এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম - Airtel Call History Check

এয়ারটেল নাম্বার দিয়ে কথা বললে সেই নাম্বারের কল লিস্ট থাকে। আমরা কার সাথে কখন কথা বলেছি সেটার তালিকা এয়ারটেল কল লিস্ট দেখার মাধ্যমে জানতে পারি। তবে অনেকেই রয়েছে যারা এয়ারটেল কল লিস্ট দেখার নিয়ম জানেনা। যদি আপনি এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


কারণ এই টিউটোরিয়ালে আমি "কিভাবে এয়ারটেল কল লিস্ট দেখতে হয়" তার পদ্ধতি দেখাবো। আপনারা খুব সহজেই আপনাদের Airtel Call List বের করতে পারবেন। তাহলে এবার এয়ারটেল কল লিস্ট দেখার পদ্ধতি জেনে নিন- 


এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম


এয়ারটেল কল হিস্টরি দেখার কারণঃ 

আমাদেরকে অনেক সময় এয়ারটেল কল হিস্টরি দেখতে হয়। কারন আমরা আমাদের এয়ারটেল নাম্বার দিয়ে কার সাথে কখন কথা বলছি সেই তালিকা দেখার জন্য এয়ারটেল কল লিস্ট বের করার প্রয়োজন হয়ে থাকে। 


এয়ারটেল কল হিস্ট্রির মধ্যে আমাদের Airtel নাম্বার দিয়ে কথা বলার তালিকা রয়েছে। এমনকি আমরা এয়ারটেল নাম্বার দিয়ে কার সাথে কখন এবং কতক্ষণ কথা বলেছি সেটা জানার জন্যেও Airtel কল লিস্ট বের করার প্রয়োজন হয়ে থাকে। 


এয়ারটেল কল লিস্ট দেখার সুবিধাঃ Airtel call list check- 

এয়ারটেল কল লিস্ট দেখার সুবিধা অনেক। প্রথমত সুবিধা হচ্ছে আমরা এয়ারটেল কল লিস্ট দেখার মাধ্যমে আমাদের এয়ারটেল নাম্বার থেকে কাদের সাথে কথা বলেছি সকল তালিকা দেখতে পারি। এছাড়াও আমরা কার সাথে কতক্ষণ কথা বলেছি সেটাও এয়ারটেল কল লিস্ট দেখার মাধ্যমে জানা যায়। 


এছাড়াও আরেকটি সুবিধা হচ্ছে অনেক সময় আমাদের এয়ারটেল নাম্বারে অপরিচিত নাম্বার থেকে কল আসে। পরবর্তীতে আমরা ভুলে যাই যে কোন নাম্বার থেকে আমাদের এয়ারটেল নাম্বারে কল এসেছিল। কিন্তু আমরা চাইলে Airtel কল লিস্ট দেখার মাধ্যমে অপরিচিত নাম্বার জেনে নিতে পারবো। 


এছাড়াও আমরা এয়ারটেল কল লিস্ট বের করার মাধ্যমে অন্যের কল লিস্ট দেখতে পারব। যেমন যদি আপনি আপনার বন্ধুর এয়ারটেল নাম্বারের কল লিস্ট দেখতে চান তাহলে এই পদ্ধতিতে খুব সহজেই আপনাদের বন্ধুর এয়ারটেল কল লিস্ট বের করে দেখতে পারবেন। এখন Airtel call history list বের করার নিয়ম জেনে নিন- 


আরো পড়ুনঃ এয়ারটেল সিমের রিচার্জ হিস্টরি বের করার নিয়ম


এয়ারটেল কল লিস্ট বের করার নিয়মঃ 

এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজে আপনাদের এয়ারটেল নাম্বারের কল তালিকা দেখতে পারবেন। এর জন্য আপনাকে একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Airtel App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My Airtel app এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন। অতঃপর এই অ্যাপ ওপেন করবেন - 


My Airtel App

মাই এয়ারটেল অ্যাপ ওপেন করার পর আপনি যে এয়ারটেল নাম্বারের কল লিস্ট বের করতে যাচ্ছেন সেই এয়ারটেল নাম্বার দিবেন। অতঃপর আপনার এয়ারটেল নাম্বারে একটি ওটিপি কোড যাবে। সেই ওটিপি কোড দিলেই আপনারা নিচের স্ক্রিনশটএর মতো My Airtel অ্যাপে প্রবেশ করতে পারবেন। 


অতঃপর আপনারা মাই এয়ারটেল অ্যাপের নিচে গিয়ে ডানদিকে একটু স্ক্রল করলেই Call History নামে একটি অপশন দেখতে পারবেন। এয়ারটেল সিমের কল লিস্ট বের করার জন্য আমাদেরকে কল হিস্ট্রি পেজে প্রবেশ করতে হবে। 


এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো আপনার এয়ারটেল কল লিস্ট দেখতে পারবেন। এখানে আপনার এয়ারটেল সিম দিয়ে করা কল হিস্ট্রি তালিকা রয়েছে। 


এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম


এই ছিলো এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম। আপনার উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই এয়ারটেল কল লিস্ট দেখতে পারবেন। আশা করছি এখন আপনারা খুব সহজেই আপনাদের Airtel Number Call list বের করে দেখতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

এয়ারটেল কল লিস্ট দেখার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা এয়ারটেল কল হিস্টোরি বের করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে অথবা ফেসবুক পেজে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url