বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ । বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা

আমরা সকলেই বিকাশ সম্পর্কে কম-বেশি অবগত। বিকাশে থাকা টাকা সেন্ড মানি করার জন্য আমাদেরকে কিছু চার্জ প্রদান করতে হয়। এটাকে বলা হয় বিকাশ সেন্ড মানি খরচ। অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছেন যারা বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ জানেন না। অর্থাৎ যদি বিকাশে 1000 টাকা পাঠাতে চান তাহলে কত টাকা কাটবে এটা আমরা অনেকেই জানিনা। 


এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা কাটে সে সম্পর্কে জানাবো। যদি আমরা বিকাশে ১০০০ টাকা সেন্ড মানি করি তাহলে কি পরিমান চার্জ কাটবে সেটি সম্পর্কে পুরোপুরি জানতে পুরো পোস্ট পড়তে ভুলবেন না। আশা করছি আপনারা পুরো পোস্ট পড়লে বিকাশে হাজারে সেন্ড মানি খরচ সম্পর্কে পুরোপুরি ধারণা পাবেন


bkash-1000-tk-send-money-charge


বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ । বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা কাটেঃ 

যদি আমরা বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ জানতে পারি তাহলে খুব সহজেই বিকাশের সেন্ড মানি খরচ সম্পর্কে জানতে পারবো। যেমন আমরা যদি জানতে পারি বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা কাটে তাহলে পরবর্তীতে যদি আমরা 5000 টাকা সেন্ড মানি করি তাহলে সেই টাকার খরচের পরিমাণ খুব সহজেই বের করতে পারবো।  


আরো পড়ুনঃ বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ও সুবিধা


বিকাশ সেন্ড মানি খরচ । বিকাশে হাজারে টাকা পাঠানোর চার্জঃ 

সাধারণত বিকাশে দুইটি নিয়ম সেন্ড মানি করা যায়। বিকাশ থেকে টাকা পাঠানোর পদ্ধতি ভিন্ন, ভিন্ন হওয়ায় খরচ ও হয় ভিন্ন, ভিন্ন। যে দুইটি মাধ্যমে বিকাশ থেকে সেন্ড মানি করা যায় তা হচ্ছে - 



  • বিকাশে প্রিয় নাম্বারে সেন্ড মানি 

  • বিকাশে প্রিয় নাম্বার ছাড়া সেন্ড মানি 


বিকাশ ব্যবহারকারীরা এই দুইটি উপায়ে বিকাশ থেকে সেন্ড মানি করতে পারে। তবে এই দুটি পদ্ধতির সেন্ড মানি করার খরচ আলাদা। এই দুইটি পদ্ধতিতে বিকাশে 1000 টাকা পাঠানোর খরচ সম্পর্কে আমি আপনাদেরকে বিস্তারিত জানাবো।


বিকাশ প্রিয় নাম্বারে ১০০০ টাকা পাঠানোর চার্জঃ 

বিকাশে প্রিয় নাম্বারে ফ্রি সেন্ড মানি করা যায়। অর্থাৎ আপনারা আপনাদের বিকাশের প্রিয় নাম্বারে কোন খরচ ছাড়াই টাকা পাঠাতে পারবেন। তবে এর জন্য কিছু শর্ত রয়েছে। বিকাশ প্রিয় নাম্বারে টাকা পাঠানোর শর্তগুলো হচ্ছে - 


  • আপনি বিকাশ প্রিয় নাম্বারে এক মাসে সর্বোচ্চ 25 হাজার টাকা পর্যন্ত ফ্রি পাঠাতে পারবেন। 

  • প্রতি মাসে ২৫,০০০.০১ টাকা থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত বিকাশ প্রিয় নাম্বারে প্রতি লেনদেনের ক্ষেত্রে ৫ টাকা চার্জ প্রযোজ্য হবে। 

