সহজেই ফেসবুক ভিডিও ডাউনলোড করার সকল নিয়ম জেনে নিন

অনেক সময় আমাদেরকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয়ে থাকে। ফেসবুক ভিডিও ডাউনলোড করার সরাসরি কোনো অপশন না থাকায় আমরা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারিনা। তবে আমরা চাইলে কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারি। 


আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায় জানেন না। যদি আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। এই পোস্ট থেকে আপনারা কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে হয় তার পদ্ধতি জানতে পারবেন। ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না।


ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম
ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম


ফেসবুক ভিডিও ডাউনলোডঃ

ফেসবুকের ভিডিও অপশন থেকে আপনি সকল রকমের ভিডিও দেখতে পারবেন। ফানি এবং তথ্যবহুল সকল ভিডিও এখানে রয়েছে। তাছাড়া অনেকেই তাদের ফেসবুক আইডিতে বা গ্রুপে ভিডিও আপলোড করে থাকে। এখন দেখা যায় যে আপনাকে সেই ফেসবুক ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হতে পারে। 


কিন্তু আপনি ফেসবুক অ্যাপস দিয়ে সেই ভিডিও দেখতে পারলেও তা ডাউনলোড করতে পারবেন না। কারণ ফেসবুক অ্যাপস দিয়ে শুধু ফেসবুকের ভিডিও দেখা যায় কিন্তু ডাউনলোড করা যায় না। তাই ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানতে হবে। 


ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়ঃ

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। সাধারণত ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অনেক পদ্ধতি রয়েছে। ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জনপ্রিয় পদ্ধতিগুলো হচ্ছে -  


  • অপেরা মিনি দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড 
  • অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড 
  • ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ ব্যবহার করে ফেসবুক ভিডিও ডাউনলোড 


বর্তমানে এই তিনটি পদ্ধতি ফেসবুক ভিডিও ডাউনলোড  করার জন্য অনেক জনপ্রিয়। তবে আমি আপনাদেরকে উপরে দেখানো সবগুলো পদ্ধতিতেই ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম দেখাবো। আমরা পুরো পোস্ট পড়ার মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড করার সকল পদ্ধতি জানতে পারবেন।


অপেরা মিনি দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়মঃ

অপেরা মিনি দিয়ে আপনারা সহজেই ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমি প্রথমে এটিই ব্যবহার করতে বলব কারণ অপেরা ব্রাউজার আমাদের সকলের কাছে পরিচিত এবং নিরাপদ।


অপেরা ব্রাউজার অনেক পুরাতন একটি ব্রাউজার এবং এখনও সকলের কাছে পরিচিত। আর এটিই এখন অনেকে ব্যবহার করছে। তাছাড়া অপেরা ব্রাউজার একটি নিরাপদ ব্রাউজার। তাই আমি আপনাদের সাজেস্ট করবো অপেরা ব্রাউজার দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করার। অপেরা মিনি দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন -


Step-1 

অপেরা মিনি দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য প্রথমে আপনার মোবাইলে অপেরা মিনি ইনস্টল থাকতে হবে। Install না থাকলে এই লিংকে গিয়ে ইন্সটল করে নিন। 

Click Here


ফেসবুক ভিডিও ডাউনলোড


Step-2 

তারপর সেই অপেরা ব্রাউজার দিয়ে ফেসবুকে প্রবেশ করুন।


ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম


Step-3 

তারপর আপনি যে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিওতে প্রবেশ করুন। এখন নিচের স্ক্রীনশট এর মত ভিডিও আইকনের উপর ক্লিক করে ধরে থাকতে হবে 


ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়


Step-4 

এখন নিচের স্ক্রীনশট এর মত ভিডিও আইকনের উপর ক্লিক করে ধরে থাকলে ফেসবুক ভিডিওটি ডাউনলোড করার অপশন দেখতে পারবেন।

 

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়


 Step-5

এবার ডাউনলোডে ক্লিক করলেই সেই ভিডিওটি আপনার ফোন মেমোরির ডাউনলোড ফোল্ডারে ডাউনলোড হবে। 


 ডাউনলোড অপশন থেকে আপনার ডাউনলোড করা ফেসবুক ভিডিও টির ডিটেলস দেখতে পারবেন। 


ফেসবুক ভিডিও ডাউনলোড


দেখুন ভিডিও টি ডাউনলোড হয়েছে 👇👇


ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপ


অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়মঃ

অনলাইনে বিভিন্ন রকমের ওয়েবসাইট রয়েছে যেখানে ফেসবুকের ভিডিও ডাউনলোড করা যায়। এরকম আমি একটি নির্দিষ্ট ওয়েবসাইটের কথা বলবো যে ওয়েবসাইটে আপনি সহজেই ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে পারবেন। 


