ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম

আমরা যারা Airdrop এ কাজ করি তারা ট্রাস্ট ওয়ালেটে টোকেন পেয়ে থাকি। তবে ট্রাস্ট ওয়ালেটে পাওয়া টোকন বিক্রি করার মাধ্যমে আমরা বিকাশে টাকা নিতে পারি। কিন্তু এই টোকেন বিক্রি করার জন্য প্রথমে আমাদেরকে টোকেন থেকে ডলার কনভার্ট করতে হয়। যখন আমরা  টোকেন সোয়াপ করে ডলারে কনভার্ট করব তখন সেই ডলার খুব সহজেই বিক্রি করে বিকাশে অথবা অন্যান্য মাধ্যমে টাকা নিতে পারব। 


তবে অনেকেই রয়েছেন যাদের কাছে টোকেন থাকলেও সেই টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম জানেন না। যদি আপনি ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম না জানেন তাহলে এই টিউটোরিয়ালে আপনার জন্য। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে PancakeSwap লিষ্টেড টোকেন ডলারে কনভার্ট করার পদ্ধতি দেখাবো। আশা করছি আপনারা এই টিউটোরিয়াল থেকে খুব সহজেই ট্রাস্ট ওয়ালেটের টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম জানতে পারবেন। 


trust-wallet-token-swap-in-pancakeswap

ট্রাস্ট ওয়ালেটের টোকেন ডলারে কনভার্ট করার শর্তাবলীঃ 

আপনি চাইলে আপনার ট্রাস্ট ওয়ালেটের সকল টোকেন ডলারে কনভার্ট করতে পারবেন না। যে টোকেন ডলার কনভার্ট করতে চাচ্ছেন সেই টোকেন অবশ্যই লিস্টেড হতে হবে। অর্থাৎ সেই টোকেন এর মূল্য থাকতে হবে। যদি আপনার ট্রাস্ট ওয়ালেটে‌র টোকেন এর মূল্য থাকে তাহলে আপনি খুব সহজেই সেই টোকেন ডলার কনভার্ট করতে পারবেন। 


এই কারণে প্রথমে আপনারা দেখে নিবেন আপনি যে টোকেন ডলারে কনভার্ট করতে চাচ্ছেন সেই টোকেন কোথায় লিস্টেড রয়েছে। যদি আপনার ট্রাস্ট ওয়ালেটে থাকা টোকেন PancakeSwap এ লিষ্টেড থাকে তাহলে আপনি খুব সহজেই সেই টোকেন ডলার কনভার্ট করতে পারবেন। আর যদি সেই টোকেন PancakeSwap লিস্টে না থাকে তাহলে এই নিয়মে ডলারে কনভার্ট করতে পারবেন না। 


টোকেন ডলারে কনভার্ট করার সুবিধা ।  টোকেন ডলার করার উপায়ঃ

যখন আমাদের কাছে ক্রিপ্টোকারেন্সি কোন টোকেন থাকে তখন সেই টোকেন এর নির্দিষ্ট কোন মূল্য থাকে না। অর্থাৎ একটি টোকেন এর মূল্য যেকোনো সময় কম বেশি হতে পারে। তবে সেই টোকেন যদি ডলার কনভার্ট করা হয় তাহলে সেই ডলার কমা বারা করবে না। এতে আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন। কিন্তু যদি আপনি টোকেন ডলারে কনভার্ট না করেন তাহলে সেই টোকেন এর মূল্য কমার আশঙ্কা থাকতে পারে। 


আবার বেরেও যেতে পারে। তাই টোকেন এর মূল্য নির্দিষ্ট করে রাখার জন্য ডলারে কনভার্ট করতে হয়। এছাড়া যখন আমরা কারো কাছে টোকেন বিক্রি করতে চাই তখন সে সরাসরি টোকেন কিনতে চায় না। কিন্তু যদি সেই টোকেন ডলারে কনভার্ট করা হয় তাহলে সেই ডলার খুব সহজেই বিশ্বস্ত মাধ্যমে বিক্রি করা যায়। এই হচ্ছে টোকেন ডলারে কনভার্ট করার সুবিধা। 


