মাই জিপি অ্যাপ দিয়ে গ্রামীণফোন (জিপি) নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়ম

মাই জিপি অ্যাপ দিয়ে গ্রামীণফোন নাম্বারে মোবাইল রিচার্জ করার সুবিধা রয়েছে। গ্রামীণফোন গ্রাহকরা চাইলে মাই জিপি অ্যাপ দিয়ে জিপি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবে। তবে অনেকেই রয়েছেন যারা জিপি নাম্বারে মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম জানেনা। 


যদি আপনি মাই জিপি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই টিউটোরিয়াল আমি "কিভাবে মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীণফোন নাম্বারে মোবাইল রিচার্জ করতে হয়" তার উপায় দেখাবো। আপনারা সহজেই Mobile recharge from my gp app করতে পারবেন। 


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


মাই জিপি অ্যাপ কি? 

মাই জিপি আপ হচ্ছে গ্রামীণফোনের একটি অফিসিয়াল অ্যাপ্লিকেশন। এই অ্যাপ গ্রামীণফোন গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে। গ্রামীনফোন গ্রাহকরা মাই জিপি অ্যাপের মাধ্যমে তাদের গ্রামীণফোন সিমের সকল সার্ভিস ব্যবহার করতে পারে। 


তবে গ্রামীণফোন ব্যবহারকারীরা কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীণফোন সার্ভিস ব্যবহার করতে পারলেও মাই জিপি অ্যাপের মধ্যে সুবিধা বেশি থাকায় মাই জিপি অ্যাপ ব্যবহার করা হয়ে থাকে। মাই জিপি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ, ব্যালেন্স চেক, বিভিন্ন অফার, কল হিস্টরি সহ বিস্তারিত সকল তথ্য দেখা যায়। 


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জঃ Mobile recharge from my gp app-

আগে আমরা গ্রামীণফোন নাম্বারে মোবাইল রিচার্জ করার জন্য বিভিন্ন ফ্লেক্সিলোডের দোকানে গিয়েছিলাম। কিন্তু এখন আমরা বিকাশ, নগদ সহো বিভিন্ন মোবাইল ব্যাংকিং থেকে ঘরে বসেই আমাদের জিপি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারি। 


তবে এখন গ্রামীণফোন তাদের গ্রাহকের কথা মাথায় রেখে মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার সুবিধা দিয়েছে। যদি আপনি মাই জিপি অ্যাপ ব্যবহার করেন তাহলে মাই জিপি অ্যাপ এর মাধ্যমে গ্রামীণফোন নাম্বারে খুব সহজেই মোবাইল রিচার্জ করতে পারবেন। 


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার সময় আপনার বিকাশ, নগদ, রকেট, উপায়, ভিসা অথবা অন্যান্য কার্ড দিয়ে পেমেন্ট করতে পারবেন। তাহলে এবার মাই জিপি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ করার পদ্ধতি দেখে নিন- 


মাই জিপি অ্যাপ দিয়ে জিপি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

মাই জিপি অ্যাপ দিয়ে জিপি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীণফোন নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। এর জন্য আপনার মোবাইলে মাই জিপি অ্যাপ থাকতে হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Gp App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My Gp app এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন। অতঃপর এই অ্যাপ ওপেন করবেন - 


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


মাই জিপি অ্যাপ ওপেন করার পর আপনি যে গ্রামীণফোন নাম্বার দিয়ে মাই জিপি অ্যাপে লগইন করতে চাচ্ছেন সেই গ্রামীণফোন নাম্বার দিবেন। অতঃপর আপনার গ্রামীণফোন নাম্বারে একটি ওটিপি কোড যাবে।


সেই ওটিপি কোড দিলেই আপনারা নিচের স্ক্রিনশটএর মতো My Gp অ্যাপে প্রবেশ করতে পারবেন। অতঃপর আপনারা নিচের স্ক্রিনশট দেখানো মাই জিপি অ্যাপের Menu অপশনে ক্লিক করবেন-


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


মেনু পেজে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটএর মতো Recharge নামে একটি অপশন দেখতে পারবেন। মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার জন্য আমাদেরকে এই রিচার্জ পেজে প্রবেশ করতে হবে-


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


রিচার্জ পেজে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটএর মতো দেখতে পারবেন। মোবাইল নাম্বারের জায়গায় আপনি যে নাম্বারে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই নাম্বার, Amount অপশনে আপনি যত টাকা মোবাইল রিচার্জ করতে যাচ্ছেন সেই টাকার পরিমাণ দিয়ে Continue অপশনে ক্লিক করবেন। 


তবে মনে রাখবেন এখন গ্রামীণফোনে সর্বনিম্ন ২০ টাকা মোবাইল রিচার্জ করা যায়। ২০ টাকার কম মোবাইল রিচার্জ করতে পারবেন না।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো Payment Method দেখতে পারবেন। মোবাইল রিচার্জ করার জন্য টাকা কোন মাধ্যমে দিবেন এটা আপনাকে সিলেক্ট করতে হবে। তবে আমি বিকাশ সিলেক্ট করলাম। আপনি যে মাধ্যমে মোবাইল রিচার্জ করতে চান সেই পেমেন্ট মেথড সিলেক্ট করে দিয়ে Continue অপশনে ক্লিক করবেন।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনাদেরকে সিলেক্ট করা Payment Method এর নাম্বার দিতে হবে। যেহেতু আমি বিকাশ পেমেন্ট মেথড সিলেট করেছিলাম তাই আমাকে এখানে বিকাশ একাউন্টের নাম্বার দিয়ে Confirm করতে হবে। আপনি যে পেমেন্ট মেথড সিলেক্ট করবেন সেই একাউন্টের নাম্বার দিয়ে কনফার্ম অপশনে ক্লিক করবেন।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


অতঃপর আপনার সিলেক্ট করা পেমেন্ট মেথড নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে। আপনারা সেই কোড নিচের স্ক্রিনশট দেখানো বক্সে দিয়ে Confirm অপশনে ক্লিক করবেন।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো Bkash account verification successful নামে একটি নোটিফিকেশন দেখতে পারবেন। এরকম দেখলে বুঝতে পারবেন আপনার পেমেন্ট মেথড ভেরিফিকেশন হয়েছে। এখন আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো দেখতে পারবেন যে আপনাদের জিপি নাম্বারে মোবাইলের রিচার্জ কমপ্লিট হয়েছে। আপনারা নিচের স্ক্রিনশটএর মতো একটি কনফার্মেশন এসএমএস দেখতে পারবেন যেখানে বলা হবে আপনার দেয়া নাম্বারে মোবাইল রিচার্জ সম্পন্ন হয়েছে।


মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এই ছিলো মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই মাই জিপি অ্যাপ দিয়ে গ্রামীণফোন নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। মাই জিপি অ্যাপ দিয়ে জিপি নাম্বারে মোবাইল রিচার্জ করার এটাই ছিলো সহজ পদ্ধতি। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

মাই জিপি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার পদ্ধতি নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা মাই জিপি অ্যাপের মাধ্যমে জিপি নাম্বারে মোবাইল রিচার্জ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্ট জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url