মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায় । Peace tv bangla live

মোবাইলে এখন পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখা যাবে। সকলেই মোবাইলে পিস টিভি চ্যানেল লাইভ দেখতে পারবে। তবে অনেকেই রয়েছেন যারা মোবাইলে পিস টিভি চ্যানেল দেখার উপায় জানেনা। যদি আপনি মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার নিয়ম না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। 


কারণ এখানে মোবাইলে পিস টিভি চ্যানেল লাইভ দেখার পদ্ধতি রয়েছে। আপনারা বাংলা, ইংরেজি, উর্দু এবং চীনা ভাষায় পিস টিভি চ্যানেল মোবাইলে লাইভ দেখতে পারবেন। তাহলে এবার মোবাইলে পিস টিভি চ্যানেল লাইভ দেখার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


পিস টিভি চ্যানেল - Peace Tv Channel 

পিস টিভি একটি স্যাটেলাইট টেলিভিশন নেটওয়ার্ক চ্যানেল যেটি দুবাই সংযুক্ত আরব আমিরাত থেকে বিশ্বব্যাপি পরিবেশন করা হয়ে থাকে। পিস টিভির অনুষ্ঠানমালা সম্পূর্ণ বিনামূল্য ইংরেজি, বাংলা, উর্দু এবং চীনা ভাষায় প্রচারিত হয়ে থাকে। ভারতীয় ইসলামিক ধর্মপ্রচারক ডা. জাকির নায়েক হচ্ছেন এই পিস টিভির প্রতিষ্ঠাতা এবং সভাপতি। তিনি একজন ইসলামিক প্রচারক হিসেবে মুম্বাই ভারত থেকে দ্বীনি ভূমিকা রেখেছেন। 


২০০৬ সালের ২১ জানুয়ারি থেকে যাত্রা শুরু করা এই পিস টিভি চ্যানেল বিশ্বের ২০০টি দেশেরও বেশি দেশে সম্প্রচারিত হয়ে আসছে। এছাড়াও চ্যানেলটি বিশ্বব্যাপি অন্তর্ভুক্ত করা হয়, যেমন: এশিয়া, ইউরোপ, আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং উত্তর আমেরিকা। ২০০৯ সালে সহোদর চ্যানেল পিস টিভি উর্দু চালু করা হয় যেটি মূলত উৎসর্গ করা হয় বিশেষ করে বিশ্বের উর্দু ভাষায় কথা বলা দর্শকদের জন্য এবং ২২শে এপ্রিল ২০১১ সালে পিস টিভি বাংলা চ্যানেলটির জন্ম হয়। 


বিশ্বের সকল বাংলাভাষী মানুষের জন্য পিস টিভি বাংলা চ্যানেলটির জন্ম দেওয়া হয়। পিস টিভি নেটওয়ার্ক সরাসরি অনুষ্ঠান পরিচালনা করে থাকে। বক্তৃতার অনুষ্ঠানমালাসমূহ বয়স্ক এবং যুবকদের জন্য এবং শিক্ষামুলক অনুষ্ঠানমালা শিশুদের জন্য প্রচারিত হয়। এটির সভাপতি জাকির নায়েক প্রায়ই বলে থাকেন পিস টিভি একটি শিক্ষামূলক চ্যানেল।


আরব স্যাটেলাইট কমিউনিকেশন অর্গানাইজেশন (আরবস্যাট) স্যাটেলাইট বিএডিআর-৩ এর মাধ্যমে পিস টিভি ২০০৬ সালের অক্টোবের উদ্বোধন করা হয়। সেপ্টেম্বরে ২০১২ তারিখে পিস টিভি সহজলভ্যভাবে পাওয়া যায়; স্যাটেলাইট গ্যালাক্ষী ১৯, ২৪/৭, ইংরেজি, উর্দু এবং বাংলা ভাষায়। সেপ্টেম্বর ২০০৭ পিস টিভি পাওয়া যায় যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্য তে বিস্তাইবি ফরমেটে। 


