বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার দুইটি নিয়ম । Banglalink Balance Transfer

বর্তমানে বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করা যায়। অর্থাৎ আপনি চাইলে বাংলালিংক থেকে বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। অনেক সময় আমাদের Banglalink Balance Transfer করতে হয়। যদি আপনার বাংলালিংক সিমে অতিরিক্ত টাকা থাকে তাহলে আপনি সেই টাকা ব্যালেন্স ট্রান্সফার করে অন্যান্য বাংলালিংক সিমে নিতে পারবেন। 


তবে অনেকেই রয়েছেন যারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম জানেন না। যদি আপনি Banglalink Balance Transfer করার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। এই পোস্টে আমি আপনাদেরকে কিভাবে বাংলালিংক থেকে বাংলালিংকে ব্যালেন্স ট্রান্সফার করতে হয় তার উপায় দেখাবো। 


Banglalink balance transfer

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার কি? 

অনেক বাংলালিংক গ্রাহক রয়েছেন যারা বাংলালিংক সিম ব্যবহার করলেও বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার সম্পর্কে জানেনা। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার হচ্ছে একটি বাংলালিংক সিম থেকে আরেকটি বাংলালিংক সিমে ব্যালেন্স পাঠানো। 


যেমন, মনে করুন আপনার বাংলালিনক সিমে 50 টাকা রিচার্জ অবস্থায় রয়েছে। এখন আপনি চাইলে এই টাকা আপনার অন্য যে কোন বাংলালিংক সিমে পাঠাতে পারবেন। তবে যখন আপনি Banglalink balance transfer করবেন তখন আপনার নিজের বাংলালিংক নাম্বার থেকে অন্য বাংলালিংক নাম্বারে টাকা রিচার্জ হবে। 


অর্থাৎ বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার হচ্ছে একটি বাংলালিংক নাম্বার থেকে আরেকটি বাংলালিংক নাম্বারে টাকা পাঠানো বা রিচার্জ করে দেয়ার পদ্ধতি। আশা করছি আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার সম্পর্কে জানতে পেরেছেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার সুবিধাঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার সুবিধা অনেক। আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার মাধ্যমে বিভিন্ন সুবিধা নিতে পারবেন। যেমন মনে করুন আপনার আপনজন, বন্ধু বা অন্য কেউ যদি বাংলালিংক সিম ব্যবহার করে এবং আপনার থেকে রিচার্জ করে চায় তাহলে আপনি আপনার ব্যালেন্সে থাকা টাকা তাকে রিচার্জ করে দিতে পারবেন। 


মনে করুন আপনার মোবাইলে 20 টাকা রয়েছে। এখন যদি কেউ আপনার থেকে রিচার্জ করে চায় তাহলে আপনি আপনার বাংলালিংক সিমে থাকা 20 টাকা সেই সিমে ট্রান্সফার করে দিতে পারবেন। এতে আপনাকে আর আলাদা করে রিচার্জ করে দিতে হবে না। 


অনেক সময় আমরা আমাদের বাংলালিংক সিমে ভুল করে অনেক টাকা রিচার্জ করে ফেলি। যেমন মনে করুন আপনি আপনার বাংলালিংক সিমে 500 টাকা রিচার্জ করেছেন। এতগুলো টাকা রিচার্জ করার পর আপনি হয়তো ভাবতে পারেন এগুলো কিভাবে শেষ করবেন। 


এই অবস্থায় আপনি আপনার বাংলালিংক সিমে থাকা টাকা অন্য বাংলালিংক সিমে ট্রান্সফার করে সেই ব্যক্তির কাছ থেকে টাকা নিতে পারবেন। এতে আপনার অপচয় হবে না। এছাড়াও Banglalink balance transfer করার অনেক সুবিধা রয়েছে। আশা করছি আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার গুরুত্বপূর্ণ সুবিধা গুলো জানতে পেরেছেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার উপায়ঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার উপায় অনেক সহজ। আপনারা খুব সহজেই বাংলালিংক থেকে বাংলালিংকে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। সাধারণত একটি বাংলালিংক সিম থেকে আরেকটি বাংলালিংক সিমে ব্যালেন্স ট্রান্সফার করার দুটি উপায় রয়েছে। আপনারা নিচের দুইটি নিয়মে Banglalink balance transfer করতে পারবেন - 


  • মাই বাংলালিংক অ্যাপ এর মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার 

  • কোড ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার 


আপনারা উপরিউক্ত 2 টি উপায়ে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। মাই বাংলালিংক অ্যাপ অথবা কোড ডায়াল করে খুব সহজেই বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করা যায়। আমি আপনাদেরকে দুইটি পদ্ধতিতেই Banglalink balance transfer করার নিয়ম দেখাবো। উপরিউক্ত দুইটি পদ্ধতিতে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম জানতে নিচের আর্টিকেল পড়ুন - 


