বিপিএল রানের তালিকা ২০২৪ । বিপিএলে সর্বোচ্চ রান কার জানুন

বিপিএলে প্রত্যেক ব্যাটসম্যান সর্বোচ্চ রান করে তার দলকে জয়ী করতে চায়। এছাড়াও বিপিএলে প্রত্যেক ব্যাটসম্যানের স্বপ্ন থাকে সর্বোচ্চ রান সংগ্রাহকদের শীর্ষে থাকায়। বিপিএলের দর্শকরা বিপিএলে কে সর্বোচ্চ রান করলো এবং সর্বোচ্চ রানের তালিকায় কারা রয়েছে জানতে চান। 


এই পোস্টে আমি ২০২৪ বিপিএল রানের তালিকা দিব। আপনারা ২০২৪ বিপিএলে সর্বোচ্চ রান কার এবং বিপিএলে সর্বোচ্চ রানের তালিকায় কারা রয়েছে জানতে পারবেন। এছাড়াও বিপিএল ২০২৪ কোন প্লেয়ার কত রান করেছে, কতটি ম্যাচ খেলেছে, গড় রান ও স্ট্রাইকরেট সম্পর্কে জানতে পারবেন-


বিপিএল রানের তালিকা ২০২৪


বিপিএলে সর্বোচ্চ রান কার ২০২৪ । বিপিএল সর্বোচ্চ রান সংগ্রাহকঃ 

১৯ জানুয়ারি ২০২৪ সালের বিপিএল শুরু হয়েছে। এই বিপিএল ১ মার্চ তারিখে কুমিল্লা ও বরিশালের মধ্যে ফাইনাল ম্যাচের মাধ্যমে শেষ হয়। এবারের বিপিএলের দলগুলোতে দেশি ও বিদেশী সেরা ব্যাটসম্যান রয়েছে। অনেক ব্যাটসম্যান অধিক রান করে তার দলকে জয়ী হতে সাহায্য করেছে। এছাড়াও ২০২৪ বিপিএলের সর্বোচ্চ রান স্কোরার খেলোয়াড়ের আকর্ষণীয় পুরস্কার থাকায় সকল খেলোয়াড় সর্বোচ্চ রান করার চেষ্টা করেছে। 


বিপিএল প্রেমীরা তাদের প্রিয় খেলোয়াড়কে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় দেখতে চেয়েছে। এবারের ২০২৪ বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রহক হচ্ছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। ১৫ ম্যাচে ৪৯২ রান করে বিপিএলের রান সংগ্রাহকদের তালিকায় প্রথমে রয়েছেন। তার গড় রান হচ্ছে ৩৫ এবং স্ট্রাইকরেট হচ্ছে ১২৭.. ১৪ ম্যাচে ৪৬২ রান করে বিপিএলের সর্বোচ্চ রানের তালিকায় তৌহিদ হৃদয় দ্বিতীয় অবস্থানে রয়েছে। ১৪৯ স্ট্রাইকরেটে ৩৮ গড়ে ৪৬২ রান করেছেন তৌহিদ হৃদয়। 


এছাড়াও ১৪ ম্যাচে ৩৯১ রান করে বিপিএলের সর্বোচ্চ রানের তালিকায় ৩য় অবস্থানে রয়েছেন লিটন দাস। ১৩০ স্ট্রাইকরেটে ২৭ গড়ে ৩৯১ রান লিটন দাস করেছেন। ১২ ম্যাচে ৩৮৪ রান করে বিপিএলের শীর্ষ রান সংগ্রাহকদের তালিকায় তানজিদ হাসান চতুর্থ অবস্থানে রয়েছে। ১৩৫ স্ট্রাইকরেটে ৩২ গড়ে ৩৮৪ রান করেছেন তিনি। এরপর ১৫ ম্যাচে ৩৭৯ রান করে বিপিএলের সর্বোচ্চ রানের তালিকায় ৫ম অবস্থানে মুশফিকুর রহিম রয়েছেন। ১২০ স্ট্রাইকরেটে ৩১ গড়ে মুশফিকুর রহিম ৩৯১ রান করেছেন। 

