বিকাশ চার্জ ক্যালকুলেটর ব্যাবহার করার নিয়ম ও সুবিধা । Bkash Tariff Calculator

আমরা যারা বিকাশ ব্যবহারকারী রয়েছি তারা বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করে বিকাশের যাবতীয় চার্জ খুব সহজে যাচাই করতে পারব। আমাদের মধ্যে অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছেন যারা বিকাশের এই ক্যালকুলেটর সম্পর্কে জানেন না। 


যদি আপনি বিকাশ চার্জ ক্যালকুলেটর সম্পর্কে না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে বিকাশ চার্জ ক্যালকুলেটর (bkash tariff calculator) সম্পর্কে সকল তথ্য জানাবো। আশা করছি আপনারা পুরো টিউটরিয়ালটি পড়লে bkash tariff calculator সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন।


বিকাশ চার্জ ক্যালকুলেটর
বিকাশ চার্জ ক্যালকুলেটর


বিকাশ চার্জ ক্যালকুলেটর কি ? Bkash tariff calculator

বিকাশ চার্জ ক্যালকুলেটর হচ্ছে এমন একটি পদ্ধতি যার মাধ্যমে আপনারা বিকাশের সকল চার্জ জানতে পারবেন। অর্থাৎ বিকাশ থেকে যখন আমরা ক্যাশ আউট অথবা সেন্ড মানি করি তখন আমাদের বিকাশ থেকে কিছু চার্জ কেটে থাকে। 


তবে কি পরিমাণ চার্জ কাটে এই হিসাব করার জন্য বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করা হয়ে থাকে। অর্থাৎ bkash tariff calculator মাধ্যমে আমরা বিকাশের যাবতীয় লেনদেন করার সময় বিকাশ আমাদের থেকে যে টাকা কাটবে তার হিসাব করতে পারি।


আরো পড়ুনঃ Bkash Code বিকাশ মেনু কোড । বিকাশ একাউন্ট চেক কোড


বিকাশ চার্জ ক্যালকুলেটরের সুবিধাঃ

বিকাশ চার্জ ক্যালকুলেটরের সুবিধা অনেক। আপনারা বিকাশ চার্জ ক্যালকুলেটর ব্যবহার করে বিকাশের যাবতীয় কাজে কি পরিমান চার্জ কাটবে তা জানতে পারবেন। মনে করুন আপনি বিকাশে টাকা সেন্ড মানি অথবা আপনি বিকাশ এজেন্টের মাধ্যমে আপনার বিকাশ একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করতে চাচ্ছেন। 


এখন আপনি যদি বিকাশ ক্যাশ আউট অথবা সেন্ড মানি খরচ সম্পর্কে না জানেন তাহলে বিকাশ চার্জ ক্যালকুলেটর ব্যবহার করে খুব সহজেই জানতে পারবেন। অর্থাৎ bkash tariff calculator এমন একটি পদ্ধতি যেখানে বিকাশের সকল লেনদেন করার সময় কি পরিমাণ চার্জ কাটবে তার পরিমাণ হিসাব করা যায়। 


বিকাশ ব্যবহারকারীরা বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করে তাদের বিকাশ চার্জ সম্পর্কে সকল ধরনের তথ্য সাথে সাথেই অবগত হতে পারবে। এছাড়াও যদি বিকাশের চার্জ কমে অথবা বারে সেক্ষেত্রেও বিকাশ চার্জ ক্যালকুলেটর ব্যবহার করে খুব সহজেই দ্রুত জানতে পারা যাবে। এতে আপনাকে ঠকতে হবে না এবং আপনি বিকাশের চার্জ সম্পর্কে সঠিক ধারণা নিতে পারবেন।


আরো পড়ুনঃ বিকাশ ট্রানজেকশন আইডি কি, সুবিধা ও বের করার নিয়ম


বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করার নিয়ম -  Bkash tariff calculator

বিকাশ চার্জ ক্যালকুলেটরের ব্যবহার করার জন্য আপনাদেরকে বিকাশের চার্জ ক্যালকুলেটর পেজে প্রবেশ করাতে হবে। বিকাশ চার্জ ক্যালকুলেটর পেজে প্রবেশ করার জন্য BKash Tariff Calculator  এই লিংকের মাধ্যমে প্রবেশ করবেন। যখন আপনারা বিকাশ চার্জ ক্যালকুলেটরের পেজে প্রবেশ করবেন তখন নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ দেখতে পারবেন। 


নিচের স্ক্রীনশট লক্ষ করলে আপনারা তিনটা অপশন দেখতে পারবেন। প্রথম অপশন যা রয়েছে তা হচ্ছে সার্ভিস। আপনি বিকাশের যে সার্ভিস চার্জ সম্পর্কে জানতে চাচ্ছেন সেটি এই অপশনে সিলেক্ট করে দেবেন। দ্বিতীয় অপশনে টাকার পরিমান দেয়া রয়েছে। আপনি কত টাকার হিসাব করতে চাইছেন তার পরিমাণ এখানে দিবেন। 


বিকাশ চার্জ ক্যালকুলেটর


মনে করুন আমি বিকাশ এজেন্টের মাধ্যমে 5000 টাকা ক্যাশ আউট করতে যাচ্ছি। কিন্তু আমি জানিনা বিকাশ এজেন্টের মাধ্যমে 5000 টাকা ক্যাশ আউট করলে কত টাকা চার্জ কাটবে। 


এই অবস্থায় বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করার মাধ্যমে ক্যাশ আউট চার্জ খুব সহজেই জানা যাবে। 5000 টাকা ক্যাশ আউট খরচ জানার জন্য আপনারা নিচের স্ক্রীনশটএর মত প্রথম বক্সে ক্যাশ আউট ফ্রোম এজেন্ট অপশন সিলেক্ট করে দিবেন। 


এরপর আপনারা যদি Amount অপশনে যত টাকার ক্যাশ আউট খরচ জানতে চাচ্ছেন সেই টাকার পরিমাণ দিবেন। তারপর ক্যাশ আউট খরচ জানার জন্য নিচের ক্যালকুলেট অপশনে ক্লিক করতে হবে। 


বিকাশ চার্জ ক্যালকুলেটর


যখন আপনারা ক্যালকুলেট অপশনে ক্লিক করবেন তখন ক্যাশ আউট চার্জ দেখতে পারবেন। আপনারা নিচের স্ক্রিনসট লক্ষ্য করলে দেখতে পারবেন যে আমি যদি বিকাশ এজেন্টের মাধ্যমে 5000 টাকা ক্যাশ আউট করি তাহলে 92 টাকা কাটবে। 


বিকাশ চার্জ ক্যালকুলেটর


আমি আপনাদেরকে উপরে বিকাশ ক্যালকুলেটর ব্যবহার করে ক্যাশ আউট চার্জ এর পরিমান বের করার নিয়ম দেখিয়েছি। তবে আপনারা চাইলে উপরের নিয়ম অনুযায়ী সেন্ড মানি অথবা বিকাশ এর যাবতীয় চার্জ সম্পর্কে খুব সহজেই জানতে পারবেন। 


আরো পড়ুনঃ বিকাশের লেনদেন দেখার নিয়ম..


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি বিকাশ চার্জ ক্যালকুলেটর সম্পর্কে টিউটরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি Bkash tariff calculator ব্যবহার করতে গিয়ে কোথাও কোনো সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।  


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url