বাংলালিংক ফ্রি মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম

বাংলালিংক সিম ব্যবহার করলেও আমরা অনেকেই বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস সম্পর্কে জানিনা। বাংলালিংক মিসড কল এলার্ট সার্ভিস সম্পর্কে না জানার কারণে আমরা এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। আপনি যদি বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস কি, কিভাবে বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস চালু করতে হয় এবং সুবিধা-অসুবিধা জানেন তাহলে Banglalink missed call alert service খুব সহজে ব্যবহার করতে পারবেন। 


যদি আপনি বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস চালু করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদেরকে Banglalink missed call alert service চালু করার পদ্ধতি দেখাবো। এছাড়াও আপনারা পুরো টিউটরিয়াল পড়ার মাধ্যমে বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস এর সুবিধা এবং বিস্তারিত জানতে পারবেন।


banglalink-missed-call-alert-service
বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস


মিসড কল এলার্ট সার্ভিস কি??

এই মিসড কল এলার্ট সার্ভিস হচ্ছে এমন একটি সার্ভিস যার মাধ্যমে আপনার মোবাইল ফোন বন্ধ থাকলে বা কোন সমস্যা হলে যদি ওই সময় কেউ আপনার মোবাইলে কল দেয় তাহলে আপনার মোবাইল অন করার পর আপনি জানতে পারবেন কে আপনাকে কল দিয়েছিল এবং কখন দিয়েছিল। শুধু তাই নয়, কখন আপনাকে কল করা হয়েছিল সেটাও এসএমএসে জানতে পারবেন। 


এখন আপনার হয়তো ভাবতেছেন যে মিসড কল এলার্ট সার্ভিস চালু করলাম আর এই সার্ভিস কখন কাজ করবে?? তো দেখে নিন মিসকল এলার্ট সার্ভিস কখন কাজ করবে।


মিসকল এলার্ট সার্ভিস যখন কাজ করবেঃ

মিসকল এলার্ট সার্ভিস সাধারণত তখন কাজ করে যখন আপনার মোবাইল বন্ধ থাকে অথবা নেটওয়ার্ক থাকে না। যেমন - আপনার মোবাইল বন্ধ হয়ে গেছে, বা মোবাইলে চার্জ নেই। এই সময় আপনার মোবাইলে যদি কেউ কল দেয় তাহলে তো আপনি জানতে পারবেন না যে কে আপনাকে কল দিচ্ছে। কারণ আপনার মোবাইল তখন থাকবে বন্ধ। 


এখন যদি মিসড কল এলার্ট সার্ভিস চালু থাকে তাহলে আপনার মোবাইল অন করার সাথে সাথে আপনাকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেবে কে আর কখন আপনাকে কল করেছিল। এছাড়াও যদি আপনার মোবাইলে নেটওয়ার্ক না থাকে তাহলে কিন্তু আপনার মোবাইলে কল আসবে না। আর আপনি জানতেও পারবেন না ঐ অবস্থায় কে কল দিয়েছিল। 


কিন্তু ও মিসড কল এলার্ট সার্ভিস এর সুবিধার কারণে যখন আপনার মোবাইলে নেটওয়ার্ক আসবে তখন আপনি জানতে পারবেন নেটওয়ার্ক না থাকা অবস্থায় কে আপনাকে কল করেছিল। তো সাধারণত Banglalink missed call alert service এই সকল সময় কাজ করে। 


জেনে নিন - 



মিসড কল এলার্ট সার্ভিস এর সুবিধাঃ

এতক্ষণে নিশ্চয়ই আপনারা মিসড কল এলার্ট সার্ভিসের সুবিধা জানতে পেরেছেন। অনেকেই আছে যারা মিসকল এলার্ট সার্ভিস সম্পর্কে জানে না যার কারণে মিসকল এলার্ট সার্ভিসের সুবিধা নিতে পারে না। 


তাই যারা জানেনা তারা যদি মিসকল এলার্ট সার্ভিস সম্পর্কে জানতে পারে তাহলে এর সুবিধা নিতে পারবে এবং এটি করলে তাদের একটি কল ও মিস হবে না। কারণ তারাতো জানতে পারছে কে বা কারা তাদের মোবাইলে কল দিয়েছিল। 


