সহজেই বাংলালিংক কল ফরওয়ার্ড চালু ও বন্ধ করার নিয়ম জেনে নিন

অনেক সময় আমাদের বাংলালিংক নাম্বারে কল ফরওয়ার্ড চালু করতে হয়। বাংলালিংক কল ফরওয়ার্ড চালু করার মাধ্যমে আমাদের একটি বাংলালিংক এর কল আরেকটি বাংলালিংক নাম্বারে নিয়ে যেতে পারি। তবে অনেকেই রয়েছেন যারা বাংলালিংক কল ফরওয়ার্ড চালু করার নিয়ম জানেন না। যদি আপনি বাংলালিংক কল ফরওয়ার্ড চালু ও বন্ধ করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


এই পোস্টে আমি আপনাদেরকে বাংলালিংক কল ফরোয়ার্ড চালু এবং বন্ধ করার পদ্ধতি দেখাবো। আপনারা পুরো পোস্ট পড়ে আপনাদের বাংলালিংক নাম্বারে কল ফরওয়ার্ড চালু এবং বন্ধ করতে পারবেন। এছাড়াও বাংলালিংক কল ফরওয়ার্ড কি এবং কল ফরওয়ার্ড এর সুবিধা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। 


বাংলালিংক কল ফরওয়ার্ড চালু ও বন্ধ করার নিয়ম
বাংলালিংক কল ফরওয়ার্ড


বাংলালিংক কল ফরওয়ার্ড কি ?

অনেকেই জানেনা এই বাংলালিংক কল ফরওয়ার্ড বা কল ডাইভার্ট কি। কল ফরওয়ার্ড বা ডাইভার্ট মানে কল ট্রান্সফার করা। অর্থাৎ আপনার বাংলালিংক নাম্বারে কেউ যদি কল করে এবং সেই নাম্বারে কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সিসটেম থাকে তাহলে কল ট্রান্সফার হয়ে যে নাম্বারে কল ফরওয়ার্ড করা সেই নাম্বারে কল যাবে। 


কল ফরওয়ার্ড হচ্ছে এক সিম থেকে অন্য সিমে কল নিয়ে যাওয়া। বাংলালিংক কল ফরোয়ার্ড চালু করার মাধ্যমে একটি বাংলালিংক নাম্বার থেকে আরেকটি বাংলালিংক নাম্বারে কল ট্রান্সফার করা যায়। অর্থাৎ যদি আপনার বাংলালিংক কল ফরোয়ার্ড চালু থাকে তাহলে আপনার বাংলালিংক নাম্বারে আসা কল ট্রান্সফার হয়ে যে নাম্বারে কল ফরোয়ার্ড চালু করা সেই নাম্বারে কল ঢুকবে।


আরো পড়ুনঃ বাংলালিংক মিসড কল এলার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম


বাংলালিংক কল ফরওয়ার্ড এর সুবিধাঃ

বাংলালিংক কল ফরওয়ার্ড এর সুবিধা অনেক। আপনারা বাংলালিংক কল ফরওয়ার্ড ফ্রি ব্যবহার করতে পারবেন। বাংলালিংক কল ফরওয়ার্ড এর সুবিধা হচ্ছে যদি আপনার একাধিক বাংলালিংক সিম থাকে তাহলে যে সিম অফ রয়েছে সেই সিমে যদি আপনার অন থাকা বাংলালিংক সিমে কল ডাইভার্ট করে রাখেন তাহলে আপনার বন্ধ থাকা বাংলালিংক সিমে যতগুলো মানুষ কল করবে সেই কল গুলো আপনার খোলা রাখা বাংলালিংক সিমে ট্রান্সফার হয়ে আসবে। 


এতে আপনার কোন কল মিস হবে না। অর্থাৎ আপনার বন্ধ সিমে যে কল আসবে সেই সিমের কল গুলো অন্য সিমে ট্রান্সফার করে কথা বলতে পারবেন। যদি আপনার বাংলালিংক সিম বন্ধ থাকে এবং কেউ কল করে অফ দেখায় তাহলে সে নিশ্চিত বিরক্ত হবে। কিন্তু যদি আপনি বন্ধ থাকা বাংলালিংক সিমে কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সিস্টেম অন করে রাখেন তাহলে যে কল করবে সে বিরক্ত হবে না। 


