রবি নাম্বার কিভাবে দেখে, রবি সিমের নাম্বার দেখার নিয়ম ও কোড

অনেক রবি গ্রাহক রয়েছেন যারা রবি সিম ব্যবহার করলেও তাদের রবি সিমের নাম্বার জানেনা। রবি নাম্বার চেক করার মাধ্যমে সেই রবি সিমের নাম্বার জানা যায়। তবে অনেকেই রয়েছেন যারা রবি সিমের নাম্বার দেখার নিয়ম জানেনা। 


যদি আপনি রবি নাম্বার কিভাবে দেখে না জানেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে আমি রবি সিম নাম্বার দেখার নিয়ম জানাবো। আপনারা রবি নাম্বার দেখার কোড জানতে পারবেন। তাহলে এবার Robi number check code সম্পর্কে বিস্তারিত জেনে নিন- 


রবি নাম্বার কিভাবে দেখে
রবি নাম্বার কিভাবে দেখে


রবি নাম্বার দেখার কারণ ও সুবিধাঃ 

আমরা যে রবি সিম ব্যবহার করি সেই সিমের একটি নির্দিষ্ট নাম্বার রয়েছে। আমাদের মোবাইলে রবি সিম নাম্বার ব্যবহার করার মাধ্যমে আমরা অন্যের সাথে যোগাযোগ সহো মোবাইলে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করা থাকি। এই সকল কারণে অবশ্যই আমাদের রবি নাম্বার মনে রাখতে হবে। 


এছাড়াও অনেক সময় আমাদের পরিচিত ব্যক্তিরা আমাদের কাছ থেকে আমাদের রবি নাম্বার চেয়ে থাকে। তখন যদি আমাদের রবি নাম্বার জানা থাকে তাহলে আমরা খুব সহজেই সেই ব্যক্তিকে আমাদের রবি নাম্বার দিতে পারি। কিন্তু যদি আমাদের রবি নাম্বার না জানা থাকে তাহলে রবি নাম্বার চেক করার প্রয়োজন হয়। আমরা রবি নাম্বার দেখে সেই ব্যক্তিকে নাম্বার দিতে পারি। 


এছাড়াও আমাদের রবি নাম্বারে মোবাইল রিচার্জ করার সময় ফ্লেক্সিলোড দোকানদারকে আমাদের রবি নাম্বার দিতে হয়। আমাদের রবি নাম্বার দেওয়ার পর সেই ফ্লেক্সিলোড দোকানদার আমাদের রবি নাম্বারে রিচার্জ করে দিয়ে থাকে। তখন যদি আমাদের রবি নাম্বার জানা না থাকে তাহলে রবি নাম্বার চেক করে বের করার মাধ্যমে জানতে পারি। এছাড়াও বিভিন্ন প্রয়োজনে আমাদের পার্সোনাল রবি নাম্বার অবশ্যই মনে রাখতে হবে। 


আরো দেখুনঃ রবি সিমের পিন কোড ও পাক কোড বের করার নিয়ম


রবি নাম্বার কিভাবে দেখেঃ 

রবি নাম্বার দেখার নিয়ম অনেক সহজ। আমরা খুব সহজেই আমাদের মোবাইলে থাকা রবি নাম্বার দেখতে পারবো। রবি তাদের গ্রাহকদের নাম্বার চেক করার জন্য একটি কোড দিয়েছে। সেই কোড ডায়াল করার মাধ্যমে রবি গ্রাহকরা তাদের রবি নাম্বার দেখতে পারবে। তাহলে এবার আপনারা কোড ডায়াল করার মাধ্যমে রবি সিমের নাম্বার বের করার পদ্ধতি দেখে নিন- 


রবি নাম্বার দেখার কোড - Robi number check code 

রবি নাম্বার দেখার কোড হচ্ছে - *140*2*4# or *2# রবি তাদের গ্রাহকদের *140*2*4# এবং *2# কোড ডায়াল করার মাধ্যমে নাম্বার দেখার উপায় রেখেছে। রবি গ্রাহকরা তাদের মোবাইলে *140*2*4# অথবা *2# কোড ডায়াল করার মাধ্যমে তাদের মোবাইলে থাকা রবি নাম্বার খুব সহজেই দেখতে পারবে। 


রবি সিমের নাম্বার দেখার নিয়মঃ 

আমরা জানি রবি সিমের নাম্বার দেখার কোড হচ্ছে - *140*2*4# অথবা *2#... তাই আমরা আমাদের মোবাইলে *140*2*4# অথবা *2# কোড ডায়াল করার মাধ্যমে আমাদের রবি নাম্বার বের করতে পারবো। আপনারা স্ক্রিনশট সহো বিস্তারিত জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন- 


আপনারা রবি নাম্বার দেখার জন্য নিচের স্ক্রিনশটের মতো আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *140*2*4# অথবা *2# কোড লিখে আপনার রবি সিমে ডায়াল করবেন- 


রবি নাম্বার দেখার কোড


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশটের মতো আপনার মোবাইলে থাকা রবি সিমের নাম্বার দেখতে পারবেন-  


রবি নাম্বার দেখার কোড


এই ছিলো কোড ডায়াল করে রবি সিমের নাম্বার দেখার নিয়ম। উপরে রবি নাম্বার চেক কোড ডায়াল করে রবি সিমের নাম্বার বের করার পদ্ধতি দেখানো হয়েছে। আপনারা  উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী কোড ডায়াল করে সহজে আপনাদের রবি নাম্বার বের করতে পারবেন। 


আরো দেখুনঃ রবি সিমের কল লিস্ট বের করার নিয়ম


কোড ডায়াল না করেই রবি নাম্বার বের করার পদ্ধতিঃ 

রবি নাম্বার চেক কোড ডায়াল করা ছাড়াও আপনারা চাইলে অন্যের মোবাইলে কল করার মাধ্যমে আপনাদের রবি সিমের নাম্বার দেখতে পারবেন। মনে করুন আপনার পাশে কেউ রয়েছে যে আপনার রবি নাম্বার চাচ্ছে। কিন্তু যদি আপনি আপনার রবি নাম্বার এবং রবি নাম্বার বের করার কোড না জানেন তাহলে সেই ব্যক্তিকে একটি কল করার মাধ্যমে আপনার রবি নাম্বার সহজে বের করতে পারেন। 


যেমন, আপনি তার নাম্বারটি আপনার মোবাইলে তুলে তার মোবাইলে আপনার রবি সিম থেকে একটি কল করবেন। যখন তার মোবাইলে আপনার রবি নাম্বার থেকে কল যাবে তখন তাকে বলবেন আপনার মোবাইল থেকে যে নাম্বারে কল গিয়েছে সেই নাম্বার সেভ করে রাখার জন্য। কারণ এটি আপনার মোবাইলের রবি সিমের নাম্বার। এইভাবে আপনার সাথে থাকা ব্যক্তি আপনার রবি সিমের নাম্বার পাবে এবং আপনিও আপনার রবি সিমের নাম্বার জানতে পারবেন। 


এই ছিলো রবি সিমের নাম্বার দেখার নিয়ম। এখানে আমি রবি সিমের নাম্বার দেখার দুইটি পদ্ধতি দেখিয়েছি। আপনারা রবি নাম্বার দেখার কোড ডায়াল করে এবং অন্যের মোবাইলে কল করার মাধ্যমে খুব সহজে আপনাদের রবি নাম্বার বের করতে পারবেন। 


আরো পড়ুনঃ রবি সিম 4g করার নিয়ম, অফার ও শর্তাবলী


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

রবি নাম্বার চেক করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা Robi number check সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url