বিকাশ থেকে টাকা তোলার নিয়ম । বিকাশ ক্যাশ আউট করার উপায়

আমরা আমাদের বিকাশ একাউন্টে টাকা লেনদেন করে থাকি। যখন আমরা আমাদের বিকাশে কারো থেকে টাকা নিয়ে থাকি তখন সেই টাকা তুলতে হয়। আমরা আমাদের বিকাশে থাকা টাকা তোলার মাধ্যমে সেই টাকা ব্যবহার করতে পারি। যদি আপনি আপনার বিকাশে থাকা টাকা তোলার নিয়ম না জানেন তাহলে সেই টাকা তুলতে পারবেন না। আপনার বিকাশে টাকা টাকা তোলার জন্য বিকাশ থেকে টাকা তোলার নিয়ম জানতে হবে। 


বিকাশ থেকে টাকা তোলাকে সাধারণত ক্যাশ আউট বলা হয়ে থাকে। আমরা ক্যাশ আউট করার মাধ্যমে বিকাশ থেকে টাকা তুলতে পারি। যদি আপনি বিকাশ ক্যাশ আউট করার নিয়ম না যেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি বিকাশ থেকে টাকা তোলার নিয়ম জানাবো। অর্থাৎ আপনারা এই টিউটোরিয়াল থেকে বিকাশ ক্যাশ আউট করার নিয়ম জানতে পারবেন। 


বিকাশ থেকে ক্যাশ আউট করার নিয়ম
বিকাশ ক্যাশ আউট


বিকাশ ক্যাশ আউটঃ

আপনার বিকাশে যদি টাকা থাকে তাহলে সেই টাকা বিকাশ এজেন্ট থেকে খুব সহজেই তুলতে পারবেন। বাংলাদেশের অনেক জায়গায় বিকাশ এজেন্ট রয়েছে যেখান থেকে আপনারা বিকাশ ক্যাশ আউট করতে পারবেন। 


বিকাশ ক্যাশ আউট করার জন্য আপনাকে প্রথমে বিকাশ এজেন্ট এর কাছে যেতে হবে। যখন আপনারা আপনাদের নিকটস্থ বিকাশ এজেন্টের কাছে যাবেন তখন তাদের সাথে কথা বলে আপনার বিকাশে টাকা টাকা খুব সহজে ক্যাশ আউট করতে পারবেন। 


বিকাশ ক্যাশ আউট করার দুইটি উপায়ঃ

আপনারা বিকাশ থেকে টাকা তোলার জন্য দুইটি উপায় পাবেন। অর্থাৎ দুইটি নিয়মে বিকাশ থেকে টাকা তোলা যায়। বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করার দুইটি নিয়ম হচ্ছে - 


  • বিকাশ এজেন্টের মাধ্যমে
  • এটিএম বুথের মাধ্যমে 


বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তোলার নিয়মঃ

বিকাশ এজেন্টের মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের বিকাশে থাকা টাকা তুলতে পারবেন। বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তোলার জন্য আপনাকে প্রথমে আপনার নিকটস্থ কোনো বিকাশ এজেন্ট দোকানে যেতে হবে। বিকাশ এজেন্ট দোকানে যাওয়ার পর বিকাশ এজেন্ট কে বলতে হবে যে আপনি বিকাশ থেকে টাকা তুলতে চাচ্ছেন। 


যদি তারা সম্মতি দেয় তাহলে সেই বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তুলতে পারবেন। বিকাশ এজেন্টের মাধ্যমে দুটি উপায়ে টাকা তোলা যায়। আপনারা কোড ডায়াল করে অথবা বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তুলতে পারবেন।


কোড ডায়াল করে বিকাশ এজেন্টের মাধ্যমে বিকাশ থেকে টাকা তোলার নিয়মঃ

অনেকের মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন নেই। এ ছাড়াও অনেকে বাটন মোবাইল ব্যবহার করে থাকে। আপনার মোবাইলে যদি বিকাশ অ্যাপ না থাকে তাহলে কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বিকাশ থেকে টাকা তুলতে পারবেন। কোড ডায়াল করে বিকাশ থেকে টাকা তোলার জন্য আপনাকে যা করতে হবে তা হচ্ছে - 


  • প্রথমে আপনার নিকটস্থ কোনো বিকাশ এজেন্টের দোকানে চলে যাবেন।

  • বিকাশ এজেন্টের দোকানে যাওয়ার পর সেই বিকাশ এজেন্ট কে বলবেন যে আপনি বিকাশ থেকে টাকা তুলতে অর্থাৎ বিকাশ ক্যাশ আউট করতে চাচ্ছেন। 

  • এরপর আপনি কত টাকা ক্যাশ আউট করতে চান তার পরিমাণ বলবেন। যখন আপনি বিকাশ থেকে টাকা তোলার পরিমাণ বলবেন তখন বিকাশ এজেন্ট আপনাকে জানাবে যে আপনাকে ক্যাশ আউট করে দিবে নাকি দিবেনা। কারণ অনেক সময় আপনি যত টাকা বিকাশ থেকে তুলতে যাচ্ছেন ততো টাকা বিকাশ এজেন্টের কাছে নাও থাকতে পারে। তাই প্রথমেই বিকাশ এজেন্ট এর সাথে কথা বলে নিশ্চিত হয়ে বিকাশ ক্যাশ আউট করবেন।

