নিজের ফেসবুক আইডি নষ্ট করার সকল নিয়ম (সাথে সাথেই নষ্ট হবে)

অনেক সময় আমাদের ফেসবুক আইডি নষ্ট করার প্রয়োজন হয়ে থাকে। আমরা চাইলে খুব সহজেই আমাদের ফেসবুক আইডি নষ্ট করতে পারি। কিন্তু অনেকেই রয়েছেন যারা নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম না জানার কারণে নিজের ফেসবুক আইডি নষ্ট করতে পারেনা। যদি আপনি নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


কারণ এই পোস্টে আমি নিজের ফেসবুক আইডি নষ্ট করার উপায় দেখাবো। কিভাবে নিজের ফেসবুক আইডি নষ্ট করতে হয় সেটি জানার মাধ্যমে আপনারা খুব সহজেই আপনার ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। তাহলে এবার নিজের ফেসবুক আইডি নষ্ট করার পদ্ধতি দেখে নিন- 


নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম


নিজের ফেসবুক আইডি নষ্ট করাঃ 

বর্তমানে ফেসবুক একাউন্ট খোলা খুব সহজ কাজ। যে কেউ চাইলে খুব সহজে যতগুলো ইচ্ছা ফেসবুক একাউন্ট খুলতে পারে। কিন্তু পরবর্তীতে ফেসবুক আইডিতে সমস্যা হলে অনেক সময় ফেসবুক আইডি নষ্ট করার প্রয়োজন হয়ে থাকে। 


আপনি হয়তো একাধিক ফেসবুক অ্যাকাউন্ট খুলেছেন এবং পার্সোনাল ফেসবুক অ্যাকাউন্ট ব্যতীত বাকি অ্যাকাউন্ট নষ্ট করতে চাচ্ছেন। তখন আপনাকে পার্সোনাল একাউন্ট ব্যতীত বাকি অ্যাকাউন্ট গুলো নষ্ট করতে হবে। এছাড়াও মনে করেন আপনার ফেসবুক ফেক অ্যাকাউন্ট রয়েছে যেটা আপনি কাউকে জানাতে চান না। 


এখন যদি এই ফেক অ্যাকাউন্ট কাউকে না জানাতে চান তাহলে নষ্ট করে দিতে পারেন। এতে কেউ বুঝতেও পারবেনা যে সেই ফেক অ্যাকাউন্ট আপনার ছিল। এছাড়াও আরো বিভিন্ন কারনে নিজের ফেসবুক আইডি নষ্ট করার প্রয়োজন হয়ে থাকে। তবে আপনার যে কারণেই হোক নিজের ফেসবুক আইডি নষ্ট করার প্রয়োজন হলে নষ্ট করতে পারবেন। নিম্নে নিজের ফেসবুক আইডি নষ্ট করার পদ্ধতি দেয়া হলো- 


নিজের ফেসবুক আইডি নষ্ট করা যায়? 

ফেসবুক কর্তৃপক্ষ নিজের ফেসবুক আইডি নষ্ট করার কোন উপায় রাখেনি। তবে আপনি চাইলে কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনার নিজের ফেসবুক আইডি নিজেই নষ্ট করতে পারবেন। এছাড়াও ফেসবুকের দেয়া নিয়ম অনুযায়ী ৩০ দিন সময় নিয়ে আপনার ফেসবুক আইডি আপনি নিজেই নষ্ট করতে পারবেন। 


আরো পড়ুনঃ ফেসবুক আইডি নিরাপদ রাখার উপায়


নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়মঃ 

নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই নিজের ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। সাধারণত নিজের ফেসবুক আইডি দুইটি উপায়ে নষ্ট করা যায়। যে দুইটি উপায়ে নিজের ফেসবুক আইডি নষ্ট করা যায় সেই দুইটি উপায় হচ্ছে- 


  • ফেসবুকের নিষিদ্ধ করা ছবি আপলোড করে। 

  • ফেসবুক আইডি ডিলিট করে। 


আপনারা ফেসবুকের নিষিদ্ধ করা ছবি নিজের ফেসবুক আইডিতে আপলোড করে অথবা ফেসবুক আইডি ডিলিট করে নিজের ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। উপরে উল্লেখ করা দুইটি নিয়মে কিভাবে নিজের ফেসবুক আইডি নষ্ট করতে হয় সেটা জানার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


ফেসবুক আইডি ডিলিট করে নিজের ফেসবুক আইডি নষ্ট করাঃ 

নিজের ফেসবুক আইডি নষ্ট করার জন্য ফেসবুক যে বৈধ উপায় রেখেছে সেটি হচ্ছে নিজের ফেসবুক আইডি ডিলিট করা। ফেসবুক আইডি ডিলিট করার মাধ্যমে আপনার ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। তবে যদি আপনার ফেসবুক আইডি ডিলিট করেন তাহলে আপনার ফেসবুক আইডি নষ্ট হতে ৩০ দিন সময় লাগবে। 


এই ৩০ দিনের মধ্যে আপনি যদি চান আপনার ফেসবুক আইডি নষ্ট অথবা ডিলিট করবেন না তাহলে পুনরায় আপনার ফেসবুক আইডিতে লগইন করলে আপনার ফেসবুক আইডি ঠিক হয়ে যাবে। আর যদি আপনি ৩০ দিনের মধ্যে ফেসবুক আইডিতে প্রবেশ না করেন তাহলে ৩০ দিন পর অটোমেটিক আপনার ফেসবুক আইডি ডিলিট হয়ে যাবে। 


একবার আপনার ফেসবুক আইডি ডিলিট হয়ে গেলে আপনি চাইলেও সেই ফেসবুক আইডি ফিরিয়ে আনতে পারবেন না। এভাবে আপনারা ফেসবুক আইডি ডিলিট করার মাধ্যমে নিজের ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। যদি আপনি ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম না জানেন তাহলে নিচের দেয়া পোস্টটি পড়ে জেনে নিন- 


আরো পড়ুনঃ ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম


ফেসবুকের নিষিদ্ধ করা ছবি আপলোড করে নিজের ফেসবুক আইডি নষ্ট করাঃ 

ফেসবুক যখন কোনো ছবি নিষিদ্ধ করে তখন সেই ছবি কেউ ফেসবুকে আপলোড করলে সাথে সাথেই তার ফেসবুক আইডি নষ্ট হয়ে যায়। তেমনি একটি ছবি হচ্ছে বোরহানের ছবি। নিম্নে বোরহানের ছবি দেয়া হলো- 


নিজের ফেসবুক আইডি নষ্ট করার ছবি


আপনার যে ফেসবুক আইডি নষ্ট করতে চাচ্ছেন সেই ফেসবুক আইডিতে উপরে দেয়া ফটো ডাউনলোড করে আপলোড করবেন। অতঃপর সাথে সাথেই আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে যাবে। এভাবে আপনারা শুধু একটি ছবি আপলোড করার মাধ্যমে আপনার ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। 


এই ছিলো নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম। উপরে নিজের ফেসবুক আইডি নষ্ট করার দুইটি পদ্ধতি দেখানো হয়েছে। আপনারা ফেসবুক আইডি ডিলিট করে অথবা বোরহানের ছবি আপলোড করে আপনার ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। উপরের দেয়া দুইটি নিয়মের মধ্যে যে নিয়ম আপনার ভালো লাগে সেই নিয়ম অনুযায়ী নিজের ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা নিজের ফেসবুক আইডি নষ্ট করার উপায় সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url