টেলিটক এমবি চেক করার কোড । টেলিটক এমবি দেখার দুইটি উপায় জেনে নিন

আমাদের টেলিটক সিমে এমবি থাকলে অনেক সময় টেলিটক এমবি চেক করার প্রয়োজন হয়ে থাকে। তবে অনেকে রয়েছে যারা টেলিটক এমবি দেখার উপায় জানেন না। যদি আপনি টেলিটক এমবি চেক করার নিয়ম না জানান তাহলে এই টিউটোরিয়াল আপনার জন্য। 


কারণ এই টিউটোরিয়ালে আমি টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার পদ্ধতি দেখাবো। আপনারা পুরো টিউটোরিয়াল পড়ার মাধ্যমে টেলিটক এমবি চেক করার কোড এবং নিয়ম জানতে পারবেন। তাহলে টেলিটক এমবি দেখার উপায় জেনে নিন -  


টেলিটক এমবি চেক
টেলিটক এমবি চেক


টেলিটক এমবি চেক । টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেকঃ

টেলিটক আমাদেরকে বিভিন্ন ইন্টারনেট অফার দিয়ে থাকে। সাধারণত অন্যান্য অপারেটর থেকে টেলিটক বেশি মেয়াদের এবং কম খরচের ইন্টারনেট অফার দেয়। এই কারণে টেলিটক ব্যবহারকারীরা তাদের টেলিটক সিমে ইন্টারনেট অফার নিয়ে থাকে। 


তবে টেলিটক সিমে ইন্টারনেট অফার নেয়ার পর আমাদেরকে ইন্টারনেট চেক করার প্রয়োজন হয়ে থাকে। টেলিটক এমবি চেক করার মাধ্যমে আমাদের সিমে কতগুলো এমবি রয়েছে সেটি জানতে পারি। অতঃপর টেলিটক ইন্টারনেট সঠিকভাবে খরচ করতে পারি। 


তাছাড়া যদি আমরা টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক না করি তাহলে দেখা যাবে প্রয়োজনের সময় আমাদের ইন্টারনেট ব্যালেন্স শেষ হয়ে গিয়েছে অথবা ইন্টারনেট ব্যালেন্স রয়েছে কিন্তু মেয়াদ শেষ হয়ে গেছে। তাই টেলিটক ইন্টারনেট ব্যালেন্স জানার জন্য আমাদেরকে অবশ্যই টেলিটক এমবি চেক করে দেখতে হবে। 


আরো পড়ুনঃ টেলিটক নাম্বার দেখার উপায়


টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক । টেলিটক এমবি দেখার উপায়ঃ 

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়ম অনেক সহজ। আপনারা খুব সহজেই আপনাদের টেলিটক এমবি দেখতে পারবেন। সাধারণত টেলিটক এমবি চেক করার দুইটি পদ্ধতি রয়েছে। পদ্ধতি দুইটি হচ্ছে - 


  • কোড ডায়াল করে 

  • মাই টেলিটক অ্যাপের মাধ্যমে 


আপনারা এই দুটি পদ্ধতিতে খুব সহজেই টেলিটক এমবি চেক করতে পারবেন। আমি আপনাদেরকে দুইটি পদ্ধতিতেই টেলিটক এমবি দেখার পদ্ধতি জানাবো। তাহলে এবার টেলিটক এমবি চেক করার দুইটি পদ্ধতি জেনে নিন - 


টেলিটক এমবি চেক করার কোডঃ 

কোড ডায়াল করার মাধ্যমে আমরা সরাসরি টেলিটক এমবি চেক করতে পারি। টেলিটক এমবি চেক করার কোড হচ্ছে - *152#.. 


আপনারা কোড ডায়াল করে টেলিটক এমবি চেক করতে চাইলে নিচের স্ক্রিনশট এর মতো আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *152# লিখে টেলিটক সিমে ডায়াল করবেন। 


টেলিটক এমবি চেক করার কোড


অতঃপর আপনারা নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পারবেন যে এখানে শুধু ব্যালেন্স দেখাচ্ছে। আপনারা ok অপশনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করবেন।


টেলিটক এমবি চেক


এবার আপনারা নিচের স্ক্রিনশট এর মতো দেখতে পারবেন যে আপনার মোবাইলে একটি এসএমএস এসেছে এবং সেই এসএমএসে আপনার টেলিটক সিমে থাকা ইন্টারনেট ব্যালেন্স দেখাচ্ছে।


টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক


এই ছিল টেলিটক এমবি চেক করার কোড ডায়াল করে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স দেখার পদ্ধতি। আপনারা উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী কোড ডায়াল করার মাধ্যমে আপনাদের টেলিটক এমবি দেখতে পারবেন। এবার টেলিটক অ্যাপের মাধ্যমে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার পদ্ধতি জেনে নিন - 


মাই টেলিটক অ্যাপ এর মাধ্যমে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়মঃ 

যদি আপনার মোবাইলে মাই টেলিটক অ্যাপ ইন্সটল করা থাকে তাহলে আপনারা খুব সহজেই টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন। আর যদি আপনার মোবাইলে মাই টেলিটক অ্যাপ না থাকে তাহলে নিচের স্ক্রিনশট দেখানো অ্যাপ্লিকেশনটি প্লে স্টোর থেকে ইন্সটল করে নিবেন। 


টেলিটক এমবি দেখার উপায়


অতঃপর আপনারা মাই টেলিটক অ্যাপের ভিতর আপনার টেলিটক নাম্বার দিয়ে লগইন করলেই আপনার টেলিটক নাম্বারে থাকা ইন্টারনেট ব্যালেন্স দেখতে পারবেন। এছাড়াও সেই ইন্টারনেট ব্যালেন্স এর মেয়াদ সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন। 


এই ছিলো টেলিটক এমবি চেক করার সকল পদ্ধতি। আমি এই টিউটোরিয়াল আপনাদেরকে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করার দুটি পদ্ধতি দেখিয়েছি। আপনারা উপরে দেখানো দুইটি পদ্ধতি অনুযায়ী খুব সহজেই টেলিটক এমবি দেখতে পারবেন। 


পরিশেষে বলতে চাচ্ছিঃ

টেলিটক এমবি চেক করার নিয়ম নিয়ে এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। যদি এই পোস্ট আপনাদের ভালো লাগে এবং কাজে আসে তাহলে কমেন্টে জানাতে ভুলবেন না। এছাড়াও যদি আপনাদের কোথাও বুঝতে সমস্যা হয় অথবা টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক সম্পর্কে আরো কিছু জানতে চান তাহলে কমেন্টে জানাতে পারেন। ইনশাআল্লাহ সমাধান দেওয়ার চেষ্টা করব। 

Share This Article On:

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous Aug 20, 2023, 7:04:00 PM

    টেলিটক এম বি মেসেজ আসে না

Add Comment
comment url