এটি আরও পাওয়া যায় অভার দ্যা এয়ার (ওটিএ) নিউইয়র্ক, লস এঞ্জেলস, শিকাগো, ফিলেডেদফিয়া, হস্টন, দালাস, মিয়ামি, আটলান্টা এবং সিটেল। এছাড়াও বিনামূল্য সরাসরি স্টেশন স্যাটেলাইট টেলিভিশনটি কম্পিউটারে এপ্লিকেশনে দেখা যায়।[৭] ২০০৯ সালে চ্যানেলটি ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন থেকে £১.২৫ মিলিয়ন গ্রহণ করে; যেটি আন্তর্জাতিক অনুমোদিত দানভিত্তিক একটি প্রতিষ্ঠান, যার মালিক হলেন জাকির নায়েক। 

সূত্রঃ উইকিপিডিয়া। 


পিস টিভি বাংলা চ্যানেল লাইভঃ 

পিস টিভি চ্যানেল সম্পর্কে আমরা অনেকেই কমবেশি জানি। মুসলমানদের জনপ্রিয় এক ব্যক্তির নাম হচ্ছে ডাক্তার জাকির নায়েক। সেই ডক্টর জাকির নায়েকের ইসলামিক চ্যানেলের নাম হচ্ছে পিস টিভি। পিস টিভি চ্যানেলের অনেক দর্শক এবং জনপ্রিয়তা ছিলো। ডক্টর জাকির নায়েক মানুষদেরকে ধর্ম বিষয়ে সকল প্রশ্নের উত্তর সঠিকভাবে দিয়ে মানুষকে সঠিক তথ্য দিতো। 


এতে অনেক বিধর্মীরা ইসলাম সম্পর্কে সঠিকভাবে জেনে এবং তাদের ভুল বুঝতে পেরে ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলমান হয়ে যায়। এভাবে যখন ডাক্তার জাকির নায়েক ভারতে পিস টিভি চ্যানেলের মাধ্যমে ধর্ম প্রচার করা শুরু করেন তখন ইসলাম বিদ্বেষীরা চিন্তিত হয়ে পড়ে। তারা মানুষদেরকে মুসলমান হাওয়া থেকে থামাতে পিস টিভি চ্যানেল বন্ধ করার কার্যক্রম শুরু করে দেয়। 


অতঃপর বিধর্মীরা বিভিন্ন ভুলভাল কারণ দেখিয়ে ২০১৬ সালে ভারত থেকে পিস টিভি চ্যানেল সম্প্রচার করা বন্ধ করে দেয়। এমনকি যে সকল অপারেটর পিস টিভি চ্যানেল টিভিতে দেখাতো পুলিশ তাদের বিরুদ্ধেও মামলা সহো বিভিন্নভাবে নির্যাতন করে। এভাবে তারা পিস টিভি চ্যানেল বন্ধ করার পাশাপাশি ডাক্তার জাকির নায়েককেও ভারত থেকে তাড়িয়ে দেয়। 


তারা এসব করেছিল শুধুমাত্র ডাক্তার জাকির নায়েকের ইসলাম প্রচার করার কারণে। যখন ডাক্তার জাকির নায়েক ইসলাম প্রচার করে মানুষকে সঠিক শিক্ষা দিয়ে সঠিক ধর্মের দিকে ডেকে নিয়ে আসে তখন একদল বিধর্মীরা সেটা সহ্য করতে না পেরে এসব কর্মকাণ্ড করে। সেই সকল ইসলাম বিদ্বেষীদের কারণেই সকলের জনপ্রিয় পিস টিভি চ্যানেল বন্ধ হয়ে যায়। 


মোবাইলে পিস টিভি বাংলা লাইভ দেখার উপায়ঃ 

পিস টিভি চ্যানেল ভারতের ইসলাম বিদ্বেষীরা বন্ধ করলেও বর্তমানে পিস টিভি চ্যানেল চালু রয়েছে। ডাক্তার জাকির নায়েক তার ফেসবুক পেজে জানিয়ে দিয়েছে এখন মোবাইল ব্যবহারকারীরা তাদের মোবাইলে পিস টিভি চ্যানেল দেখতে পারবে। 


মোবাইলে পিস টিভি অ্যাপের মাধ্যমে চারটি ভাষায় পিস টিভি চ্যানেল লাইভ দেখা যায়। আপনারা ইংরেজি, বাংলা, উর্দু এবং চীনা ভাষায় পিস টিভি চ্যানেল লাইভ দেখতে পারবেন। মোবাইলে এই চারটি ভাষায় পিস টিভি চ্যানেল লাইভ দেখতে নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


