বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম, সুবিধা ও বিস্তারিত জেনে নিন

বর্তমানে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সার্ভিস হচ্ছে বিকাশ। বিকাশ একাউন্টের মাধ্যমে আমরা সহজেই টাকা আদান প্রদান করতে পারি। তবে অনেকেই রয়েছেন যারা বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম জানেনা। যদি আপনি বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর উপায় না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। 


কারণ এই পোস্টে আমি "কিভাবে বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠাতে হয়" তার পদ্ধতি দেখাবো। আপনারা বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর পদ্ধতি জেনে খুব সহজেই বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন। এছাড়াও বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর সুবিধা এবং বিস্তারিত তথ্য জানতে পারবেন। 


বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম


বিকাশ কি? বিকাশ একাউন্ট সম্পর্কে বিস্তারিত তথ্যঃ 

বিকাশ হচ্ছে মোবাইল ব্যাংকিং সার্ভিস। বিকাশ একাউন্ট এর মাধ্যমে মোবাইল দিয়ে টাকা লেনদেন করা যায়। বর্তমানে বাংলাদেশের যতগুলো মোবাইল ব্যাংকিং সার্ভিস রয়েছে তার মধ্যে জনপ্রিয় হচ্ছে বিকাশ। বিকাশ তাদের গ্রাহকদের দীর্ঘদিন থেকে সেবা দেয়ায় তাদের গ্রাহক অন্যদের থেকে অনেক বেশি। 


এই বিকাশ একাউন্টের মাধ্যমে গ্রাহকরা খুব সহজেই যে কাউকে মোবাইলে টাকা পাঠাতে পারে। এছাড়াও বিকাশ একাউন্টের মাধ্যমে অনলাইনে পেমেন্ট, কারেন্ট বিল প্রদান সহো ইলেকট্রিসিটির সকল বিল প্রদান করা যায়। এছাড়াও বিকাশ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করা সহো অনেক সুবিধা রয়েছে। 


আরো পড়ুনঃ বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা


বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর সুবিধাঃ 

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর সুবিধা অনেক। আমরা চাইলে নিজের বিকাশ একাউন্ট থেকেও যে কাউকে বিকাশে টাকা পাঠাতে পারি। তবে যদি আমরা বিকাশ এজেন্ট এর মাধ্যমে টাকা পাঠাই তাহলে আলাদা কিছু সুবিধা পাওয়া যায়। 


যেমন যদি আপনি কাউকে বিকাশে অনেক টাকা পাঠাতে চান তাহলে সেই টাকা আপনার বিকাশ একাউন্টে নাও থাকতে পারে। কিন্তু আপনি চাইলে বিকাশ এজেন্ট এর মাধ্যমে অনেক টাকা একসাথে পাঠাতে পারবেন। 


এছাড়াও অনেকেই নিজের পার্সোনাল বিকাশ একাউন্টে টাকা রাখেনা। তারা চাইলে বিকাশ এজেন্টের মাধ্যমে খুব সহজেই যে কাউকে টাকা পাঠাতে পারবে। আরেকটি সুবিধা হচ্ছে বিকাশ এজেন্টের মাধ্যমে ফ্রিতেই টাকা পাঠানো যায়। আপনারা কোন চার্জ ছাড়াই বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠাতে পারবেন। 


আরো পড়ুনঃ বিকাশ প্রিয় এজেন্ট নাম্বার সেট করার নিয়ম ও সুবিধা


বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়মঃ 

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই বিকাশ এজেন্ট এর মাধ্যমে টাকা পাঠাতে পারবেন। বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা পাঠাতে চাইলে প্রথমে আপনার নিকটস্থ বিকাশ এজেন্ট দোকানে গিয়ে সেই বিকাশ এজেন্টকে টাকা পাঠানোর কথা বলবেন। 


অতঃপর সেই বিকাশ এজেন্ট টাকা পাঠাতে পারবে কিনা আপনাকে বলবে। কারণ অনেক সময় গ্রাহক বিকাশ এজেন্ট এর মাধ্যমে যত টাকা পাঠাতে চাচ্ছে সেই বিকাশ এজেন্ট এর কাছে ততগুলো টাকা নাও থাকতে পারে। এই কারণে প্রথমে আপনারা বিকাশ এজেন্টকে আপনার টাকা পাঠানোর পরিমাণ বলবেন। 


অতঃপর যদি সেই বিকাশ এজেন্ট টাকা পাঠাতে রাজি হয় তাহলে আপনি যে বিকাশ নাম্বারে টাকাটা পাঠাতে চাচ্ছেন সেই বিকাশ নাম্বার দিবেন। তবে বিকাশ নাম্বার দেওয়ার ক্ষেত্রে অবশ্যই সতর্ক থাকবেন। কারণ যদি আপনি ভুল বিকাশ নাম্বার দেন তাহলে বিকাশ এজেন্ট সেই ভুল নাম্বারেই টাকা পাঠিয়ে দিবে। এতে সেই বিকাশ এজেন্ট কোনো দায় নিতে চাইবে না। 


এই কারণে বিকাশ এজেন্টকে নাম্বার দেয়ার ক্ষেত্রে অবশ্যই সঠিক নাম্বার দিতে হবে। তবে সেই বিকাশ এজেন্ট আপনার দেয়া নাম্বারে টাকা পাঠানোর পূর্বে সেই নাম্বার আপনাকে পড়ে শোনাবে। আপনি নাম্বার শোনার মাধ্যমে নিশ্চিত হতে পারবেন যে সেই নাম্বার সঠিক কিনা। অতঃপর নাম্বার সঠিক হলে বিকাশ এজেন্ট সেই নাম্বারে আপনি যত টাকা পাঠাতে চাচ্ছেন তত টাকা পাঠিয়ে দিবে। 


বিকাশ এজেন্ট এর মাধ্যমে টাকা পাঠানো হয়ে গেলে আপনাকে বিষয়টি নিশ্চিত হতে হবে। টাকা পাঠানো নিশ্চিত করার জন্য আপনি যে ব্যক্তির কাছে বিকাশ এজেন্ট এর মাধ্যমে টাকা পাঠিয়েছেন সেই ব্যক্তিকে কল করে বলবেন টাকা গিয়েছে কিনা। সেই ব্যক্তি তার বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করার মাধ্যমে আপনাকে জানিয়ে দিবে যে তার বিকাশ একাউন্টে টাকা গিয়েছে কিনা। এভাবে আপনি বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা গিয়েছে কিনা নিশ্চিত হতে পারবেন। 


এই ছিলো বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর পদ্ধতি। উপরে বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম, সুবিধা এবং বিস্তারিত তথ্য রয়েছে। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠাতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানো সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url