বেহেশতী জেওর বাংলা ১ থেকে ১১ খণ্ড PDF । Beheshti Jeor Bangla PDF

বেহেশতী জেওর হচ্ছে আশরাফ আলী থানভী রহঃ এর লেখা ফিকহ ও ইসলামিক বিষয়ে জনপ্রিয় একটি বই। এই বইয়ে লেখক ফিকহ, ইসলামী আচারাদি ও নৈতিকতার বিষয় তুলে ধরেছেন। অনেকেই আশরাফ আলী থানভী রহঃ এর লেখা জনপ্রিয় এই বেহেশতী জেওর বইটি পড়তে চান। এই বইটি পড়ার জন্য অনেকে বেহেশতী জেওর ১ থেকে ১১ খণ্ড pdf বই খুঁজে থাকেন।


যদি আপনি আশরাফ আলী থানভী রহঃ এর লেখা বেহেশতী জেওর পিডিএফ খুঁজে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে beheshti jeor bangla pdf দেয়া হবে যেটা আপনি সহজেই ডাউনলোড করে মোবাইল, কম্পিউটার সহো অন্যান্য ডিভাইসে অনলাইনে অথবা অফলাইনে পড়তে পারবেন। নিম্নে বেহেশতী জেওর বাংলা সম্পূর্ণ খণ্ড pdf download লিংক ও বিস্তারিত তথ্য দেয়া হলো-


বেহেশতি জেওর pdf


beheshti jeor bangla - বেহেশতী জেওর বইয়ের তথ্যঃ 

আশরাফ আলী থানভীর বহুল আলোচিত ইসলামি বিধি-বিধান ও মাসআলা-মাসায়েল নিয়ে বই হচ্ছে বেহেশতী জেওর। এই বইয়ে লেখক ফিকহ, ইসলামী আচারাদি ও নৈতিকতার বিষয় তুলে ধরেছেন। তবে বেহেশতি জেওর বইটির লেখকের নাম আহমদ আলী হলেও এটি আশরাফ আলী থানভীর নামে ছাপানো হয়। এই বইয়ে ইসলামের পঞ্চস্তম্ভ বর্ণনা সহো অস্পষ্ট নীতিসমূহ ব্যাখ্যা করা হয়েছে। 


বেহেশতী জেওর বইটি এতটাই জনপ্রিয় যে বাংলাদেশের প্রায় প্রতিটি মহিলা কওমি মাদ্রাসায় এই বই পড়ানো হয়ে থাকে। এছাড়াও অনেকের ঘরে এই বই দেখা যায়। আমেরিকার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ও আমেরিকান হিস্টোরিকাল অ্যাসোসিয়েশনের সভাপতি বারবারা ডি. মেটকাল্ফ বেহেশতী জেওর বইটির ইংরেজি অনুবাদ করেছেন। 


বেহেশতী জেওর বইটি মূলত উর্দু ভাষায় রচিত। এটি ১১টি খণ্ডে বিভক্ত। উর্দু থেকে বেহেশতী জেওর বই শামসুল হক ফরিদপুরী বাংলা ভাষায় অনুবাদ করেছেন। ‘বেহেশতী জেওর’ এর বঙ্গার্থ হচ্ছে জান্নাতের গহনা বা স্বর্গের অলংকার। বিভিন্ন বিষয়ে ইসলামী মাসয়ালা-মাসাইলের জন্য বেহেশতী জেওর বইটি অনেকের কাছে বিখ্যাত ও জনপ্রিয়। 


বেহেশতী জেওর বাংলা বইয়ের পিডিএফ বিবরণঃ 

নিম্নে আশরাফ আলী থানভীর বেহেশতী জেওর বাংলা বইয়ের পিডিএফ ফাইলের বিবরণ দেয়া হলো। আপনারা এখানে যে বেহেশতী জেওর সম্পূর্ণ খণ্ড pdf ফাইল পাবেন সেই পিডিএফ ফাইল সম্পর্কে বিস্তারিত জেনে নিন- 


  • PDF নামঃ বেহেশতী জেওর বাংলা।

  • লেখকঃ মাওলানা আশরাফ আলী থানভী রহ.

