অন্যের মোবাইল নাম্বার জানার উপায়

আমাদের অনেক সময় অন্যের মোবাইল নাম্বার জানার প্রয়োজন হয়ে থাকে। তবে আমরা অনেকেই রয়েছে যারা অন্যের মোবাইল নাম্বার জানার উপায় জানি না। যদি আপনি অন্যের মোবাইল নাম্বার জানার পদ্ধতি জানেন তাহলে খুব সহজেই যে কারো মোবাইল নাম্বার বের করতে পারবেন। অর্থাৎ অন্যের মোবাইল নাম্বার জানার জন্য আপনাকে অবশ্যই অন্যের মোবাইল নাম্বার বের করার নিয়ম জানতে হবে।


যদি আপনি অন্যের মোবাইল নাম্বার বের করার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। আমি এই টিউটোরিয়ালে আপনাদেরকে কিভাবে অন্যের মোবাইল জানতে হয় তার উপায় দেখাবো। অন্যের মোবাইল নাম্বার জানার জন্য পুরো পোস্ট পড়তে ভুলবেন না। আশা করছি আপনারা এই টিউটোরিয়াল থেকে অন্যের মোবাইল নাম্বার বের করা সম্পর্কে কিছুটা হলেও ধারণা নিতে পারবেন।


অন্যের মোবাইল নাম্বার জানার উপায়


অন্যের মোবাইল নাম্বারের প্রয়োজনীয়তাঃ

বর্তমানে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে মোবাইল ফোন। মোবাইলের মাধ্যমে আমরা একে অন্যের সাথে খুব সহজে যোগাযোগ করে থাকি। সাধারণত সকল পেশার এবং সব বয়সের লোকদের কাছে মোবাইল ফোন থাকে। এখন যদি আমরা পরিচিত, অপরিচিত যে কারো কাছে যোগাযোগ করতে চাই তাহলে মোবাইল নাম্বারের প্রয়োজন হবে। 


তবে যেহেতু আমরা মোবাইলে যোগাযোগ করতে চাইলে মোবাইল নাম্বার লাগবে তাই আমাদেরকে মোবাইল নাম্বার বের করার উপায় জানতে হবে। কারণ মোবাইল নাম্বার বের করার মাধ্যমে আমরা সেই নাম্বারে কল অথবা এসএমএস করার মাধ্যমে যোগাযোগ করতে পারব। অর্থাৎ অন্যের সাথে যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার জানার প্রয়োজনীয়তা অনেক। 


অন্যের মোবাইল নাম্বার বের করার নিয়মঃ

মোবাইল নাম্বার বের করার জন্য সাধারণত কিছু পদ্ধতি রয়েছে। আপনাদেরকে পদ্ধতিগুলো অনুসরণ করার মাধ্যমে যেকোনো অপারেটরের মোবাইল নাম্বার বের করতে পারবেন। আপনি যে মোবাইলের নাম্বার বের করতে চাচ্ছেন সেই মোবাইলে কোন অপারেটরের সিম লাগানো সেটা আপনাকে প্রথমে জানতে হবে। 


এখন মনে করুন আপনি একটি মোবাইল হাতে নিলেন এবং দেখলেন সেই মোবাইলে বাংলালিংক অপারেটরের সিম রয়েছে। যদি আপনি সেই বাংলালিংক সিমের নাম্বার জানতে চান তাহলে আপনাকে বাংলালিংক ব্যালেন্স চেক কোড ডায়াল করতে হবে। আর যদি অন্য অপারেটরের সিম থাকে তাহলে সেই অপারেটরের নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে আপনারা সেই মোবাইলে থাকা সিম নাম্বার দেখতে পারবেন। 


তবে আমি সকল অপারেটরের নাম্বার চেক করার কোড নিয়ে পোস্ট লিখেছি। আপনারা এই পোস্টগুলো পড়লে সকল অপারেটরের নাম্বার চেক করার উপায় জানতে পারবেন।



অন্যের মোবাইল নাম্বার জানার উপায়ঃ

অন্যের মোবাইল নাম্বার বের করার আরেকটি উপায় হচ্ছে আপনি যে মোবাইলের নাম্বার দেখতে চাচ্ছেন সেই মোবাইল আপনার হাতে থাকতে হবে। অতঃপর আপনি সেই মোবাইল থেকে আপনার মোবাইলে একটি মিসকল দিবেন। যখন আপনি অন্যের মোবাইল থেকে আপনার মোবাইলে মিসকল দিবেন তখন আপনার মোবাইলে সেই ব্যক্তির নাম্বার দেখতে পারবেন। এভাবেও আপনারা অন্যের মোবাইল নাম্বার খুব সহজেই জানতে পারবেন।


অন্যের মোবাইল হাতের নাগালে না থাকলে সেই মোবাইল নাম্বার জানা যায়? 


আপনারা হয়তো অনেকেই জানতে চাচ্ছেন যে যদি অন্যের মোবাইল হাতের নাগালে না থাকে তাহলে সেই মোবাইল নাম্বার জানা যায় কিনা? সত্যি বলতে আপনি যে ব্যক্তির মোবাইল নাম্বার জানতে চাচ্ছেন সেই ব্যক্তির মোবাইল অবশ্যই আপনার হাতের নাগালে থাকতে হবে। অথবা আপনি যার মোবাইল নাম্বার বের করতে চাচ্ছেন অবশ্যই তাকে বলে নাম্বার নিতে হবে। 


এখন যদি সেই ব্যক্তি আপনাকে মোবাইল নাম্বার না দেয় অথবা আপনি সেই ব্যক্তির মোবাইল হাতে না পান তাহলে অন্যের মোবাইল নাম্বার বের করতে পারবেন না। কারণ অন্যের মোবাইল নাম্বার বের করার এরকম কোন পদ্ধতি এখনো তৈরি হয়নি। তাই আপনি যদি অন্যের মোবাইল নাম্বার বের করতে চান তাহলে অবশ্যই তাকে বলে মোবাইল নাম্বার নিবেন। অন্যের মোবাইল নাম্বার না বলে নেয়া একটি অপরাধ। আশা করছি আপনি বুঝতে পেরেছেন।


পরিশেষে বলতে চাচ্ছিঃ

মানুষের মোবাইল নাম্বার একটি পার্সোনাল বিষয়। যদি আপনি অপরিচিত কারো মোবাইল নাম্বার নিতে চান তাহলে অবশ্যই তার অনুমতি নিয়ে মোবাইল নাম্বার নিবেন। যদি আপনি তার অনুমতি না নিয়ে মোবাইল নাম্বার নেন তাহলে এটা হবে একটা অপরাধ। 


এমনকি আপনি যে অপরিচিত ব্যক্তির মোবাইল নাম্বার নিয়েছেন সেই অপরিচিত ব্যক্তিকে যদি মোবাইলে বিরক্ত করেন তাহলে সেই অপরিচিত ব্যক্তি অভিযোগ করলে আপনি দোষী সাব্যস্ত হবেন। তাই আমাদেরকে অবশ্যই অন্যের মোবাইল নাম্বার নেয়ার ক্ষেত্রে অনুমতি নিতে হবে। অন্যের মোবাইল নাম্বার অনুমতি নিয়ে নেওয়ার পর আপনি তার সাথে মোবাইলে সমস্যা ছাড়াই যোগাযোগ করতে পারেন।


আশা করছি অন্যের মোবাইল নাম্বার জানার উপায় নিয়ে এই পোস্ট আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি আপনাদের এই পোষ্ট ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url