বাংলালিংক এসএমএস কেনার কোড, বাংলালিংক সিমে এসএমএস কিনে কিভাবে

বর্তমানে এসএমএস একটি গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম। আমরা সাধারনত আমাদের মোবাইলে মাধ্যমে এসএমএস করার থাকি। তবে বর্তমানে ফেসবুকের মেসেঞ্জারে এসএমএস আদান-প্রদান হলে বেশি হলেও মোবাইলেও এসএমএস আদান-প্রদান হয়ে থাকে। 


এছাড়া আমাদেরকে অনেক সময় আমাদের বাংলালিংক সিমে এসএমএস কিনার পর অন্যের সাথে এসএমএস করতে হয়। আমাদের মোবাইলে যদি এসএমএস না থাকে তাহলে আমরা অন্যের মোবাইলে এসএমএস পাঠাতে পারবো না। তাছাড়া যদি আমাদের মোবাইলে এসএমএস না থাকে কিন্তু টাকা থাকে তাহলে অন্যের মোবাইলে এসএমএস পাঠালে আমাদের টাকা কেটে নিবে। 


বাংলালিংক এসএমএস কেনার নিয়ম


সেজন্য আমাদেরকে অন্যের সাথে যোগাযোগ করার জন্য এসএমএস কিনতে হবে। তো আমি আপনাদের দেখাবো বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়মবাংলালিংক সিমে এসএমএস কিনতে চাইলে নিচের নিয়ম গুলো সঠিকভাবে ফলো করুন -


বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম কতগুলো?

অনেকেই জানেনা যে বাংলালিংক সিমে এসএমএস কেনার কতগুলো নিয়ম রয়েছে। বাংলালিংক সিমে এসএমএস কেনার দুইটি নিয়ম রয়েছে। অর্থাৎ আপনি দুইভাবে আপনার বাংলালিংক সিমে এসএমএস কিনতে পারবেন। দুইটি নিয়ম হচ্ছে - 

  1. মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে
  2. কোড ডায়াল করে


বাংলালিংক এসএমএস কেনার পদ্ধতিঃ 

তবে আমি আপনাদের সুবিধার জন্য দুটি নিয়মেই বাংলালিংক সিমে এসএমএস কেনার উপায় দেখাবো। আপনারা নিয়ম গুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনাদের বাংলালিং সিমে সহজেই এসএমএস কিনতে পারবেন। তো জেনে নিন বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম গুলো -


মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক এসএমএস কেনার নিয়মঃ

মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক সিমে এসএমএস কিনা অনেক সহজ। আপনারা মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনাদের পছন্দের এসএমএস প্যাক কিনতে পারবেন। 


মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক সিমে এসএমএস কেনার জন্য প্রথমে মাই বাংলালিংক অ্যাপ ওপেন করুন।  মাই বাংলালিনক অ্যাপ ওপেন করার পর নিচের স্ক্রীনশটএর মতো মোর অপশনে ক্লিক করুন।


মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম


মোর অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত ইন্টারফেস দেখতে পারবেন। এখন আপনাকে এসএমএস প্যাক অপশনে প্রবেশ করতে হবে।


মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম


এসএমএস প্যাক অপশনে প্রবেশ করার পর বাংলালিংকের সকল এসএমএস এর লিস্ট দেখতে পারবেন। তাছাড়া এখানে এসএমএস এর মেয়াদ এবং এসএমএস কিনতে কত টাকা খরচ হবে সব তথ্য দেখতে পারবেন। 

আপনাদের যে এসএমএস প্যাক পছন্দ হয় সে এসএমএস প্যাক এখান থেকে সহজে কিনতে পারবেন। আমি আপনাদের দেখানোর জন্য 200 এসএমএস নিয়ে দেখাচ্ছি।

মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম


এরপর আপনি নিচের স্ক্রীনশটএর মত ইন্টারফেস যেতে পারবেন। যদি আপনি সবকিছু নিশ্চিত হয়ে বাই অপশনে ক্লিক করেন তাহলে আপনার এসএমএস কেনা হয়ে যাবে।

মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম

এরপর আপনার মোবাইল নাম্বারে একটি সাকসেস এসএমএস যাবে। যদি এসএমএস যায় তাহলে বুঝতে পারবেন আপনি সঠিকভাবে মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে এসএমএস কিনতে পারছেন। এভাবে আপনারা সহজেই মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে আপনার পছন্দের এসএমএস প্যাক কিনতে পারবে। 


মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে এসএমএস কেনার সুবিধা হচ্ছে এখানে আপনার সময় লাগবে কম এবং পছন্দের এসএমএস প্যাক নিরাপদে কিনতে পারবেন। এটাই ছিল মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে পছন্দের এসএমএস প্যাক ক্রয় করার নিয়ম। 


বাংলালিংক এসএমএস কেনার কোডঃ

এতক্ষণ আপনারা মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে কিভাবে বাংলালিংক সিমে পছন্দের এসএমএস প্যাক কিনতে পারা যায় তার নিয়ম দেখলেন। এখন আমি আপনাদের দেখাবো কিভাবে ফোনে কোড ডায়াল করে পছন্দের এসএমএস প্যাক কিনতে পারবেন


অনেকের মোবাইলে মাই বাংলালিংক অ্যাপ নেই। তাছাড়া অনেকের বাটন মোবাইল হওয়ায় মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করতে পারেন না। তো যাদের বাটন মোবাইল অথবা মোবাইলে মাই বাংলালিংক অ্যাপ ইন্সটল করা নেই তারা কোড ডায়াল করার মাধ্যমে সহজেই আপনাদের পছন্দের এসএমএস প্যাক কিনতে পারেন। 


তো দেখে নিন কিভাবে কোড ডায়াল করার মাধ্যমে বাংলালিংক সিমে পছন্দের এসএমএস প্যাক কিনতে হয় -

  • আপনি মাত্র 7 টাকায় 7 দিনের জন্য 70 এসএমএস কিনতে পারবেন। বাংলালিংকে 7 টাকায় 7 দিনের জন্য 70 এসএমএস কিনতে চাইলে *১৬৬*৭৭০# ডায়াল করতে হবে।


  • যদি আপনি 200 এসএমএস 15 দিনের জন্য কিনতে চান তাহলে আপনার 15 টাকা খরচ হবে। তবে এর মেয়াদ থাকবে শুধু মাত্র 15 দিন। আপনি এই বাংলালিং এসএমএস প্যাক টি কোড ডায়াল করার মাধ্যমে কিনতে চাইলে আপনাকে *১২১*১৫# ডায়াল করতে হবে। 


  • আপনি যদি 500 এসএমএস 30 দিনের জন্য কিনতে চান তাহলে আপনার 30 টাকা খরচ হবে। এই 500 এসএমএস এর মেয়াদ থাকবে 30 দিন। 30 দিনের জন্য 500 এসএমএস কিনতে চাইলে আপনাকে *১২১*৩০# ডায়াল করতে হবে।


এভাবে আপনারা কোড ডায়াল করার মাধ্যমে আপনাদের বাংলালিং সিমে পছন্দের এসএমএস প্যাক কিনতে পারবেন।  


বাংলালিংক এসএমএস চেক করার নিয়ম / কোডঃ

এতক্ষণ আমরা বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম জানলাম। এখন আমরা দেখব কিভাবে বাংলালিংক সিমে এসএমএস চেক করতে হয়। তো দেখে নিন বাংলালিংক সিমের এসএমএস চেক করার নিয়ম গুলো - 


দুইভাবে বাংলালিংক সিমের এসএমএস চেক করা যায়। একটি হচ্ছে মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করার মাধ্যমে এবং আরেকটি হচ্ছে কোড ডায়াল করার মাধ্যমে। আপনি আপনার মাই বাংলালিংক অ্যাপে প্রবেশ করলে দেখতে পারবেন আপনার বাংলালিংক সিমে কতগুলো এসএমএস রয়েছে। এভাবে আপনার মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে এসএমএস চেক করতে পারবেন। 


যদি আপনি কোড ডায়াল করার মাধ্যমে এসএমএস চেক করতে চান তাহলে আপনাকে *১২১*১০০# ডায়াল করতে হবে। *১২১*১০০# ডায়াল করার পর আপনার নাম্বারে একটা এসএমএস আসবে। ফিরতি এসএমএসে আপনাকে জানিয়ে দেয়া হবে আপনার বাংলালিংক সিমে কত গুলো এসএমএস রয়েছে। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

বাংলালিংক সিমে এসএমএস কেনার নিয়ম নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়া যদি আপনাদের কথা বুঝতে সমস্যা হয় অথবা বাংলালিংক এসএমএস কেনার কোড এবং নিয়ম সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url