১ মিটার সমান কত ইঞ্চি । মিটার থেকে ইঞ্চিতে রুপান্তর কনভার্টার

আমাদেরকে অনেক সময় মিটার থেকে ইঞ্চি বের করতে হয়। ১ মিটার সমান কত ইঞ্চি সেটা না জানার কারণে আমরা মিটার থেকে ইঞ্চি বের করতে পারি না। যদি আপনি মিটার থেকে ইঞ্চি কনভার্ট করার নিয়ম না জানান তাহলে এই পোস্ট আপনার জন্য। 


কারণ এই পোস্টে আমি এক মিটার বললে সেটা কত ইঞ্চি বোঝায় আপনাদের বিস্তারিত জানাবো। আপনারা এক মিটার সমান কত ইঞ্চি বিস্তারিত জানতে পারবেন। মিটার থেকে ইঞ্চি হিসাব বের করার পদ্ধতি জানতে পুরো পোস্ট করতে ভুলবেন না। 


১ মিটার সমান কত ইঞ্চি
১ মিটার সমান কত ইঞ্চি


১ মিটার সমান কত ইঞ্চি ? 

১ মিটার সমান ৩৯.৩৭ ইঞ্চি। যদি আপনাকে কেউ জিজ্ঞেস করে এক মিটার সমান কত ইঞ্চি তাহলে বলে দিবেন ১ মিটার সমান ৩৯.৩৭ ইঞ্চি। অনেক সময় আমাদেরকে মিটার থেকে ইঞ্চি বের করতে হয়। 


তখন যদি আপনি ১ মিটার সমান কত ইঞ্চি না জানেন তাহলে মিটার থেকে ইঞ্চিতে হিসাব বের করতে পারবে না। তাই এক মিটার সমান কত ইঞ্চি আগে থেকেই জানা থাকলে পরবর্তীতে মিটার থেকে ইঞ্চি খুব সহজেই বের করা যায়। আশা করছি এক মিটার সমান কত ইঞ্চি জানতে পেরেছেন। এবার এক মিটার বললে সেটা কত ইঞ্চি বোঝাবে জেনে নিন - 


আরো পড়ুনঃ এক ইঞ্চি সমান কত সেন্টিমিটার


এক মিটার বললে সেটা কত ইঞ্চি বোঝাবে ? 

এক মিটার বললে সেটা ৩৯.৩৭ ইঞ্চি বোঝাবে। যদি আপনাকে কেউ এক মিটারের কথা বলে তাহলে বুঝে নিবেন সে ৩৯.৩৭ ইঞ্চির কথা বলেছে। কারণ আমরা জানি এক মিটার সমান ৩৯.৩৭ ইঞ্চি। 


আশা করছি এক মিটার বললে সেটা কত ইঞ্চি বোঝাবে জানতে পেরেছেন। এবার মিটার থেকে ইঞ্চি বের করার নিয়ম জেনে নিন - 


Meters to Inches Length Converter - মিটার থেকে ইঞ্চি রুপান্তরঃ

মিটার থেকে ইঞ্চিতে রূপান্তর করতে নিচের বক্সে আপনি যত মিটার ইঞ্চিতে রূপান্তর করতে চাচ্ছেন তার পরিমাণ দিবেন। অতঃপর সেই মিটার কত ইঞ্চি হবে জানতে পারবেন। 


Type a value in the Meters field to convert the value to Inches: 


Inches:


মিটার থেকে ইঞ্চি বের করার নিয়ম । মিটার থেকে ইঞ্চি কনভার্টঃ

মিটার থেকে ইঞ্চি বের করার নিয়ম অনেক সহজ আপনার খুব সহজেই মিটার থেকে ইঞ্চি কনভার্ট করতে পারবেন। যেমন মনে করুন আপনাকে কেউ বলল ১০ মিটার সমান কত ইঞ্চি? 


এর উত্তরে আপনি ১০ এর সাথে ৩৯.৩৭ গুন করে দিবেন। গুণফল যত হবে ১০ মিটার সমান তত ইঞ্চি হবে। অর্থাৎ - (১০*৩৯.৩৭) = 393.7 ইঞ্চি। 


মিটার থেকে ইঞ্চিতে কনভার্ট করার নিয়ম


মিটার থেকে ইঞ্চি বের করার এটাই ছিল পদ্ধতি। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই যে কোন সংখ্যা মিটার থেকে ইঞ্চিতে রুপান্তর করতে পারবেন। অর্থাৎ আপনি যত মিটার ইঞ্চিতে বের করতে চাচ্ছেন তার সাথে ৩৯.৩৭ গুন করলেই কত ইঞ্চি হবে জানতে পারবেন। 


আশা করছি ১ মিটার সমান কত ইঞ্চি জানতে পেরেছেন। এই পোস্টে আমি এক মিটার বললে সেটা কত ইঞ্চি বোঝাবে সেটি জানিয়েছি। এছাড়াও মিটার থেকে ইঞ্চি বের করার নিয়ম দেখিয়েছি। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

মিটার থেকে ইঞ্চি বের করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা মিটার থেকে ইঞ্চি বের করা সম্পর্কে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেওয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous May 13, 2023, 5:30:00 PM

    helful post

    • MD. Marzan Islam
      MD. Marzan Islam May 14, 2023, 3:53:00 PM

      ধন্যবাদ..

Add Comment
comment url