নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয় (টাকা ফিরে পাবেন)

বর্তমানে অন্যতম জনপ্রিয় মোবাইল ব্যাংকিং হচ্ছে নগদ। সাধারণত আমরা একটি নগদ একাউন্ট থেকে আরেকটি নগদ একাউন্টে টাকা পাঠিয়ে থাকি। কিন্তু অনেক সময় আমরা ভুল করে নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠাই। কিন্তু অনেকেই রয়েছেন যারা নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয় না জানাই উক্ত টাকা ফিরে পায় না। 


যদি আপনি নগদ একাউন্ট নেই এমন নাম্বারে পাঠানো টাকা ফিরে পাওয়ার উপায় জানতে চান তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে আমি দেখাবো কিভাবে ভুল করে নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে ফিরে পেতে হয়। আপনারা নগদ একাউন্ট নেই এমন নাম্বারে পাঠানো টাকা ফিরে পাওয়ার নিয়ম জেনে খুব সহজেই আপনাদের টাকা আবার ফিরে পাবেন- 


নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয়


একাউন্ট নেই এমন নাম্বারে পাঠানো টাকা ফিরে পাওয়ার উপায়ঃ 

বর্তমানে নগদ জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সার্ভিস হওয়ায় অনেকেই নগদ একাউন্ট ব্যবহার করে থাকে। নগদের অন্যতম সেবা হচ্ছে টাকা পাঠানো। আমরা কাউকে টাকা পাঠাতে চাইলে আমাদের নগদ একাউন্ট থেকে তার নগদ একাউন্টে টাকা পাঠাতে পারি। কিন্তু অনেক সময় দেখা যায় নগদ একাউন্টে টাকা পাঠাতে গিয়ে আমরা ভুল করে নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠিয়ে থাকি। 


সাধারণত আমরা জানি নগদ একাউন্ট থেকে যে নাম্বারে টাকা পাঠাচ্ছি সেই নাম্বারে নগদ একাউন্ট থাকলে উক্ত টাকা চলে যাবে এবং সেই ব্যক্তি টাকা তুলতে পারবে। কিন্তু এখন যদি আপনি নগদ একাউন্ট খোলা নেই আমার নাম্বারেও টাকা পাঠান তাহলেও সেই টাকা চলে যাবে। তো আমরা ভুল করে নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠানোর পর চিন্তা করি সেই টাকা ফিরে পাব কিনা। 


হ্যাঁ, যদি আপনি কখনো নগদ একাউন্ট নেই আমার নাম্বারে টাকা পাঠান তাহলে সেই টাকা আবার ফিরে পাবেন। তবে এর জন্য আপনাকে নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে করণীয় জেনে কিছু কাজ করতে হবে। নিম্নে নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে সেই টাকা ফিরে পাওয়ার উপায় দেখানো হলো- 


নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে করণীয়ঃ 

নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে যদি আপনি সেই টাকা আবার ফিরে পেতে চান তাহলে আপনাকে তিন দিন অপেক্ষা করতে হবে। আপনার টাকা পাঠানোর তিন দিন পর সেই টাকা ফিরে পাবেন। সাধারণত আপনি যে নগদ নাম্বার দিয়ে নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠিয়েছিলেন সেই নগদ নাম্বারে তিন দিন পর উক্ত টাকা ফিরে পাবেন। 


তবে নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠানোর পর সেই ব্যক্তি যদি তিন দিনের মধ্যে নগদ একাউন্ট খোলে তাহলে সেই টাকা উক্ত ব্যক্তি তুলতে পারবে। তখন আপনি টাকা ফিরে পাবেন না। এই কারণে আপনাকে এটা নিশ্চিত করতে হবে, আপনি যে নগদ নাম্বারে টাকা পাঠিয়েছেন সেই নগদ নাম্বারে নগদ একাউন্ট খোলা নেই এবং পরবর্তী তিন দিনের মধ্যে নগদ একাউন্ট খুলবেনা। 


তাহলে আপনি ৩ দিন পর সেই টাকা আপনার নগদ একাউন্টের নাম্বারে ফিরে পাবেন। আর যদি নগদ একাউন্ট নেই এমন নাম্বারের মালিক তিন দিনের মধ্যে নগদ একাউন্ট খুলে তাহলে আপনার পাঠানো টাকা সেই ব্যক্তি যা ইচ্ছে তাই করতে পারবে। তখন আপনাকে উক্ত ব্যক্তির সাথে কথা বলে টাকা ফিরিয়ে নিতে হবে। ভুল করে টাকা গিয়েছে এই কথাটি সঠিকভাবে বোঝালেই আশা করছি উক্ত ব্যক্তি আপনার টাকা আপনাকে ফেরত দিবে। 


নিজের নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা থাকলে করনীয়ঃ 

অনেক সময় কোন ব্যক্তি আপনার নগদ একাউন্টে টাকা পাঠাতে গিয়ে আপনার নগদ একাউন্টে নেই এমন নাম্বারে ভুলে টাকা পাঠাতে পারে। অথবা মনে করুন আপনি নিজের একটি নগদ একাউন্ট থেকে আরেকটি নগদ একাউন্টে টাকা পাঠানোর সময় ভুল করে আপনার এমন নাম্বারে টাকা পাঠালেন যে নাম্বারে নগদ একাউন্ট খোলা নেই। তখন আপনি কি করবেন? 


আপনি চাইলে সেই টাকা ফিরে পেতে তিন দিন অপেক্ষা করতে পারেন। তবে আপনার হাতে যদি সময় না থাকে এবং তিন দিন আগেই নিজের নগদ একাউন্টে নেই এমন নাম্বারে থাকা টাকা তুলতে চান তাহলে উক্ত নাম্বারে নগদ একাউন্ট খুলবেন। নগদ একাউন্ট নেই এরকম নিজের নাম্বারে যদি টাকা থাকে তাহলে তিন দিনের মধ্যে আপনি উক্ত নাম্বারে নগদ একাউন্ট খুলে টাকা তুলতে পারবেন। তখন আপনাকে টাকা ফেরত পাওয়ার জন্য তিনদিন অপেক্ষা করতে হবে না। 


এই ছিলো নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয়। উপরে নগদ একাউন্ট নেই এমন নাম্বারে পাঠানো টাকা ফিরে পাওয়ার উপায় বলা হয়েছে। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী খুব সহজেই নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠালে সেই টাকা ফিরে পাবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

নগদ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠালে করণীয় নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা নগদ একাউন্টে নেই এমন নাম্বারে টাকা গেলে ফিরে পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম নগদ ও অন্যান্য মোবাইল ব্যাংকিং নিয়ে নিত্য নতুন পোস্ট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url