ফেসবুক আইডি নষ্ট করার পিক ডাউনলোড করুন (ফেসবুক আইডি নষ্ট হবেই)

অবাক হলেও এটাই সত্য যে - ফেসবুক আইডি নষ্ট করার পিক রয়েছে। যদি আপনি সেই পিক একবার ফেসবুকে আপলোড করেন তাহলে সাথে সাথেই আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে যাবে। এটি শোনার পর এখন আপনি হয়তো ফেসবুক আইডি নষ্ট করা সেই ছবি খুঁজতেছেন? 


যদি আপনি ফেসবুক আইডি নষ্ট করার পিক খোঁজেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে আমি ফেসবুক আইডি নষ্ট করার ছবি দিব। আপনারা এই পোস্টে দেয়া ফেসবুক আইডি নষ্ট করার পিক ডাউনলোড করে ফেসবুক আইডিতে আপলোড করে ফেসবুক আইডি নষ্ট করতে পারবেন। তাহলে এবার ফেসবুক আইডি নষ্ট করার পিক ডাউনলোড করুন- 


ফেসবুক আইডি নষ্ট করার পিক
ফেসবুক আইডি নষ্ট করার পিক

ফেসবুক আইডি নষ্ট করার ছবি ডাউনলোড করার পূর্বে ফেসবুক আইডি নষ্ট করার সেই পিক সম্পর্কে সংক্ষিপ্ত আকারে জেনে নিন- 


ফেসবুক আইডি নষ্ট করার ছবি আছে?

হ্যাঁ, ফেসবুক আইডি নষ্ট করার ছবি রয়েছে। আপনারা যারা প্রথমবার শুনতেছেন যে ফেসবুক আইডিতে নির্দিষ্ট কিছু ছবি আপলোড করলে সেই ফেসবুক আইডি নষ্ট হয়ে যায় তারা এখন হয়তো অবাক হচ্ছেন। এটা ভেবে অবাক হচ্ছেন যে ফেসবুক আইডিতে আবার ছবি আপলোড করলে নষ্ট হবে কেন? তাহলে জেনে নিন ফেসবুক আইডিতে ছবি আপলোড করলে নষ্ট হওয়ার কারণ


ফেসবুক আইডিতে ছবি আপলোড করলে নষ্ট হওয়ার কারণঃ 

নির্দিষ্ট কিছু ছবি রয়েছে যেগুলো ফেসবুকে আপলোড করলে আপলোড করা ফেসবুক আইডি নষ্ট হয়ে যায়। যখন ফেসবুক কর্তৃপক্ষ কোনো ছবি ফেসবুকে নিষিদ্ধ করে তখন কেউ সেই নিষিদ্ধ করা ছবি ফেসবুকে আপলোড করলে সাথে সাথেই তার ফেসবুক আইডি নষ্ট হয়। 


আপনি জেনে অথবা না জেনেও যদি আপনার ফেসবুক আইডিতে ফেসবুকের নিষিদ্ধ করা ছবি আপলোড করেন তাহলে সাথে সাথে আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে যাবে। মূলত এটি হয় যখন কেউ সহিংসতা ছরায় অথবা এমন কোনো ছবি রয়েছে যেগুলো মানুষের ক্ষতি করতে পারে সেই ছবিগুলো ফেসবুক নিষিদ্ধ করে দেয়। 


অতঃপর যখন কেউ সেই নিষিদ্ধ করা ছবি তার ফেসবুক আইডিতে আপলোড করা তখন ফেসবুকের রোবট অটোমেটিক বুঝতে পেরে সাথে সাথেই তার ফেসবুক আইডি নষ্ট করে দেয়। ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুকের পরিবেশ ঠিক রাখার জন্য এবং মানুষকে সুরক্ষিতভাবে ফেসবুক ব্যবহার করার সুবিধা দেয়ার জন্য এটি করে থাকে। তাহলে এবার ফেসবুক আইডি নষ্ট করার পিক দেখে নিন- 


আরো পড়ুনঃ নিজের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম


ফেসবুক আইডি নষ্ট করার পিকঃ 

নিম্নে ফেইসবুক আইডি নষ্ট করার পিক দেয়া হলো। আপনারা নিচে যে ছবি দেখতে পারছেন সেটি হচ্ছে ফেসবুক আইডি নষ্ট করার ছবি। যদি আপনি নিচের দেয়া ছবি ডাউনলোড করে আপনার যে ফেসবুক আইডিতে আপলোড করবেন সেই ফেসবুক আইডি সাথে সাথেই নষ্ট হবে- 


ফেসবুক আইডি নষ্ট করার ছবি


এই ছিল ফেসবুক আইডি নষ্ট করার পিক। আপনারা উপরে যার ছবি দেখতে পারছেন তার নাম বুরহান ওয়ানি। যদি আপনারা উপরে দেয়া বোরহান পিক ডাউনলোড করে ফেসবুকে আপলোড করেন তাহলে সেই ফেসবুক আইডি সাথে সাথেই নষ্ট হবে। তাহলে এবার বোরহান পিক ফেসবুকে আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হওয়ার কারণ জেনে নিন- 


