গ্রামীণফোন (জিপি) আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম ও শর্ত

গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ রয়েছে। গ্রামীণফোন গ্রাহকরা চাইলে আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট ব্যবহার করতে পারবে। গত ২৮ এপ্রিল ২০২২ গ্রামীনফোন মেয়াদ বিহীন ইন্টারনেট প্যাক চালু করে। বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার ৪টি কোম্পানির মেয়াদহীন ইন্টারনেট উদ্বোধন করেন। 


অনেকেই রয়েছেন যারা গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট কেনার নিয়ম জানেন না। যদি আপনি জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ কেনার উপায় না জানেন তাহলে এই পোষ্ট আপনার জন্য। এই পোস্টে আপনাদেরকে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট কেনার নিয়ম এবং বিস্তারিত তথ্য জানাবো। গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট সম্পর্কে বিস্তারিত জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না। 


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ
গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট


গ্রামীণফোন কি সত্যিই আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ দেয়? 

গ্রামীণফোন অপারেটর থেকে বলতেছে তারা আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ সেবা দিয়ে থাকে। কিন্তু আমরা যদি গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ দেখি তাহলে বুঝতে পারবো সেখানে এক বছর মেয়াদ দেয়া রয়েছে। তাহলে বোঝাই যাচ্ছে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের কথা বললেও মেয়াদ ঠিক এক বছর দেয়া হয়েছে। 


সাধারণত আগে গ্রামীনফোনের ইন্টারনেট এর মেয়াদ 3 দিন, সাত দিন, এবং এক মাসের ছিলো। এই প্রথম তারা মেয়াদ বাড়িয়ে এক বছর নিয়ে গেছে। অর্থাৎ আগে গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ সর্বোচ্চ 30 দিন মেয়াদে রাখলেও এখন এক বছর মেয়াদ বাড়ানোয় হয়তো খুশির ঠেলায় আনলিমিটেড মেয়াদ বলতেছে। তবে আনলিমিটেড না হলেও এক বছর একজন ব্যবহারকারীর জন্য যথেষ্ট। 


আরো পড়ুনঃ টেলিটক আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম.


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ কাদের জন্য? 

সকল গ্রামীণফোন ব্যবহারকারীরা আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে পারবে। তবে শুধুমাত্র Skitto গ্রাহকরা গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট ব্যবহার করতে পারবে না। অর্থাৎ স্কিটো ব্যবহারকারী বাদে সকল সাধারণ গ্রামীণফোন ব্যবহারকারীরা গ্রামীণফোন আনলিমিটেড ডাটা ব্যবহার করতে পারবে।


গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের কয়টি ইন্টারনেট প্যাকেজ রয়েছে ? 

বর্তমানে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের দুইটি ইন্টারনেট প্যাকেজ রয়েছে। গ্রামীণফোন গ্রাহকরা এই সময় আনলিমিটেড মেয়াদের দুইটি প্যাকেজ ব্যবহার করতে পারবে। গ্রামীণফোনের আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ দুইটি হচ্ছে


  • 5 gb 365 days 449 Taka 

  • 15 gb 365 Days 1099 Taka 


গ্রামীণফোন গ্রাহকরা উল্লিখিত দুইটি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক ব্যবহার করতে পারবে। অর্থাৎ এখন পর্যন্ত গ্রামীণফোনের এই দুইটি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ একটিভ রয়েছে।


আরো পড়ুনঃ জিপি ২৩ টাকায় ২ ঘন্টা মেয়াদের আনলিমিটেড ইন্টারনেট


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ নেয়ার উপায়ঃ 

গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নেয়ার দুইটি উপায় রয়েছে। আপনারা দুইটি নিয়মে আপনাদের গ্রামীণফোন সিমে আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক ক্রয় করতে পারবেন। জিপি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক ক্রয় করার দুইটি মাধ্যম হচ্ছে - 


  • মাই জিপি অ্যাপের মাধ্যমে 

  • কোড ডায়াল করার মাধ্যমে 


আপনারা মাই জিপি অ্যাপ অথবা সরাসরি কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই আপনাদের গ্রামীণফোন সিমে আনলিমিটেড ইন্টারনেট নিতে পারবেন। তাহলে দেখে নিন কিভাবে গ্রামীণফোন সিমে আনলিমিটেড ইন্টারনেট প্যাক ক্রয় করতে হয় - 


মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাক নেয়ার উপায়ঃ 

আপনারা চাইলে মাই জিপি অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই জিপি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে পারবেন। যদি আপনার মোবাইলে মাই জিপি অ্যাপ্লিকেশন না থাকে তাহলে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। অতঃপর মাই জিপি অ্যাপ এর মধ্যে আপনার গ্রামীণফোন নাম্বার লগইন করার পর নিচের ধাপগুলো অনুসরণ করবেন - 


ধাপ - ১ 

মাই জিপি অ্যাপ এর মধ্যে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত Internet অপশনে প্রবেশ করবেন। 


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ


ধাপ - ২ 

ইন্টারনেট পেজে প্রবেশ করার পর সবার নিচে গেলে নিচের স্ক্রীনশটএর মত 5 gb 365 days 449 Taka  ইন্টারনেট প্যাকেজ দেখতে পারবেন। গ্রামীণফোনের পাঁচ জিবি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে নিচের স্ক্রীনশট দেখানো অপশনে ক্লিক করবেন।


জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ


ধাপ - ৩ 

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত গ্রামীণফোনের 5gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ এর বিস্তারিত সকল তথ্য দেখতে পারবেন। আপনারা নিচের স্ক্রিনসট দেখানো অপশনে ক্লিক করে গ্রামীণফোনের 5gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে পারবেন।  


জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ


যদি আপনারা গ্রামীণফোনের 15gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক ক্রয় করতে চান তাহলে উপরের নিয়ম অনুযায়ী আবার মাই জিপি অ্যাপ এর মাধ্যমে প্রবেশ করবেন। অতঃপর নিচের স্ক্রীনশট দেখানো Internet পেজে প্রবেশ করবেন। 


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ


এবার আপনারা ইন্টারনেট পেজ এর সবার নিচে নিচের স্ক্রীনশটএর মত গ্রামীণফোনের 15gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক দেখতে পারবেন। যদি আপনারা জিপি 15 জিবি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে চান তাহলে নিচের স্ক্রিনশট দেখানো অপশনে ক্লিক করবেন।  


জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ


এবার আপনারা গ্রামীণফোনের 15gb আনলিমিটেড মেয়াদে ইন্টারনেট প্যাকেজ ক্রয় করার সকল তথ্য দেখতে পারবেন। যদি আপনারা জিপি 15 জিবি ইন্টারনেট আনলিমিটেড মেয়াদের জন্য নিতে চান তাহলে নিচের স্ক্রীনশট দেখানো অপশনে ক্লিক করবেন। 


জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ

গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ ক্রয় করা হয়ে গেলে আপনার মোবাইলে একটি সাকসেসফুল মেসেজ আসবে। আপনারা সেই এসএমএসের মাধ্যমে জানতে পারবেন গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক ক্রয় করতে পারছেন কিনা। এবার আপনারা কোড ডায়াল করে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নেয়ার নিয়ম দেখে নিন - 


আরো পড়ুনঃ জিপি ৩৪ টাকায় ৩ ঘন্টা মেয়াদের আনলিমিটেড ইন্টারনেট


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ কোডঃ 

আপনারা চাইলে সরাসরি কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীণফোনের আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ নিতে পারবেন। যদি আপনারা গ্রামীণফোনের 5gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নিতে চান তাহলে *121*3089# কোড ডায়াল করবেন। *121*3089# কোড ডায়াল করলে আপনার মোবাইল থেকে 449 টাকা কেটে নিয়ে 5gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট দিবে। 


যদি আপনারা গ্রামীণফোনের 15gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ নিতে চান তাহলে *121*3088# কোড ডায়াল করবেন।  *121*3088# কোড ডায়াল করলে আপনার মোবাইল থেকে 1099 টাকা কেটে নিয়ে 5gb আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট দিবে। 


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়মঃ

আপনারা *121*1*4# কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট ব্যালেন্স  চেক করতে পারবেন। এছাড়াও আপনারা চাইলে মাই জিপি অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই জিপি আনলিমিটেড ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন। 


গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ শর্তঃ 

গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ এর কিছু শর্ত রয়েছে। যদি আপনি গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক নিতে চান তাহলে আপনাকে শর্তগুলো জানতে হবে। 

