সহজেই ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার নিয়ম দেখুন

অনেক ফেসবুক পেজ রয়েছে যেখানে মেসেজ করলেই সাথে সাথে অটো রিপ্লাই চলে আসে। আপনারা চাইল নিজের ফেসবুক পেজে অটো মেসেজ রিপ্লাই চালু করতে পারেন। এতে যখন আপনার পেজে কেউ মেসেজ করবে তখন সাথে সাথেই একটি রিপ্লাই পাবে। তবে অনেকেই রয়েছেন যারা ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার নিয়ম জানেন না। 


যদি আপনি ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার পদ্ধতি না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই পোস্টে আমি ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই দেওয়ার নিয়ম দেখাবো। আপনারা ফেসবুক পেজে অটো রিপ্লাই চালু করার নিয়ম জেনে খুব সহজেই আপনাদের ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই সিস্টেম চালু করতে পারবেন- 


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার সুবিধাঃ 

ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার সুবিধা অনেক। কারন আমরা সবসময় আমাদের ফেসবুক পেজে একটিভ থাকিনা। এখন এই অবস্থায় যদি আমাদের ফেসবুক পেজের ফ্যান, ফলোয়ার বা অন্য কেউ মেসেজ করে তাহলে আমরা তৎক্ষণাৎ রিপ্লাই দিতে পারব না। 


তবে আমরা চাইলে যদি ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু করি তাহলে আমাদের পেজে কেউ মেসেজ করা মাত্রই তার কাছে অটো একটি রিপ্লাই চলে যাবে। যদি আমরা সেই রিপ্লাই এ লিখে রাখি "আমাদেরকে মেসেজ পাঠানোর জন্য ধন্যবাদ, আমরা ফ্রি হয়ে আপনার মেসেজের উত্তর দিব" এই কথাটা লিখে রাখলে যে আমাদের পেজে মেসেজ করবে সে আমাদের রিপ্লাই পাওয়ার জন্য অপেক্ষা করবে। 


আর যদি আমরা এরকম কিছু লিখে না রাখি অর্থাৎ ফেসবুক পেজের অটো রিপ্লাই সিস্টেম চালু না করি তাহলে কেউ আমাদের ফেসবুক পেজে এসএমএস করলেও কোন রিপ্লাই পাবে না। তখন সে রিপ্লাই পাওয়ার জন্য অপেক্ষাও করবে না।


কিন্তু আমরা অটো রিপ্লাই সিস্টেম চালু করলে তাকে জানাতে পারব আমরা খুব শীঘ্রই তার মেসেজের রিপ্লাই দিব। এতে আমাদের ফেসবুক পেজের ফ্যান, ফলোয়ারদের সাথে সম্পর্ক ভালো থাকবে। অর্থাৎ ফেসবুক পেজ একটিভ রাখার জন্য ফেসবুক মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু করা উচিৎ। 


আরো দেখুন ফেসবুক পেজ চিরতরে ডিলিট করার নিয়ম


ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার নিয়মঃ 

ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু করতে পারবেন। আমি আপনাদেরকে ফেসবুক লাইটে ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার উপায় দেখাবো। ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার জন্য নিচে ধাপগুলো অনুসরণ করুন- 


প্রথমে আপনার ফেসবুক পেজে প্রবেশ করবেন। ফেসবুক পেজে পরিবেশ করার পর নিচের স্ক্রিনশটের মতো আপনার ফেসবুক পেজের Setting অপশনে প্রবেশ করবেন। 


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


Setting অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশট এর মত Messaging নামে একটি অপশন দেখতে পারবেন। এখন Messaging অপশনে প্রবেশ করতে হবে। 


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


এবার নিচের স্ক্রিনশট লক্ষ্য করলেই দেখতে পারবেন Instant Reply নামে একটি সেটিং রয়েছে। সাধারণত এই সেটিং অফ করা থাকে। আপনারা নিচের স্ক্রিনশট এর মতো Instant Reply সেটিং চালু করে দিবেন। অতঃপর নিচের স্ক্রিনশট দেখানো আইকনে ক্লিক করে ইনস্ট্যান্ট রিপ্লাই মেসেজ এডিট করবেন  


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


যদি আপনাকে কেউ ফেসবুক পেজে মেসেজ করে তাহলে এখানে যে লেখাটি রয়েছে সেই লেখাটি অটো রিপ্লাই হয়ে চলে যাবে। তবে আপনারা চাইলে এই লেখাটি এডিট করে নিজের মতো করে লিখে সেভ করে দিতে পারেন। আমি এই অবস্থায় রেখে সেভ করে দিলাম। 


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


ফেসবুক পেজের মেসেজ এর অটো রিপ্লাই সিস্টেম চালু হয়েছে। এখন বিষয়টির সত্যতা জানার জন্য আমি এক ভাইকে বললাম আমার ফেসবুক পেজে মেসেজ করার জন্য। অতঃপর নিজের স্ক্রিনশট দেখলেই বুঝতে পারবেন আমার ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু হয়েছে।


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই


এই ছিলো ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু করার নিয়ম। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী খুব সহজেই আপনাদের ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করতে পারবেন। 


বিঃদ্রঃ যদিও আমি এখানে ফেসবুক লাইট অ্যাপ্লিকেশনের মাধ্যমে ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার নিয়ম দেখিয়েছি তারপরেও আপনারা একই নিয়মে সকল ডিভাইসে ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সিস্টেম চালু করতে পারবেন। 


আরো দেখুনঃ ফেসবুক পেজ ডিএক্টিভ বা আনপাবলিশ করার নিয়ম


ফেসবুক পেজের মেসেজ অটো রিপ্লাই পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই চালু করার উপায় নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা ফেসবুক পেজের মেসেজের অটো রিপ্লাই সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক ও গুগল নিউজে ফলো করে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url