বুরহান ওয়ানির ছবি আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হওয়ার কারণঃ 

বুরহান ওয়ানি হিজবুল মুজাহিদিনের একজন কমান্ডার ছিলেন। হিজবুল মুজাহিদ হচ্ছে এমন একটি জঙ্গি সংগঠন যা একটি সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে চিহ্নিত। বুরহান ওয়ানি সেই জঙ্গি সংগঠনের কমান্ডার হওয়ায় একটি বিশেষ অভিযানে তাকে মেরে ফেলা হয়। 


অতঃপর তাকে মেরে ফেলা হলে অনেকেই ফেসবুকে তার ছবি দিয়ে প্রতিবাদ করে। ফেসবুক কর্তৃপক্ষরে এই বিষয়টি জানাজানি হলে তারা বোরহান ওয়াহানির ছবি নিষিদ্ধ করে দেয়। তখন থেকে কেউ যদি বোরহান ওয়ানির ছবি ফেসবুকে আপলোড করে তাহলে সেই ফেসবুক আইডি সাথে সাথেই নষ্ট হয়ে যায়। 


আরো পড়ুনঃ ফেসবুক আইডি নিরাপদ রাখার উপায়


বোরহান পিক ডাউনলোড করার পূর্বে সতর্কতাঃ 

আপনারা চাইলে বোরহানের ছবি ডাউনলোড করে মোবাইলে রাখতে পারেন। এতে কোনো সমস্যা হবেনা। কিন্তু যদি এই ছবি আপনার ফেসবুক আইডিতে আপলোড করেন তাহলে সাথে সাথে আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে যাবে। এই কারণে কখনো বোরহানের ছবি নিজের ফেসবুক আইডিতে আপলোড করবেন না। 


তবে যদি আপনার মনে সন্দেহ হয় অথবা বোরহানের ছবি আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হয় কিনা সেটি নিজেই যাচাই-বাছাই করে দেখতে চান তাহলে আপনার এমন ফেসবুক আইডিতে বোরহানের ছবি আপলোড করবেন যে ফেসবুক আইডি নষ্ট হলেও আপনার কোনো সমস্যা নেই। তাহলে বিষয়টি নিজেই বুঝতে পারবেন। 


ফেসবুক আইডি নষ্ট করার পিক সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

এই পোস্টে ফেসবুক আইডি নষ্ট করার পিক দিয়েছি। তবে আপনারা ফেসবুক আইডি নষ্ট করার ছবি সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. ফেসবুক আইডি নষ্ট করার পিক ডাউনলোড করলে সমস্যা হবে? 

ফেসবুক আইডি নষ্ট করার পিক ডাউনলোড করলে সমস্যা হবেনা। আপনারা উপরে দেয়া ফেসবুক আইডি নষ্ট করা বোরহানের পিক ডাউনলোড করে মোবাইলে রাখতে পারবেন। তবে যদি এই ছবি ফেসবুকে আপলোড করেন তাহলে ফেসবুক আইডির সমস্যা হবে। 


০২. ফেসবুক আইডি নষ্ট করার ছবি ডাউনলোড করবো কিভাবে? 

উপরে ফেসবুক আইডি নষ্ট করার যে ছবি দেয়া হয়েছে সেই ছবির উপর প্রথমে ক্লিক করবেন। অতঃপর আপনার ব্রাউজারের ডাউনলোড অপশন থেকে ফেসবুক আইডি নষ্ট করার সেই ছবি ডাউনলোড করতে পারবেন। 


০৩. ফেসবুকে নির্দিষ্ট ছবি আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হয় কেন? 

যখন ফেসবুক কর্তৃপক্ষ কোনো ছবি নিষিদ্ধ করে তখন সেই ছবি কেউ ফেসবুকে আপলোড করলে তার ফেসবুক আইডি নষ্ট হয়। মূলত ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুক নিরাপদ রাখার জন্য এটি করে থাকে। 


০৪. ফেসবুকে কোন কোন ছবি আপলোড করলে আইডি নষ্ট হয়? 

মূলত ফেসবুক কর্তৃপক্ষ তাদের Terms and conditions এ কোন কোন ছবি আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হবে সেগুলো জানিয়ে থাকে। এর মধ্যে হচ্ছে রক্তের ছবি, আঘাত পাওয়া ব্যক্তির ছবি, নেশা দ্রব্যের ছবি, অশ্লীল ছবি ইত্যাদি। এইসব ক্যাটাগরির ছবি ফেসবুকে আপলোড করলে ফেসবুক আইডি নষ্ট হয়। 


আরো পড়ুনঃ ফেসবুক আইডি হ্যাক হলে বোঝার উপায়.


পরিশেষে বলতে চাচ্ছিঃ

ফেসবুক আইডি নষ্ট করার পিক নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভাল লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা ফেসবুক আইডি নষ্ট করার ছবি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url