ওয়াপকিজ সাইট গুগলে সাবমিট করার নিয়ম । Wapkiz site google submit

ওয়াপকিজ ওয়েবসাইট তৈরি করার পর আমাদেরকে সেই ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে সাবমিট করতে হয়। ওয়াপকিজ ওয়েবসাইট গুগলে সার্চ কনসোলে সাবমিট করার মাধ্যমে আমাদের ওয়েবসাইট গুগল সার্চ রেজাল্টে দেখায়। অতঃপর আমরা গুগল থেকে ভিজিটর পেয়ে থাকি। তবে অনেকেই রয়েছেন যারা ওয়াপকিজ ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে সাবমিট করার নিয়ম জানেনা। 


যদি আপনি wapkiz site google submit করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই টিউটোরিয়াল আমি ওয়াপকিজ ওয়েবসাইট গুগলে সাবমিট করার পদ্ধতি দেখাবো। আপনারা পুরো টিউটোরিয়াল পড়ার মাধ্যমে wapkiz সাইট কিভাবে গুগলে সাবমিট করে সেটি জানতে পারবেন। 


Wapkiz website google submit


ওয়াপকিজ সাইট গুগলে সাবমিট করার সুবিধাঃ 

ওয়াপকিজ ওয়েবসাইট গুগলে সাবমিট করার সুবিধা অনেক। কারণ ওয়েবসাইট গুগলে সাবমিট করার মাধ্যমে আমরা আমাদের ওয়েবসাইট গুগলে দেখাতে পারি। অতঃপর গুগল থেকে অর্গানিক ভিজিটর পেয়ে থাকি। 


যদি আপনি আপনার ওয়াপকিজ ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে সাবমিট না করেন তাহলে গুগলে সার্চ করেও কেউ আপনার ওয়েবসাইট খুঁজে পাবে না। এতে আপনি অনেক ভিজিটর হারাবেন এবং ভিজিটর থেকে বঞ্চিত হবেন। যদি আপনার ওয়েবসাইটে অনেক কন্টেন্ট থাকে কিন্তু গুগলে সাবমিট করা না থাকে তাহলে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসবে না। 


আবার যদি আপনি ওয়েবসাইটে কনটেন্ট রাখার পাশাপাশি সেই ওয়েবসাইট গুগলে সাবমিট করেন তাহলে google থেকেই অনেক ভিজিটর পাবেন। অর্থাৎ গুগল থেকে ভিজিটর পাওয়ার জন্য ওয়াপকিজ সাইট google সাবমিট করতে হয়। 


আরো পড়ুনঃ ওয়াপকিজ ওয়েবসাইটে এড ব্লকার ডিজেবল করার পদ্ধতি


wapkiz site google submit -

Wapkiz একটি জনপ্রিয় প্লাটফর্ম যেখানে সহজে বিভিন্ন রকমের Website তৈরি করা যায়। কোডিং  জানা না থাকলেও সহজে wapkiz website create করা যায়।  


Wapkiz Site ব্যবহার করা খুব সহজ। সহজে Control করা যায়। সঠিক ভাবে SEO করলে অনেক Visitor পাওয়া যায়।  সাথে থাকছে 25gb Space.. যা ফ্রি ব্যবহার করতে পারবেন। 


Wapkiz Site এ Content লেখার  পর বা File upload করার পর Wapkiz Site টি Google এ  Submit করতে হয়। তবে google থেকে Visitor পাওয়া সম্ভব। 


আরো পড়ুনঃ ওয়াপকিজ সাইটে সাইটম্যাপ সাবমিট করার নিয়ম


ওয়াপকিজ (wapkiz) সাইট গুগলে সাবমিট করার নিয়মঃ

ওয়াপকিজ ওয়েবসাইট গুগলে সাবমিট করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের ওয়াপকিজ সাইট গুগল সার্চ কন্সোলে সাবমিট করতে পারবেন। এই কাজের জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন - 