এই ওয়েব সাইটের সুবিধা হচ্ছে আপনি ভিডিওর কোয়ালিটি অনুযায়ী সেই ভিডিওটি ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে ভিডিও টির কোয়ালিটি কমিয়ে বা বাড়িয়ে ভিডিও টি ডাউনলোড করতে পারবেন। তাছাড়া ভিডিও ডাউনলোড না করেও সেই ভিডিওটির অডিও ডাউনলোড করা যায়। 


Step-1 

নিচের স্ক্রীনশট এ লক্ষ করলে দেখবেন আমি ফেসবুক অ্যাপ দিয়ে ভিডিও টি দেখতেছি। এখন আমি যদি অনলাইনে ফেসবুকের ভিডিওটি ডাউনলোড করতে চাই তাহলে প্রথমে শেয়ার বাটনে ক্লিক করতে হবে -


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট

Step-2 

তারপর Copy Link এ ক্লিক করে ভিডিও টির লিংক কপি করে নিন।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


Step-3 

তারপর Getvid.com ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করলে নিচের মত ইন্টারফেস দেখতে পারবেন।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


Step-4 

তারপর বক্সে আপনার কপি করা ফেসবুক ভিডিও লিংকটি পেস্ট করে দিয়ে ডাউনলোড আইকনে ক্লিক করুন।

ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


Step-5 

তারপর নিচের স্ক্রীনশটএর মত ফেসবুক ভিডিও টি ডাউনলোড করার বিভিন্ন অপশন দেখতে পারবেন। আপনারা চাইলে সাইজ কমিয়ে বা বাড়িয়ে ভিডিও টি ডাউনলোড করতে পারবেন। তো আপনার ইচ্ছা অনুযায়ী ভিডিওটি ডাউনলোড করুন। আমি আপনাদের দেখানোর জন্য Download in normal quality  এটি সিলেক্ট করলাম।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


Step-6 

তারপর নিচের স্ক্রীনশট এর মত ডাউনলোড আইকন এ ক্লিক করুন। তাহলে সেই ফেসবুক ভিডিও ডাউনলোড হবে।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


দেখুন ফেসবুক ভিডিওটি ডাউনলোড হচ্ছে। ডিটেইলস এ ক্লিক করলে ভিডিওটির ডাউনলোড অবস্থা দেখতে পারবেন। দেখেনিন ডিটেইলস এ ক্লিক করার পর কি হয়।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট

এই দেখুন ভিডিও টি ডাউনলোড হচ্ছে।


ফেসবুক ভিডিও ডাউনলোড ওয়েবসাইট


কাজ শেষ। এভাবে আপনারা সহজেই অনলাইনে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই ওয়েবসাইট নিরাপদ বলতে পারেন। কারণ ফেসবুকের ভিডিও ডাউনলোড করার জন্য এখানে ফেসবুক আইডির পাসওয়ার্ড দেওয়া লাগে না। 


শুধু লিংক কপি করে দিলেই সেই ফেসবুক ভিডিও টি ডাউনলোড করা যায়। আপনারা এভাবে ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে পারেন কোন সমস্যা ছাড়াই। এবার তাহলে ফেসবুক ভিডিও ডাউনলোডার অ্যাপস দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে হয় তার পদ্ধতি দেখে নিন - 


ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপসঃ 

ইন্টারনেটে আপনারা ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য অনেক অ্যাপস দেখতে পারবে। এই অ্যাপস গুলো দিয়ে আপনারা সহজে মোবাইলে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। কিন্তু আমি আপনাদের সাজেস্ট করবো এই অ্যাপ গুলো ব্যবহার না করার। 


কারণ এই অ্যাপস গুলো নিরাপদ নয়। উপরে যে দুইটি নিয়ম দেখালাম আপনারা সেই নিয়ম অনুসারে ফেসবুকের ভিডিও সহজেই ডাউনলোড করতে পারবেন। তার জন্য আপনাকে আলাদা কোন অ্যাপস ব্যবহার করতে হবে না। ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপস ব্যবহার করলে আপনার যে সমস্যা হবে তা হচ্ছে আপনার তথ্য চুরি হওয়ার সম্ভাবনা থাকে। 


তাছাড়া ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপস এ বিভিন্ন রকমের অ্যাড দেখায় যা বিরক্তিকর এবং আপনাদের ভালো লাগবেনা। তাই আমি বলব ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপস ব্যবহার না করে অনলাইন থেকে অথবা অপেরা মিনি দিয়ে ফেসবুকের ভিডিও ডাউনলোড করার। এতে আপনার সময় বাঁচবে এবং ভালো লাগবে। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

এই ছিল ফেসবুক ভিডিও ডাউনলোড করার টিউটোরিয়াল। আশা করছি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা ফেসবুক ভিডিও ডাউনলোড সম্পর্কে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাল্লাহ যাওয়ার চেষ্টা করব। 


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url