মোবাইলের সিস্টেম আপডেট কি? মোবাইলের সিস্টেম আপডেট করার সহজ নিয়ম দেখে নিন

 

মোবাইলের সিস্টেম আপডেট কি? মোবাইলের সিস্টেম  আপডেট করার সহজ নিয়ম দেখে নিন


আসসালামু আলাইকুম


আশা করছি আপনারা সকলে ভালো আছেন। তো আপনাদের জন্য নিয়ে আসলাম আরেকটি টিউটরিয়াল। এই টিউটোরিয়ালে আমি আপনাদের মোবাইলের সিস্টেম আপডেট দেওয়ার নিয়ম দেখাবো। আপনারা পুরো টিউটরিয়ালটি মনোযোগ সহকারে পড়লে এবং দেখলে আপনার মোবাইলের সিস্টেম খুব সহজেই আপডেট করতে পারবেন। 


মোবাইলের সিস্টেম আপডেট কি ?

আপনার যখন স্মার্ট মোবাইল ব্যবহার করবেন তখন কিছুদিন পরপর মোবাইলের আপডে চাইবে। আপনার মোবাইলে বারবার নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে যে আপনার মোবাইল আপডেট করতে হবে। সেই সাথে এটা জানিয়ে দেয়া হবে যে যদি আপনারা আপনার মোবাইলের সিস্টেম আপডেট করেন তাহলে নতুন কি কি ফিচার পাবেন। 


এভাবে আপনারা মোবাইল আপডেট করার মাধ্যমে নতুন ফিচার পাবেন এবং পুরনো সমস্যাগুলো সমাধান পাবেন। অর্থাৎ যখন কোন মোবাইলের সিস্টেম আপডেট আসে তখন সেই মোবাইলের পূর্ববর্তী সমস্যাগুলো সমাধান করা হয় এবং নতুন কিছু ফিচার যুক্ত করা হয়। এটিই হচ্ছে মোবাইলের সিস্টেম আপডেট। 


মোবাইল আপডেট দিলে কি হয় ? 

আমরা যখন একটি নতুন স্মার্টফোন কিনে থাকি সেই স্মার্ট ফোন ব্যবহার করার কিছুদিন পর মোবাইলের সিস্টেম আপডেট চেয়ে থাকে। অনেকেই আমরা জানি না মোবাইলে কেন এই আপডেট চাই এবং আপডেট দিলে কি হবেমোবাইলের সিস্টেম আপডেট দিলে মোবাইলে কোন সমস্যা হবে না বরং মোবাইলটা আরো উন্নত হবে। 


অর্থাৎ মোবাইলের সিস্টেম আপডেট দেওয়ার কারণে মোবাইলে যতগুলো সমস্যা রয়েছে সেই সমস্যাগুলো সমাধান হবে এবং মোবাইল অনেক ফাস্ট হবে। মোবাইল আপডেট দেওয়ার মাধ্যমে আপনারা আপনাদের মোবাইলের যাবতীয় সমস্যা সমাধান করতে পারবেন।


মোবাইলের সিস্টেম আপডেট দিলে কি কোন ক্ষতি হয় ??

অনেকেই ভেবে থাকেন যে মোবাইলের সিস্টেম আপডেট দিলে কোন ক্ষতি হয় কিনা। কিন্তু চিন্তা করার কোনো কারণ নেই। মোবাইলের সিস্টেম আপডেট দিলে মোবাইল ক্ষতি না হয়ে উল্টো মোবাইলে যে সমস্যাগুলো রয়েছে সেগুলোর সমাধান হয়। যেহেতু মোবাইলের সিস্টেম আপডেট কোম্পানি থেকে আসে তাই নিশ্চিন্তে মোবাইলের সিস্টেম আপডেট দেয়া যায়। 


কোম্পানিগুলো মার্কেটে মোবাইল ছারার পর যখন সেই মোবাইল মানুষ ব্যবহার করতে থাকে তখন কোম্পানি দেখে সেই মোবাইলে কোন সমস্যা রয়েছে কিনা। যদি মোবাইলে কোন সমস্যা থাকে তাহলে সেই সমস্যার সমাধান করার জন্য তারা গ্রাহকদের মোবাইলের সিস্টেম আপডেট দিতে বলে। যখন গ্রাহকগণ তাদের মোবাইলে সিস্টেম আপডেট দেয় তখন তারা মোবাইলের নতুন কিছু ফিচার দেখতে পায়। 


এছাড়াও গ্রাহকরা মোবাইলে পূর্বে যে সমস্যাগুলো ছিল সেগুলোর সমাধান পায়। এজন্য মোবাইল আপডেট দেয়া উচিত। আশা করছি মোবাইলের সিস্টেম আপডেট দেয়ার উপকারিতা বুঝতে পারছেন। 


মোবাইল আপডেট দিতে হবে কিনা জানার উপায় - 


আপনারা হয়তো এতক্ষণে মোবাইলের সিস্টেম আপডেট দেয়ার উপকারিতা জানতে পারছেন। তো মোবাইলের সিস্টেম সকলেই আপডেট দিতে পারবে না। যদি আপনার হাতে থাকা স্মার্টফোন আপডেট চায় তাহলে আপনি সহজেই মোবাইলের সিস্টেম আপডেট দিতে পারবেন। 


কিন্তু এখানে একটি সমস্যা রয়েছে। সমস্যাটি হচ্ছে অনেকেই বুঝতে পারেন না যে তাদের হাতে থাকা স্মার্টফোনের সিস্টেম আপডেট চাচ্ছে কিনা। আপনারা যদি না বোঝেন যে আপনার হাতে থাকা মোবাইল আপডেট চাচ্ছে কিনা তাহলে মোবাইল ফোন আপডেট দিতে পারবেন না। 