  • যদি বিকাশ এজেন্ট আপনাকে সম্মতি দেয় তাহলে বিকাশ এজেন্টের কাছে একটি বিকাশ নাম্বার পাবেন। আপনাকে নিচের নিয়ম অনুযায়ী বিকাশ এজেন্ট নাম্বারে ক্যাশ আউট করতে হবে।


প্রথমে আপনি আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *247# ডায়াল করবেন। 


বিকাশ ক্যাশ আউট করার নিয়ম,


এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মতো ক্যাশ আউট নামে একটি অপশন দেখতে পারবেন। ক্যাশ আউট অপশনে প্রবেশ করবেন- 


কোড ডায়াল করে বিকাশ থেকে টাকা তোলা

 
এখন আপনারা বিকাশ থেকে টাকা তোলার দুইটা অপশন দেখতে পাবেন। যেহেতু আমরা বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তুলব তাই From Agent অপশনে প্রবেশ করতে হবে। 


বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তোলার উপায়


এবার আপনাকে বিকাশ এজেন্টের নাম্বার দিতে হবে। আপনি বিকাশের যে এজেন্টের মাধ্যমে টাকা তুলবেন সেই এজেন্টের নাম্বার এখানে দিবেন।


কিভাবে বিকাশ থেকে টাকা তুলব


এবার আপনারা বিকাশ থেকে যত টাকা ক্যাশ আউট করতে চাচ্ছেন তার পরিমাণ লিখে সেন্ড অপশনে ক্লিক করুন। 


বিকাশ থেকে টাকা তোলার সহজ উপায়

এরপর আপনার বিকাশের পাসওয়ার্ড দিয়ে কনফার্ম হয়ে নিবেন। পাসওয়ার্ড দেয়ার পর আপনার টাকা বিকাশ এজেন্টের একাউন্টে চলে যাবে। আপনি বিকাশ এজেন্টের মাধ্যমে সেই টাকা নিতে পারবেন। 


এই ছিল কোড ডায়াল করে বিকাশ থেকে টাকা তোলার নিয়ম। আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ থেকে ক্যাশ আউট করতে পারবেন। 


আরো পড়ুনঃ নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করার দুইটি পদ্ধতি


বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ থেকে ক্যাশ আউট করার নিয়মঃ

আপনার মোবাইলে যদি বিকাশ অ্যাপ থাকে তাহলে খুব সহজেই বিকাশ থেকে টাকা তুলতে পারবেন। বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করার জন্য বিকাশ অ্যাপ ব্যবহার করা অনেক সহজ। 


তাছাড়া বিকাশ অ্যাপ ব্যবহার করার সুবিধা হচ্ছে এখান থেকে আপনারা ক্যাশ আউট করার মাধ্যমে বিভিন্ন অফার পেতে পারেন। আপনি যদি বিকাশ অ্যাপের মাধ্যমে টাকা তুলতে চান তাহলে নিচের নিয়ম গুলো ফলো করুন।


বিকাশ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করার জন্য আপনাকে প্রথমে আপনার বিকাশ অ্যাপে লগইন করতে হবে। 


বিকাশ অ্যাপের মাধ্যমে টাকা তোলার উপায়

বিকাশ অ্যাপে লগইন করার পর নিচের স্ক্রীনশটএর মত ক্যাশ আউট নামে একটি অপশন দেখতে পাবেন। 


বিকাশ অ্যাপের মাধ্যমে টাকা তোলার নিয়ম


ক্যাশ আউট অপশনে প্রবেশ করার পর আপনারা নিচের স্ক্রীনশটএর মত বিকাশ থেকে টাকা তোলার দুইটা অপশন দেখতে পারবেন। এখানে দুইটি নিয়ম রয়েছে তা হচ্ছে বিকাশ এজেন্ট এবং এটিএম। যেহেতু আমরা বিকাশ এজেন্ট থেকে টাকা তুলবো তাই বিকাশ এজেন্ট অপশন সিলেক্ট করতে হবে। 


বিকাশ এজেন্ট অপশন সিলেক্ট করার পর নিচের নাম্বার দেয়ার একটি বক্স দেখতে পারবেন। এই বক্সে বিকাশ এজেন্টের নাম্বার দিবেন। 


তবে আপনারা চাইলে বিকাশ এজেন্টের নাম্বার QR কোড স্ক্যান করার মাধ্যমে দিতে পারবেন। আপনার যে নিয়ম ভালো লাগে সেই নিয়ম অনুযায়ী নাম্বার দিয়ে পরের অপশনে চলে যেতে পারেন। 


