ইসলামী ব্যাংকের সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম দেখুন

ইসলামী ব্যাংক তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে সেলফিন নামে ডিজিটাল ওয়ালেট সার্ভিস চালু করেছে। এই সেলফিন অ্যাপের মাধ্যমে ইসলামী ব্যাংকের সকল কার্যক্রম করা যায়। তারমধ্যে বড় সুবিধা হচ্ছে মোবাইল রিচার্জ করা। সেলফিন অ্যাপের মাধ্যমে সেলফিন একাউন্ট থেকে অথবা সেলফিনে কানেক্ট থাকা ইসলামী ব্যাংক থেকে আমরা মোবাইল রিচার্জ করতে পারি। কিন্তু অনেকেই রয়েছেন যারা ইসলামী ব্যাংকের সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম জানেনা। 


যদি আপনি ইসলামী ব্যাংকের সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার উপায় না জানান তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই পোস্টে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে সেলফিন অ্যাকাউন্ট থেকে অথবা সেলফিন একাউন্টে কানেক্ট থাকা ইসলামী ব্যাংক থেকে মোবাইলে টাকা রিচার্জ করা যায়। আপনারা পুরো পোস্ট পড়ার মাধ্যমে আপনাদের সেলফিন অ্যাপ থেকে খুব সহজেই সকল অপারেটরের যেকোনো মোবাইল নাম্বারে রিচার্জ করতে পারবেন-


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ইসলামী ব্যাংকের সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার সুবিধাঃ 

বাংলাদেশের সব থেকে বড় এবং জনপ্রিয় ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। বিকাশ, রকেট, নগদ, ইত্যাদি জনপ্রিয় ভার্চুয়াল ওয়ালেট সেবার সাথে তাল মিলিয়ে চলতে দেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক ইসলামী ব্যাংক তাদের এই ডিজিটাল ওয়ালেট সেবা চালু করেছে। যে কেউ চাইলে শুধুমাত্র তার এনআইডি কার্ড দিয়ে সেলফিন একাউন্ট খুলতে পারবে। 


অতঃপর সেই সেলফিন অ্যাপ থেকে ইসলামিক ব্যাংক একাউন্ট খুলতে পারবে। সেলফিন থেকে ব্যাংকের সকল কার্যক্রম করার পাশাপাশি ব্যাংক একাউন্ট না থাকলেও শুধুমাত্র সেলফিন অ্যাকাউন্ট খুলে মোবাইল রিচার্জ, টাকা আদান প্রদান, বিল পেমেন্ট সহ অনেক সুবিধা পাওয়া যায়। 


এর মধ্যে অন্যতম একটি সুবিধা হচ্ছে মোবাইল রিচার্জ করা। আপনার সেলফিন একাউন্টে টাকা থাকলে আপনি সেই টাকা মোবাইলে রিচার্জ করতে পারবেন। এছাড়াও আপনার সেলফিন একাউন্টে টাকা না থাকলেও সেলফিন অ্যাকাউন্টে থাকা ইসলামী ব্যাংকে টাকা থাকলে আপনি সেই ব্যাংক থেকে মোবাইলে রিচার্জ করতে পারবেন। 


বিকাশ, রকেট, নগদ একাউন্ট থেকে যেমন মোবাইল রিচার্জ করা যায় ঠিক তেমনি সেলফিন থেকে ফ্রিতেই মোবাইল রিচার্জ করা যায়। যেহেতু সেলফিন ইসলামী ব্যাংকের অধীনে তাই এটি বেশি নিরাপদ। আপনারা সহজেই সেলফিন এর মাধ্যমে বাংলাদেশের সকল অপারেটরে মোবাইল রিচার্জ করতে পারবেন। 


আরো পড়ুনঃ সেলফিন থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়মঃ 

সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের সেলফিন অ্যাকাউন্ট থেকে যেকোন নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। সেলফিন অ্যাকাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার জন্য প্রথমে আপনার সেলফিন অ্যাপে প্রবেশ করুন। সেলফিন অ্যাপে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশট দেখানো Mobile Top Up অপশনে ক্লিক করবেন- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটের মতো সেলফিন থেকে মোবাইলে রিচার্জ করার জন্য অনেকগুলো অপশন দেখতে পারবেন। এখানে অপশনগুলো হচ্ছে- 


  • Cellfin - যদি আপনার সেলফিন একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করেন তাহলে Cellfin অপশনের মাধ্যমে মোবাইল রিচার্জ করবেন। 

  • Account - যদি আপনি আপনার সেলফিন একাউন্টে থাকা ইসলামী ব্যাংক থেকে মোবাইল রিচার্জ করতে চান তাহলে Account অপশন সিলেক্ট করবেন। 

  • Card - যদি আপনি কার্ড দিয়ে মোবাইলে রিচার্জ করতে চান তাহলে এই কার্ড অপশন সিলেক্ট করবেন। 


যেহেতু আমি আমার সেলফিন অ্যাকাউন্টে যুক্ত করা ইসলামী ব্যাংক একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করব তাই Account অপশন সিলেক্ট করলাম- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


Account অপশন সিলেক্ট করার পর নিচের স্ক্রিনশটের মতো আপনার সেলফিন অ্যাপে যতগুলো ব্যাংক একাউন্ট এড করা থাকবে সব ব্যাংক অ্যাকাউন্টের লিস্ট দেখাবে। আপনি যে ব্যাংক একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করবেন সেই ব্যাংক একাউন্ট সিলেক্ট করবেন। আমি আমার ব্যাংক অ্যাকাউন্ট সিলেক্ট করলাম- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


ব্যাংক একাউন্ট সিলেক্ট করার পর নিচের স্ক্রিনশটের মতো অনেকগুলো অপশন দেখতে পারবেন। এখানে যেভাবে ফরম পূরণ করতে হবে- 


