ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম দেখুন

ইসলামী ব্যাংক তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে সেলফিন নামে ডিজিটাল ওয়ালেট সার্ভিস চালু করেছে। এই সেলফিন অ্যাপের মাধ্যমে ইসলামী ব্যাংকের সকল কার্যক্রম করা যায়। তার মধ্যে বড় সুবিধা হচ্ছে বিকাশে টাকা পাঠানো। সেলফিন অ্যাপের মাধ্যমে সেলফিন একাউন্ট থেকে অথবা সেলফিনে কানেক্ট থাকা ইসলামী ব্যাংক থেকে আমরা বিকাশে টাকা পাঠাতে পারি। কিন্তু অনেকেই রয়েছেন যারা ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম জানেনা। 


যদি আপনি ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় না জানান তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই পোস্টে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে সেলফিন অ্যাকাউন্ট থেকে অথবা সেলফিন একাউন্টে কানেক্ট থাকা ইসলামী ব্যাংক থেকে বিকাশে টাকা সেন্ড যায়। আপনারা পুরো পোস্ট পড়ার মাধ্যমে আপনাদের সেলফিন অ্যাপ থেকে খুব সহজেই যে কোন বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর সুবিধাঃ 

বাংলাদেশের সব থেকে বড় এবং জনপ্রিয় ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। বিকাশ, রকেট, নগদ, ইত্যাদি জনপ্রিয় ভার্চুয়াল ওয়ালেট সেবার সাথে তাল মিলিয়ে চলতে দেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক ইসলামী ব্যাংক তাদের এই সেলফিন ডিজিটাল ওয়ালেট সেবা চালু করেছে। যে কেউ চাইলে শুধুমাত্র তার এনআইডি কার্ড দিয়ে সেলফিন একাউন্ট খুলতে পারবে। 


অতঃপর সেই সেলফিন অ্যাপ থেকে ইসলামিক ব্যাংক একাউন্ট খুলতে পারবে। সেলফিন থেকে ব্যাংকের সকল কার্যক্রম করার পাশাপাশি ব্যাংক একাউন্ট না থাকলেও শুধুমাত্র সেলফিন অ্যাকাউন্ট খুলে মোবাইল রিচার্জ, টাকা আদান প্রদান, বিল পেমেন্ট সহ অনেক সুবিধা পাওয়া যায়। 


এর মধ্যে অন্যতম একটি সুবিধা হচ্ছে বিকাশে টাকা পাঠানো। আপনার সেলফিন একাউন্টে টাকা থাকলে আপনি সেই টাকা বিকাশে পাঠাতে পারবেন। এছাড়াও আপনার সেলফিন একাউন্টে টাকা না থাকলেও সেলফিন অ্যাকাউন্টে থাকা ইসলামী ব্যাংকে টাকা থাকলে আপনি সেই ব্যাংক থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন। 


অর্থাৎ এখানে আপনার সুবিধা হচ্ছে আপনি শুধুমাত্র সেলফিন অ্যাকাউন্ট থেকে অথবা সেই সেলফিন অ্যাকাউন্টে যদি আপনার ব্যাংক একাউন্ট থাকে তাহলে সেই ব্যাংক অ্যাকাউন্ট থেকেও বিকাশে টাকা পাঠাতে পারবেন। অনেক সময় আমাদেরকে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা পাঠানোর প্রয়োজন হয়। আপনি সেলফিন এর মাধ্যমে খুব সহজেই ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন। এছাড়াও একই নিয়মে শুধুমাত্র সেলফিন অ্যাকাউন্ট থেকেও বিকাশে টাকা পাঠাতে পারবেন। 


আরো পড়ুনঃ সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়মঃ 

সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের সেলফিন অ্যাকাউন্ট থেকে যেকোন বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন। সেলফিন অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা সেন্ড করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর জন্য প্রথমে আপনার সেলফিন অ্যাপে প্রবেশ করুন। সেলফিন অ্যাপে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশট দেখানো Fund Transfer অপশনে ক্লিক করবেন-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশট দেখানো বিকাশ অপশনে প্রবেশ করবেন- 


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটের মতো বিকাশ নাম্বার দেয়ার বক্স দেখতে পারবেন। আপনি যে বিকাশ নাম্বারে সেলফিন থেকে টাকা পাঠাতে চাচ্ছেন এখানে সেই বিকাশ একাউন্টের নাম্বার দিবেন। তারপর Next অপশনে ক্লিক করবেন- 


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটের মতো সেলফিন থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার অনেকগুলো অপশন দেখতে পারবেন। এখানে অপশনগুলো হচ্ছে- 


  • Cellfin - যদি আপনার সেলফিন একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাতে চান তাহলে এই Cellfin অপশনের মাধ্যমে বিকাশে টাকা পাঠাতে পারবেন। 

  • Account - যদি আপনি আপনার সেলফিন একাউন্টে থাকা ইসলামী ব্যাংক থেকে বিকাশে টাকা পাঠাতে চান তাহলে এই Account অপশন সিলেক্ট করবেন। 

  • Card - যদি আপনি কার্ড দিয়ে বিকাশে টাকা পাঠাতে চান তাহলে এই কার্ড অপশন সিলেক্ট করবেন। 


যেহেতু আমি আমার সেলফিন অ্যাকাউন্টে যুক্ত করা ইসলামী ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাবো তাই Account অপশন সিলেক্ট করলাম-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