প্রথমে গুগলে  google search console লিখে Search করুন। তারপর নিচের স্ক্রিনশট এর মত প্রথম Website এ ক্লিক করুন। 


অথবা এই লিংকে ক্লিক করুন-- Click Here



Wapkiz site google submit


তারপর নিচের Screenshot এর মত দেখতে পারবেন। তারপর Start Now তে ক্লিক করুন। 



Wapkiz site google submit

এখন দুই রকমের ফলাফল দেখবেন। প্রথমটা Domain অর্থাৎ আপনি যদি ডোমেইন কিনে থাকেন তাহলে এইটা দিয়ে ভেরিফাই করবেন। যেমনঃ .com .org .xyz etc...


 
Wapkiz site google submit

দ্বিতীয় যেটা দেখতে পারবেন তা হচ্ছে URL PREFIX ডোমেইন না কিনে থাকলে সাব ডোমেইন দিয়ে Url Prefix এর মাধ্যমে ভেরিফাই করতে হয়। 



আমাদের যেহেতু ডোমেইন নেই তাই আমরা Url Prefix দিয়ে করব । তার জন্য এখানে আপনার ওয়েবসাইটের লিংক এভাবে দিতে হবে। তারপর Continue তে ক্লিক করুন। 


Wapkiz site google submit


এইবার আপনি নিচের Screenshot এর মত দেখতে পারবেন।প্রথম নিয়ম হচ্ছে  Code টি কপি করে Meta Header  এ আপলোড করলেই হবে।



Wapkiz site google submit



দ্বিতীয় যেটা দেখতে পারবেন তা একটি ফাইল।  সেই ফাইলটি ডাউনলোড করে আপলোড দিলেই হবে। এটাই সহজ পদ্ধতি, আমরা এই পদ্ধতিতে কাজ করব। দেখুন তাহলে কিভাবে কাজ করতে হয়।



Wapkiz site google submit

প্রথমে ফাইলটি ডাউনলোড করে নিনঃ

Wapkiz site google submit


এরপর একটি গুরুত্বপূর্ণ কাজ করতে হবে। তা হচ্ছে আরেকটি ট্যাব ওপেন করতে হবে । নিচের স্ক্রিনশট ফলো করে একটা ট্যাব খুলুন।


Wapkiz site google submit

তারপর আপনার Wapkiz সাইটের Panel Mode এ যান-


Wapkiz site google submit


এবার নিচের Screenshot দেখানো যায়গায় ক্লিক করুন -


Wapkiz site google submit


তারপর এরকম দেখতে  পারবেন। এখানে Download দেয়া ফাইল টি আপলোড দিন। 


Wapkiz site google submit


দেখুন Upload হয়ে গেছে - 

Wapkiz site google submit



এরপর আগের ট্যাবে ফিরে যাবেন। এবং নিচের Screenshot দেখানো মত Verify তে ক্লিক  করবেন।


Wapkiz site google submit


তারপর এরকম আসবে। এরকম আসলে বুঝতে হবে আপনার Wapkiz site google এ submit হয়েছে। তারপর আপনি Go to property তে ক্লিক করবেন। 



Wapkiz site google submit

তাহলে এরকম আসবে। এখান থেকে আপনার wapkiz site পরিচালনা করতে পারবেন। 


Wapkiz site google submit

আপনার Gmail account এ প্রবেশ করলে কনফার্ম SMS দেখতে  পারবেন। 


Wapkiz site google submit


এই ছিলো ওয়াপকিজ ওয়েবসাইট গুগল সার্চ কনসোলে সাবমিট করার নিয়ম। এভাবেই সহজেই Wapkiz Website google এ Submit করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি wapkiz সাইট গুগল সার্চ কনসোলে অ্যাড করার টিউটোরিয়াল টি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা ওয়াপকিজ গুগল সাবমিট সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url