বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা । bkash priyo agent

যখন আমরা বিকাশ থেকে ক্যাশ আউট করি তখন কিছু চার্জ কেটে থাকে। আপনারা নিশ্চয় চাইবেন যে বিকাশ ক্যাশ আউট করার সময় চার্জ কমানোর জন্য। গ্রাহকের ক্যাশ আউট খরচের কথা ভেবে বিকাশ নিয়ে এসেছে নতুন একটি সুবিধা। 


বিকাশ তাদের গ্রাহকদের জন্য বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সুবিধা নিয়ে এসেছে যার মাধ্যমে আমরা প্রতি হাজারে ক্যাশ আউট করতে মাত্র ১৪.৯০ টাকা খরচ হবে। আগে যখন বিকাশ প্রিয় এজেন্ট সুবিধা ছিল না তখন আমরা প্রতি এক হাজার টাকা ক্যাশ আউট করতে ১৯ টাকা খরচ করতাম। 


bkash-priyo-agent
বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার কি?? Bkash Priyo Agent Number

আপনারা অনেকেই বিকাশ প্রিয় নাম্বার এবং বিকাশ এজেন্ট নাম্বার সম্পর্কে বিস্তারিত জানেন না। বিকাশ প্রিয় নাম্বার এবং বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার দুইটা সম্পূর্ণ ভিন্ন। 


বিকাশ ফ্রি সেন্ড মানি করার ক্ষেত্রে যে সুবিধা তা হচ্ছে বিকাশ প্রিয় নম্বর। আমরা আমাদের বিকাশ একাউন্টে প্রিয় নাম্বার সেট করার মাধ্যমে সেই নাম্বারে ফ্রী 25000 টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারি। বিকাশ প্রিয় নাম্বারে শুধুমাত্র এক বিকাশ একাউন্ট থেকে আরেক বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানো যায়। 


কিন্তু বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার এটি বিকাশ প্রিয় নাম্বার থেকে ভিন্ন। আমরা যদি আমাদের বিকাশ একাউন্টে প্রিয় এজেন্ট নাম্বার সেট করি তাহলে ক্যাশ আউট করার ক্ষেত্রে অনেক কম টাকা খরচ হবে। অর্থাৎ বিকাশ প্রিয় নাম্বার হচ্ছে টাকা ফ্রি পাঠানোর জন্য এবং bkash priyo agent হচ্ছে টাকা ক্যাশ আউট খরচ কমানোর জন্য। 


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারের সুবিধাঃ

আমরা সাধারণত আমাদের বিকাশের টাকা দুইটি নিয়মে তুলতে পারি। বিকাশের টাকা ক্যাশ আউট জন্য যে দুইটি নিয়ম রয়েছে তা হচ্ছে বিকাশ এজেন্টের মাধ্যমে এবং বিকাশ সাপোর্টেড এটিএম বুথের সাহায্যে। তবে আমরা বেশিরভাগ সময়ে বিকাশ এজেন্ট থেকে আমাদের বিকাশে থাকা টাকা তুলে থাকি। যখন আমরা বিকাশ এজেন্টের মাধ্যমে আমাদের বিকাশে টাকা ক্যাশ আউট করি তখন প্রতি হাজারে ১.৮৫% চার্জ কাটে। 


যদি আপনি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করেন তাহলে এই ক্যাশ আউট চার্জ কমাতে পারবেন। অর্থাৎ আপনি যে বিকাশ এজেন্ট থেকে আপনার বিকাশে টাকা ক্যাশ আউট করেন সেই বিকাশ এজেন্টের নাম্বার যদি প্রিয় এজেন্ট নাম্বার হিসেবে যোগ করেন তাহলে শুধুমাত্র সেই বিকাশ এজেন্টের মাধ্যমে ১.৪৯% চার্জ কেটে ক্যাশ আউট করতে পারবেন। 


যখন আমরা সাধারণভাবে বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা ক্যাশ আউট করি তখন প্রতি হাজারে ১.৮৫% চার্জ অর্থাৎ ১৯ টাকা কাটে। কিন্তু যদি আমরা বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করি তাহলে শুধুমাত্র সেই এজেন্ট নাম্বার থেকে বিকাশের টাকা তুললে প্রতি হাজারে মাত্র ১.৪৯% চার্জ অর্থাৎ ১৪.৫০ টাকা কাটবে। এই হচ্ছে bkash priyo agent নাম্বারের সুবিধা।