  • প্রকাশনাঃ মীনা বুক হাউস।

  • প্রকাশ সালঃ 

  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali) 

  • বইয়ের ধরণঃ ইসলামি বিধি-বিধান ও মাসআলা-মাসায়েল। 

  • সাইজঃ ২৯ এমবি। 

  • পাতার সংখ্যাঃ ৯৩১ টি।

  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)


এই ছিল বেহেশতী জেওর বাংলা পিডিএফ ফাইলের সকল বিস্তারিত তথ্যাবলী। এবার আপনারা আশরাফ আলী থানভীর beheshti jeor bangla pdf ডাউনলোড করুন- 


বেহেশতী জেওর বাংলা ১ থেকে ১১ খণ্ড pdf download 

বেহেশতী জেওর বাংলা ১ থেকে ১১ খণ্ড বই pdf আকারে ডাউনলোড করে নিন। নিম্নে আশরাফ আলী থানভীর বেহেশতী জেওর সম্পূর্ণ খণ্ড বইয়ের পিডিএফ ফাইল রয়েছে। আপনারা নিচের লিংক থেকে বেহেশতী জেওর বাংলা পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন- 



এই হচ্ছে বেহেশতী জেওর বাংলা বইয়ের পিডিএফ ফাইল। উপরে বেহেশতী জেওর বাংলা বইয়ের pdf দেয়া হয়েছে। আপনারা উপরের লিংক থেকে beheshti jeor bangla বইয়ের পিডিএফ ফাইল ডাউনলোড করে মোবাইলে অথবা কম্পিউটারে খুব সহজেই পড়তে পারবেন।


বিঃদ্রঃ যদি আশরাফ আলী থানভীর বেহেশতী জেওর বাংলা বইয়ের পিডিএফ ফাইল ডাউনলোড করতে কোনো অসুবিধা হয় তাহলে কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে এসএমএস করে জানাতে ভুলবেন না। আমরা তৎক্ষণাৎ সমস্যার সমাধান দিতে প্রস্তুত। 


বেহেশতী জেওর বই থেকে যেসব বিষয় জানতে পারবেনঃ 

বেহেশতী জেওর বইটি মূলত ইসলামি বিধি-বিধান ও মাসআলা-মাসায়েল নিয়ে আলোচনা করা হয়েছে। তবে এই বইটি বিভিন্ন অধ্যায়ে ভাগ করা হয়েছে। আপনারা এই বইয়ে যে সব অধ্যায় ও যা কিছু জানতে পারবেন তা হচ্ছে- 


  • সত্য ঘটনা।

  • বিশ্বাস।

  • ভুল বিশ্বাস এবং কর্ম।

  • সালাত ও তার গুণাবলী।

  • রোযা, জাকাত, কুরবানী, হজ, শপথ, ধর্মত্যাগ, হালাল ও হারাম ইত্যাদি।

  • বিবাহ, তালাক, 'ইদদাহ, ভরপোষণ, কর্তৃত্ব, জীবিকার অধিকার এবং কুরআন মজীদ পড়া।

  • ব্যবসা নীতি এবং সম্পদ খোঁজা।

  • শিষ্টাচার, অন্তর কাজের নৈতিক সংস্কার এবং তার প্রতিফল, এবং কেয়ামতের চিহ্ন।

  • বিশুদ্ধ নারীদের জীবন।

  • স্বাস্থ্য বিষয়ক এবং শিষ্টাচার। 


এই ছিল বেহেশতী জেওর বইয়ের বিষয়বস্তু। আপনারা বেহেশতী জেওর বইটি পড়লে উপরোক্ত বিষয়গুলো জানতে পারবেন। 


বেহেশতী জেওর বইয়ের বিতর্কঃ 

বেহেশতী জেওর বইটির জনপ্রিয়তার পাশাপাশি বিতর্ক রয়েছে। অনেকেই এই বইটি সম্পর্কে ভিন্ন মত প্রকাশ করেছেন। বিশেষ করে কথিত আছে বেহেশতী জেওর বইটি আশরাফ আলী থানভী নামে ব্যাপক প্রচলন হলেও বইটির আসল সংকলক তিনি নন। “আহমদ আলী” নামে একজন আলেম এই বইয়ের আসল সংকলক। 


