ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট না দেখা যাওয়ার কারন ও সমাধান

ফেসবুক সম্পর্কে আমরা সকলেই কমবেশি অবগত। ফেসবুকে আমরা যে সকল পোস্ট করি সেই পোস্টে লাইক এবং কমেন্ট হয়। তবে অনেক সময় দেখবেন কিছু কিছু অন্যের পোস্টে সকল কমেন্ট দেখা যায় না। অর্থাৎ যদি দেখতে পারেন সেখানে দশটি কমেন্ট কিন্তু ভিতরে প্রবেশ করলে মাত্র 2 থেকে 4 টি কমেন্ট দেখতে পারবেন। এখন আপনি হয়তো ভাবতে পারেন বাকি কমেন্টগুলো কোথায় গেল? 


তবে আপনি চাইলে সকল কমেন্ট একসাথে দেখতে পারবেন। আমি আপনাদেরকে এই টিউটোরিয়ালে ফেসবুক পোস্টের সকল কমেন্ট না দেখা যাওয়ার কারন এবং সমাধান জানাবো। আপনারা এই টিউটোরিয়াল থেকে ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন। অর্থাৎ একটি পোষ্টের যতগুলো কমেন্ট আছে সবগুলো একসাথে দেখতে পারবেন। 


ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার নিয়ম

ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে না পাওয়ার কারণঃ

আমরা ফেসবুকের নিউজফিড যখন স্ক্রল করি তখন ফেসবুক পোস্ট দেখতে পাই। সেই সাথে সকল ফেসবুক পোস্টের কমেন্ট দেখতে পারি। আমাদের যে ফেসবুক পোস্ট গুলো ভালো লাগে সেই ফেসবুক পোস্টের কমেন্ট পড়ে থাকি। তবে আমরা অনেক সময় একটা বিষয় লক্ষ করি যে ফেসবুক পোস্টের কমেন্ট পড়তে গিয়ে সকল কমেন্ট দেখতে পারিনা। 


অর্থাৎ আমরা বাইরে থেকে দেখলাম একটি পোষ্টের 50টি কমেন্ট রয়েছে। কিন্তু সেই পোষ্টের কমেন্ট অপশন এ প্রবেশ করার পর দেখলাম মাত্র 10 টি কমেন্ট দেখা যাচ্ছে। এখন আপনি হয়তো ভাবতে পারেন বাকি 40 টি কমেন্ট কোথায় গেল? সত্যি বলতে বাকি 40 টি কমেন্ট ঠিকই আছে কিন্তু একটি সেটিং এর কারণে সেগুলো দেখা যাচ্ছে না। 


সেটিং হচ্ছে কমেন্ট গুলো সাধারণত - Most Recent অপশন সিলেক্ট করা থাকে। Most Recent অপশন সিলেক্ট থাকার কারণে আমরা সেই ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারিনা। যদি আমরা Most Recent অপশন পরিবর্তন করে All Comments অপশন সিলেক্ট করি তাহলে সেই ফেসবুক পোস্টের সকল কমেন্ট দেখতে পারবো। 


আমি আপনাদেরকে এই টিউটোরিয়ালে কিভাবে Most Recent অপশন থেকে All Comments করে দিবেন সেই উপায় দেখাবো। ফেসবুক পোস্টের সকল কমেন্ট দেখতে পুরো টিউটরিয়াল পড়তে ভুলবেন না।

আরো দেখুনঃ মৃত্যুর পরে নিজের ফেসবুক আইডি অটোমেটিক ডিলিট করার নিয়ম

ফেসবুক পোস্টের সকল কমেন্ট দেখার উপায়ঃ

আপনারা চাইলে খুব সহজেই ফেসবুক পোস্টের সকল কমেন্ট দেখতে পারবেন। ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার জন্য নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। নিচের পদ্ধতিগুলো অনুসরণ করার মাধ্যমে আপনারা ফেসবুক পোস্টের সকল কমেন্ট একসাথে দেখতে পারবেন। 


আমি ফেসবুক লাইট দিয়ে আপনাদের দেখাচ্ছি। নিচের স্ক্রীনশট দেখলে বুঝতে পারবেন এটি প্রথম আলোর পোস্ট। এখানে 5 টি কমেন্ট দেখাচ্ছে। অতঃপর এই পাঁচটি কমেন্ট দেখার জন্য আমরা সেই কমেন্টের ভেতর প্রবেশ করলাম।


ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার নিয়ম


এবার নিচের স্ক্রিনসট দেখলে বুঝতে পারবেন এই পোস্টে কোন কমেন্ট দেখাচ্ছেনা। এখন আপনারা হয়তো ভাবতে পারেন আমরা দেখলাম এই পোস্টে পাঁচটি কমেন্ট রয়েছে কিন্তু সেই পাঁচটি কমেন্ট এখন দেখা যাচ্ছে না কেন?? পাঁচটি কমেন্ট ঠিকই রয়েছে কিন্তু সেগুলো সেটিং পরিবর্তন থাকার কারণে দেখা যাচ্ছে না। আমরা সেই পাঁচটি কমেন্ট দেখার জন্য নিচের স্ক্রীনশট দেখানো Most Relevant অপশনে ক্লিক করব। 


viewing-all-comments-on-facebook-posts


অতঃপর আমরা নিচের স্ক্রীনশটএর মত তিনটি অপশন দেখতে পারবো। এখানে যে তিনটি অপশন রয়েছে তার বিস্তারিত হচ্ছে - 

Most Relevant - এই অপশন চালু থাকলে আপনারা পোষ্টের কমেন্টে আপনাদের বন্ধুদের কমেন্ট এবং গুরুত্বপূর্ণ কমেন্ট দেখতে পারবেন। অর্থাৎ সকল কমেন্ট এই অপশন চালু থাকলে দেখাবেনা।

Newest - এই অপশন চালু থাকলে আপনারা ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন। যদিও ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন কিন্তু নতুন কমেন্টগুলো সবার শুরুতে থাকবে। 

All Comments - এই অপশন চালু থাকলে আপনারা ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন। 

যেহেতু আমরা ফেসবুক পোস্টে সকল কমেন্ট দেখতে চাচ্ছি তাই All Comments অপশন এ ক্লিক করব।


ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার নিয়ম


অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত All Comments অপশন সিলেক্ট করে ওকে অপশনে ক্লিক করবেন। 


ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার নিয়ম


এবার আপনারা ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন। নিচের স্ক্রিনসট দেখলে বুঝতে পারবেন এখানে থাকা পাঁচটি কমেন্ট দেখাচ্ছে। এই কমেন্টগুলো আগে না দেখালেও সেটিং পরিবর্তন করার কারণে পাঁচটি কমেন্ট আমরা দেখতে পাচ্ছি।


ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার নিয়ম


এই ছিল ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার পদ্ধতি। এভাবে আপনারা খুব সহজেই ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখতে পারবেন। ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার এটিই ছিলো উপায়। 

আরো দেখুনঃ ফেসবুক প্রোফাইল লক ও আনলক করার নিয়ম

পরিশেষেঃ

আশা করছি আপনারা ফেসবুক পোস্ট এর সকল কমেন্ট দেখার উপায় জানতে পেরেছেন। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url