  • Mobile Number - আপনি যে মোবাইল নাম্বারে রিচার্জ করতে চাচ্ছেন এখানে সেই মোবাইল নাম্বার দিবেন। 

  • Type - আপনার সিম যদি প্রিপেইড হয় তাহলে প্রিপেইড অপশন সিলেট করবেন আর যদি পোস্টপেইড হয় তাহলে পোস্টপেইড অপশন সিলেক্ট করবেন। সাধারণত আমাদের সিমগুলো প্রিপেইড হয়ে থাকে এবং এখানে প্রিপেইড অপশন আগে থেকেই সিলেক্ট করা থাকে। 

  • Amount - আপনি যত টাকা মোবাইল রিচার্জ করতে চাচ্ছেন এখানে সেই টাকার পরিমাণ দিবেন। যেহেতু আমি 20 টাকা রিচার্জ করব তাই 20 লিখলাম। 

  • Cellfin 6 Digit Pit - এখানে আপনার সেলফিন একাউন্টের ছয় সংখ্যার পিন কোড দিতে হবে। 


উপরের সকল তথ্য সঠিকভাবে দেয়ার পর Submit অপশনে ক্লিক করবেন- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রিনশটের মতো Confirmation পেজ দেখতে পারবেন। এখানে আপনি যে মোবাইল নাম্বারে রিচার্জ করতে চাচ্ছেন সেই মোবাইল নাম্বার এবং আপনার মোবাইল নাম্বারে রিচার্জ করা টাকার পরিমান ও চার্জ দেখতে পারবেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে নিচের স্ক্রিনশট দেখানো Confirm অপশনে ক্লিক করবেন- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


কনফার্ম করার পর নিচের স্ক্রিনশটের মতো এবার আপনারা Success পেজ দেখতে পারবেন। এখানে আপনার সেলফিন অ্যাকাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার সকল তথ্য রয়েছে। আপনারা চাইলে এই তথ্য ডাউনলোড করতে পারেন অথবা শেয়ার করে যে কাউকে পাঠাতে পারেন- 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম


এই ছিলো সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম। আপনারা উপরে দেখানোর নিয়ম অনুযায়ী খুব সহজেই সেলফিন একাউন্ট থেকে যেকোনো মোবাইল নাম্বারে রিচার্জ করতে পারবেন। 


বিঃদ্রঃ এখানে আমি সেলফিন একাউন্টে থাকা ব্যাংক একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করার পদ্ধতি দেখিয়েছি। আপনি চাইলে সরাসরি সেলফিন একাউন্ট থেকে অথবা সেলফিন অ্যাকাউন্টে কানেক্ট থাকা আপনার ব্যাংক একাউন্ট থেকে মোবাইল রিচার্জ করতে পারবেন। 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) 

এই পোস্টে আমি সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম দেখিয়েছি। তবে আপনারা সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার পদ্ধতি সম্পর্কে কিছু প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন। আপনারা এই পোস্ট সম্পর্কে যেসব প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব সম্ভাব্য প্রশ্নের উত্তর নিম্নে দেয়া হলো- 


০১. সেলফিন কি?

উঃ সেলফিন হচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) এর ডিজিটাল ওয়ালেট সার্ভিস। 


০২. সেলফিন থেকে মোবাইল রিচার্জ করলে টাকা কাটে? 

উঃ সেলফিন থেকে আপনারা ফ্রিতেই মোবাইল রিচার্জ করতে পারবেন। এর জন্য আপনাকে অতিরিক্ত চার্জ দিতে হবে না। 


০৩. সেলফিন থেকে সর্বনিম্ন কয় টাকা মোবাইল রিচার্জ করা যায়? 

উঃ সেলফি থেকে বর্তমানে সর্বনিম্ন ২০ টাকা মোবাইল রিচার্জ করা যায়। তবে এটি নির্ভর করে সিম কোম্পানিগুলোর উপর। ওরা যদি সর্বনিম্ন রিচার্জ দশ টাকা করে তাহলে সেলফিন থেকে দশ টাকা মোবাইল রিচার্জ করা যাবে। 


০৪. সেলফিন থেকে কোন কোন মাধ্যমে মোবাইল রিচার্জ করা যায়? 

উঃ আপনারা সেলফিন থেকে বিভিন্ন মাধ্যমে মোবাইল রিচার্জ করতে পারবেন। যেমন সরাসরি সেলফিন অ্যাকাউন্ট থেকে, সেলফিন অ্যাকাউন্টে কানেক্ট থাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে এবং কার্ডের মাধ্যমে। 


০৫. সেলফিন থেকে কোন কোন অপারেটরে মোবাইল রিচার্জ করা যায়? 

উঃ সেলফিন থেকে বাংলাদেশের সকল অপারেটরে মোবাইল রিচার্জ করা যায়। গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল ও টেলিটক সকল অপারেটরেই সেলফিন থেকে মোবাইল রিচার্জ করা যায়। 


সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার উপায় সম্পর্কে আপনারা যেসব সম্ভাব্য প্রশ্নের উত্তর জানতে চাইতে পারেন সেইসব প্রশ্নের উত্তর উপরে দেয়া হয়েছে। উপরে দেয়া প্রশ্নের উত্তর ছাড়াও যদি আপনারা এই পোস্ট সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে এই পোষ্টের কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। আমরা আপনাদের এই পোস্ট সম্পর্কিত সকল প্রশ্নের উত্তর দিব। ধন্যবাদ। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

ইসলামী ব্যাংকের সেলফিন থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা সেলফিন একাউন্টে থাকা ইসলামী ব্যাংক থেকে মোবাইল রিচার্জ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে অথবা আমাদের ফেসবুক পেজে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url