এয়ারটেল সিমের নাম্বার চেক করার নিয়ম ও কোড জেনে নিন

অনেক এয়ারটেল গ্রাহক রয়েছেন যারা এয়ারটেল সিম ব্যবহার করলেও তাদের এয়ারটেল নাম্বার জানেনা। এয়ারটেল নাম্বার চেক করার মাধ্যমে সেই এয়ারটেল সিমের নাম্বার জানা যায়। তবে অনেকেই রয়েছেন যারা এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম জানেনা। 


যদি আপনি এয়ারটেল নাম্বার দেখার উপায় না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে আমি এয়ারটেল নাম্বার বের করার উপায় জানাবো। আপনারা এয়ারটেল নাম্বার চেক করার কোড জানতে পারবেন। তাহলে এবার Airtel number check code সম্পর্কে বিস্তারিত জেনে নিন- 


এয়ারটেল নাম্বার চেক
এয়ারটেল নাম্বার চেক


এয়ারটেল নাম্বার দেখার কারণ ও সুবিধাঃ 

আমরা যে এয়ারটেল সিম ব্যবহার করি সেই সিমের একটি নির্দিষ্ট নাম্বার রয়েছে। আমাদের মোবাইলে এয়ারটেল সিম নাম্বার ব্যবহার করার মাধ্যমে আমরা অন্যের সাথে যোগাযোগ সহো মোবাইলে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করা থাকি। এই সকল কারণে অবশ্যই আমাদের এয়ারটেল নাম্বার মনে রাখতে হবে। 


এছাড়াও অনেক সময় আমাদের পরিচিত ব্যক্তিরা আমাদের কাছ থেকে আমাদের এয়ারটেল নাম্বার চেয়ে থাকে। তখন যদি আমাদের এয়ারটেল নাম্বার জানা থাকে তাহলে আমরা খুব সহজেই সেই ব্যক্তিকে আমাদের এয়ারটেল নাম্বার দিতে পারি। কিন্তু যদি আমাদের এয়ারটেল নাম্বার না জানা থাকে তাহলে এয়ারটেল নাম্বার চেক করার প্রয়োজন হয়। আমরা এয়ারটেল নাম্বার চেক করে সেই ব্যক্তিকে নাম্বার দিতে পারি। 


এছাড়াও আমাদের এয়ারটেল নাম্বারে মোবাইল রিচার্জ করার সময় ফ্লেক্সিলোড দোকানদারকে আমাদের এয়ারটেল নাম্বার দিতে হয়। আমাদের এয়ারটেল নাম্বার দেওয়ার পর সেই ফ্লেক্সিলোড দোকানদার আমাদের এয়ারটেল নাম্বারে রিচার্জ করে দিয়ে থাকে। তখন যদি আমাদের এয়ারটেল নাম্বার জানা না থাকে তাহলে এয়ারটেল নাম্বার চেক করে বের করার মাধ্যমে জানতে পারি। এছাড়াও বিভিন্ন প্রয়োজনে আমাদের পার্সোনাল এয়ারটেল নাম্বার অবশ্যই মনে রাখতে হবে। 


আরো পড়ুনঃ এয়ারটেল মিনিট, রিচার্জ ও ইন্টারনেট কার্ড রিচার্জ করার নিয়ম


এয়ারটেল নাম্বার চেক করার নিয়মঃ 

এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম অনেক সহজ। আমরা খুব সহজেই আমাদের মোবাইলে থাকা এয়ারটেল নাম্বার চেক করতে পারবো। এয়ারটেল তাদের গ্রাহকদের নাম্বার চেক করার জন্য একটি কোড দিয়েছে। সেই কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল গ্রাহকরা তাদের এয়ারটেল নাম্বার দেখতে পারবে। 


