মোবাইলে ফেসবুক মেসেঞ্জারে অডিও ফাইল পাঠানোর উপায়

আমরা মেসেঞ্জারে ফটো এবং ভিডিও পাঠাতে পারলেও অডিও পাঠাতে পারি না। মেসেঞ্জারে ফটো এবং ভিডিও পাঠানোর পাশাপাশি অডিও ফাইল পাঠানোর অপশন নেই। তবে আপনারা চাইলে খুব সহজেই মেসেঞ্জারে অডিও পাঠাতে পারবেন। 


আমি এই টিউটোরিয়ালে আপনাদেরকে মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম দেখাবো। আপনারা এই টিউটোরিয়ালটি পড়লে মেসেঞ্জারে অডিও পাঠানোর উপায় জানতে পারবেন। মেসেঞ্জারে কিভাবে অডিও পাঠাতে হয় তা জানার জন্য পুরো টিউটোরিয়াল পড়তে ভুলবেন না।


মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম

মেসেঞ্জারে অডিও পাঠানো - 

ফেসবুক এমন একটি সামাজিক যোগাযোগ মাধ্যম যা সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। মেসেঞ্জার হচ্ছে ফেসবুকের একটি অংশ। আমরা দৈনন্দিন প্রয়োজনে ফেসবুক চালানোর পাশাপাশি মেসেঞ্জার ব্যবহার করে থাকি। ম্যাসেঞ্জারের মাধ্যমে আমরা একে অপরের সাথে বার্তা বা এসএমএস আদান-প্রদান করে থাকি। 


সাধারণত মেসেঞ্জারে আমরা টেক্সট, ফটো এবং ভিডিও আদান-প্রদান করে থাকি। তবে আপনাদের মনে প্রশ্ন আসতে পারে মেসেঞ্জারে অডিও পাঠানো যায়? অর্থাৎ আপনার মোবাইলের ফাইলে যদি কোন অডিও থাকে তাহলে সেই অডিও মেসেঞ্জারে পাঠাতে পারবেন কিনা। হ্যাঁ আপনারা চাইলে খুব সহজেই আপনার মোবাইলের ফাইলে থাকা অডিও মেসেঞ্জারে পাঠাতে পারবেন


👉 আরো জানুন -  



মোবাইলে থাকা অডিও মেসেঞ্জারে পাঠানোর জন্য সরাসরি কোন অপশন নেই। আপনারা মেসেঞ্জার থেকে সরাসরি মোবাইলের ফাইলে থেকে অডিও অন্য কাউকে পাঠাতে পারবেন না। মোবাইলে থাকা অডিও ফাইল পাঠানোর জন্য আমাদেরকে ভিন্ন টেকনিক অবলম্বন করতে হবে। তাহলে দেখে নিন কিভাবে অডিও ফাইল মেসেঞ্জারে পাঠাতে হয় - 


মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম - যেভাবে মেসেঞ্জারে অডিও ফাইল পাঠাতে হয়ঃ


মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম অনেক সহজ। আপনারা চাইলে খুব সহজেই মোবাইলে থাকা যেকোনো অডিও ফাইল মেসেঞ্জারে অন্য কাউকে পাঠাতে পারবে। আমরা ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমে সরাসরি ভিডিও বা ফটো অন্য কাউকে পাঠাতে পারি। কিন্তু ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমে সরাসরি মোবাইলের ফাইল থাকে অডিও কাউকে পাঠাতে পারি না। 


কারণ মেসেঞ্জার কর্তৃপক্ষ মোবাইলের ফাইলে থাকা অডিও মেসেঞ্জারে পাঠানোর সরাসরি কোনো উপায় দেয়নি। তাই আমরা যে অডিও ফাইল মেসেঞ্জারে পাঠাবো প্রথমে সেই অডিও ফাইল টিকে সিলেক্ট করতে হবে। আমরা নিচের স্ক্রীনশটএর মত যে অডিও ফাইল মেসেঞ্জারে পাঠাতে চাচ্ছেন সেই অডিও ফাইল সিলেক্ট করে শেয়ার আইকনে ক্লিক করবেন।  


মেসেঞ্জারে অডিও পাঠানোর উপায়


শেয়ার আইকনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত আপনারা মেসেঞ্জার আইকন দেখতে পারবেন। আপনার মোবাইলে যদি মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ইনস্টল করা না থাকে তাহলে এই অপশন দেখতে পারবেন না। এখন আমাদেরকে মেসেঞ্জার আইকনের উপর ক্লিক করতে হবে। 


কিভাবে মেসেঞ্জারে অডিও পাঠাতে হয়


মেসেঞ্জার আইকনে ক্লিক করার পর আপনি অডিও ফাইল টি মেসেঞ্জারে যাকে পাঠাতে চাচ্ছেন তার ফেসবুক আইডির নামের পাশে সেন্ড অপশনে ক্লিক করবেন।  


মেসেঞ্জারে অডিও ফাইল পাঠানোর উপায়


নিচের স্ক্রীনশট দেখলে বুঝতে পারবেন আমার পাঠানো অডিও ফাইল মেসেঞ্জারে চলে গিয়েছে। আপনারা যখন মেসেঞ্জারে কাউকে এই নিয়মে অডিও পাঠাবেন তখন নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। 


ফাইল মেমোরিতে থাকা অডিও মেসেঞ্জারে পাঠানোর উপায়


এই ছিল মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম। আমি এই টিউটোরিয়ালে আপনাদেরকে মেসেঞ্জারে অডিও পাঠানোর উপায় দেখিয়েছি। আশা করছি আপনারা উপরে টিউটোরিয়াল দেখে খুব সহজেই মেসেঞ্জারে অডিও পাঠাতে পারবেন। 


মেসেঞ্জারে অডিও পাঠানোর নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের কেমন লাগলো কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url