বাংলালিংক কল লিস্ট বের করার উপায়, কথা বলার হিস্টরি দেখে নিন

বাংলালিংক নাম্বার দিয়ে কথা বললে সেই বাংলালিংক নাম্বারের কল লিস্ট থাকে। আমরা চাইলে আমাদের বাংলালিংক নাম্বারের কল লিস্ট জানতে পারি। তবে অনেকেই রয়েছেন যারা বাংলালিংক সিমের কল লিস্ট বের করা উপায় জানেনা। যদি আপনি বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


কারণ এই টিউটোরিয়ালে আমি কিভাবে বাংলালিংক নাম্বারের কল লিস্ট বের করতে হয় তার পদ্ধতি দেখাবো। আপনারা সহজেই আপনাদের বাংলালিংক নাম্বারের কথা বলার তালিকা দেখতে পারবেন। তাহলে এবার আপনারা Banglalink call history list বের করার পদ্ধতি জেনে নিন -


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম
বাংলালিংক কল লিস্ট বের করা


বাংলালিংক কল হিস্টরি দেখার কারণঃ 

আমাদেরকে অনেক সময় বাংলালিংক কল হিস্টরি দেখতে হয়। কারন আমরা আমাদের বাংলালিংকে নাম্বার দিয়ে কার সাথে কখন কথা বলছি সেই তালিকা দেখার জন্য বাংলালিংক কল লিস্ট বের করার প্রয়োজন হয়ে থাকে। 


বাংলালিংক কল হিস্ট্রির মধ্যে আমাদের বাংলালিংক নাম্বার দিয়ে কথা বলার তালিকা রয়েছে। এমনকি আমরা বাংলালিংক নাম্বার দিয়ে কার সাথে কখন এবং কতক্ষণ কথা বলেছি সেটা জানার জন্যেও বাংলালিংক কল লিস্ট বের করার প্রয়োজন হয়ে থাকে। 


আরো পড়ুনঃ গ্রামীণফোন কল লিস্ট দেখার উপায়


বাংলালিংক কল লিস্ট দেখার সুবিধাঃ Banglalink call list -

বাংলালিংক কল লিস্ট দেখার সুবিধা অনেক। প্রথমত সুবিধা হচ্ছে আমরা বাংলালিংক কল লিস্ট দেখার মাধ্যমে আমাদের বাংলালিংক নাম্বার থেকে কাদের সাথে কথা বলেছি সকল তালিকা দেখতে পারি। এছাড়াও আমরা কার সাথে কতক্ষণ কথা বলেছি সেটাও বাংলালিংক কল লিস্ট দেখার মাধ্যমে জানা যায়। 


এছাড়াও আরেকটি সুবিধা হচ্ছে অনেক সময় আমাদের বাংলালিংক নাম্বারে অপরিচিত নাম্বার থেকে কল আসে। পরবর্তীতে আমরা ভুলে যাই যে কোন নাম্বার থেকে আমাদের বাংলালিংক নাম্বারে কল এসেছিল। কিন্তু আমরা চাইলে বাংলালিংক কল লিস্ট দেখার মাধ্যমে অপরিচিত নাম্বার জেনে নিতে পারবো। 


এছাড়াও আমরা বাংলালিংক কল লিস্ট বের করার মাধ্যমে অন্যের কল লিস্ট দেখতে পারব। যেমন যদি আপনি আপনার বন্ধুর banglalink নাম্বারের কল লিস্ট দেখতে চান তাহলে এই পদ্ধতিতে খুব সহজেই আপনাদের বন্ধুর banglalink কল লিস্ট বের করে দেখতে পারবেন। এখন Banglalink call list বের করার নিয়ম জেনে নিন - 


বাংলালিংক কল লিস্ট বের করার নিয়মঃ 

বাংলালিংক কল লিস্ট বের করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজে আপনাদের বাংলালিংক নাম্বারের কল তালিকা দেখতে পারবেন। এর জন্য আপনাকে একটি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Banglalink App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My bl app এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন।অতঃপর এই অ্যাপ ওপেন করবেন - 


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম


মাই বাংলালিংক অ্যাপ ওপেন করার পর আপনি যে বাংলালিংক নাম্বারের কল লিস্ট বের করতে যাচ্ছেন সেই বাংলালিংক নাম্বার দিবেন। অতঃপর আপনার বাংলালিংক নাম্বারে একটি ওটিপি কোড যাবে। 


সেই ওটিপি কোড দিলেই আপনারা নিচের স্ক্রিনশটএর মতো মাই বাংলালিংক অ্যাপে প্রবেশ করতে পারবেন। অতঃপর আপনারা নিচের স্ক্রিনশট দেখানো মাই বাংলালিংক অ্যাপের Menu অপশনে ক্লিক করবেন - 


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম


মেনু পেজে প্রবেশ করার পর নিজের স্ক্রিনশট এর মত আপনারা Usage History নামে একটি অপশন দেখতে পারবেন। বাংলালিংক কল লিস্ট দেখার জন্য আমাদেরকে এই Usage History পেজে প্রবেশ করতে হবে -  


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশট এর মত Minute নামে একটি অপশন দেখতে পারবেন। আমাদেরকে এখন মিনিট পেজে প্রবেশ করতে হবে - 


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম


মিনিট পেজে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশট এর মত আপনার বাংলালিংক কল লিস্ট দেখতে পারবেন। আপনার বাংলালিংক নাম্বার থেকে কার কার সাথে কথা বলেছেন, কখন কথা বলেছেন এবং কথা বলার প্রাইস কিরকম ছিলো সকল তথ্য দেখতে পারবেন। 


বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম


এই ছিলো বাংলালিংক কল লিস্ট বের করার নিয়ম। আপনার ওপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই বাংলালিংক কল লিস্ট দেখতে পারবেন। আশা করছি এখন আপনারা খুব সহজেই আপনাদের Banglalink Number Call list বের করে দেখতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

বাংলালিংক কল লিস্ট দেখার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বাংলালিংক কল হিস্টোরি বের করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে অথবা ফেসবুক পেজে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url