এছাড়াও আপনারা চাইলে অন্যের মোবাইলে কল করার মাধ্যমে আপনাদের এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন। মনে করুন আপনার পাশে কেউ রয়েছে যে আপনার এয়ারটেল নাম্বার চাচ্ছে। কিন্তু যদি আপনি আপনার এয়ারটেল নাম্বার এবং নাম্বার বের করার কোড না জানেন তাহলে সেই ব্যক্তিকে একটি কল করার মাধ্যমে আপনার এয়ারটেল নাম্বার সহজে বের করতে পারেন। 


যেমন, আপনি তার নাম্বারটি আপনার মোবাইলে তুলে তার মোবাইলে আপনার এয়ারটেল সিম থেকে একটি কল করবেন। যখন তার মোবাইলে আপনার এয়ারটেল নাম্বার থেকে কল যাবে তখন তাকে বলবেন আপনার মোবাইল থেকে যে নাম্বারে কল গিয়েছে সেই নাম্বার সেভ করে রাখার জন্য। 


কারণ এটি আপনার মোবাইলের এয়ারটেল সিমের নাম্বার। এইভাবে আপনার সাথে থাকা ব্যক্তি আপনার এয়ারটেল সিমের নাম্বার পাবে এবং আপনিও আপনার এয়ারটেল সিমের নাম্বার জানতে পারবেন। তাহলে এবার আপনারা কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল সিমের নাম্বার বের করার পদ্ধতি দেখে নিন- 


এয়ারটেল নাম্বার চেক কোড - Airtel number check code 

এয়ারটেল নাম্বার চেক করার কোড হচ্ছে - *2# এয়ারটেল তাদের গ্রাহকদের *2# কোড ডায়াল করার মাধ্যমে নাম্বার দেখার উপায় রেখেছে। এয়ারটেল গ্রাহকরা তাদের মোবাইলে *2# কোড ডায়াল করার মাধ্যমে তাদের মোবাইলে থাকা এয়ারটেল সিমের নাম্বার খুব সহজেই চেক করতে পারবে। 


এয়ারটেল সিমের নাম্বার বের করার উপায় - এয়ারটেল নাম্বার দেখার নিয়মঃ 

এয়ারটেল নাম্বার বের করার নিয়ম অনেক সহজ। আমরা জানি এয়ারটেল নাম্বার বের করার কোড হচ্ছে - *2# তাই আমরা আমাদের মোবাইলে *2# কোড ডায়াল করার মাধ্যমে আমাদের এয়ারটেল নাম্বার বের করতে পারবো। আপনারা স্ক্রিনশট সহো বিস্তারিত জানার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


আপনারা এয়ারটেল নাম্বার বের করার জন্য নিচের স্ক্রিনশটএর মতো আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *2# কোড লিখে আপনার এয়ারটেল সিমে ডায়াল করবেন- 


এয়ারটেল নাম্বার চেক কোড


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো আপনার মোবাইলে থাকা এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন-  


এয়ারটেল নাম্বার চেক কোড


এই ছিলো এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম। এখানে আমি এয়ারটেল সিমের নাম্বার দেখার দুইটি পদ্ধতি দেখিয়েছি। আপনারা এয়ারটেল নাম্বার দেখার কোড ডায়াল করে এবং অন্যের মোবাইলে কল করার মাধ্যমে খুব সহজে আপনাদের এয়ারটেল নাম্বার চেক করতে পারবেন। 


আরো পড়ুনঃ এয়ারটেল নাম্বারের কল লিস্ট বের করার নিয়ম


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

এয়ারটেল নাম্বার চেক করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Airtel number check সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous Apr 27, 2023, 10:55:00 AM

    0167*****38 full nambbar dekhobo ki vabe

    • MD. Marzan Islam
      MD. Marzan Islam May 21, 2023, 8:31:00 PM

      এটি যার নাম্বার সেই ব্যক্তি কাস্টমার কেয়ারে কল করে পুরো নাম্বার জানতে পারবে, অন্য কেউ পারবেনা। ধন্যবাদ 💓

Add Comment
comment url