে কালপুরুষ ফন্ট খুঁজে থাকে। আপনি কি কালপুরুষ আসল বাংলা ফন্ট খুঁজতেছেন? কিন্তু পাচ্ছেন না? তাহলে এই পোস্ট আপনার জন্য। এই পোস্টে আমি কালপুরুষ ফন্ট সম্পর্কে বিস্তারিত জানাবো এবং কালপুরুষ ফন্ট ডাউনলোড লিংক দিব। কালপুরুষ ফন্ট সম্পর্কে বিস্তারিত জানতে এবং Kalpurush font download করতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না। 


Kalpurush-font
Kalpurush bangla font

লেখাকে আকর্ষণীয় করার জন্য ফন্ট ব্যবহার করা হয়ে থাকে। আমরা মোবাইলে বা কম্পিউটারে লেখাকে আকর্ষণীয় করার জন্য ইংরেজি অনেক ফন্ট পেলেও বাংলায় খুব কম পাই। তবে বাংলা লেখাকে সুন্দর দেখানোর জন্য কালপুরুষ ফন্ট বেশি ব্যবহার করা হয়। তবে এই Kalpurush font সাধারণত মোবাইলে বা অন্য কোথাও আগে থেকে সেট করা থাকে না। আমাদেরকে কালপুরুষ ফন্ট ডাউনলোড করে সেটআপ করতে হয়।


আরো পড়ুনঃ Sutonnymj Bangla Font Free Download

কালপুরুষ ফন্ট । Kalpurush font 

কালপুরুষ ফন্ট হচ্ছে বাংলায় লেখা জনপ্রিয় ফন্টগুলোর একটি। কালপুরুষ ফন্ট দিয়ে বাংলা লেখা লিখলে সেইই লেখা অনেক সুন্দর দেখা যায়। অর্থাৎ কালপুরুষ ফন্ট হচ্ছে একদম সিম্পল একটি ফন্ট। 


এই ফন্ট মোবাইলে বা কম্পিউটারে ব্যবহার করার জন্য আমাদেরকে ইন্টারনেট থেকে ডাউনলোড করে ব্যবহার করতে হয়। কারণ Kalpurush font আগে থেকেই মোবাইলে বা কম্পিউটারের সেট করা থাকে না। 



কালপুরুষ ফন্ট ডাউনলোড । Kalpurush font download 

কালপুরুষ ফন্ট ডাউনলোড করার জন্য নিচের লিংকে প্রবেশ করবেন। অতঃপর আপনারা Kalpurush bangla font download করতে পারবেন। 



এখানে কালপুরুষ ফন্ট জিপ আকারে দেয়া রয়েছে। আপনারা Kalpurush font download করে ব্যবহার করার সময় প্রথমে আনজিপ করবেন তারপর ব্যবহার করবেন। আনজিপ না করলে কালপুরুষ ফন্ট ব্যবহার করতে পারবেন না। 

জিপ ফাইল আনজিপ করার নিয়ম না জানলে নিচের পোস্ট পড়তে পারেন - 


জেনে নিনঃ জিপ ফাইল আনজিপ করার নিয়ম


পরিশেষে বলতে চাচ্ছিঃ

এই ছিল কালপুরুষ বাংলা ফন্ট। আশা করছি আপনারা Kalpurush font download করতে পেরেছেন। যদি কালপুরুষ বাংলা ফন্ট ডাউনলোড করতে গিয়ে কোন সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। সমাধান দেয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous Oct 27, 2022, 6:50:00 AM

    সব কাজ করলাম। এখন ফিনিশিং কিভাবে দিব?

    • MD. Marzan Islam
      MD. Marzan Islam Oct 27, 2022, 7:32:00 PM

      ফিনিশিং বলতে কি বোঝাতে চাচ্ছেন??

Add Comment
comment url