সহজেই রবি সিম 4g করার নিয়ম, অফার ও শর্তাবলী জেনে নিন

বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় অপারেটর হচ্ছে রবি। রবি তাদের গ্রাহকদের দ্রুতগতির ইন্টারনেট ও বিভিন্ন সেবা দেওয়ায় গ্রাহক অনেক বেড়েছে। যদি আপনি রবি সিম ব্যবহারকারী হন তাহলে নিশ্চই রবি দ্রুতগতির ইন্টারনেট ও বিভিন্ন সেবা উপভোগ করতে চাইবেন। তবে অনেকেই রয়েছেন যারা রবি 3g অথবা 2g সিম ব্যবহার করেন। কিন্তু রবি সিমে দ্রুতগতি ইন্টারনেট ও বিভিন্ন সেবা পেতে আপনাকে অবশ্যই রবি 4g সিম ব্যবহার করতে হবে। 


অনেকেই রয়েছেন যারা রবি সিম 4g করার নিয়ম জানেনা। যদি আপনি রবি 3g সিম 4g করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই পোস্টে আমি "কিভাবে রবি টুজি অথবা থ্রিজি সিম ফোরজি করতে হয়" তার পদ্ধতি দেখাবো। এছাড়াও আপনারা রবি সিম ফোরজি করার সুবিধা, শর্ত এবং অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। 


রবি সিম 4g করার নিয়ম
রবি সিম 4g করার নিয়ম


রবি ফোরজি কি? 

রবি 4g হলো ৪র্থ প্রজন্মের ব্রডব্যান্ড সেলুলার নেটওয়ার্ক যা সর্বোচ্চ গতির ইন্টারনেট ব্রাউজিং-এর অভিজ্ঞতা দেয়। রবি ফোরজি নেটওয়ার্কের মাধ্যমে অত্যাধিক বেশি নেটওয়ার্ক স্পিড পাওয়া যায়। 


রবি 4g সিমের সুবিধাঃ 

রবি 4g সিমের সুবিধা অনেক। যদি আপনি রবি 2g অথবা 3g সিম ব্যবহার করেন তাহলে রবি ফোরজি সিমের সুবিধা থেকে বঞ্চিত হবেন। কারণ ফোরজি মানেই হচ্ছে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা। 


যদি আপনি দ্বিতীয় অথবা তৃতীয় প্রজন্মের ইন্টারনেট সেবা ব্যবহার করেন তাহলে ইন্টারনেট স্পিড অনেক কম পাবেন। আর যদি আপনি চতুর্থ প্রজন্মের অর্থাৎ ফোরজি ব্যবহার করেন তাহলে ইন্টারনেট স্পিড অনেক বেশি পাবেন এবং আপনার নেটওয়ার্ক থাকবে দুর্দান্ত। 


তাছাড়া একে অন্যের সাথে অনেক ক্লিয়ার কথা বলতে পারবেন। আপনারা অডিও এবং ভিডিও কলে স্পষ্ট কথা বলতে পারবেন। কারণ রবি ফোরজি নেটওয়ার্ক আমাদেরকে দ্রুতগতির ইন্টারনেট সেবা দিয়ে থাকে। এছাড়াও ইন্টারনেট ব্রাউজিং করতে পারবেন দ্রুত। 


যদি আপনারা রবি ফোরজি সিম ব্যবহার না করেন তাহলে ইউটিউব ভিডিও সহো অনলাইনের সকল ভিডিও বাফারিং করবে। কিন্তু যদি আপনারা রবি ফোরজি সিম ব্যবহার করেন তাহলে কোনো বাফারিং ছাড়াই ইউটিউব সহো অনলাইন এর সকল ভিডিও দেখতে পারবেন। আশা করছি রবি 4g সিমের সুবিধা জানতে পেরেছেন। 


রবি সিম ফোরজি করার শর্তঃ

রবি সিম ফোরজি করতে চাইলে কিছু শর্ত মানতে হবে। এখানে প্রথম শর্ত হচ্ছে আপনাকে অবশ্যই রবি সিমের মালিক হতে হবে। অর্থাৎ আপনি অন্যের রবি সিম ফোরজি করতে পারবেন না। এছাড়াও যে রবি সিম ফোরজি করতে যাচ্ছেন সেই রবি সিমের এনআইডি কার্ড প্রয়োজন হবে। এগুলো শর্ত মানার মাধ্যমে রবি সিম ফোরজি করতে পারবেন। 


রবি সিম ফোরজি করতে কি কি লাগে? 