মোবাইল আপডেট দেয়ার আগে জেনে নিতে হবে যে আপনার মোবাইল আপডেট চাচ্ছে কিনা। যখন আপনি জানতে পারবেন যে আপনার মোবাইল আপডেট চাচ্ছে ঠিক তখনই দ্রুত মোবাইল আপডেট দিয়ে নিবেন। তো যারা জানেন না আপনার মোবাইল আপডেট চাচ্ছে কিনা তারা নিচের নিয়মটি অনুসরন করে আপনার মোবাইল আপডেট চাচ্ছে কিনা সেটা জানতে পারবেন। 


মোবাইল সিস্টেম আপডেট চাচ্ছে কিনা সেটি জানার জন্য প্রথমে আপনাকে মোবাইলের সেটিং অপশনে প্রবেশ করতে হবে।


মোবাইলের সিস্টেম আপডেট দেওয়ার নিয়ম



সেটিং এ যাওয়ার পর নিচের স্ক্রীনশটএর মত সিস্টেম অপশনে প্রবেশ করতে হবে। 


মোবাইল আপডেট দিলে কি হয়



সিস্টেম অপশনে ক্লিক করার পর সিস্টেম আপডেট অপশনে ক্লিক করতে হবে। 


কিভাবে মোবাইল আপডেট করব


সিস্টেম আপডেট অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। আপনার মোবাইল আপডেট চাচ্ছে কিনা সেটা জানার জন্য অনলাইন আপগ্রেড অপশনে ক্লিক করতে হবে। 


মোবাইল আপডেট দেওয়ার উপকারিতা


এইবার যদি আপনি নিচের স্ক্রীনশটএর মত কেউ দেখতে পারেন তাহলে বুঝতে পারবেন যে আপনার মোবাইলের সিস্টেম আপডেট দিতে হবে। আর যদি এরকম না আসে তাহলে বুঝবেন আপনার মোবাইল আপডেট চাচ্ছে না।


মোবাইল আপডেট করার নিয়ম - 


এতক্ষণ আপনারা মোবাইল আপডেট দেওয়ার সুবিধা, অসুবিধা এবং মোবাইল আপডেট চাচ্ছে কিনা সেটা জানার উপায় জানলেন। এখন আমি আপনাদের দেখাবো কিভাবে মোবাইল আপডেট করতে হয়। মোবাইল সিস্টেম আপডেট করার জন্য নিচের নিয়মটি সঠিকভাবে অনুসরণ করুন। 

যখন আপনি বুঝতে পারবেন যে আপনার মোবাইলের সিস্টেম আপডেট চাচ্ছে তখন আপনাকে আপনার মোবাইলের সিস্টেম আপডেট করতে হবে। তো যখন আপনি দেখবেন আপনার মোবাইলে সিস্টেম আপডেট চাচ্ছে তখন নিচের স্ক্রিনশট অপশন এ ক্লিক করবেন। আপনারা উপরের নিয়ম গুলো সঠিকভাবে অনুসরণ করার পর নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ দেখতে পারবেন। 


এই পেজে আপনাদের কে জানিয়ে দেয়া হবে যে আপনারা যদি আপনাদের মোবাইলের সিস্টেম আপডেট করেন তাহলে কোন কোন সুবিধা পাবেন। এছাড়াও আপনার মোবাইল আপডেট করার সময় কত এমবির আপডেট হবে সেটাও জানিয়ে দেয়া হবে। এবার আপনার সবকিছু জেনেশুনে রিসাম অপশনে ক্লিক করে আপডেট দিবেন। 



মোবাইল আপডেট দিলে কি কোন ক্ষতি হয়

মোবাইলের সিস্টেম আপডেট দেয়ার কিছু শর্ত - 

যখন আপনারা মোবাইলের সিস্টেম আপডেট দিবেন তখন আপনাদের মোবাইলে 30% অধিক চার্জ থাকতে হবে। কারণ মোবাইল সিস্টেম আপডেট হতে কিছুটা সময় নিবে। এই সময়ের মধ্যে যদি আপনার মোবাইলের চার্জ শেষ হয়ে যায় তাহলে মোবাইল বন্ধ হয়ে যাবে এবং আপনি সেই মোবাইল সহজে খুলতে পারবেন না। 


এই জন্য মোবাইলের সিস্টেম আপডেট দেয়ার আগে ভালোভাবে দেখে নিবেন আপনার মোবাইলে পর্যাপ্ত চার্জ রয়েছে কিনা। যদি আপনার মোবাইলে পর্যাপ্ত পরিমাণে চান্স থাকে তাহলে মোবাইল আপডেট দিয়ে নিবেন। তবে মোবাইলের সিস্টেম আপডেট দেয়ার জন্য ওয়াইফাই ব্যবহার করতে পারেন। কারণ ওয়াইফাই এর মাধ্যমে খুব সহজেই মোবাইলের সিস্টেম আপডেট দেয়া যায়।


পরিশেষে বলতে চাচ্ছি - 


এই ছিল মোবাইল আপডেট দেয়ার নিয়ম। আশা করছি আপনারা মোবাইল আপডেট দেওয়ার সুবিধা, অসুবিধা এবং কিভাবে মোবাইল আপডেট দিতে হয় তার নিয়ম জানতে পেরেছেন। 


যদি আপনার মোবাইল আপডেট চায় তাহলে দেরি না করে খুব দ্রুত আপডেট দিয়ে দিন। আশা করছি টিউটোরিয়াল টি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি কোথাও কোনো সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। 



Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url