মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়ম

মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার সুবিধা রয়েছে। রবি গ্রাহকরা চাইলে মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবে। তবে অনেকেই রয়েছেন যারা রবি নাম্বারে মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম জানেনা। 


যদি আপনি মাই রবি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই পোস্টে আমি "কিভাবে মাই রবি অ্যাপের মাধ্যমে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে হয়" তার উপায় দেখাবো। আপনারা সহজেই Mobile recharge from my Robi app করতে পারবেন। 


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


মাই রবি অ্যাপ কি? 

মাই রবি আপ হচ্ছে রবির একটি অফিসিয়াল অ্যাপ্লিকেশন। এই অ্যাপ রবি গ্রাহকদের জন্য তৈরি করা হয়েছে। রবি গ্রাহকরা মাই রবি অ্যাপের মাধ্যমে তাদের রবি সিমের সকল সার্ভিস ব্যবহার করতে পারে। 


তবে রবি ব্যবহারকারীরা কোড ডায়াল করার মাধ্যমে রবি সার্ভিস ব্যবহার করতে পারলেও মাই রবি অ্যাপের মধ্যে সুবিধা বেশি থাকায় মাই রবি অ্যাপ ব্যবহার করা হয়ে থাকে। মাই রবি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ, ব্যালেন্স চেক, বিভিন্ন অফার, কল হিস্টরি সহো বিস্তারিত সকল তথ্য দেখা যায়। 


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জঃ Mobile recharge from my Robi app- 

আগে আমরা রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার জন্য বিভিন্ন ফ্লেক্সিলোডের দোকানে গিয়েছিলাম। কিন্তু এখন আমরা বিকাশ, নগদ, রকেট সহো বিভিন্ন মোবাইল ব্যাংকিং থেকে ঘরে বসেই আমাদের রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারি। 


তবে এখন রবি তাদের গ্রাহকের কথা মাথায় রেখে মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার সুবিধা দিয়েছে। যদি আপনি মাই রবি অ্যাপ ব্যবহার করেন তাহলে মাই রবি অ্যাপ এর মাধ্যমে রবি নাম্বারে খুব সহজেই মোবাইল রিচার্জ করতে পারবেন। 


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার সময় আপনার বিকাশ, নগদ, রকেট, উপায়, ভিসা অথবা অন্যান্য কার্ড দিয়ে পেমেন্ট করতে পারবেন। তাহলে এবার মাই রবি অ্যাপের মাধ্যমে মোবাইল রিচার্জ করার পদ্ধতি দেখে নিন- 


মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই মাই রবি অ্যাপের মাধ্যমে আপনাদের রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। এর জন্য আপনার মোবাইলে মাই রবি অ্যাপ থাকতে হবে। 


আপনারা প্লে স্টোর থেকে নিচের স্ক্রিনশট দেখানো My Robi App লিখে সার্চ করে আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন। অথবা My Robi App এই লিংকে প্রবেশ করে সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন। অতঃপর এই অ্যাপ ওপেন করবেন- 


My Robi App


মাই রবি অ্যাপ ইন্সটল করে ওপেন করার পর আপনার রবি নাম্বার দিয়ে লগইন করতে হবে। নিচের স্ক্রিনশট দেখানো Login with Robi Number অপশনে ক্লিক করবেন- 


My Robi App Login


এবার আপনি যে রবি নাম্বারে দিয়ে মাই রবি অ্যাপে লগইন করতে চাচ্ছেন সেই রবি নাম্বার দিয়ে Sent OTP অপশনে ক্লিক করবেন। অতঃপর আপনার রবি নাম্বারে একটি কোড চলে যাবে-  


My Robi App Login


এবার আপনার মোবাইলের রবি নাম্বারে যাওয়া OTP CODE এখানে দিয়ে Login অপশনে ক্লিক করলেই My Robi App লগইন করতে পারবেন- 


My Robi App Login


মাই রবি অ্যাপে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশট দেখানো More অপশনে ক্লিক করবেন-


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


More পেজে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটএর মতো Recharge নামে একটি অপশন দেখতে পারবেন। মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার জন্য আমাদেরকে এই রিচার্জ পেজে প্রবেশ করতে হবে-


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো নাম্বার দেয়ার বক্স দেখতে পারবেন। এখানে আপনি যে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন সেই নাম্বার এবং যত টাকা মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন তার অ্যামাউন্ট দিবেন। তবে মনে রাখবেন রবিতে সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করা যায়। আপনারা ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না। 


অতঃপর মোবাইল রিচার্জ করার জন্য টাকা কোন মাধ্যমে দিবেন এটা আপনাকে সিলেক্ট করতে হবে। আমি বিকাশ সিলেক্ট করলাম। আপনি যে মাধ্যমে মোবাইল রিচার্জ করতে চান সেই পেমেন্ট মেথড সিলেক্ট করে দিবেন- 


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনাদেরকে সিলেক্ট করা Payment Method এর নাম্বার দিতে হবে। যেহেতু আমি বিকাশ পেমেন্ট মেথড সিলেক্ট করেছিলাম তাই আমাকে এখানে বিকাশ একাউন্টের নাম্বার দিয়ে Confirm করতে হবে। আপনি যে পেমেন্ট মেথড সিলেক্ট করবেন সেই একাউন্টের নাম্বার দিয়ে কনফার্ম অপশনে ক্লিক করবেন।


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


অতঃপর আপনার সিলেক্ট করা পেমেন্ট মেথড নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে। আপনারা সেই কোড নিচের স্ক্রিনশট দেখানো বক্সে দিয়ে Confirm অপশনে ক্লিক করবেন।


মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার নিয়ম


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো দেখতে পারবেন যে আপনাদের রবি নাম্বারে মোবাইল রিচার্জ কমপ্লিট হয়েছে। আপনারা নিচের স্ক্রিনশটএর মতো একটি কনফার্মেশন এসএমএস দেখতে পারবেন যেখানে বলা হবে আপনার দেয়া নাম্বারে মোবাইল রিচার্জ সম্পন্ন হয়েছে।


মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম


এই ছিলো মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। মাই রবি অ্যাপ দিয়ে রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার এটাই ছিলো সহজ পদ্ধতি। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

মাই রবি অ্যাপ দিয়ে মোবাইল রিচার্জ করার পদ্ধতি নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা মাই রবি অ্যাপের মাধ্যমে রবি নাম্বারে মোবাইল রিচার্জ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্ট জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous May 14, 2023, 3:17:00 PM

    কোন কমিশন পাওয়া যাবে কি

    • MD. Marzan Islam
      MD. Marzan Islam May 21, 2023, 8:21:00 PM

      না... এখন পর্যন্ত কমিশন নেই। তবে পরবর্তীতে যদি কমিশন দেয় তাহলে পেতে পারেন।

Add Comment
comment url