  • প্রিয় নাম্বারে মাসিক লেনদেন যদি ৫০,০০০ টাকার বেশি হয় তাহলে প্রতি লেনদেনের ক্ষেত্রে ১০ টাকা চার্জ প্রযোজ্য হবে। 

  • বিকাশ অ্যাপ অথবা কোড ডায়াল করে যদি বিকাশে 100 টাকার নিচে সেন্ড মানি করা হয় তাহলে কোন চার্জ কাটবে না। 


এই হচ্ছে বিকাশে প্রিয় নাম্বারে সেন্ড মানি করার সকল শর্ত। অর্থাৎ আপনারা বিকাশ প্রিয় নাম্বারে প্রতি মাসে 25000 টাকা পর্যন্ত ফ্রি সেন্ড মানি করতে পারবেন। যখন আপনি প্রিয় নাম্বারে 25 হাজার টাকার বেশি পাঠাবেন তখন উপরের শর্ত অনুযায়ী চার্জ কাটবে। এই হিসেবে বিকাশ প্রিয় নাম্বারে 1000 টাকা পাঠানোর খরচ সম্পুর্ন ফ্রী। 


যদি আপনারা বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম জানতে চান তাহলে নিচের লিংকে দেয়া পোস্ট করতে পারেন - 


জেনে নিনঃ বিকাশে প্রিয় নাম্বার সেট করার নিয়ম


প্রিয় নাম্বার ছাড়া বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা কাটে ? 

প্রিয় নাম্বার ছাড়া সাধারণ নাম্বারে বিকাশে সেন্ড মানি চার্জ টাকার পরিমাণ অনুযায়ি কম-বেশি হয়। অর্থাৎ আপনি বিকাশে যে পরিমাণ টাকা পাঠাবেন ঠিক সেই পরিমাণ চার্জ কাটবে। প্রিয় নাম্বার ছাড়া সাধারণ নাম্বারে বিকাশে সেন্ড মানি খরচ হচ্ছে - 



  • বিকাশ অ্যাপ অথবা কোড ডায়াল করে যদি সাধারণ বিকাশ নাম্বারে 100 টাকার নিচে সেন্ড মানি করেন তাহলে কোন চার্জ কাটবে না। 

  • প্রিয় নাম্বার ছাড়া অন্য নাম্বারে 100 টাকার উপরে এবং 25 হাজার টাকার নিচে সেন্ড মানি খরচ হবে 5 টাকা। অর্থাৎ আপনি 100 টাকার উপরে এবং 25 হাজার টাকার নিচে যত টাকা সেন্ড মানি করেন না কেনো প্রতিবার 5 টাকা চার্জ কাটবে। 

  • প্রতি মাসে প্রিয় নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে ২৫,০০০ টাকার বেশি সেন্ড মানি’র ক্ষেত্রে প্রতি লেনদেনে ১০ টাকা চার্জ প্রযোজ্য হবে। 


এই হচ্ছে প্রিয় নাম্বার ছাড়া অন্য যে কোন নাম্বারে বিকাশে সেন্ড মানি করার শর্ত। এই হিসেবে যদি আপনি প্রিয় নাম্বার ছাড়া যে কোন নাম্বারে 1000 টাকা সেন্ড মানি করেন তাহলে 5 টাকা চার্জ কাটবে। এভাবে আপনি যদি এক মাসে 25000 টাকার বেশি সেন্ড মানি করেন তাহলে প্রতি সেন্ড মানিতে 10 টাকা চার্জ কাটবে। 


এই ছিলো বিকাশে সেন্ড মানি হাজারে কত টাকা কাটে তার হিসাব। এই পোস্টে আমি আপনাদেরকে বিকাশের দুইটি মাধ্যমে সেন্ড মানি খরচ হাজারে কত টাকা সেটি আপনাদের জানিয়েছি। আশা করছি আপনারা বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

বিকাশে ১০০০ টাকা পাঠানোর চার্জ নিয়ে এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে এবং উপকারে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা বিকাশ সেন্ড মানি সম্পর্কে আরও কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব। ধন্যবাদ।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url