প্রথমে আপনারা প্লে স্টোরে প্রবেশ করবেন। অতঃপর Peace Tv লিখে সার্চ করে নিচের স্ক্রিনশট দেখানো অ্যাপ ইন্সটল করবেন। অথবা সরাসরি Peace Tv এই লিংকে প্রবেশ করে পিস টিভি অ্যাপ ইন্সটল করবেন। পিস টিভি অ্যাপ ইন্সটল করা হলে সেই অ্যাপ ওপেন করবেন-  


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


পিস টিভি অ্যাপ ওপেন করার পর নিচের স্ক্রিনশটএর মতো দুইটি অপশন দেখতে পারবেন। এখানে দুইটি অপশনের কাজ হচ্ছে- 


  • Join to watch now - পিস টিভি চ্যানেল দেখার জন্য এখানে আপনার অ্যাকাউন্ট থাকতে হবে। যদি আগে থেকেই একাউন্ট খোলা না থাকে তাহলে এখানে ক্লিক করে একাউন্ট খুলে নিবেন। 


  • Login Here - যদি পিস টিভি অ্যাপে আগে থেকেই আপনার অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে এখানে ক্লিক করে সেই অ্যাকাউন্ট লগইন করবেন। 


যেহেতু আমরা মোবাইলে প্রথমবার পিস টিভি অ্যাপ ইন্সটল করেছি তাই আমাদেরকে প্রথমে একাউন্ট খুলে নিতে হবে। অ্যাকাউন্ট খোলার জন্য আপনারা Join to watch now অপশনে ক্লিক করবেন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো অ্যাকাউন্ট খোলার অপশন দেখতে পারবেন। এখানে আপনার নাম ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে একাউন্ট খুলতে পারবেন। তবে আপনারা চাইলে সরাসরি আপনার জিমেইল একাউন্ট কানেক্ট করে অ্যাকাউন্ট খুলতে পারবেন। যদি আপনার মোবাইলে জিমেইল এড করা থাকে তাহলে নিচের স্ক্রিনশট দেখানো গুগল আইকনে ক্লিক করবেন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


অতঃপর আপনার মোবাইলে যতগুলো জিমেইল একাউন্ট লগইন করা হয়েছে সবগুলো নিচের স্ক্রিনশট এর মতো দেখাবে। আপনারা যে জিমেইল একাউন্টের মাধ্যমে পিস টিভি চ্যানেল খুলতে চাচ্ছেন সেই gmail অ্যাকাউন্টের নামের উপর ক্লিক করবেন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


এবার আপনারা নিচের স্ক্রিনশট দেখানো Continue অপশনে ক্লিক করবেন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


Continue অপশনে ক্লিক করার সাথে সাথেই আপনার জিমেইল একাউন্ট পিস টিভি চ্যানেলের সাথে কানেক্ট হয়ে যাবে। অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো পিস টিভি অ্যাপের হোম পেজ দেখতে পারবেন। এখানে পিস টিভির ইংলিশ, উর্দু, বাংলা এবং চীনা ভাষার চ্যানেল রয়েছে। আপনি যে ভাষায় পিস টিভি চ্যানেল দেখতে চাচ্ছেন সেই ভাষা সিলেক্ট করবেন- 


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো মোবাইলে পিস টিভি চ্যানেল লাইভ দেখতে পারবেন। এখানে পিস টিভি চ্যানেলের ভিডিও কোয়ালিটি একদম ফ্রেশ। অর্থাৎ HD কোয়ালিটির ভিডিও পাবেন।


মোবাইলে পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার উপায়


এই ছিলো মোবাইলের পিস টিভি চ্যানেল লাইভ দেখার উপায়। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী মোবাইলে পিস টিভি চ্যানেল চারটি ভাষায় দেখতে পারবেন। পিস টিভি চ্যানেল বাংলা, ইংরেজি, উর্দু এবং চীনা ভাষার মধ্যে আপনার যে ভাষা ভালো লাগে সেই ভাষায় খুব সহজেই মোবাইলে দেখতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

মোবাইলের পিস টিভি বাংলা চ্যানেল লাইভ দেখার নিয়ম নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা পিস টিভি চ্যানেল মোবাইলে দেখার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url