রবি সিম ফোরজি করার জন্য উক্ত রবি সিমের মালিকের প্রয়োজন হয়ে থাকে। অর্থাৎ আপনি যে রবি সিম ফোরজি করতে চাচ্ছেন সেই রবি সিমের মালিক যদি আপনি হন তাহলে তো ভালোই আর যদি অন্য কারো জাতীয় পরিচয় পত্র দিয়ে সেই সিম রেজিস্ট্রেশন করা হয় তাহলে সেই ব্যক্তিকে লাগবে। 


কারণ রবি সিম ফোরজি করার জন্য সেই রবি সিম রিপ্লেস করতে হয়। যখন রবি সিম রিপ্লেস করতে হয় তখন সেই সিমের মালিকের আঙ্গুলের ছাপের প্রয়োজন হয়ে থাকে। এছাড়াও সিম রেজিস্ট্রেশন করা ব্যক্তির এনআইডি কার্ডের ফটোকপি লাগবে। অর্থাৎ সিমের মালিককে অবশ্যই উপস্থিত থাকতে হবে। 


রবি সিম ফোরজি করতে কত টাকা লাগে? 

রবি সিম ফোরজি করার আগে নিশ্চই আপনারা জানতে চাচ্ছেন যে রবি সিম ফোরজি করতে কত টাকা লাগে? বর্তমানে রবি সিম ফোরজি করার জন্য ২০০ টাকা লাগে। কারণ রবি সিম ফোরজি করার সময় আমাদের পুরনো রবি সিম ফেলে দিয়ে নতুন আরেকটি রবি ফোরজি সিমে আমাদের পুরনো সিমের নাম্বার রিপ্লেস করে দিয়ে থাকে। 


এই কাজের জন্য ২০০ টাকা কোম্পানি থেকে চার্জ নিয়ে থাকে। তবে দোকানি সব মিলিয়ে আপনার কাছ থেকে ২৫০ টাকা পর্যন্ত নিতে পারে। কারণ বাকি ৫০ টাকা তাদের কাজের অংশ। এবার তাহলে রবি সিম ফোরজি করার পদ্ধতি দেখে নিন- 


রবি সিম 4g করার নিয়ম - রবি 3G সিম 4G করার নিয়মঃ

রবি সিম 4g করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের কাছে থাকা রবি 2g অথবা 3g সিম ফোরজি করতে পারবেন। তবে এর জন্য আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে- 


  • প্রথমে আপনাকে রবি সেবা কেন্দ্র, রবি কাস্টমার কেয়ার অথবা আপনার আশে পাশের রবি সিম বিক্রয় হয় এমন দোকানে যেতে হবে। 


  • আপনাকে অবশ্যই এনআইডি কার্ড অথবা এনআইডি কার্ডের ফটোকপি এবং রবি সিমের মালিক যদি আপনি না হন তাহলে সেই ব্যক্তিকে সাথে নিয়ে যেতে হবে। 


  • রবি সিম ফোরজি করার জন্য ২০০ টাকার প্রয়োজন হবে। আপনারা 200 টাকা দিয়ে আপনাদের পুরনো রবি সিম রিপ্লেস করে নতুন ফোরজি রবি সিম নিতে পারবেন। 


এই ছিলো রবি সিম ফোরজি করার পদ্ধতি। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই আপনাদের রবি থ্রিজি অথবা টুজি সিম ফোরজি করতে পারবেন। রবি সিম ফোরজি করার এটাই ছিলো পদ্ধতি। এবার তাহলে আপনারা রবি সিম ফোরজি করার অফারগুলো দেখে নিন- 


রবি সিম ফোরজি করার অফারঃ 

রবি সিম ফোরজি করলে আপনারা ৭ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবেন। অর্থাৎ যখন আপনি রবি 3জি সিম ফোরজি করবেন তখন ৭ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন। এই সাত জিবি ইন্টারনেট এর মধ্যে ২ জিবি যেকোনো নেটওয়ার্কে ব্যবহার করতে পারবেন। 


বাকি 5gb ইন্টারনেট আপনাকে রবি 4g নেটওয়ার্কের আওতায় ব্যবহার করতে হবে। এই সাত জিবি ফ্রি ইন্টারনেটের মেয়াদ থাকবে সাত দিন। আপনারা *123*1*5# কোড ডায়াল করার মাধ্যমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন। 


এই ছিলো রবি সিম ফোরজি করার নিয়ম, শর্ত এবং রবি সিম ফোরজি করার ইন্টারনেট অফার সম্পর্কে বিস্তারিত তথ্য। এই পোস্টে রবি 3g সিম 4g করার পদ্ধতি এবং অফার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করছি আপনারা রবি 2g এবং 3g সিম ফোরজি করার নিয়ম ও সুবিধা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

রবি সিম ফোরজি করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা রবি সিম ফোরজি করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous Feb 18, 2024, 12:52:00 PM

    ধন্যবাদ

Add Comment
comment url