অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা দেখুন

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ব্যবস্থাপনা বিভাগে প্রথম বর্ষের পরীক্ষা দিয়ে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হন তাহলে আপনাকে অনার্স ২য় বর্ষের জন্য আলাদা বই নিতে হবে। অনার্সের সকল বিভাগের প্রতি বর্ষের বই আলাদা আলাদা। এখন আপনি যদি ব্যবস্থাপনা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী হন তাহলে আপনি অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা জানতে চাইবেন। 


যদি আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সকল বইয়ের নাম দেয়া হবে। আপনারা অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের লিস্ট জানার মাধ্যমে অনার্স দ্বিতীয় বর্ষে ব্যবস্থাপনা বিভাগের জন্য কোন কোন বই পড়তে হবে সেইসব বইয়ের নাম জানতে পারবেন। তাহলে এবার Honors 2nd Year Management Department Book List জেনে নিন- 


অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা


অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের নামঃ 

উচ্চ মাধ্যমিক পাস করার পর লক্ষ লক্ষ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তি হয়। অনার্সে একটি নির্দিষ্ট সাবজেক্ট নিয়ে চার বছর পড়তে হয়। আপনি অনার্সে যে বিভাগের শিক্ষার্থী হবেন সেই বিভাগের সাবজেক্ট শুধু একই থাকবে কিন্তু চার বর্ষে আপনাকে প্রতি বর্ষে সেই সাবজেক্টের জন্য আলাদা আলাদা বই পড়তে হবে। 


এখন আপনি যদি অনার্সের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী হন এবং প্রথম বর্ষ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দ্বিতীয় বর্ষে উঠেন তাহলে আপনাকে দ্বিতীয় বর্ষের জন্য আলাদা বই পড়তে হবে। অতঃপর যখন তৃতীয় এবং চতুর্থ বর্ষে উঠবেন তখন আবার আলাদা আলাদা বই পড়তে হবে। অর্থাৎ আপনার সাবজেক্ট একই থাকবে কিন্তু প্রতি বর্ষে বই পরিবর্তন হবে। 


আরো পড়ুনঃ অনার্স ১ম বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা


অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের লিস্টঃ 

ব্যবস্থাপনা বিভাগে অনার্স প্রথম বর্ষ থেকে যখন আপনি দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হবেন তখন আপনাকে অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের লিস্ট জানতে হবে। আপনাদের সুবিধার জন্য নিম্নে অনার্স দ্বিতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সকল বইয়ের লিস্ট দেয়া হয়েছে। তাহলে এবার অনার্স দ্বিতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সকল বইয়ের নাম ও তালিকা জেনে নিন- 


আরো পড়ুনঃ অনার্স ৩য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা


অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা‌ঃ 

বর্তমানে অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের জন্য ৭টি বই পড়তে হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সকল বইয়ের তালিকা হচ্ছে- 


  • ব্যবসায় গণিত (২২২৬০৯) 

  • মানব সম্পদ ব্যবস্থাপনা (২২২৬০১)

  • ব্যবসায় যোগাযোগ (২২২৬০৩)

  • অর্থায়নের নীতিমালা (২২২৬০৭)

  • সামষ্টিক অর্থনীতি (২২২৬১৩)

  • কম্পিউটার ও তথ্য প্রযুক্তি (২২২৬১১)

  • ব্যবসায়ের আইনগত পরিবেশ (২২২৬০৫)


এই হচ্ছে অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা। উপরে অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের সকল বইয়ের নাম ও লিস্ট দেয়া হয়েছে। 


আরো পড়ুনঃ অনার্স ৪র্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা


অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা পরিশেষেঃ

অনার্স ২য় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের তালিকা নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা অনার্স দ্বিতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের বইয়ের লিস্ট সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল শিক্ষামূলক নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url