পরে সেই অনুযায়ী তারাও কল ব্যাক করে কথা বলতে পারবে। যেহেতু মিসড কল এলার্ট সার্ভিস এর মাধ্যমে মোবাইল ফোন বন্ধ থাকলেও পরবর্তী সময়ে যখন মোবাইল ফোন অন থাকে তখন জানতে পারা যায় যে মোবাইল ফোন বন্ধ থাকা অবস্থায় কে কল করেছিল।


তাই নিঃসন্দেহে বলা যায় এটি একটি অনেক বড় সুবিধা। দেখে নিন যেভাবে এই সুবিধা কাজে লাগাবেন। 


বাংলালিংক সিমে ফ্রি মিসড কল এলার্ট সার্ভিস অন করার নিয়মঃ

মিসড কল এলার্ট সার্ভিস অন করতে গেলে অন্যান্য অপারেটরে চার্জ কাটলেও বাংলালিংক অপারেটরে ফ্রী। অর্থাৎ আপনার বাংলালিংক সিমে ফ্রি তে মিসড কল এলার্ট সার্ভিস চালু করতে পারবেন। 


বলতে পারেন এটি বাংলালিংক সিমের বিশেষ একটি সুবিধা। এই সুবিধা কাজে লাগালে আপনার একটি কল ও মিস হবে না। তো বাংলালিংক সিমে মিসকল এলার্ট সার্ভিস চালু করার জন্য প্রথমে *22622# ডায়াল করুন। 


বাংলালিংক মিসড কল এলার্ট সার্ভিস


এবার নিচের Screenshot এর মতো 1 নম্বর অপশন সিলেক্ট করে Send করুন।


মিসড কল এলার্ট সার্ভিস


দেখুন মিসড কল এলার্ট সার্ভিস চালু হয়েছে। নিচের স্ক্রীনশট এর মত কনফার্মেশন এসএমএস আসলে জানতে পারবেন যে আপনার মিসকল এলার্ট সার্ভিস চালু হয়েছে সেটাও ফ্রী তে।


দেখে নিন বাংলালিংক সিমে ফ্রি তে মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম

বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়মঃ

বাংলালিংক সিমে মিসকল এলার্ট সার্ভিস অন করার নিয়ম তো জানলেন। অনেক সময় বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার প্রয়োজন হয়, বা কেউ মিসকল এলার্ট সার্ভিস বন্ধ করতে চায়। 


তো বাংলালিংক সিমের মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার জন্য নিচের নিয়ম গুলো ফলো করুন। তাহলে সহজেই বাংলালিংক সিমে মিসকল এলার্ট সার্ভিস বন্ধ করতে পারবেন।


👉 বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার জন্য প্রথমে *22622# ডায়াল করুন। 


বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়ম

এবার 2 নাম্বার অপশন সিলেক্ট করে সেন্ড করুন।  তাহলেই আপনার বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ হবে। আপনি চাইলে আবার পুর্বের নিয়মে মিসড কল এলার্ট সার্ভিস চালু করতে পারবেন। 


বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস বন্ধ করার নিয়ম

কাজ শেষ। এভাবে আপনারা সহজেই আপনার বাংলালিংক সিমে মিসকল এলার্ট সার্ভিস চালু এবং বন্ধ করতে পারবেন। তো আপনার যদি মিসড কল এলার্ট সার্ভিস চালু করার প্রয়োজন হয় তাহলে পূর্বের নিয়মে চালু করুন। 


আর যদি বন্ধ করতে চান তাহলে পরের নিয়মে বন্ধ করতে পারবেন। এই ছিল বাংলালিংক সিমে মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি বাংলালিংক মিসকল এলার্ট সার্ভিস নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Banglalink missed call alert service নিয়ে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Unknown
    Unknown Aug 29, 2021, 1:28:00 PM

    ধন্যবাদ ভাইয়া

    • Shaom
      Shaom Aug 30, 2021, 10:31:00 PM

      আপনাকেও ধন্যবাদ 😍😍

Add Comment
comment url