মাই বাংলালিংক অ্যাপের মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়মঃ

আপনারা চাইলে মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে খুব সহজেই ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। যদি আপনার মোবাইলে মাই বাংলালিংক অ্যাপ না থাকে তাহলে প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। ‌ আর যদি আপনার মোবাইলে My Banglalink app আগে থেকেই ইন্সটল করা থাকে তাহলে তো কোনো সমস্যাই নেই। অতঃপর আপনারা নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন- 


ধাপ - ১ 

প্রথমে আপনারা মাই বাংলালিংক অ্যাপ ওপেন করবেন। মাই বাংলালিংক অ্যাপ ওপেন করার পর নিচের স্ক্রীনশটএর মত Balance Transfer অপশনে ক্লিক করতে হবে।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম


ধাপ - ২ 

অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত রেজিস্টার নামে একটি অপশন দেখতে পাবেন। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার জন্য প্রথমে আমাদেরকে রেজিস্টার করতে হবে। আপনারা রেজিস্ট্রার অপশনে ক্লিক করবেন। 


বাংলালিংক থেকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার উপায়


ধাপ - ৩ 

এখন আপনারা নিচের স্ক্রীনশটএর মত পিন দেয়ার অপশন দেখতে পারবেন। এখানে আপনাদেরকে চার সংখ্যার পিন সেট করতে হবে। Banglalink balance transfer করার সময় আমাদের এই পিন লাগবে। তাই এখানে এমন পিন দিবেন না যেটা পরবর্তীতে ভুলে যান। দুইটা বক্স এ একই চার সংখ্যার পিন দিয়ে সাবমিট অপশনে ক্লিক করবেন। 


কিভাবে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করে


ধাপ - ৪ 

অতঃপর আপনারা ঠিক আছে অপশনে ক্লিক করবেন। 


Banglalink balance transfer


ধাপ - ৫ 

এখন আপনারা নিচের স্ক্রীনশটএর মত ইন্টারফেস দেখতে পারবেন। এখানে প্রথমে আপনাদেরকে এমাউন্ট দিতে হবে। অর্থাৎ আপনি বাংলালিংক সিমে যত টাকা ট্রান্সফার করতে চাচ্ছেন সেই টাকার পরিমাণ উল্লেখ করতে হবে। 

দ্বিতীয় বক্সে আপনি যে বাংলালিংক নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন সেই বাংলালিংক নাম্বার দিতে হবে। তৃতীয় বক্সে আপনার সেট করা বিকাশ ব্যালেন্স ট্রান্সফার করার পিন দিতে হবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে পরবর্তী ধাপ অপশনে ক্লিক করবেন। 


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম


ধাপ - ৬ 

ব্যালেন্স ট্রান্সফার নিশ্চিত করতে পরবর্তী অপশনে ক্লিক করবেন।


Banglalink balance transfer


ধাপ - ৭ 

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত একটি মেসেজ দেখতে পারবেন। এখানে বলে দেয়া হবে আপনি সঠিকভাবে ব্যালেন্স ট্রান্সফার করতে পেরেছেন। যদি আপনারা নিচের স্ক্রীনশটএর মত দেখতে পান তাহলে বুঝে নিবেন আপনি সঠিকভাবে Banglalink balance transfer করতে পেরেছেন। 


Banglalink balance transfer


এই ছিলো মাই বাংলালিংক অ্যাপ এর মাধ্যমে  বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক থেকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। 


কোড ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়মঃ

আপনারা চাইলে কোড ডায়াল করেও বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। বাংলালিংক থেকে বাংলালিংকে কোড ডায়াল করেও ব্যালেন্স ট্রান্সফার করা যায়। যদি আপনার মোবাইলে মাই বাংলালিংক অ্যাপ না থাকে অথবা বাটন মোবাইল ব্যবহারকারী হন তাহলে কোড ডায়াল করে Banglalink balance transfer করা হবে আপনার জন্য সুবিধাজনক। 


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার কোডঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার কোড হচ্ছে - *1000# আপনারা *1000# কোড ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। *1000# কোড ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার উপায় জানতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন।


ধাপ - ১ 

প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *1000# কোড ডায়াল করবেন।


Banglalink balance transfer code

ধাপ - ২ 

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। এখানে আপনাদেরকে পিন তৈরি করতে হবে। আপনারা পিন তৈরি করার জন্য 1 লিখে সেন্ড করবেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার কোড


ধাপ - ৩

অতঃপর আপনারা একটি চার সংখ্যার পিন পাবেন। এখানে আপনারা যে চার সংখ্যার পিন পাবেন সেই পিন ব্যবহার করে Banglalink balance transfer করতে পারবেন। অর্থাৎ এই পিন আপনাদেরকে ব্যালেন্স ট্রান্সফার করার সময় লাগবে।



Banglalink balance transfer


ধাপ - ৪ 

এখন আপনারা আবার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *1000# ডায়াল করবেন।




ধাপ - ৫ 

এখন আপনারা নিচের স্ক্রীনশটএর মত তিনটি অপশন দেখতে পারবেন। এখানে দুই নম্বরে রয়েছে ব্যালেন্স ট্রান্সফার। আমরা যেহেতু Banglalink balance transfer করবো তাই 2 নাম্বার অপশন সিলেক্ট করে সেন্ড করতে হবে।