আরো পড়ুনঃ বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারের শর্তঃ

আপনি যখন আপনার বিকাশ একাউন্টে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করবেন তখন কিছু শর্ত মানতে হবে। শর্ত মেনে bkash priyo agent নাম্বার অ্যাড করলে আপনারা অল্প খরচে বিকাশের টাকা ক্যাশ আউট করতে পারবেন। 


বিকাশে ক্যাশ আউট খরচ কমানোর জন্য আপনাকে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারের শর্ত সব জানতে হবে । তাহলে দেখে নিন বিকাশ প্রিয় এজেন্ট নাম্বারের শর্তগুল - 


  • আপনি প্রতি মাসে একটি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করতে পারবেন। শুধুমাত্র আপনার সেট করা বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার থেকে অল্প খরচে টাকা ক্যাশ আউট করতে পারবেন। আপনি যদি অন্য কোন বিকাশ এজেন্ট নাম্বার থেকে টাকা তোলেন তাহলে খরচ বেশি কাটবে। 

  • তবে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার পর সেই নাম্বার 1 মাসের মধ্যে পরিবর্তন করতে পারবেন না। এক মাস পর আবার আপনারা আপনাদের বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার পরিবর্তন করে অন্য কোন বিকাশ এজেন্টের নাম্বার যুক্ত করতে পারবেন।‌

  • যখন আপনি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার থেকে টাকা তুলবেন তখন প্রতি হাজারে ১৪.৫০ টাকা কাটবে। আমরা যখন সাধারণভাবে টাকা তুলি তখন প্রতি হাজার টাকা ক্যাশ আউটে ১৮ টাকা কেটে থাকে। বিকাশ এজেন্ট নাম্বার থেকে ক্যাশ আউট করার সময় ১.৪৯% চার্জ কাটবে। কিন্তু আপনি যদি প্রিয় এজেন্ট নাম্বার থেকে টাকা না ধরেন তাহলে ১.৮৫% চার্জ কাটবে। 

  • বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার থেকে আপনারা প্রতি মাসে 25 হাজার টাকা পর্যন্ত ১.৪৯% চার্জে ক্যাশ আউট করতে পারবেন। যখন আপনি এক মাসে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার থেকে 25 হাজার টাকার বেশি তুলবেন তখন ১.৮৫% চার্জ কাটবে। 
 

  • আপনারা কোড ডায়াল করে অথবা বিকাশ অ্যাপের মাধ্যমে খুব সহজেই বিকাশ এজেন্ট নাম্বার সেট এবং রিমুভ করতে পারবেন। 


এই ছিল বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার ব্যবহার করার শর্ত। আপনি যদি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যোগ করতে চান তাহলে উপরের সবগুলো শর্ত আপনাকে মানতে হবে। 


উপরে শর্তগুলো মেনে যদি আপনি bkash priyo agent নাম্বার যোগ করেন এবং সেই এজেন্ট নাম্বার থেকে আপনার বিকাশে থাকা টাকা ক্যাশ আউট করেন তাহলে অল্প খরচের টাকা তুলতে পারবেন। 


আরো পড়ুনঃ বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়মঃ

বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের বিকাশ একাউন্টে প্রিয় এজেন্টের নাম্বার সেট করতে পারবেন। bkash priyo agent নাম্বার সেট করার জন্য সাধারণত দুইটি নিয়ম রয়েছে। আপনারা বিকাশ অ্যাপ অথবা কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার করতে পারবেন। 


কোড ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার উপায়ঃ

আপনার মোবাইলে যদি বিকাশ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করতে পারবেন। এছাড়াও যারা বাটন মোবাইল ব্যবহার করে থাকে তাদের জন্য কোড ডায়াল করা অনেক সহজ। 

কোড ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার করতে চাইলে


প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *247# ডায়াল করুন। 


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার

ডায়াল করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত অনেকগুলো অপশন দেখতে পারবেন। আমাদেরকে My Bkash অপশনে প্রবেশ করতে হবে।


বিকাশে প্রিয় এজেন্ট নাম্বার করার উপায় ও সুবিধা


My Bkash অপশনে প্রবেশ করার পর আপনারা Priyo Number নামে আরেকটি অপশন দেখতে পারবেন। নিচের স্ক্রীনশট এর মত আপনারা Priyo Number অপশনে প্রবেশ করবেন।  

বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার করার নিয়ম


Priyo Number অপশনে প্রবেশ করার পর দুইটা অপশন দেখতে পারবেন একটি হচ্ছে সেন্ড মানি এবং আরেকটি হচ্ছে ক্যাশ আউট। 


আপনি যদি সেন্ড মানি করার জন্য প্রিয় নাম্বার অ্যাড করতে চান তাহলে প্রথম অপশনে প্রবেশ করবেন। যেহেতু আমরা ক্যাশআউট করার জন্য প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করতে যাচ্ছি তাই ক্যাশ আউট অপশনে প্রবেশ করব। 


বিকাশ প্রিয় এজেন্টের নাম্বার যুক্ত করার নিয়ম


ক্যাশ আউট অপশনে প্রবেশ করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত অনেকগুলো অপশন দেখতে পারবেন। বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার জন্য Add Priyo Agent Number অপশন সিলেক্ট করে প্রবেশ করতে হবে। 


কোড ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত


এবার আপনি নিচের স্ক্রীনশটএর মত নাম্বার দেয়ার জন্য একটি বক্স দেখতে পারবেন। আপনি যে বিকাশ এজেন্ট এর নাম্বার দিতে চাচ্ছেন সেই নাম্বার এখানে দিবেন। এজেন্টের নাম্বার দিয়ে সেন্ড অপশনে ক্লিক করলে আপনার প্রিয় বিকাশ এজেন্ট নাম্বার যুক্ত করা হয়ে যাবে। 


কিভাবে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার করতে হয়


এই ছিল কোড ডায়াল করে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার নিয়ম। আপনার মোবাইলে যদি বিকাশ অ্যপ্লিকেশন না থাকে তাহলে কোড ডায়াল করে উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ bkash priyo agent নাম্বার যুক্ত করতে পারবেন। 


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার চেক এবং রিমুভ করার নিয়মঃ

আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করতে পারবেন। কিন্তু যদি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করেন এবং পরবর্তীতে ভুলে যান যে কোন নাম্বার যুক্ত করেছেন তাহলে সেটা কিভাবে বের করবেন?? 


যদি আপনি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার ভুলে যান তাহলে কোন সমস্যা নেই। কারণ আপনি উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই *247# ডায়াল করার মাধ্যমে আপনার বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার চেক করতে পারবেন। 


এছাড়াও যদি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার রিমুভ করতে চান তাহলে সেটিও করতে পারবেন। বিকাশের এজেন্ট নাম্বার চেক এবং এক মাসে কত টাকা ক্যাশ আউট করেছেন সব তথ্য *247# কোড ডায়াল করার মাধ্যমে দেখতে পারবেন। 


আপনারা বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার দেখতে, রিমুভ করতে অথবা আপনার ক্যাশ আউট করার পরিমাণ দেখতে উপরের নিয়ম অনুযায়ী *247# ডায়াল করবেন। উপরের নিয়ম অনুযায়ী কাজ করার পর নিচের স্ক্রীনশটএর মত আপনারা যখন দেখতে পারবেন তখন আপনার বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার রিমুভ অথবা চেক করতে পারবেন। 


নিচের স্ক্রীনশট দেখলে বুঝতে পারবেন যে এখানে প্রথম অপশনের মাধ্যমে আমরা বিকাশ এজেন্টের নাম্বার যুক্ত করতে পারব। দ্বিতীয় অপশনের মাধ্যমে আমরা আমাদের বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার রিমুভ করতে পারব। 


যদি আপনি আপনার প্রিয় এজেন্ট নাম্বার চেক করতে চান তাহলে 3 নাম্বার অপশনের মাধ্যমে বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার চেক করতে পারবেন। এছাড়াও আপনি প্রিয় এজেন্ট নাম্বারে মাসে কত টাকা ক্যাশ আউট করেছেন তার হিসাব 4 নম্বর আসনে দেখতে পারবেন। 


বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার চেক


এই ছিল বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার যুক্ত করার নিয়ম। আমি আপনাদেরকে এই টিউটোরিয়ালে বিকাশে প্রিয় এজেন্ট নাম্বার করার উপায় ও সুবিধা দেখিয়েছি। আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ প্রিয় এজেন্টের নাম্বার করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

আশা করছি বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম নিয়ে এই টিউটরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়া যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url