কারণ তার কল ট্রান্সফার হয়ে আপনি যে বাংলালিংক নাম্বারে কল ফরোয়ার্ড চালু করবেন সেই বাংলালিংক নাম্বারে কল আসবে। অর্থাৎ আপনার  বাংলালিংক সিমের সকল কল ট্রান্সফার করতে পারবেন কল ফরওয়ার্ড সার্ভিস অন করার মাধ্যমে। এই হচ্ছে বাংলালিংক কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস অন করার সুবিধা। 


বাংলালিংক কল ফরওয়ার্ড করার নিয়মঃ

বাংলালিংক কল ফরওয়ার্ড চালু করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের বাংলালিংক নাম্বারে কল ফরওয়ার্ড সার্ভিস চালু করতে পারবেন। বাংলালিংক কল ফরওয়ার্ড কোড ডায়াল করার মাধ্যমে খুব সহজেই বাংলালিংক কল ফরোয়ার্ড সার্ভিস চালু করা যায়। তাহলে বাংলালিংক কল ফরোয়ার্ড চালু করার কোড জেনে নিন - 


বাংলালিংক কল ফরওয়ার্ড চালু করার কোড - Banglalink call forwarding on code

বাংলালিংক কল ফরোয়ার্ড চালু করার কোড হচ্ছে -  *২১*০১৯নাম্বার# আপনারা এই কোড ডায়াল করার মাধ্যমে আপনাদের বাংলালিংক নাম্বারে কল ফরোয়ার্ড সার্ভিস চালু করতে পারবেন। তবে বিস্তারিত জানার জন্য নিচের পোস্ট পড়ে নিন - 


বাংলালিংক কল ফরওয়ার্ড চালু করার উপায়ঃ

যদি আপনারা কোড ডায়াল করে বাংলালিংক সিমে কল ফরওয়ার্ড সার্ভিস অন করতে চান তাহলে প্রথমে নিচের স্ক্রীনশটের মতো *21*যে নাম্বারে কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস অন করতে চান সেই নাম্বার # ডায়াল করতে হবে। অর্থাৎ *২১*০১৯*******# 


এখানে আপনারা যেই নাম্বার দেবেন সেই নাম্বারে কল যাবে। অর্থাৎ আমার এই মোবাইলে যারা কল দিবে সেই কল গুলো এখানে যে নাম্বার দেয়া রয়েছে সেই নাম্বারে ট্রান্সফার হয়ে যাবে- 


বাংলালিংক কল ফরওয়ার্ড করার নিয়ম


যদি আপনি সঠিকভাবে কল ফরওয়ার্ড সার্ভিস অন করতে পারেন তাহলে নিচের স্ক্রীনশটের মতো সাকসেসফুল এসএমএস দেখতে পারবেন। নিচের স্ক্রীনশটের মতো সাকসেসফুল এসএমএস দেখলে বুঝতে পারবেন আপনার কল ফরওয়ার্ড সার্ভিস অন হয়েছে। 


বাংলালিংক কল ডাইভার্ট করার নিয়ম


এখন আমি টেস্ট করার জন্য আরেকটি ফোন দিয়ে আমার নিজের ফোনে কল দিলাম যেই ফোনে আমি কল ফরওয়ার্ড সার্ভিস অন করে রেখেছি। 


অন্যের কল নিজের মোবাইলে নিয়ে আসার নিয়ম,


দেখুন কলটি আমার এন্ড্রয়েড মোবাইলে না গিয়ে আমি যে নাম্বারে কল ফরোয়ার্ড সার্ভিস অন করেছিলাম সেই বাটন মোবাইলে চলে গেছে। 