ট্রাস্ট ওয়ালেটের টোকেন Pankanswape এ সোয়াপ করার নিয়মঃ 

ট্রাস্ট ওয়ালেটের টোকেন Pankanswape সোয়াপ করার আগে আপনি যে টোকেন সোয়াপ করতে চাচ্ছেন সেই টকেন PancakeSwap লিস্টেড কিনা জেনে নিবেন। নিচের স্ক্রীনশট দেখানো আমার ট্রাস্ট ওয়ালেটে থাকা টোকেন আমি ডলারে কনভার্ট করব।


ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম


তবে PancakeSwap এ টোকেন সোয়াপ করার জন্য আমাদেরকে BNB ফি প্রদান করতে হয়। নিচের স্ক্রিনসট দেখানো টোকেন কমপক্ষে 50 সেন্ট লাগবে। যদি আপনার BNB না থাকে তাহলে কারো কাছে কিনে নিবেন।

PancakeSwap লিষ্টেড টোকেন ডলারে কনভার্ট করার পদ্ধতি


এবার আপনারা ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap এ সোয়াপ করার জন্য নিচের স্ক্রিনশট দেখানো DApps অপশনে প্রবেশ করবেন।


টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম


DApps অপশনে প্রবেশ করার পর নিচের স্ক্রীনশটএর মত Popular অপশন থেকে PancakeSwap ওয়েবসাইটে প্রবেশ করবেন।  


টোকেন ডলার করার উপায় ‌


এবার আপনাদের ওয়ালেট কানেক্ট করে নিবেন। নিচের স্ক্রীনশটএর প্রথম আইকন দেখলেই বুঝতে পারবেন আমার আমার ট্রাস্ট ওয়ালেট Bsc তে কানেক্ট করা রয়েছে। যদি আপনার ওয়ালেট অন্য কোন নেটওয়ার্কে কানেক্ট করা থাকে তাহলে নিচের স্ক্রিনসট দেখানো আইকন অনুযায়ী পরিবর্তন করে নিবেন। 

অতঃপর আপনারা নিচের স্ক্রিনশট দেখানো  BNB অপশনে ক্লিক করবেন। 


trust-wallet-token-swap-in-pancakeswap


BNB অপশনে ক্লিক করার পর আপনি যে টোকেন সোয়াপ করার মাধ্যমে ডলার কনভার্ট করতে চাচ্ছেন সেই টোকেনের নাম অথবা কন্টাক্ট অ্যাড্রেস দিয়ে সার্চ করবেন। সবথেকে ভালো হয় টোকেনের কন্টাক্ট অ্যাড্রেস দিয়ে সার্চ করলে সরাসরি সেই ঢোকেন দেখতে পাওয়া যায়। অতঃপর আপনারা নিচের স্ক্রীনশটএর মত Import অপশনে ক্লিক করবেন। 


টোকেন ডলার করার উপায়


এবার আপনারা নিচের স্ক্রীনশটএর মত পেজ দেখতে পারবেন। এখানে I Understood অপশনে টিক চিহ্ন দিয়ে Import অপশনে ক্লিক করবেন। 


PancakeSwap লিষ্টেড টোকেন ডলারে কনভার্ট করার পদ্ধতি


এবার আপনারা নিচের স্ক্রিনসট দেখলে বুঝতে পারবেন BNB টোকন পরিবর্তন হয়ে আমি যে টোকেন ডলারে কনভার্ট করতে চাচ্ছি (Yon) টোকেন সিলেক্ট হয়েছে। 
এরপর টোকেন ডলার কনভার্ট করার জন্য নিচের স্ক্রীনশট দেখানো Cake অপশনে ক্লিক করবেন।


টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম


এবার আপনাদের সামনে নিচের স্ক্রীনশটএর মত একটি বক্স আসবে। এই বক্সে আপনি সেই টোকেন এর নাম দিবেন যে টোকেন কনভার্ট করতে চাচ্ছেন। যেহেতু আমি টোকেন ডলার কনভার্ট করব তাই Busd সার্চ করে সিলেক্ট করলাম। তবে আপনারা চাইলে ‌‌‌USDT করতে পারেন। দুইটাই একই।


টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম


দেখুন আমার ব্যালেন্সে 1200 YON টোকেন রয়েছে। আপনি যতগুলো টোকেন ডলারে কনভার্ট করতে চাচ্ছেন ঠিক তত টোকেন এখানে সিলেক্ট করবেন। তবে যদি সব টোকেন একসাথে ডলার কনভার্ট করতে চান তাহলে Max অপশনে ক্লিক করবেন।


টোকেন ডলার করার উপায়


ম্যাক্স অপশনে ক্লিক করলে আপনার টোকেন ডলার হয়ে আপনি কত ডলার পাবেন সেটি দেখতে পারবেন। দেখেন আমি 3.04 ডলার পাব। অতঃপর সবকিছু ঠিকঠাক থাকলে Enable অপশনে ক্লিক করবেন।


ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম


এনাবল করার জন্য 0.09 BNB ফি কাটবে। যদি আপনার কাছে BNB না থাকে তাহলে আপনি এখানেই আটকে যাবেন। সবকিছু ঠিকঠাক থাকলে নিচের স্ক্রিনসট দেখানো Approve অপশনে ক্লিক করবেন। 


ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম


Approve অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত আপনাদেরকে Swap অপশনে ক্লিক করতে হবে। 


PancakeSwap লিষ্টেড টোকেন ডলারে কনভার্ট করার পদ্ধতি


Swap অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত সব তথ্য একসাথে দেখতে পারবেন। আপনি টোকেন ডলারে কনভার্ট করার পর কত ডলার পাবেন তার পরিমাণ এখানে জানতে পারবেন। সবকিছু ঠিকঠাক থাকলে Confirm Swap অপশনে ক্লিক করবেন। 


টোকেন ডলার করার উপায়


Confirm Swap অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। এখানে দেখুন আমার নেটওয়ার্ক ফি কাটবে 0.44 সেন্ট। এবার আপনারা Approve অপশনে ক্লিক করবেন। 


টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম


Approve অপশনে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন। এখানে আপনারা কিছুক্ষণ অপেক্ষা করবেন। 


trust-wallet-token-swap-in-pancakeswap


কিছুক্ষণ অপেক্ষা করার পর নিচের স্ক্রীনশটএর মত সাকসেসফুল একটি নোটিফিকেশন দেখতে পারবেন। যদি নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারেন তাহলে বুঝে নিবেন আপনি সঠিকভাবে টোকেন ডলারে কনভার্ট করতে পেরেছেন। অতঃপর Close অপশনে ক্লিক করে বের হয়ে আসবেন। 


PancakeSwap লিষ্টেড টোকেন ডলারে কনভার্ট করার পদ্ধতি


এবার আপনাদের ট্রাস্ট ওয়ালেট অ্যাকাউন্টে প্রবেশ করে নিচের স্ক্রীনশট দেখান আইকনে ক্লিক করবেন। 


trust-wallet-token-swap-in-pancakeswap


এখন আপনাদেরকে Busd লিখে সার্চ করে নিচের স্ক্রীনশটএর মত BUSD টোকেন চালু করে দিবেন। 


টোকেন ডলার করার উপায়


অতঃপর আপনারা BUSD টোকেন এর ভিতরে প্রবেশ করলে নিচের স্ক্রীনশটএর মত আপনার কনভার্ট করা ডলার দেখতে পারবেন। 


টোকেন ডলারে কনভার্ট করার নিয়ম

এখন আপনারা এই ডলার সরাসরি যেকোনো বিশ্বস্ত মানুষের কাছে বিক্রি করে দিতে পারবেন। এই হচ্ছে ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap এ সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম। আপনারা উপরে দেখানো নিয়ম অনুযায়ী PancakeSwap এ লিষ্টেড টোকেন খুব সহজেই ডলারে কনভার্ট করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ 

ট্রাস্ট ওয়ালেটের টোকেন PancakeSwap এ সোয়াপ করে ডলারে কনভার্ট করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল যদি আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা টোকেন ডলারে কনভার্ট করা নিয়ে আরও কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেয়ার চেষ্টা করব।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url