Account অপশন সিলেক্ট করার পর নিচের স্ক্রিনশটের মতো আপনার সেলফিন অ্যাপে যতগুলো ব্যাংক একাউন্ট এড করা থাকবে সব ব্যাংক অ্যাকাউন্টের লিস্ট দেখাবে। আপনি যে ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাবেন সেই ব্যাংক একাউন্ট সিলেক্ট করবেন। আমি আমার ব্যাংক অ্যাকাউন্ট সিলেক্ট করলাম-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


ব্যাংক একাউন্ট সিলেক্ট করার পর নিচের স্ক্রিনশটের মতো অনেকগুলো অপশন দেখতে পারবেন। এখানে যেভাবে ফরম পূরণ করতে হবে- 


  • Bkash Number - আপনি যে বিকাশ নাম্বারে টাকা পাঠাবেন এখানে সেই বিকাশ নাম্বার দিতে হবে। সাধারণত এখানে আগে থেকেই বিকাশ নাম্বার দেয়া থাকে। 

  • Bkash Name - আপনি যে বিকাশ নাম্বারে টাকা পাঠাবেন সেই বিকাশ নাম্বারের মালিকের নাম দিবেন। (সাধারণত বিকাশ নাম্বার দিলে এখানে অটোমেটিক নাম বসে যায়।) 

  • Amount - আপনি সেলফিন থেকে বিকাশে যত টাকা ট্রান্সফার করবেন এখানে তার পরিমাণ লিখবেন। যেহেতু আমি 50 টাকা পাঠাবো তাই 50 লিখলাম। 

  • Note - এখানে আপনি চাইলে যে কোনো কিছু লিখতে পারেন। আমি আপনাদের দেখানোর জন্য ok লিখলাম। 

  • Cellfin 6 Digit Pin - এখানে আপনার সেলফিন একাউন্টের ছয় সংখ্যার পিন কোড দিতে হবে। 


উপরের সকল তথ্য সঠিকভাবে দেয়ার পর Submit অপশনে ক্লিক করবেন-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটের মতো Confirmation পেজ দেখতে পারবেন। এখানে আপনি যে বিকাশ নাম্বারে টাকা পাঠাতে চাচ্ছেন সেই বিকাশ নাম্বার এবং বিকাশে টাকা পাঠানোর পরিমান ও চার্জ দেখতে পারবেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে নিচের স্ক্রিনশট দেখানো Confirm অপশনে ক্লিক করবেন-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


কনফার্ম করার পর নিচের স্ক্রিনশটের মতো এবার আপনারা Success পেজ দেখতে পারবেন। এখানে আপনার সেলফিন অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা সেন্ড করার সকল তথ্য রয়েছে। আপনারা চাইলে এই তথ্য ডাউনলোড করতে পারেন অথবা শেয়ার করে যে কাউকে পাঠাতে পারেন-


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


অতঃপর আপনি যে বিকাশ নাম্বারে সেলফিন থেকে টাকা পাঠাবেন সেই বিকাশ নাম্বারে নিচের স্ক্রিনশটের মতো একটি এসএমএস যাবে- 


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


এই ছিল সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী আপনাদের সেলফিন একাউন্ট থেকে অথবা সেলফিন অ্যাকাউন্টে থাকা ইসলামী ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাতে পারবে। 


বিঃদ্রঃ এখানে আমি সেলফিন অ্যাপে কানেক্ট থাকা ইসলামী ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম দেখিয়েছি। তবে আপনারা উপরে দেখানো একই পদ্ধতিতে সেলফি অ্যাকাউন্ট থেকেও বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন। 


আরো পড়ুনঃ সেলফিন থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম


সেলফিন থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে সকল প্রশ্ন উত্তরঃ 

এই পোস্টে আমি সেলফিন থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম দেখিয়েছি। তবে আপনারা সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর পদ্ধতি সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. সেলফিন কি?

উঃ সেলফিন হচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) এর ডিজিটাল ওয়ালেট সার্ভিস। 


০২. সেলফিন থেকে বিকাশে টাকা পাঠালে টাকা কাটে? 

উঃ সেলফিন থেকে আপনারা ফ্রিতেই বিকাশে টাকা পাঠাবে পারবেন। এর জন্য আপনাকে অতিরিক্ত চার্জ দিতে হবে না। 


০৩. সেলফিন থেকে সর্বনিম্ন কয় টাকা বিকাশে পাঠানো যায়? 

উঃ সেলফি থেকে বর্তমানে সর্বনিম্ন ৫০ টাকা বিকাশে পাঠানো যায়। 


০৪. সেলফিন থেকে সকল বিকাশ নাম্বারে টাকা পাঠানো যায়? 

উঃ সেলফিন থেকে সকল বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন। তবে শুধুমাত্র বিকাশ এজেন্ট নাম্বারে টাকা পাঠাতে পারবেন না। এর জন্য আপনারা প্রথমে সেলফিন থেকে আপনার বিকাশ নাম্বারে টাকা নিয়ে তারপর আপনার বিকাশ একাউন্ট থেকে বিকাশ এজেন্ট নাম্বারে ক্যাশ আউট করতে পারেন। 


সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। উপরে দেয়া প্রশ্নের উত্তর ছাড়াও যদি আপনারা এই পোস্ট সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে এই পোষ্টের কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনাদের এই পোস্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর দিব। ধন্যবাদ।


পরিশেষে বলতে চাচ্ছিঃ

ইসলামী ব্যাংকের সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা সেলফিন একাউন্টে থাকা ইসলামী ব্যাংক থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url