শর্তগুলো হচ্ছে -


  • 5gb এবং 15 জিবি আনলিমিটেড মেয়াদের জিপি ইন্টারনেট প্যাকেজ পরবর্তী আপডেট না আসা পর্যন্ত চলতে থাকবে। 

  • জিপি আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট সর্বোচ্চ মেয়াদ হবে 365 দিন এবং এটি অটো রিনিউ হবে না। 

  • ইন্টারনেট প্যাকের ভলিউম অথবা মেয়াদ শেষ হয়ে গেলে (ভলিউম এবং ভ্যালিডিটি) ইন্টারনেট ব্যবহারে PayGo চার্জ সর্বোচ্চ ৬.০৮৭৫ টাকা (ভ্যাট, এসডি এবং এসসি-সহ) কাটা হবে। 

  • ইন্টারনেট প্যাক কেনার সময় বিকাশ অথবা কার্ড পেমেন্টের ক্ষেত্রে ব্যবহার করা ইমার্জেন্সি ব্যালেন্স অথবা সাবস্ক্রিপশন ফি রিচার্জকৃত টাকা থেকে কেটে নেওয়া হবে। 

  • আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকের অব্যবহৃত ইন্টারনেট ভলিউম ক্যারি ফরোয়ার্ড হবে না। 

  • এই অফারটি Skitto গ্রাহকদের জন্য প্রযোজ্য নয়।

  • ইন্টারনেট অফার বাতিল করতে  *121*3041# ডায়াল করুন। 

  • ইন্টারনেট অফার কেনার সময় বিকাশ অথবা কার্ড পেমেন্টের ক্ষেত্রে প্রিপেইড গ্রাহকগণ ১০ থেকে ১০০০ টাকা এবং পোস্টপেইড গ্রাহকগণ ১০ থেকে ৫০০০০ টাকা পর্যন্ত কিনতে পারবেন। 


এই হচ্ছে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ এর সকল শর্ত। যদি আপনি Grameen phone unlimited validity internet ব্যবহার করতে চান তাহলে উপরের সকল শর্তগুলো মানতে হবে। 


এই ছিলো গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে বিস্তারিত তথ্য। এই পোস্টে আমি আপনাদেরকে গ্রামীণফোন আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম, শর্ত এবং বিস্তারিত তথ্য জানিয়েছি। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী খুব সহজেই জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে পারবেন। 


আরো পড়ুনঃ বাংলালিংক আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাক


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

গ্রামীণফোনের আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম, শর্ত এবং বিস্তারিত তথ্য নিয়ে এই টিউটোরিয়াল যদি আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা জিপি আনলিমিটেড ইন্টারনেট প্যাক সম্পর্কে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Bipu chowdhury
    Bipu chowdhury Sep 16, 2022, 10:54:00 PM

    আমি একমাস মেয়াদী একটি ইন্টারনেট প্যাকেজ ব্যাবহার করতেছি। এখন আমি যদি একমাস চালু অবস্থায় একবছর মেয়াদী ইন্টারনেট প্যাকেজ ক্রয় করি এবং একমাস মেয়াদী প্যাকেজের ইন্টারনেট ভলিউম একমাসে শেষ না হয়, তাহলে সেটি কি একবছর মেয়াদী প্যাকেজের সাথে যোগ হয়ে যাবে?

    অথবা
    আমি এক বছর মেয়াদী ইন্টারনেট প্যাকেজ কেনার পর যদি তা সপ্তাহ খানেকের মাঝেই শেষ হয়ে যায় বা একবছর মেয়াদী প্যাকেজ চালু অবস্থায় আরও অন্যান্য শর্ট মেয়াদী প্যাকেজ ক্রয় করি তাহলে শর্ট মেয়াদী প্যাকেজের মেয়াদও কি একবছর বা আনলিমিটেড হয়ে যাবে?

    • MD. Marzan Islam
      MD. Marzan Islam Sep 17, 2022, 12:17:00 AM

      মেয়াদ বাড়বে না। যদি আপনি মাসিক প্যাকেজ ক্রয় করেন এবং মাস শেষে গিয়ে দেখেন আপনার কিছু ইন্টারনেট বাকি আছে তাহলে আপনি যদি সেইম প্যাকেজটা আবার ক্রয় করেন তাহলে সেটার সাথে এই ইন্টারনেট যোগ হবে। কিন্তু এরকম একমাস মেয়াদি প্যাকেজের সাথে বছরের প্যাকেজ মিলবে না।

Add Comment
comment url