টেকনো, আইটেল ও ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি চেক করার নিয়ম জেনে নিন

আমরা অনেকেই টেকনো, আইটেল এবং ইনফিনিক্স মোবাইল ব্যবহার করে থাকি। এই মোবাইলগুলো নতুন কিনলে আমাদেরকে ওয়ারেন্টি দিয়ে থাকে। পরবর্তীতে মোবাইলের কোনো সমস্যা হলে আমরা ওয়ারেন্টি কার্ড দেখিয়ে সেই সমস্যার সমাধান ফ্রি করতে পারি। 


তবে মোবাইল নষ্ট হলে ফ্রি ঠিক করে নেওয়ার জন্য ওয়ারেন্টি কার্ডে উল্লেখ করা সময়ের মধ্যে ঠিক করে নিতে হয়। কিন্তু অনেকেই রয়েছেন যারা টেকনো, আইটেল ও ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি চেক করার নিয়ম জানেনা। যদি আপনি infinix itel tecno mobile warranty check করার উপায় না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


এই টিউটোরিয়ালে আমি ইনফিনিক্স, আইটেল এবং টেকনো মোবাইলের ওয়ারেন্টি কতদিন রয়েছে সেটি জানার পদ্ধতি দেখাবো। আপনারা আপনাদের আইটেল ইনফিনিক্স এবং টেকনো মোবাইলের ওয়ারেন্টি কতদিন রয়েছে খুব সহজেই জানতে পারবেন - 


infinix-itel-tecno-mobile-warranty-check


মোবাইলের ওয়ারেন্টি কি? 

মোবাইলের ওয়ারেন্টি হচ্ছে মোবাইল নষ্ট হওয়ার পর সেই মোবাইল ফ্রিতেই ঠিক করে দেয়া। যেমন মনে করুন আপনি দোকান থেকে নতুন একটি আইটেল মোবাইল কিনলেন। অতঃপর সেই মোবাইলের সাথে একটি ওয়ারেন্টি কার্ড পাবেন। 


এই ওয়ারেন্টি কার্ডে নির্দিষ্ট তারিখ দেখতে পারবেন। আপনার মোবাইল কেনার তারিখ হতে ওয়ারেন্টি কার্ডে দেয়া তারিখের মধ্যে যদি আপনার মোবাইল নষ্ট হয় তাহলে আপনি সার্ভিস সেন্টার থেকে ফ্রিতেই আপনার মোবাইল ঠিক করে নিতে পারবেন। 


তবে ওয়ারেন্টি এর কিছু শর্ত থাকে। যখন আপনি নতুন মোবাইল কিনবেন তখন ওয়ারেন্টি কার্ডে শর্তগুলো দেখতে পারবেন। যদি আপনার মোবাইল ওয়ারেন্টি কার্ডে থাকা সময়ের মধ্যে নষ্ট হয় এবং ওয়ারেন্টি কার্ডে থাকা শর্তগুলো মানেন তাহলে ফ্রিতেই সার্ভিস সেন্টার থেকে আপনার মোবাইল ঠিক করে নিতে পারবেন। 


তবে যদি আপনার মোবাইলের ওয়ারেন্টি কার্ডের ডেট শেষ হয়ে যাওয়ার পর মোবাইল নষ্ট হয় তাহলে আপনি ওয়ারেন্টি কার্ডের আওতাভুক্ত থাকবেন না এবং আপনার মোবাইল ফ্রিতেই ঠিক করে নিতে পারবেন না। আশা করছি মোবাইলের ওয়ারেন্টি সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 


আরো পড়ুনঃ টেকনো আইটেল ও ইনফিনিক্স মোবাইলের সার্ভিস সেন্টার ঠিকানা.