আরো জানুনঃ ২০২৪ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী তালিকা

বিপিএল রানের তালিকা ২০২৪ । বিপিএল শীর্ষ রান সংগ্রাহকদের লিস্টঃ 

প্রত্যেক বিপিএল চলাকালীন অথবা বিপিএল শেষে সেই বিপিএল টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকা জানার অনেকের আগ্রহ থাকে। আপনাদের আগ্রহের কারণে নিম্নে ২০২৪ বিপিএল এর সর্বোচ্চ রান সংগ্রহ করা খেলোয়াড়দের তালিকা নিম্নে দেয়া হলো- 


নং নাম ইনিংস রান গড় স্ট্রাইক রেট
 ১  তামিম ইকবাল  ১৫ ৪৯২   ৩৫.১৪  ১২৭.১৩
 ২ তওহীদ হৃদয়  ১৪   ৪৬২  ৩৮.৫০ ১৪৯.৫১ 
 ৩  লিটন দাস ১৪  ৩৯১  ২৭.৯৩  ১৩০.৭৭ 
 ৪ তানজিদ তামিম  ১২  ৩৮৪   ৩২ ১৩৫.৬৯ 
 ৫  মুশফিকুর রহিম  ১৫  ৩৭৯  ৩১.৫৮  ১২০.৩২
৬   আলেক্স রস  ১১ ৩৫২  ৩৯.১১   ১৩৪.৮৭
 ৭  মোহাম্মদ নাঈম  ১২ ৩১০  ২৫.৮৩   ১১৯.৬৯
 ৮ এনামুল হক  ১২   ২৯৬ ৩২.৮৯   ১২০.৮২
 ৯ জেমস নিশাম   ৭ ২৯১   ৭২.৭৫ ১৬৭.২৪ 
 ১০ টম ব্রুস   ৯ ২৭৮  ৪৬.৩৩   ১২৮.১১
১১   আফিফ হোসেন ১২   ২৭৮  ২৭.৮০ ১২০.৮৭ 
 ১২ সৌম্য সরকার  ১৪   ২৬৭ ২২.২৫   ১৩০.২৪
 ১৩  সাকিব আল হাসান  ১১ ২৫৫  ২৩.১৮   ১৫৮.৩৯
 ১৪  নুরুল হাসান সোহান ১৪  ২৫১   ২৫.১০  ১২৯.৩৮
১৫  বাবর আজম  ৬   ২৫১ ৫০.২০   ১১৪.৬১
 ১৬ কাইল মায়ার্স  ৬  ২৪৩  ৪০.৫০  ১৫৭.৭৯ 
 ১৭  মাহমুদুল্লাহ  ১৩ ২৩৭   ২৯.৬৩ ১৩৪.৬৬ 
১৮   বেনি হাওয়েল ৭  ২২৯   ৫৭.২৫  ১৪৪.৯৪
 ১৯  জাকির হাসান ১২  ২২৪  ২০.৩৬   ১১৭.২৮
 ২০ ইভেন লুইস   ১০ ২০৭   ২০.৭০ ১৬২.৯৯ 


এই ছিলো ২০২৪ বিপিএল এর সর্বোচ্চ রানের তালিকা। উপরে উল্লেখিত ছকে ২০২৪ বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রহ করা ২০ জন প্লেয়ারের নাম, ইনিংস, রান, গড় ও স্ট্রাইকরেট দেয়া হয়েছে। 


উপসংহারঃ

এই পোস্টে বিপিএল ২০২৪ এর সর্বোচ্চ রান করা খেলোয়াড়দের লিস্ট দেয়া হয়েছে। আপনারা ২০২৪ বিপিএল সর্বোচ্চ রানের তালিকায় কারা রয়েছেন, তারা কত ম্যাচ খেলেছেন, কত গড় ও স্ট্রাইকরেটে রান করেছেন সেটাও জানতে পেরেছেন। যদি আপনি বিপিএল রানের তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাবেন। তবে খেলাধুলা সম্পর্কিত এরকম আপডেট তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক, ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব ও গুগল নিউজে ফলো করে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url