বাংলালিংক কল ফরওয়ার্ড করার নিয়ম


এভাবে আপনারা খুব সহজেই আপনাদের বাংলালিংক নাম্বারে কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস অন করতে পারবেন। উপরে আমি আপনাদের দেখানোর জন্য তিনটি মোবাইল ব্যবহার করেছি। প্রথমে স্ক্রিনশটের মোবাইলটা ছিল আমার নিজের। তো আমার মোবাইলে আমি বাটন মোবাইলের নাম্বার কল ফরওয়ার্ড করে রেখেছিলাম। 


এই কারণে আমার মোবাইলে যারা কল দিবে সেই কল গুলো আমার মোবাইলে না এসে বাটন মোবাইলে চলে যাবে। সেটা আপনাদের দেখানোর জন্য আমি আরেকটি মোবাইল দিয়ে আমার মোবাইলে কল দিয়েছিলাম এবং দেখিয়েছিলাম যে কলটি আমার মোবাইলে না এসে বাটন মোবাইলে চলে গেছে। এর কারন আমার মোবাইলে কল ফরওয়ার্ড সার্ভিস অন করা। তাহলে এবার বাংলালিংক কল ফরওয়ার্ড বন্ধ করার নিয়ম দেখুন- 


আরো দেখুনঃ সকল সিমের প্রমোশনাল এসএমএস চালু করার নিয়ম


বাংলালিংক কল ফরওয়ার্ড বন্ধ করার নিয়মঃ

অনেকে রয়েছেন যারা বাংলালিংক কল ফরওয়ার্ড সার্ভিস চালু করে কিছুদিন পর তা বন্ধ করতে চায়। আপনার যখন প্রয়োজন শেষ হবে তখন বাংলালিংক কল ফরওয়ার্ড বন্ধ করতে চাইবেন। তো দেখে নিন কিভাবে বাংলালিংক কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস অফ করতে হয়। 


বাংলালিংক কল ডাইভার্ট বন্ধ করার জন্য আপনাকে #21# ডায়াল করতে হবে। নিচের স্ক্রিনশট লক্ষ্য করলে দেখতে পাবেন যে আমি যেই মোবাইলে বা নাম্বারে কল ড্রাইভার সার্ভিস অন করেছিলাম সেই মোবাইলে #21# নাম্বারে ডায়াল করেছি- 


বাংলালিংক কল ফরোয়ার্ড সার্ভিস অফ করার নিয়ম


দেখুন আমার কল ফরওয়ার্ড সার্ভিস অফ হয়ে গিয়েছে। এভাবে আপনারা সহজেই বাংলালিংক কল ফরওয়ার্ড সার্ভিস বন্ধ করতে পারবেন- 


বাংলালিংক কল ফরোয়ার্ড সার্ভিস অফ করার নিয়ম


এই ছিলো banglalink call forwarding of করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী চালু থাকা বাংলালিংক কল ফরওয়ার্ড অফ করতে পারবেন। এতে আপনার বাংলালিংক নাম্বারে কেউ কল দিলে সরাসরি আপনার বাংলালিংক নাম্বারেই কল আসবে। ফরওয়ার্ড অথবা ডাইভার্ট হয়ে অন্য কোনো নাম্বারে সেই কল ট্রান্সফার হবে না। 


উপরে বাংলালিংক কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস চালু ও বন্ধ করার নিয়ম দেখানো হয়েছে। আপনারা উপরে দেখানো নিয়মে আপনাদের বাংলালিংক নাম্বারে ফ্রিতেই কল ফরওয়ার্ড বা ডাইভার্ট সার্ভিস অন ও অফ করতে পারবেন।


আরো দেখুনঃ সকল সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম


বাংলালিংক কল ট্রান্সফার চালু ও বন্ধ - পরিশেষে বলতে চাচ্ছিঃ

বাংলালিংক কল ফরওয়ার্ড সার্ভিস চালু ও বন্ধ করা নিয়ম নিয়ে এই পোস্ট আশা করছি  আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বাংলালিংক কল ট্রান্সফার চালু ও বন্ধ করার উপায় সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous Nov 14, 2022, 5:00:00 PM

    বাংলালিংক থেকে রবিতে কিভাবে ডাইভার্ট করব?

Add Comment
comment url