মোবাইলের ওয়ারেন্টি চেক করার কারনঃ 

আমরা জানি নতুন মোবাইল কেনার পর সেই মোবাইলে ওয়ারেন্টি কার্ড দেয়া হয়। আমাদের মোবাইল যদি ওয়ারেন্টি কার্ডে দেয়া নির্দিষ্ট সময়ের মধ্যে নষ্ট হয় তাহলে আমরা সার্ভিস সেন্টার থেকে ফ্রিতেই আমাদের নষ্ট মোবাইল ঠিক করে নিতে পারি। অনেক সময় আমাদের মোবাইল কেনার কিছুদিনের মধ্যেই নষ্ট হয়ে থাকে।


তখন আমরা আমাদের মোবাইল সার্ভিস সেন্টার থেকে ফ্রিতেই ঠিক করে নেয়ার জন্য ওয়ারেন্টি কার্ড খুঁজে থাকি। কারণ আমাদের মোবাইলের ওয়ারেন্টি কার্ডে সময় দেয়া রয়েছে যে সময় দেখার মাধ্যমে আমরা জানতে পারবো আমাদের মোবাইল ওয়ারেন্টি এর আওতাভুক্ত রয়েছে কিনা। 


অর্থাৎ ওয়ারেন্টির সময় আছে কিনা জানার জন্য ওয়ারেন্টি চেক করতে হয়। ওয়ারেন্টি চেক করে যদি দেখতে পারেন আপনার মোবাইলের ওয়ারেন্টি এখনো রয়েছে তাহলে ফ্রিতেই আপনার মোবাইল ঠিক করাতে পারবেন। আর যদি আপনার মোবাইলের ওয়ারেন্টি না থাকে তাহলে পারবেন না। 


এখানে ওয়ারেন্টি চেক করার সুবিধা হচ্ছে আমাদের মোবাইলের ওয়ারেন্টি রয়েছে কিনা জানা। আশা করছি মোবাইলের ওয়ারেন্টি চেক করার কারণ জানতে পেরেছেন এখন আপনারা টেকনো আইটেল ও ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি রয়েছে কিনা চেক করার নিয়ম জেনে নিন - 


টেকনো, আইটেল ও ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি চেক করার নিয়মঃ 

টেকনো আইটেল ও ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি চেক করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই এই মোবাইল গুলোর ওয়ারেন্টি রয়েছে কিনা জানতে পারবেন। তাহলে আইটেল, ইনফিনিক্স এবং টেকনো মোবাইলের ওয়ারেন্টি কতদিন রয়েছে জানার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন - 


প্রথমে আপনারা গুগলে Carlcare লিখে সার্চ করে নিচের স্ক্রিনশট দেখানো ওয়েবসাইটে প্রবেশ করবেন। অথবা আপনারা চাইলে Carlcare.com এই লিংকে ক্লিক করে সরাসরি Carlcare ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। 


infinix itel tecno mobile warranty check


Carlcare ওয়েবসাইটে প্রবেশ করার পর এবার আপনারা নিচের স্ক্রিনশট এর মত Warranty Check পেজে প্রবেশ করবেন। 


infinix itel tecno mobile warranty check


এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো একটি বক্স দেখতে পারবেন। এখানে আপনি যে মোবাইলের ওয়ারেন্টি রয়েছে কিনা জানতে চাচ্ছেন সেই মোবাইলের IMEI নাম্বার দিবেন। অতঃপর সার্চ আইকনে ক্লিক করবেন‌ - 



infinix itel tecno mobile warranty check

 

এবার আপনারা নিচের স্ক্রিনশটএর মতো আপনার আইটেল, টেকনো, এবং ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি কতদিন রয়েছে সেটি দেখতে পারবেন। এছাড়াও আপনার মোবাইলের নাম এবং মডেল জানতে পারবেন। নিচের স্ক্রিনশট দেখলে বুঝতে পারবেন আমার মোবাইলের ওয়ারেন্টি শেষ হয়ে গিয়েছে। মোবাইলের ওয়ারেন্টি কবে শেষ হয়েছে সেই তারিখও দেখাচ্ছে -


infinix itel tecno mobile warranty check


এই ছিলো infinix, itel, tecno mobile warranty check করার নিয়ম। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী আপনার টেকনো, আইটেল এবং ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি কতদিন রয়েছে সেটি জানতে পারবেন। এছাড়াও আপনার মোবাইলের ওয়ারেন্টি শেষ হলেও কবে শেষ হয়েছে সেই তারিখও জানতে পারবেন। 


পরিবেশে বলতে চাচ্ছিঃ

আইটেল, ইনফিনিক্স এবং টেকনো মোবাইলের ওয়ারেন্টি বের করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা আইটেল টেকনো এবং ইনফিনিক্স মোবাইলের ওয়ারেন্টি সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। তবে এরকম সকল নতুন পোস্টের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকতে ভুলবেন না।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url