টেলিটক কার্ড রিচার্জ করার নিয়ম । রিচার্জ, মিনিট, এমবি কার্ড সহো সকল কার্ড রিচার্জ

অনেক টেলিটক ব্যবহারকারী টেলিটক কার্ড ব্যবহার করে থাকেন। টেলিটক কার্ড ব্যবহার করার জন্য টেলিটক কার্ড রিচার্জ করতে হয়। তবে এই টেলিটক কার্ড রিচার্জ করার কিছু পদ্ধতি রয়েছে যে পদ্ধতি অনুযায়ী আমরা টেলিটক কার্ড রিচার্জ করতে পারি। অনেকেই রয়েছেন যারা টেলিটক কার্ড রিচার্জ করার নিয়ম জানেন না। 


যদি আপনি টেলিটক কার্ড রিচার্জ করার পদ্ধতি না জানেন তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। কারণ এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে টেলিটক কার্ড রিচার্জ করার পদ্ধতি দেখাবো। আশা করছি আপনারা পুরো টিউটোরিয়াল পড়ার মাধ্যমে টেলিটক মিনিট কার্ড, এমবি কার্ড, রিচার্জ কার্ড সহ সকল কার্ড রিচার্জ করতে পারবেন। 


টেলিটক কার্ড রিচার্জ করার নিয়ম


টেলিটক কার্ড কি ? Teletalk Card - 

অনেকেই রয়েছে যারা টেলিটক কার্ড সম্পর্কে জানেন না। টেলিটক কার্ড কার্ড হচ্ছে এমন একটি প্যাকেজ যে প্যাকেজটি টাকা দিয়ে ক্রয় করে আমাদের মোবাইলে গোপন কোড ডায়াল করার মাধ্যমে রিচার্জ করতে পারি। এই প্যাকেজটি ইন্টারনেট, মিনিট অথবা রিচার্জ এর হতে পারে। 


যখন আপনি টেলিটক কার্ড ক্রয় করবেন তখন দেখবেন কার্ডের ভিতরে যে নাম্বারগুলো রয়েছে সবগুলো অদৃশ্য অর্থাৎ গোপন করে রাখা। উক্ত টেলিটক কার্ড এর ভিতর যে গোপন নাম্বার রয়েছে সেই গোপন নাম্বার আমাদের টেলিটক সিমে ডায়াল করার মাধ্যমে আমরা টেলিটক মিনিট, ইন্টারনেট, রিচার্জ ইত্যাদি করতে পারি। 


টেলিটক কার্ডের ভিতরে থাকা নাম্বার গোপন রাখা হয় যাতে কেউ কার্ড না ঘষেই নাম্বার জানতে না পারে। যখন আপনি টেলিটক কার্ড কিনবেন তখন দেখবেন কার্ড ঘষা রয়েছে কিনা। যদি কার্ডের নাম্বার আগে থেকেই দেখা যায় তাহলে বুঝে নেবেন সেই কার্ড অন্য কেউ ব্যবহার করেছে। আশা করছি টেলিটক কার্ড সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন। 


টেলিটক কার্ড এর সুবিধাঃ 

বর্তমানে সকল অপারেটরে কার্ড রিচার্জ করার মাধ্যমে মোবাইলে ব্যালেন্স, ইন্টারনেট, মিনিট যোগ করা যায়। আগে আমাদেরকে মোবাইলে ব্যালেন্স, ইন্টারনেট, মিনিট ইত্যাদি রিচার্জ করার জন্য নির্দিষ্ট দোকানে গিয়ে নিজেদের নাম্বার শেয়ার করতে হতো। 


কিন্তু যদি আপনি রিচার্জ কার্ড, এমবি কার্ড অথবা মিনিট কার্ড কিনে নেন তাহলে আপনার মোবাইলে রিচার্জ, মিনিট ইন্টারনেট সবকিছু ব্যবহার করতে পারবেন। এখানে সুবিধা হচ্ছে আপনার টেলিটক নাম্বার কারো মাঝে শেয়ার না করে শুধুমাত্র কোড ডায়াল করার মাধ্যমে আপনি নিজেই আপনার টেলিটক নাম্বারে মিনিট, ইন্টারনেট এবং টাকা রিচার্জ করতে পারবেন। 


টেলিটক কার্ড রিচার্জ করার নিয়মঃ 

টেলিটক কার্ড রিচার্জ করার নিয়ম অনেক সহজ।  আপনারা খুব সহজেই আপনাদের নাম্বারে টেলিটক কার্ড রিচার্জ করতে পারবেন। টেলিটক কার্ড রিচার্জ করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন ‌‌- 


  • আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *151*গোপন নাম্বার# লিখে টেলিটক নাম্বারে ডায়াল করবেন।
  • অতঃপর কিছুক্ষণের মধ্যে কনফার্মেশন এসএমএস পাবেন যেখানে আপনার রিচার্জ হওয়ার কথা বলা হবে। 


এই ছিলো টেলিটক কার্ড রিচার্জ করার পদ্ধতি। এই টিউটোরিয়ালে আমি আপনাদেরকে টেলিটক মিনিট কার্ড, এমবি কার্ড এবং রিচার্জ কার্ড, রিচার্জ করার নিয়ম দেখিয়েছি। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী টেলিটকের সকল কার্ড আপনার টেলিটক নাম্বারে সহজেই রিচার্জ করতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

আশা করছি টেলিটক কার্ড রিচার্জ করার নিয়ম নিয়ে এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই টিউটোরিয়াল আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা টেলিটক কার্ড রিচার্জ করার উপায় সম্পর্কে বিস্তারিত আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ।

Share This Article On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url