নিজের লোকেশন অন্যকে জানানোর উপায় । লোকেশন শেয়ার করার নিয়ম

আমাদেরকে অনেক সময় নিজের লোকেশন অন্যকে জানাতে হয়। লোকেশন শেয়ার করার মাধ্যমে আমরা নিজেদের লোকেশন অন্যকে জানাতে পারি। তবে লোকেশন শেয়ার করার জন্য আমাদেরকে অবশ্যই লোকেশন শেয়ার করার নিয়ম জানতে হবে। লোকেশন শেয়ার করার উপায় জানার মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের লোকেশন অন্যকে জানাতে পারবেন।


অনেকেই রয়েছেন যারা লোকেশন শেয়ার করার উপায় জানেন না। যদি আপনি লোকেশন শেয়ার করার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে লোকেশন শেয়ার করার নিয়ম জানাবো। আশা করছি আপনারা পুরো টিউটরিয়ালটি পড়লে কিভাবে লোকেশন শেয়ার করতে হয় তার উপায় জানতে পারবেন। নিজের লোকেশন অন্যকে জানানোর উপায় জানতে পুরো টিউটোরিয়াল পড়তে ভুলবেন না।


লোকেশন শেয়ার করার নিয়ম

লোকেশন শেয়ার করার সুবিধা - 

সাধারণত অনেক সময় আমাদেরকে নিজের লোকেশন কাউকে জানাতে হয়। আপনি কোথায় আছেন সেটা জানানোর জন্য লোকেশন শেয়ার করা জরুরি। যদি আপনি লোকেশন শেয়ার করেন তাহলে যাকে শেয়ার করবেন সে খুব সহজেই আপনার লোকেশন দেখতে এবং জানতে পারবে। এভাবে আপনারা লোকেশন শেয়ার করার মাধ্যমে অন্যকে নিজেদের উপস্থিতি জানাতে পারবেন। 


সাধারণত লোকেশন শেয়ার করলে নিজেদের সঠিক লোকেশন আন্যকে জানানো যায়। মনে করুন আপনার সাথে কেউ দেখা করতে চাচ্ছে। যদি আপনি আপনার লোকেশন তার সাথে শেয়ার করেন তাহলে সে আপনার লোকেশন অনুযায়ী আপনার সাথে খুব সহজেই দেখা করতে পারবে। এছাড়াও আপনি যদি অন্য কাউকে লোকেশন শেয়ার করেন তাহলে সে নিশ্চিন্তে আপনার লোকেশন বিশ্বাস করতে পারবে। এই হচ্ছে লোকেশন শেয়ার করার সুবিধা। 


আরো জানুন - 



মোবাইলে লোকেশন শেয়ার করার নিয়ম - 


আপনারা মোবাইলে খুব সহজেই লোকেশন শেয়ার করতে পারবেন। এন্ড্রয়েড মোবাইলে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে খুব সহজেই নিজের লোকেশন অন্যের কাছে শেয়ার করা যায়। গুগল ম্যাপ অ্যাপে নিজের লোকেশন অন্যকে জানানোর উপায় রয়েছে। 


যদি আপনার মোবাইলে গুগল ম্যাপ অ্যাপ থাকে তাহলে আপনি খুব সহজেই অন্যকে নিজের লোকেশন শেয়ার করতে পারবেন। আর যদি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন না থাকে তাহলে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। আপনারা চাইলে নিচের লিংক থেকে প্লে স্টোর এর মাধ্যমে গুগল ম্যাপ অ্যাপ ইনস্টল করতে পারেন। 



গুগল ম্যাপ অ্যাপ এর মাধ্যমে নিজের লোকেশন শেয়ার করার নিয়ম - 


সাধারণত গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন মোবাইলে ইন্সটল করা থাকে। আর যদি আপনার মোবাইলে গুগল ম্যাপ অ্যাপ না থাকে আশা করছি প্লে স্টোর থেকে ইন্সটল করে নিয়েছেন। এবার আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করে গুগল ম্যাপ অ্যাপ এর মাধ্যমে নিজের লোকেশন অন্যকে শেয়ার করে জানাতে পারবেন।


