বিপিএল সর্বোচ্চ উইকেট শিকারী তালিকা ২০২৪ । কারা কত উইকেট পেলো?

বিপিএলের প্রতিটি আসরে আমরা দেশি ও বিদেশী সেরা বোলার দেখতে পাই। বিপিএলে বোলাররা সাধারণত প্রতিপক্ষের ব্যাটসম্যানকে দ্রুত আউট করে রান কম দেয়ার পাশাপাশি নিজ দলকে জয়ী হতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 


আপনারা যারা বিপিএল সর্বোচ্চ উইকেট শিকারী তালিকা ২০২৪ জানতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট। কেননা এই পোস্টে আমি ২০২৪ বিপিএলের উইকেট লিস্ট দিব। আপনারা ২০২৪ বিপিএলে কোন বোলার কত উইকেট নিয়েছে, কত ইনিংস খেলেছে, কত ইকোনোমিতে বল করেছে বিস্তারিত তথ্য এই পোস্ট থেকে জানতে পারবেন-


বিপিএল সর্বোচ্চ উইকেট শিকারি তালিকা ২০২৪


বিপিএলে সর্বোচ্চ উইকেট কার ২০২৪ । বিপিএল সর্বোচ্চ উইকেট গ্রহীতাঃ 

২০২৪ সালের ১৯ জানুয়ারি বিপিএল এর দশম আসর শুরু হলে একমাস তারিখে কুমিল্লা ও বরিশালের মধ্যে ফাইনাল ম্যাচের মাধ্যমে বিপিএল শেষ হয়। এই বিপিএলে সেরা দেশি ও বিদেশী বোলার রয়েছে যারা দ্রুত উইকেট তুলে নিতে পারে। অনেক বোলার প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দ্রুত আউট করে তার দলকে জয়ী হতে সাহায্য করেছে। এছাড়াও ২০২৪ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি খেলোয়াড়ের আকর্ষণীয় পুরস্কার থাকায় থাকায় বোলারদের ভালো বল ও উইকেট নেয়ার আগ্রহ অনেক বেড়েছে। 


বিপিএল ভক্তরা তাদের প্রিয় বোলারকে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীদের তালিকায় দেখতে চেয়েছিলেন। এবারের ২০২৪ বিপিএল এর সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী বলার হচ্ছেন শরিফুল ইসলাম। ১২ ইনিংসে ২২ উইকেট নিয়ে বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় প্রথমে রয়েছেন। তার ইকোনোমি হচ্ছে ৭.৮১ এবং এভারেজ ১৫.৮৬.. ১৩ ইনিংসে ১৭ উইকেট নিয়ে বিপিএলের সর্বোচ্চ উইকেট গ্রহীতার তালিকায় সাকিব আল হাসান ২য় অবস্থানে রয়েছে। ৭.৮১ ইকোনমি এবং ১৫.৮৬ এভারেজ রান বল করে সাকিব আল হাসান ২য় অবস্থানে রয়েছেন। 


এছাড়াও ১৪ ইনিংসে ১৬ উইকেট নিয়ে বিপিএলের সর্বোচ্চ উইকেটের তালিকায় ৩য় অবস্থানে রয়েছেন মাহেদী হাসান। ৭.৩৯ ইকোনমি এবং ১৮.৬৩ এভারেজে বল মাহেদী হাসান করেছেন। ৯ ইনিংসে ১৫ উইকেট নিয়ে বিপিএলের শীর্ষ উইকেট সংগ্রাহকদের তালিকায় সাইফুদ্দিন চতুর্থ অবস্থানে রয়েছে। ৬.৮১ ইকোনমি এবং ১৫.৬৭ এভারেজে বল করেছেন তিনি। এরপর ১৩ ইনিংসে ১৫ উইকেট নিয়ে বিপিএলের সর্বোচ্চ উইকেটের তালিকায় ৫ম অবস্থানে বেলাল খান রয়েছেন। বেলাল খান ৭.৯৩ ইকোনমি এবং ২৬.০৭ এভারেজে বল করেছেন। 

আরো জানুনঃ ২০২৪ বিপিএলের সর্বোচ্চ রানের তালিকা

বিপিএল সর্বোচ্চ উইকেট শিকারী তালিকা ২০২৪ । বিপিএল সর্বোচ্চ উইকেট গ্রহীতা লিস্টঃ 

প্রত্যেক বিপিএল চলাকালীন অথবা বিপিএল শেষে সেই বিপিএল টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকা জানার অনেকের আগ্রহ থাকে। আপনাদের আগ্রহের কারণে নিম্নে ২০২৪ বিপিএল এর সর্বোচ্চ উইকেট সংগ্রহ করা খেলোয়াড়দের তালিকা নিম্নে দেয়া হলো-


নং নাম ইনিংস উইকেট ইকোনমি এভারেজ
সাইফুল ইসলাম ১২ ২২ ৭.৮১ ১৫.৮৬
সাকিব আল হাসান ১৩ ১৭ ৬.৩১ ১৫.৭৬
মাহেদী হাসান ১৪ ১৬ ৭.৩৯ ১৮.৬৩
মোহাম্মদ সাইফুদ্দিন ১৫ ৬.৮১ ১৫.৬৭
বেলাল খান ১৩ ১৫ ৭.৯৩ ২৬.০৭
তাইজুল ইসলাম ১২ ১৩ ৭.৪৭ ২০.৭৭
তাসকিন আহমেদ ১২ ১৩ ৮.৩২ ২৮.১৫
হাসান মাহমুদ ১৪ ১৩ ৮.৬৩ ২৮.৫৪
মুস্তাফিজুর রহমান ১০ ১৩ ৯.৩৩ ২২.৬২
১০ ওবিড ম্যাককয় ১২ ৮.১৬ ২১.৭৫


এই ছিলো ২০২৪ বিপিএল এর সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা। উপরে উল্লেখিত ছকে ২০২৪ বিপিএলের সর্বোচ্চ উইকেট সংগ্রহক ১০ জন খেলোয়াড় নাম, ইনিংস, উইকেট, ইকোনমি ও এভারেজ দেয়া হয়েছে।


পরিশেষেঃ

এই পোস্টে বিপিএল ২০২৪ এর সর্বোচ্চ উইকেট নেয়া খেলোয়াড়দের তালিকা দেয়া হয়েছে। আপনারা ২০২৪ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় কারা রয়েছেন, তারা কত ম্যাচ খেলেছেন, কত এভারেজ ও ইকোনমিতে বল করেছেন সেটাও জানতে পেরেছেন। যদি আপনি বিপিএল উইকেট তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাবেন। তবে খেলাধুলা সম্পর্কিত এরকম আপডেট তথ্য পেতে আমাদের ফেসবুক পেজে লাইক, ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব ও গুগল নিউজে ফলো করে পাশে থাকতে ভুলবেন না। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url