বিকাশ থেকে টাকা তুলব কিভাবে


এবার আপনারা বিকাশ থেকে যত টাকা তুলতে চান তার পরিমান লিখবেন। আপনি বিকাশ বিকাশ থেকে যত টাকা তুলতে চান তার পরিমাণ লিখে নিচের স্ক্রীনশট দেখান আইকনে ক্লিক করবেন।


মোবাইলে বিকাশ থেকে টাকা তোলার নিয়ম

এরপর আপনার বিকাশ একাউন্টের পাসওয়ার্ড দিয়ে নিচে ট্যাপ করে ধরে রাখবেন। সবকিছু ঠিক আছে কিনা এটা চেক করার একটি সুযোগ পাবেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে বিকাশ এজেন্টের মাধ্যমে টাকা তুলতে পারবেন। 


এই ছিল বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ থেকে টাকা তোলার নিয়ম। আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ অ্যাপ্লিকেশন ব্যবহার করে টাকা তুলতে পারবেন। 


বিকাশ এটিএম থেকে টাকা তোলার উপায়ঃ

আপনারা চাইলে এটিএম বুথের মাধ্যমে খুব সহজেই বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন। এটিএম বুথের মাধ্যমে বিকাশ থেকে টাকা তুলতে চাইলে আপনাকে প্রথমে বিকাশ সাপোর্টেড এটিএম বুথের সন্ধান করতে হবে। 


আপনারা প্রথমে আপনাদের আশেপাশে থাকা সেই সকল এটিএম বুথের সন্ধান করবেন যে সকল এটিএম বুথ থেকে বিকাশের টাকা তোলা যায়। এরকম কোন এটিএম বুথের সন্ধান পাওয়ার পর আপনারা সেই এটিএম বুথ থেকে দুইটি নিয়মে টাকা ক্যাশ আউট করতে পারবেন। 

একটি হচ্ছে কোড ডায়াল করার মাধ্যমে এবং আরেকটি হচ্ছে বিকাশ অ্যাপের মাধ্যমে। 


কোড ডায়াল করে এটিএম বুথ থেকে বিকাশের টাকা তোলার উপায়ঃ

আপনারা কোড ডায়াল করার মাধ্যমে এটিএম বুথ থেকে আপনার বিকাশে টাকা খুব সহজে তুলতে পারবেন। এই কাজের জন্য প্রথমে আপনাকে *247# ডায়াল করতে হবে।


*247# কোড ডায়াল করার পর ক্যাশ আউট অপশন সিলেক্ট করবেন। 


যখন আপনারা ক্যাশ আউট অপশন সিলেক্ট করবেন তখন  দুইটা অপশন দেখতে পারবেন। দুইটা অপশন হচ্ছে এজেন্টের মাধ্যমে টাকা তোলা এবং এটিএম এর মাধ্যমে টাকা তুলা। যেহেতু আমরা এটিএম বুথের মাধ্যমে টাকা তুলব তাই এটিএম অপশনে প্রবেশ করতে হবে।


এরপর আপনার বিকাশের পিন নাম্বার দিতে হবে। বিকাশের পিন নাম্বার দেয়ার পর আপনার মোবাইলে একটি কোড আসবে। এই কোড 5 মিনিট পর্যন্ত কাজ করবে। অর্থাৎ এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য 5 মিনিটের মধ্যে এই কোড ব্যবহার করতে হবে।


এবার আপনাকে এটিএম বুথের বিকাশ ক্যাশ আউট অপশনে ক্লিক করতে হবে। আপনারা এটিএম বুথের বামপাশে এই বাটন দেখতে পারবেন।


  • আপনার ভাষা সিলেক্ট করে নিবেন।


  • এরপর আপনার বিকাশ একাউন্টের নাম্বার দিবেন। 


  • বিকাশ একাউন্টের নাম্বার দেয়ার পর আপনি কত টাকা এটিএম বুথের মাধ্যমে তুলতে চাচ্ছেন তার পরিমাণ লিখবেন।


  • ক্যাশ আউট করার পরিমাণ লেখার পর আপনার মোবাইলে আসা সিকিউরিটি কোড এখনে বসাতে হবে। অর্থাৎ আপনি প্রথমে 5 মিনিটের জন্য যে কোড পেয়েছিলেন সেই কোড এখানে বসাতে হবে। 


  • এখন আপনার সকল তথ্য নিশ্চিত হয়ে নিবেন। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে এটিএম বুথের মাধ্যমে খুব সহজে বিকাশ থেকে টাকা তুলতে পারবেন।


এই ছিল বিকাশ থেকে টাকা তোলার দুইটি নিয়ম। আমি আপনাদেরকে বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করার দুইটি নিয়ম দেখিয়েছি। আপনারা উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ থেকে টাকা তুলতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আমি আপনাদেরকে বিকাশ থেকে টাকা তোলার যে দুইটি নিয়োম দেখিয়েছি আপনার যে নিয়ম পছন্দ হয় সেই নিয়ম অনুযায়ী খুব সহজেই বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন। এই টিউটরিয়াল পড়ার  পরেও যদি বিকাশ থেকে টাকা তুলতে না পারেন তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। সমাধান দেয়ার চেষ্টা করবো।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url