ধাপ - ১

প্রথমে আপনার মোবাইলের লোকেশন অন করে দিতে হবে। লোকেশন অন না করে আপনারা নিজেদের লোকেশন অন্যের কাছে শেয়ার করতে পারবেন না।


লোকেশন শেয়ার করার উপায়


ধাপ - ২ 

এখন আপনারা গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনে প্রবেশ করবেন। গুগল ম্যাপ অ্যাপে প্রবেশ করার পর নিচের স্ক্রিনসট দেখানো আইকনে ক্লিক করবেন।


মোবাইলে লোকেশন শেয়ার করার নিয়ম


ধাপ - ৩

এখন আপনি নিচের স্ক্রিনসট দেখানো location Sharing অপশনে প্রবেশ করবেন।


নিজের লোকেশন অন্যকে জানানোর উপায়


ধাপ - ৪

location Sharing অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত Share Location অপশনে ক্লিক করতে হবে।


কিভাবে লোকেশন শেয়ার করতে হয়


ধাপ - ৫

Share Location অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত Sign In অপশন দেখতে পারবেন। আমাদেরকে Sign In অপশনে প্রবেশ করতে হবে। 


নিজের লোকেশন অন্যকে জানানোর উপায়


ধাপ - ৬

Sign In অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশট এর মত আপনার জিমেইল দেখতে পারবেন। আপনি যে জিমেইল এর মাধ্যমে গুগল ম্যাপে সাইন ইন করতে চাচ্ছেন সেই Gmail সিলেক্ট করবেন।


মোবাইলে লোকেশন শেয়ার করার নিয়ম


ধাপ - ৭ 

এখন আপনাকে আবার শেয়ার লোকেশন অপশনে ক্লিক করতে হবে।


মোবাইলে লোকেশন শেয়ার করার নিয়ম


ধাপ - ৮ 

শেয়ার লোকেশন অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত আপনারা সময় উল্লেখ করা দেখতে পারবেন। এখানে যত ঘন্টা সময় দেয়া থাকবে আপনার লোকেশন তত ঘন্টা অন্যের মাঝে দেখাবে। আপনারা চাইলে ( + - ) অপশনে ক্লিক করে সময় বাড়াতে এবং কমাতে পারবেন। 


এরপর আপনারা লোকেশন শেয়ার করার অনেকগুলো অপশন দেখতে পারবেন। আপনারা চাইলে ম্যাসেঞ্জারের মাধ্যমে নিজের লোকেশন অন্যের কাছে খুব সহজেই শেয়ার করতে পারবেন। ম্যাসেঞ্জারের মাধ্যমে লোকেশন শেয়ার করার জন্য মেসেঞ্জার আইকনে ক্লিক করবেন।


কিভাবে লোকেশন শেয়ার করতে হয়


ধাপ - ৯ 

আপনারা যখন ম্যাসেঞ্জারের মাধ্যমে নিজের লোকেশন অন্যের কাছে শেয়ার করবেন তখন নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। আপনি যার কাছে নিজের লোকেশন শেয়ার করবেন যে এরকম একটি লিংক দেখতে পারবে। অতঃপর ঐ ব্যক্তি এই লিংকে প্রবেশ করার পর আপনার লোকেশন খুব সহজেই দেখতে পারবে।


লোকেশন শেয়ার করার উপায়


এই ছিল নিজের লোকেশন অন্যের কাছে শেয়ার করার নিয়ম। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী খুব সহজেই নিজের লোকেশন শেয়ার করে সবাইকে জানাতে পারবেন। আশা করছি নিজের লোকেশন অন্যের সাথে শেয়ার করতে আপনাদের কোন সমস্যা হবে না।


আমি এই টিউটোরিয়ালে আপনাদেরকে মোবাইলে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিজের লোকেশন অন্যকে শেয়ার করার উপায় দেখিয়েছি। আশা করছি আপনারা মোবাইল দিয়ে নিজের লোকেশন অন্যের কাছে খুব সহজেই শেয়ার করতে পারবেন। লোকেশন শেয়ার করা নিয়ে এই টিউটরিয়াল আপনাদের কেমন লাগলো কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।


Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url