ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেয়ার উপায়

 

ways-to-take-leave-from-discord-server


বর্তমানে ডিসকর্ড একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে ভিডিও কলে কথা এবং টেক্সট আদান-প্রদান খুব সহজেই করা যায়। বর্তমানে ডিসকর্ড অ্যাপ্লিকেশন অনেক মানুষ ব্যবহার করে থাকে। এই অ্যাপ্লিকেশনে যেহেতু অনেক সুযোগ সুবিধা পাওয়া যায় তাই ব্যবহারকারী অনেক বেশি। 


তবে সবকিছুর একটা লিমিট রয়েছে। তেমনি ডিসকর্ড অ্যাপ্লিকেশনের সার্ভারের জয়েন করারও একটা লিমিট আছে । আপনি যদি আগে থেকেই ডিসকর্ড অ্যাপ্লিকেশন ব্যবহার করেন তাহলে অবশ্যই ডিসকর্ড সার্ভার সম্পর্কে অবগত। ডিসকর্ড সার্ভারে জয়েন হওয়ার মাধ্যমে আমরা একে অন্যের সাথে খুব সহজে যোগাযোগ করতে পারি। 


তবে এখানে অসুবিধা হচ্ছে আপনি 100 টির বেশি ডিসকর্ড সার্ভারের যয়েন হতে পারবেন না। অর্থাৎ একজন ডিসকর্ড ব্যবহারকারী শুধু মাত্র 100 টি সার্ভারে জয়েন হতে পারবে। আপনার ডিসকর্ডে ১০০ টি সার্ভারের জয়েন হওয়ার পর নতুন করে কোন সার্ভারে জয়েন হতে পারবেন না।


ডিসকর্ড সার্ভার ফুল হলে করনিয় - 


যখন আপনি আপনার ডিসকর্ড অ্যাপ্লিকেশনে ১০০ টি সার্ভারে জয়েন হবেন তখন নতুন করে কোন সার্ভারে জয়েন হতে গেলে আগের সার্ভার থেকে লিভ নিতে হবে। আপনি আগের কোন ডিসকর্ড সার্ভার থেকে লিভ নিয়ে নতুন কোন সার্ভারে আবার জয়েন হতে পারবেন। 


তবে অনেক ডিসকর্ড ব্যবহারকারী রয়েছেন যারা 100 টি সার্ভারে জয়েন হওয়ার পর নতুন কোন সার্ভারে জয়েন হওয়ার জন্য আগের সার্ভার থেকে লিভ নিতে পারেন না। আপনি যদি আপনার ডিসকর্ড 100 টি সার্ভার জয়েন হয়ে যান এবং আপনি আগের কোন সার্ভার থেকে লিভ নিতে চান তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


এই টিউটোরিয়ালে আমি ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার উপায় জানাবো। আপনারা এই টিউটরিয়াল থেকে ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার নিয়ম জানতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক।


ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার নিয়ম - 


ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার জন্য প্রথমে আপনার ডিসকর্ড অ্যপে প্রবেশ করবেন। ডিসকর্ড অ্যাপ্লিকেশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত বামদিকে আপনাদের সার্ভার লিস্ট দেখতে পারবেন। 


এখানে আপনি যে যে ডিসকর্ড সার্ভারে জয়েন হয়েছিলাম সবগুলোর লিস্টে রয়েছে। আপনি প্রথমে সেই ডিসকর্ড সার্ভার সিলেক্ট করবেন যে সার্ভার থেকে লিভ নিতে চাচ্ছেন।


ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেয়ার উপায়


আপনি ডিসকর্ড এর যে সার্ভার থেকে লিভ নিতে চাচ্ছেন সেই সার্ভার সিলেক্ট করার পর নিচের স্ক্রীনশটএর মত উপরে একটি আইকন দেখতে পারবেন। আপনাকে প্রথমে এই আইকনে ক্লিক করতে হবে। 


ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেয়ার নিয়ম


এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত অনেকগুলো অপশন দেখতে পারবেন। আমরা যেহেতু ডিসকর্ড সার্ভার থেকে লিভ নিবো তাই Leave server অপশনে ক্লিক করব। 


কিভাকে ডিসকর্ড সার্ভার থেকে লিভ নিতে হয়


এরপর নিশ্চিত হওয়ার জন্য আবার Leave server অপশনে ক্লিক করতে হবে। নিচের স্ক্রিনশট দেখানো আইকনে ক্লিক করা মাত্র আপনার ডিসকর্ড সার্ভার থেকে আপনি লিভ হয়ে যাবেন।


ডিসকর্ড সার্ভার ফুল হলে করনিয়


এই ছিল ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার উপায়। আপনি উপরের নিয়ম অনুযায়ী খুব সহজেই আপনার ডিসকর্ড সার্ভার থেকে লিভ নিতে পারবেন। আপনার যদি ডিসকর্ড সার্ভার ফুল হয়ে যায় অথবা কোন ডিসকর্ড সার্ভার থেকে লিভ নিতে চান তাহলে উপরের নিয়ম ফলো করতে পারেন। 


আশা করছি ডিসকর্ড সার্ভার থেকে লিভ নেওয়ার এই টিউটোরিয়াল আপনাদের ভাল লেগেছে। যদি বুঝতে কোথাও সমস্যা হয় অথবা আপনার না পারেন তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।   


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url