রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম - Robi Recharge History Check

রবি নাম্বারে কথা বলা, ইন্টারনেট কেনা ইত্যাদি কাজের জন্য রিচার্জ করার প্রয়োজন হয়। রবি নাম্বারে রিচার্জ করলে সেই নাম্বারে রিচার্জ হিস্টোরি থাকে। আমরা রবি রিচার্জ হিস্টরি দেখার মাধ্যমে রবি রিচার্জ সম্পর্কে জানতে পারি। তবে অনেকেই রয়েছেন যারা রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম জানেনা। 


যদি আপনি রবি রিচার্জ হিস্টোরি বের করার পদ্ধতি না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই টিউটোরিয়ালে আমি কিভাবে রবি রিচার্জ হিস্টোরি বের করতে হয় তার উপায় দেখাবো আপনারা খুব সহজেই রবি রিচার্জ লিস্ট বের করতে পারবেন। তাহলে এবার Robi Recharge History Check করার উপায় দেখে নিন-


রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম


রবি রিচার্জ হিস্টোরি কি? 

যখন আমরা রবি নাম্বারে মোবাইল রিচার্জ করি তখন সেটাকে রবি রিচার্জ বলা হয়ে থাকে। আমরা যতবার রবি নাম্বারে রিচার্জ করি ততবার সেই রবি নাম্বারে একটি রিচার্জ হিস্টোরি তৈরি হয়। আমরা সেই রিচার্জ হিস্টোরি দেখার মাধ্যমে আমাদের রবি নাম্বারের রিচার্জ তালিকা দেখতে পারি। 


রবি রিচার্জ লিস্ট দেখার সুবিধা - Robi Recharge History Check -

রবিতে কথা বলা, মিনিট কেনা, ইন্টারনেট কেনা ইত্যাদি কাজের জন্য আমাদেরকে মোবাইল রিচার্জ করতে হয়। যখন আমরা রবি নাম্বারে মোবাইল রিচার্জ করি তখন আমাদের রবি নাম্বারে রিচার্জ হিস্টোরি থাকে। আমরা রবি রিচার্জ লিস্ট দেখার মাধ্যমে আমাদের রবি নাম্বারে কখন কত টাকা রিচার্জ করেছি জানতে পারি। 


অনেক সময় আমাদের মনে থাকেনা যে আমরা আমাদের রবি নাম্বারে কত টাকা রিচার্জ করেছি। কিন্তু আমরা রবি রিচার্জ তালিকা দেখলে আমাদের রবি নাম্বারে কত টাকা রিচার্জ করা হয়েছে জানতে পারি। এছাড়াও কখন কত টাকা রবি নাম্বারে রিচার্জ করা হয়েছে সেটার তালিকা Robi Recharge History Check করার মাধ্যমে জানা যায়। 


রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম - রবি রিচার্জ লিস্ট চেকঃ 

রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজে আপনাদের রবি নাম্বারের রিচার্জ লিস্ট চেক করতে পারবেন। তবে এর জন্য আপনাদের একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Robi App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My Robi App এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন। অতঃপর এই অ্যাপ ওপেন করবেন- 


My Robi App


মাই রবি অ্যাপ ইন্সটল করে ওপেন করার পর আপনার রবি নাম্বার দিয়ে লগইন করতে হবে। নিচের স্ক্রিনশট দেখানো Login with Robi Number অপশনে ক্লিক করবেন- 


My Robi App Login


এবার আপনি যে রবি নাম্বারের রিচার্জ তালিকা বের করতে চাচ্ছেন সেই রবি নাম্বার দিয়ে Sent OTP অপশনে ক্লিক করবেন। অতঃপর আপনার রবি নাম্বারে একটি কোড চলে যাবে-  


My Robi App Login


এবার আপনার মোবাইলের রবি নাম্বারে যাওয়া OTP CODE এখানে দিয়ে Login অপশনে ক্লিক করলেই My Robi App লগইন করতে পারবেন-   


My Robi App Login

মাই রবি অ্যাপে লগ-ইন করার পর নিচের স্ক্রীনশটএর মতো Recharge History নামের একটি অপশন দেখতে পারবেন। রবি রিচার্জ হিস্টোরি তালিকা দেখার জন্য এই Recharge History পেজে প্রবেশ করতে হবে।


রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম


রিচার্জ হিস্টরি পেজে প্রবেশ করার পর এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো আপনার রবি নাম্বারের রিচার্জ তালিকা দেখতে পারবেন। এখানে আপনার রবি নাম্বারে কখন কত টাকা রিচার্জ করেছেন তালিকা সহো বিস্তারিত বর্ণনা রয়েছে।


রবি রিচার্জ হিস্টোরি বের করার নিয়ম


এই ছিলো রবি রিচার্জ হিস্টরি বের করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী মাই রবি অ্যাপের মাধ্যমে মাধ্যমে খুব সহজেই রবি রিচার্জ লিস্ট বের করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

রবি রিচার্জ লিস্ট বের করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্ট জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Robi Recharge History Check করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url