কিন্তু বেহেশতী জেওর বইটির সংকলক হিসেবে আশরাফ আলী থানবীর নামে ভুলে প্রসিদ্ধি লাভ করেছে। এছাড়াও এই বইটির শেষে কিছু তাবিজ ও বিভিন্ন চিকিৎসার কথা লেখা আছে। এসব বিষয়ে কিছুটা বিতর্ক ও সন্দেহের সৃষ্টি হয়। যার কারণে এই বইটি নিয়ে অনেকের মাঝে সন্দেহ ও বিতর্ক রয়েছে। 


বেহেশতী জেওর সম্পূর্ণ খণ্ড pdf সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

এই পোস্টে বেহেশতী জেওর বাংলা সম্পূর্ণ খন্ড pdf দিয়েছি। তবে আপনারা বেহেশতী জেওর pdf download সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. বেহেশতী জেওর বই কোন বিষয়ে লেখা?

উঃ বেহেশতী জেওর বই ফিকহ, ইসলামী আচারাদি ও নৈতিকতার বিষয়ে লেখা। ইসলামি বিধি-বিধান ও মাসআলা-মাসায়েল নিয়ে এই বইয়ে আলোচনা করা হয়েছে। 


০২. বেহেশতী জেওর বইয়ের লেখক কে?

উঃ বেহেশতী জেওর বইয়ের লেখক হচ্ছেন আশরাফ আলী থানভী। 


০৩. বেহেশতী জেওর বইটি কাদের জন্য?

উঃ যারা ইসলামি বিধি-বিধান ও মাসআলা-মাসায়েল জানতে চাচ্ছেন তাদের জন্য বেহেশতী জেওর বই। 


০৪. বেহেশতী জেওর বইয়ের প্রকাশনী কে?

উঃ বেহেশতী জেওর বইয়ের প্রকাশনী হচ্ছে মীনা বুক হাউস। 


০৫. বেহেশতী জেওর বই কোন ভাষায় প্রকাশ হয়? 

উঃ বেহেশতী জেওর বই প্রথম উর্দু ভাষায় প্রকাশ হয়। পরবর্তীতে এই বইটি বিভিন্ন ভাষায় প্রকাশ করা হয়। 


০৬. বেহেশতী জেওর বই বাংলায় অনুবাদ করেন কে? 

উঃ শামসুল হক ফরিদপুরী বেহেশতী জেওর বইটি বাংলা ভাষায় অনুবাদ করেন। 


০৭. বেহেশতী জেওর বই কোন দেশ থেকে প্রকাশ হয়? 

উঃ বেহেশতী জেওর বই ভারত থেকে প্রকাশ হয়। 


০৮. বেহেশতী জেওর বই ইংরেজিতে অনুবাদ করেন কে? 

উঃ আমেরিকার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ও আমেরিকান হিস্টোরিকাল অ্যাসোসিয়েশনের সভাপতি বারবারা ডি. মেটকাল্ফ বেহেশতী জেওর বইটির ইংরেজি অনুবাদ করেছেন। 


০৯. বেহেশতী জেওর বই কোথায় পড়ানো হয়? 

উঃ বাংলাদেশের প্রায় সকল কওমী মাদ্রাসায় বেহেশতী জেওর বইটি পড়ানো হয়। 


beheshti jeor bangla pdf ডাউনলোড সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। উপরে দেয়া প্রশ্নের উত্তর ছাড়াও যদি আপনাদের এই পোস্ট সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে এই পোষ্টের কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনাদের এই পোস্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর ও সমাধান দিব। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

বেহেশতী জেওর pdf নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা আশরাফ আলী থানভীর বেহেশতী জেওর সম্পূর্ণ খণ্ড বাংলা বইয়ের পিডিএফ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 


Copyright/DMCA: বেহেশতী জেওর বাংলা সম্পূর্ণ খণ্ড pdf অনলাইন থেকে সংগ্রহ করে শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে এখানে দেয়া হয়েছে। লেখক বা প্রকাশনীর কারো ক্ষতি করা আমাদের উদ্দেশ্য নয়। যদি আপনার বেহেশতী জেওর বাংলা বইটির হার্ডকপি কেনার সামর্থ্য থাকে তাহলে অবশ্যই কিনে পড়ুন। তবে বেহেশতী জেওর বইয়ের লেখক বা প্রকাশনীর কারো বেহেশতী জেওর বাংলা pdf download সম্পর্কে কোন অভিযোগ থাকে তাহলে আমাদেরকে জানাতে পারেন। ইনশাআল্লাহ pdf রিমুভ করা হবে। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url