কিভাবে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করে


ধাপ - ৬ 

এখন আপনাদেরকে পিন দিতে হবে। এখানে আপনি সেই চার সংখ্যার পিন দিবেন যা একটু আগে তৈরি করেছিলেন। 




ধাপ - ৭ 

এবার আপনারা যে বাংলালিংক নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করতে চাচ্ছেন সেই বাংলালিংক নাম্বার দিবেন। 


Banglalink balance transfer


ধাপ - ৮ 

বাংলালিংক নাম্বারটি দেয়ার পর এখন আপনাদেরকে সেই বাংলালিংক নাম্বারে কত টাকা টান্সফার করতে চাচ্ছেন তার পরিমান দিতে হবে। আপনি একটি নাম্বারে সর্বনিম্ন 10 টাকা এবং সর্বোচ্চ 100 টাকা ট্রান্সফার করতে পারবেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার উপায়


ধাপ - ৯

এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত ব্যালেন্স ট্রান্সফার সাকসেসফুল নামে একটি মেসেজ দেখতে পারবেন। এরকম দেখলেই বুঝে যাবেন যে আপনি সঠিকভাবে বাংলালিংকে ব্যালেন্স ট্রান্সফার করতে পেরেছেন। 


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম

অতঃপর আপনি যার বাংলালিংক নাম্বারে ব্যালেন্স ট্রান্সফার করেছেন তার কাছে একটি এসএমএস যাবে। যাকে আপনি ব্যালেন্স ট্রান্সফার করবেন সে তার বাংলালিংক নাম্বারে ব্যালেন্স চেক করে দেখতে পারবে। 


এভাবে আপনারা কোড ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। আশা করছি আপনারা বাংলালিংক থেকে বাংলালিংক কোড ডায়াল করে ব্যালেন্স ট্রান্সফার করার পদ্ধতি জানতে পেরেছেন।


বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার শর্তঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার কিছু শর্ত রয়েছে যা আমাদেরকে মেনে ব্যালেন্স ট্রান্সফার করতে হবে। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আমাদেরকে শর্তগুলো জানা উচিৎ। বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার শর্ত গুলো হচ্ছে - 


  • একটি নাম্বারে সর্বনিম্ন 10 টাকা এবং সর্বোচ্চ 100 টাকা ব্যালেন্স ট্রান্সফার করা যাবে। 
  • আপনি একদিনে সর্বোচ্চ 500 টাকা এবং এক মাসে সর্বোচ্চ 1,000 টাকা পর্যন্ত বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।
  • ব্যালেন্স ট্রান্সফার করার পরিমাণ পূর্ণসংখ্যার হতে হবে। যেমন 10 20 30 40 50 60 70 80 এরকম। নাম্বার দেয়ার ক্ষেত্রে সরাসরি নাম্বার লিখতে হবে। অর্থাৎ নাম্বারের শুরুতে বা শেষে অতিরিক্ত কিছু লেখা যাবে না।
  • *1000# কোড ডায়াল করার মাধ্যমে এই সার্ভিসের আওতায় থাকতে হবে।
  • প্রতিদিন রাত বারোটার পর দৈনিক হিসাব শুরু হবে।
  • ব্যালেন্স ট্রান্সফার করতে প্রেরক এবং প্রাপক দুজনেই এই সার্ভিসের আওতায় থাকতে হবে। 
  • যদি আপনার নতুন বাংলালিংক সিম হয় তাহলে কমপক্ষে এক মাস অপেক্ষা করতে হবে। একটি বাংলালিংক সিম এক মাস পুরাতন হলে সেই বাংলালিং সিম দিয়ে ব্যালেন্স ট্রান্সফার করা যায়।
  • একবার ব্যালেন্স ট্রান্সফার করার 30 মিনিটের মধ্যে আর ব্যালেন্স ট্রান্সফার করা যাবে না। প্রেরক এবং প্রাপক দুইজনে 30 মিনিটের মধ্যে ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেনা।
  • পিন ভুলে গেলে সেই পিন রিসেট করার জন্য এনআইডি কার্ডের শেষ চারটি সংখ্যা লাগবে।
  • বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার সার্ভিস ফ্রী ব্যবহার করতে পারবেন। 


এই ছিল বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার সকল শর্ত। আমাদেরকে এই শর্তগুলো মেনে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে হবে। যদি আপনার বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে কোন অসুবিধা হয় তাহলে এই শর্তগুলো মেনেছেন কিনা জেনে নিবেন।


আশা করছি আপনারা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম এবং বিস্তারিত জানতে পেরেছেন। আমি এই টিউটোরিয়ালে আপনাদেরকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম, সুবিধা এবং সকল শর্ত জানিয়েছি। আপনারা এই টিউটোরিয়াল থেকে খুব সহজেই বাংলালিংক থেকে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।


পরিশেষে বলতে চাচ্ছিঃ

যদি বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url